Nu routine check 2023, অনার্স ১ম বর্ষের রুটিন

বন্ধুরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার সময়সূচি National University honours 1th year final routine 2023 Download। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষার  সংশোধিত রুটিন ২০২৩। জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তি হয়েছেন তাদের পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে।


জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ অনার্স প্রথম শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০২০-২০২১, ২০২০-২০১৯, ২০১৯-২০১৮ শিক্ষাবর্ষের অনিয়মিত, গ্রেড উন্নয়ন, বিশেষ অনার্স ১ম বর্ষের পরীক্ষার সময়সূচি। National university honours 1th year final routine 2023 pdf.

অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২৩ সালের অনার্স ১ম বর্ষের নিয়মিত, নিয়মিত ও মান্নোনয়ন পরীক্ষার  সময়সূচি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে অনার্স প্রথম বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নয়ন  পরীক্ষার ২০২৩ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন দেখুন এখানে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ।২০২৩ তারিখ প্রকাশিত সময়সূচি অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২৩ সালের অনার্স ১ম বর্ষের আগামী অক্টোবর থেকে শুরু হবে। অনার্স ১ম বর্ষের পরীক্ষাগুলো চলবে নভেম্বর মাসে ২০২৩ পর্যন্ত। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফরম পূরণ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রতিদিন দুপুর ১ টা থেকে শুরু হবে।পরীক্ষার বিস্তারিত সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের পরীক্ষার বিস্তারিত সময়সূচি প্রকাশ হলে দেখুন এখানেই।  

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০২০-২০২১, ২০২০-২০১৯, ২০১৯-২০১৮ শিক্ষাবর্ষের অনিয়মিত, গ্রেড উন্নয়ন, বিশেষ অনার্স ১ম বর্ষের পরীক্ষার সময়সূচি অনুযায়ী অনার্স শিক্ষাবর্ষের নিয়মিত, অনিয়মিত, গ্রেড উন্নয়ন, বিশেষ পরীক্ষার্থীদের অনার্স ১ম বর্ষের পরীক্ষার বিস্তারিত সময়সূচী প্রকাশ। প্রকাশিত সময়সূচী অনুযায়ী ২০২৩ সালের অনার্স প্রথম বর্ষের বিএ, বিএসএস, বিবিএ, বিএসসি এর পরীক্ষা অক্টোবরে থেকে শুরু হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় রুটিন ২০২৩?

এখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৩ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন নিয়মিত, অনিয়মিত, গ্রেড উন্নয়ন ও বিশেষ পরীক্ষার রুটিনটি হুবহু দেয়া হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০২০-২০২১, ২০২০-২০১৯, ২০১৯-২০১৮ শিক্ষাবর্ষের অনিয়মিত, গ্রেড উন্নয়ন, বিশেষ অনার্স ১ম বর্ষের পরীক্ষার সময়সূচি। রুটিনের বিস্তারিত আপডেট দেখুন ইজি খবর বাংলা সাইটের এই লিংকে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ সংক্রান্ত আপডেট

অনার্স ১ম বর্ষের রুটিন প্রকাশের তারিখ: ২৯ অক্টোবর ২০২৩

পরিক্ষা শুরুর তারিখঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৩ সালের অনার্স প্রথম বর্ষের পরীক্ষার সময়সূচি ঘোষণা ২৯.১০.২০২৩ তারিখে শুরু হবে সম্ভব তারিখ।

পরীক্ষা আরম্ভের সময়ঃ পরীক্ষা প্রতিদিন দুপুর ১ঃ ৩০ মিনিট টা থেকে শুরু হবে।

পরীক্ষার সময়সূচিঃ প্রশ্ন পত্রে যে সময় দেওয়া থাকবে সেটি।

পরীক্ষা শেষ হবেঃ ২৭.১১.২০২৩ তারিখে পরীক্ষা শেষ হবে সম্ভব সময়।

অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন পিডিএফ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৩ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষার পরিবর্তিত রুটিন পিডিএফ ডাউনলোড লিংক আপনাদের সুবিধার্থে এখানে তুলে ধরা হলো। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০২০-২০২১, ২০২০-২০১৯, ২০১৯-২০১৮ শিক্ষাবর্ষের অনিয়মিত, গ্রেড উন্নয়ন, বিশেষ অনার্স ১ম বর্ষের পরীক্ষার সময়সূচি অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার রুটিন পিডিএফ ডাউনলোড করুন নীচের লিংকে।

অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ রুটিন ডাউনলোড করুন এখানেজা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের সময়সুচি অনুযায়ী ২০২১-২২ সালের অনার্স প্রথম বর্ষের পরিক্ষা ২৯.১০.২০২৩ তারিখ থেকে শুরু হয়ে ২৯ নভেম্বর ২০২৩ পর্যন্ত চলবে। অনার্স প্রথম বর্ষের পরীক্ষা প্রতিদিন দুপুর ১টা ৩০ থেকে শুরু হবে।

Nu routine check 

কোন কারণ দর্শানাে ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের সময়সূচী পরিবর্তন করতে পারবেন।সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন বা গ্রহণ করা যাবে না।

পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষরে দেওয়া হবে। সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র Print করে পরীক্ষার্থীদের এবং স্বাক্ষর লিপি Print করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রাঙ নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nubd.info/honoursএবং nuh204@gmail.com তে পাওয়া যাবে।

তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানাে হবে। পরীক্ষার্থীদেরকে স্ব-স্ব কলেজে যােগাযােগ করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।

কলেজ কর্তৃপক্ষ আসন বিন্যাসের জন্য এক কপি পরীক্ষার্থী বিবরণী ও কেন্দ্র ফি বাবদ আদায়কৃত পরীক্ষার্থী প্রতি ১৫০/- টাকার মধ্যে ১৫০/- টাকা নিজ পরীক্ষা সংক্রান্ত কাজের জন্য রেখে পরীক্ষার্থী প্রতি ৩০০/- টাকা হারে মােট টাকা পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দেবেন।

ইনকোর্স, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার থেকে ডাউনলােড করে অনলাইনের মাধ্যমে প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, ১ম বর্ষের অনার্স শাখায় তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ (দশ) কার্যদিবসের এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে।

সর্বশেষ কথাঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০২০-২০২১, ২০২০-২০১৯, ২০১৯-২০১৮ শিক্ষাবর্ষের অনিয়মিত, গ্রেড উন্নয়ন, বিশেষ অনার্স ১ম বর্ষের পরীক্ষার সময়সূচি অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার রুটিন, অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার সময়সূচি ২০২৩, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স প্রথম বর্ষের পরীক্ষার রুটিন, নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নয়ন, বিশেষ পরীক্ষার্থীদের অনার্স প্রথম বর্ষের পরীক্ষার সংশোধিত রুটিন,

২০২১-২২ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন, ২০২৩ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন,অনার্স প্রথম বর্ষের ফরম ফিলাপ ২০২৩, অনার্স প্রথম বর্ষের পরীক্ষার পরিবর্তিত রুটিন ২০২৩, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার রুটিন ২০২৩, অনার্স প্রথম বর্ষের মৌখিক পরীক্ষার রুটিন, অনার্স প্রথম বর্ষের বিশেষ পরীক্ষার রেজাল্ট, অনার্স ফাইনাল পরীক্ষার রুটিন 2023।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url