ইজি খবর https://www.easykhobor.com/p/shozol.html

Shozol: আমার সম্পর্কে কিছু তথ্য-যেটা আপনি জানতে পারবেন।


আসসালামু আলাইকুম আশা করি সকলেই ভাল আছেন। আমি আজকে আপনাদের আমার সম্পর্কে কিছু কথা বলতে চাই। যেটা করবার পর আপনি আমার সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন এবং বুঝতে পারবেন। আমারে ব্লকটি বানানো উদ্দেশ্য কি এই সম্পর্কেও আমি আপনাদের জানাবো।


এর সাথে সাথে আমার সম্পর্কে আরো কিছু গুরুত্বপূর্ণ প্রশ্ন উত্তর আমি এখানে শেয়ার করব। আপনি যদি আমার সম্পর্কে কিছু জানতে চান তাহলে এই আর্টিকেলটি পড়তে পারেন আশা করি আর্টিকেলটি আপনার ভালো লাগবে এবং সবকিছু জানতে পারবেন আমার সম্পর্কে।

আমি কে? Shozol

আমি কে আপনি যদি আমার ব্লগটি ফলো করেন তাহলে আপনি আমার সম্পর্কে অবশ্যই সব জানতে পারবেন। যারা নতুন তাদের উদ্দেশ্যে আমি বলতে পারি আমার নাম হল মোঃ সজল ইসলাম আমি বাংলাদেশের রাজশাহী জেলা চারঘাট উপজেলায় বসবাস করি। বর্তমানে আমার বয়স ২০২১ সালে ২৯ বছর পার হয়েছে।

আমার পড়াশোনা:  Shozol

আমি উচ্চমাধ্যমিক পাশ করার পরে রাজশাহী তে একটি প্রাইভেট কলেজে অনার্স পাশ করে বসে আছি।এই subject সম্পন্ন হওয়ার পরে আমি বর্তমানে একজন বেকার বসে থেকে সময় কাটাচ্ছিলাম হঠাৎ আমি আউটসোর্সিং বিষয়ে জানতে পারি এবং এতে আগ্রহী হয়ে একটি ব্লগ তৈরি করি।

আমার জীবনের লক্ষ্য কি?

প্রথমদিকে আমার জীবনের কোন লক্ষ্য হয়েছিল না। তবে লক্ষ্য বলতে যেটুকু বুঝতাম বা ভাবতাম সেগুলো সবই ছিল ভালোলাগা বা সময়। যেমন ট্রাভেল করা মোটিভেশন অনলাইন সকল কাজ তবে অর্থের বিনিময়ে নয়। আমি সেই সময় এগুলোকে আমার লক্ষ্য ভাবতাম কিন্তু পরে বুঝতে পারি এগুলো আমার জীবনে আসল লক্ষ্য ছিল না।

আমার জীবনের লক্ষ্য আমি তখনই খুঁজে পাই যখন আমি অনার্স কোর্স করার সময় পড়াশোনা সুবিধার্থে বা নিজের প্রয়োজনে একটি কম্পিউটার ক্রয় করি। একদিন আমি একদিন সোশ্যাল মিডিয়ার এই ভিডিও চলাকালীন সময়ে একটি ভিডিও বা আর্টিকেল পড়তে থাকে এবং সেখানে কিছু ব্লগ সম্পর্কে ধারণা দেওয়া হয়েছে। এরপর থেকে আমার জীবনে ব্লগে একমাত্র লক্ষ্য হয়ে দাঁড়ায়।

ওয়েবসাইট ব্লক তৈরি করা কি সহজ ছিল

ইন্টারনেটে আমার একটি নিজস্ব ব্লগ ওয়েব সাইটে থাকবে। আমি এটি থেকে অনেক ভালো পরিমাণে অর্থ ইনকাম করব এটি ভেবে আমি আমার লক্ষ্য স্থির করেছিলাম। এই লক্ষ্য স্থির করার পর আমি এটা নিয়ে ভাবা চিন্তা করতে শুরু করে দিলাম। আমি ব্লগিং করব। এরপর ডোমেন এবং হোস্টিং ছাড়াই একটি ব্লগ স্পট থেকে একটি ফ্রি ব্লগ সাইট বানায়।

এবং আমার আসা হয়ে দাঁড়ায় এ ব্লগিং করে একদিন নিজের পায়ে দাঁড়াবো।কিন্তু পরবর্তীকালে কিছু শব্দ যাওয়ার পরে বুঝতে পারি আমি যে লক্ষটি স্থির করেছি এই লক্ষ্যটাতে পৌঁছানো খুব একটা সহজ কাজ নায়। এই লক্ষ্যটিতে বসানোর জন্য সবথেকে বড় যে জিনিসটার প্রয়োজন সেটি হল ধৈর্য এবং মনোযোগ।

