Diploma nursing question solution 2023, ডিপ্লোমা নার্সিং ভর্তি পরীক্ষার প্রশ্ন pdf

আপনি কি আজ অনুষ্ঠিত ডিপ্লোমা নার্সিং এবং বিএসসি প্রশ্ন সাজেশন ২০২৩ খুঁজছেন? আপনি কি বিএসসি নার্সিং প্রশ্ন সমাধান 2023 পিডিএফ খুঁজছেন? আপনি যদি নার্সিং প্রশ্ন সমাধান 2023 খুঁজছেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আপনি এখান থেকে ডিপ্লোমা নার্সিং এবং মিডওয়াইফারি প্রশ্ন সমাধান 2023 সংগ্রহ করতে পারেন।

ডিপ্লোমা নার্সিং এবং বিএসসি মিডওয়াইফারি ভর্তি পরীক্ষা 2023 আজ অনুষ্ঠিত হয়েছে। দেশের ২০টি সরকারি ডিপ্লোমা নার্সিং কলেজে ১৬৩৫টি আসন পরিবর্তনের বিপরীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের নার্সিং এন্ট্রান্স পরীক্ষায় সারা বাংলাদেশ থেকে প্রায় ১ লাখ ৭০ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে।

এই বিপুল সংখ্যক শিক্ষার্থী ডিপ্লোমা নার্সিং ভর্তি পরীক্ষা দিয়েছে। আপনি এখান থেকে ডিপ্লোমা নার্সিং ভর্তি পরীক্ষার ১০টি সঠিক এবং সঠিক প্রশ্নের সমাধান সংগ্রহ করতে পারেন। ডিপ্লোমা নার্সিং ভর্তি পরীক্ষার ১০০% সঠিক সঠিক প্রশ্নের সমাধান পেতে আমাদের নিবন্ধটি মনোযোগ সহকারে পড়তে থাকুন। তারপর আপনি নীচে থেকে আপনার পছন্দসই নার্সিং প্রশ্ন সমাধান 2023 সংগ্রহ করতে পারেন এবং প্রয়োজনে আপনি এটি ডাউনলোড করতে পারেন।

নার্সিং প্রশ্নের সমাধান 2023 diploma nursing admission 2023

আজ সকাল ১০টা থেকে দেশের সরকারি নার্সিং কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নার্সিং ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আজ অনুষ্ঠিত ডিপ্লোমা নার্সিং এবং বিএসসি ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান সংগ্রহ করতে চান এমন সমস্ত প্রার্থীরা এখনই আমাদের কাছ থেকে আপনার পছন্দসই প্রশ্নের সমাধান সংগ্রহ করুন।

ডিপ্লোমা নার্সিং ও বিএসসি পরীক্ষার্থীরা আপনারা সবাই অবগত আছেন যে, আজ দেশের ২০টি সরকারি নার্সিং কলেজের ১৬৩৫টি আসনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। B.Sc নার্সিং পরীক্ষা ১০০ নম্বরের হয়। যেখানে বাংলা ২০ নম্বর, ইংরেজি ২০ নম্বর, গণিত ১০, বিজ্ঞান ৩০ (পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান) এবং সাধারণ জ্ঞান ২০ নম্বরের পরীক্ষা নেওয়া হয়।

একজন শিক্ষার্থীকে ১০০ নম্বরের মধ্যে ন্যূনতম ৪০ নম্বর পেতে হবে। তবে একজন শিক্ষার্থী উক্ত পরীক্ষায় উত্তীর্ণ বলে বিবেচিত হবে। কিন্তু এই ১০০ নম্বরের পাশাপাশি এসএসসি ও এইচএসসি পরীক্ষায় শিক্ষার্থীদের প্রাপ্ত জিপিএ ৫ নম্বর গ্রহণ করা হয়। এসএসসি এবং এইচএসসিতে ভাল জিপিএ অর্জনকারী প্রার্থীরা বিএসসি নার্সিং ডিপ্লোমা ভর্তি পরীক্ষায় অনেক এগিয়ে থাকবে।

ডিপ্লোমা নার্সিং ভর্তি পরীক্ষার প্রশ্ন pdf, ডিপ্লোমা নার্সিং প্রশ্নের সমাধান 2023

ডিপ্লোমা নার্সিং এবং বিএসসি পরীক্ষা সাধারণত এইচএসসি পরীক্ষা পাস করার পরে পরিচালিত হয়। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা। তারা নার্সিং পরীক্ষার জন্য আবেদন করতে পারেন. ডিপ্লোমা নার্সিং এবং মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার জন্য আবেদন করার জন্য একজন শিক্ষার্থীকে SSC এবং HSC পরীক্ষায় GPA-3 পেতে হবে।

অন্যথায় একজন প্রার্থী ডিপ্লোমা নার্সিং ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন না। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় মোট জিপিএ ৭ থাকতে হবে। তবেই একজন শিক্ষার্থী নার্সিং এন্ট্রান্স টেস্টে ভর্তির জন্য আবেদন করতে পারবে। ছেলে ও মেয়ে উভয়ই ডিপ্লোমা ভর্তির জন্য আবেদন করতে পারবে।

তবে মেয়েদের জন্য ৮০ শতাংশ কোটা এবং ছেলেদের জন্য ২০ শতাংশ কোটা বরাদ্দ রয়েছে। তাই দেখা যায় যে বেশিরভাগ নার্সিং এন্ট্রান্স পরীক্ষায় মেয়েদের পছন্দ করা হয় এবং তারাই ভর্তি হয়। কিন্তু ছেলেরা একেবারেই ভর্তি হয় না তা ভাবার উপায় নেই।

তাই আজকের প্রবেশিকা পরীক্ষায় অংশগ্রহণকারী সকল ছাত্র বন্ধুরাও যদি পরীক্ষায় ভালো ফলাফল করতে পারে তবে আশা করি তারা আজ অনুষ্ঠিত নার্সিং এন্ট্রান্স পরীক্ষা 2023-এ ভর্তি হতে পারবে।

বিএসসি নার্সিং প্রশ্নের সমাধান 2023

আজকের বিএসসি নার্সিং এন্ট্রান্স পরীক্ষা 2023-এ অংশগ্রহণকারী সমস্ত ছাত্র বন্ধুরা এবং অনুষ্ঠিত হতে যাওয়া পরীক্ষার প্রশ্নের সমাধান সম্পূর্ণ করতে চান। . তাদের সহযোগিতার জন্য আমরা সঠিক প্রশ্নের সমাধান তৈরি করার চেষ্টা করেছি যা ১০০% নির্ভুল। বিএসসি শিক্ষার্থীদের জন্য সঠিক প্রশ্নের সমাধান সংগ্রহ করি এবং প্রশ্নপত্র যাচাই করা খুবই গুরুত্বপূর্ণ।


কারণ শুধুমাত্র প্রশ্নপত্র যাচাই করেই একজন বিএসসি নার্সিং পরীক্ষার্থী নিশ্চিত হতে পারে যে সে আজ অনুষ্ঠিত পরীক্ষায় কতটি প্রশ্নের সঠিক উত্তর দেবে এবং কতটি প্রশ্নের ভুল উত্তর দেবে। প্রশ্নপত্র পরীক্ষা করার পর শিক্ষার্থী পরীক্ষায় কত নম্বর পেতে পারে সে সম্পর্কে খুব নিশ্চিত হতে পারে। তাই সঠিক প্রশ্ন সমাধান সংগ্রহ ও যাচাইয়ের গুরুত্ব খুবই গুরুত্বপূর্ণ।

আমরা সর্বদা শিক্ষার্থীদের প্রবেশিকা পরীক্ষার প্রশ্নগুলি সমাধান করার চেষ্টা করি। আজ আমি নার্সিং ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান 2023 দেওয়ার চেষ্টা করছি। আশা করি নার্সিং ভর্তি পরীক্ষার প্রার্থীরা নার্সিং ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান 2023 থেকে উপকৃত হবেন।

সর্বশেষ কথাঃ Diploma nursing question solution 2023

পরিশেষে ডিপ্লোমা নার্সিং এবং B.Sc মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার শিক্ষার্থীদের কাছে, আমি আশা করি আপনি এখান থেকে আপনার কাঙ্খিত নার্সিং প্রশ্ন সমাধান 2023 সংগ্রহ করে অনেক উপকৃত হয়েছেন। যদি আমাদের প্রশ্নের সমাধান কোন কারণে ভুল হয় তাহলে আমরা আন্তরিকভাবে আপনার কাছে ক্ষমাপ্রার্থী।

তবে আমরা সবসময় শতভাগ সঠিক ও নির্ভুল প্রশ্নের সমাধান দিয়ে শিক্ষার্থীদের সাহায্য করার চেষ্টা করি। আপনি যদি আমাদের আজকের নিবন্ধটি পছন্দ করেন তবে এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। প্রশ্ন সমাধান সম্পর্কিত যেকোন প্রশ্নের জন্য আপনি আমাদের কমেন্ট বক্সে মন্তব্য করতে পারেন। আপনাকে অনেক সবাইকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url