এরপর থেকে শুরু হয়ে গেল আমার জীবনের সবথেকে বড় সমস্যা। আমার ব্লগ থেকে কোন ইনকাম আসে না এবং অনেক সময় ধৈর্য ধরে কাজ করতে থাকে এবং ২০২২ সাল থেকে আমার ব্লক সাইডে ইনকাম শুরু হতে থাকে অল্প অল্প করে।

ব্লগিং জার্নি Shozol

আমি প্রথমে কনফিডেন্স হয়ে শুরু করেছিলাম এ ব্লকটি। পরবর্তীকালে যখন জানলাম যে ব্লগিং করা এবং ব্লগিং এ ক্যারিয়ার তৈরি করা খুব একটা সহজ কাজ নয় তখন আমি ধীরে ধীরে একটি প্রতিষ্ঠানে গিয়ে ব্লগিং শিখতে শুরু করি। এবং আমি অনেক সময় ধরে ব্লগিং বিষয়ে ধারণা নিতে থাকি এবং পরবর্তীতে ফেসবুকে একটি ভিডিও থেকে প্রমাণিত হয়ে এ ব্লগিং সাইটটা তৈরি করি।

এবং আমি প্রতিদিন দু একটা দু একটা করে পোস্ট করতে থাকি আর সে থেকে আর্নিং করতে শুরু করি এবং কিছু ইনফরমেশন পেয়ে যায়। আমি এরপর বিশ্বাস করে সমস্ত ইনফরমেশন কালেক্ট করে ২০২২ সালে একটি নতুন ওয়েবসাইট বানাই। যেটি বর্তমানে খুবই জনপ্রিয় একটি বাংলা ব্লগ সাইট। এ ব্লক সাইটটির নাম আপনি বুঝতে পারছেন সেটি হল ইজি খবর।

আমি কেন জব খোঁজার চেষ্টা করিনি?

আমি যেহেতু অনার্স করেছি তাই আমি একটি ভালো চাকরি অবশ্যই পেলাম কিন্তু আমি কোনদিনও চাকরি খোঁজার চেষ্টা করিনি।কারন আমার নিজের উপর বিশ্বাস ছিল যে আমি একদিন অবশ্যই ব্লক থেকে ভালো পরিমাণ অর্থ ইনকাম করতে পারব। আর যেটি আমার চাকরি থেকে বেশি টাকা ইনকাম করার সুযোগ করে দেবে।

যেহেতু আমি ব্লগিং সম্পর্কে প্রথমে শিখতে শুরু করে এবং কমেন্ট এবং হোস্টিং আমার ধারণা তৈরি হয়েছিল তাই আমি ডোমেন এবং হোস্টিং কেনার জন্য অর্ডিনারি আইটি এর কাছ থেকে একটি ডকুমেন্ট হোস্টিং কিনে নেই।

বর্তমানে আমি ব্লক থেকে যে পরিমাণ ইনকাম করছি তার মাসিক আয় অন্যান্য কাজের থেকে অনেক বেশি। তাই আমি যখন এতটা পরিমাণ আয় করতে সক্ষম হয়েছে তখন আমি অন্যান্য জব কেন করব। এর চেয়ে বেশি ইনকাম করতে পারব এর জন্য এটা আমার বিশ্বাস ছিল। নিজের উপরে বিশ্বাস থাকার কারণে আমি অন্যদের মতো চাকরি দিকে না গিয়ে আমার চয়েজ বেছে নিয়েছি।

ব্লক বা ওয়েবসাইট নিয়ে আমার ভবিষ্যৎ পরিকল্পনা?

ব্লক নিয়ে আমার ভবিষ্যৎ তাই ভবিষ্যতে আমার প্ল্যান হলো আমি আরো কিছু ব্লগ বানাবো। এই সাইটে শুধুমাত্র বিভিন্ন আর্টিকেল নিয়ে কাজ করা হবে। আর এই সাইডগুলো থেকে যে আয় আসবে সে টাকা থেকে আমি একটি আইটি অফিস তৈরি করতে সক্ষম হব এবং আমি সেখানে শান্তি পূর্ণভাবে কাজ করতে পারব।

সর্বশেষ কথাঃ MD SHOZOL ISLAM

উপরে আলোচনা থেকে আপনাদের কিছুটা হলেও আমার নিজের সম্পর্কে ধারণা দিতে পেরেছি আজ আমি নিজের সম্পর্কে আপনাদের সাথে এত কিছু শেয়ার করার ফলে আমি অনেকটা হালকা বোধ করছি।
আপনাদের এই আর্টিকেলটি পাওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ এবং এই আর্টিকেলটি কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আরো পোস্ট দেখুন
0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?