নির্দিষ্ট বিষয়গুলোর জন্য কীভাবে গুগল অ্যালার্টস সেট আপ করবেন

 গুগলে গুগল অ্যালার্টস নামে একটি বৈশিষ্ট্য রয়েছে যা ওয়েব বিষয়বস্তু, নির্দিষ্ট খবরের নির্দিষ্ট অংশ, বিষয়, স্থান ইত্যাদির জন্য একটি বিজ্ঞপ্তি পরিষেবা হিসাবে কাজ করে এটি আপনাকে পছন্দসই বিষয় বা কীওয়ার্ড নির্বাচন করতে দেয় এবং যখনই ওয়েবে অনুসন্ধানের ফলাফলের সাথে মেলে অনুসন্ধানের ফলাফল খুঁজে পায় গুগল আপনাকে নোটিফিকেশন পাঠাবে।



সুতরাং আমি আপনাকে কীভাবে গুগল অ্যালার্টস সেট আপ করতে এবং আপনার প্রিয় বিষয়ের উপর ভিত্তি করে প্রাসঙ্গিক এলার্ট পেতে গুগল অ্যালার্টস সেটআপ করা দেখাবো।

নির্দিষ্ট বিষয়ের জন্য গুগল অ্যালার্টস সেট আপ করুন

গুগল অ্যালার্টস আমাকে আমার ফমো হ্রাস করতে অনেক সহায়তা করেছে। উদাহরণস্বরূপ, আমি আমার শহরটা নওগাঁ গুগল অ্যালার্টস সেট করেছি।  সুতরাং যখনই আমার স্থান সম্পর্কিত ওয়েবে কোনো কিছু প্রকাশিত হয় আমি জিমেইল এ তাৎক্ষণিকভাবে একটি অ্যালার্ট পাই এবং আমি আর কোনও সংবাদ হারিয়ে না যাওয়ার বিষয়ে চিন্তা করি না।  গুগল সতর্কতা স্থাপন করে আপনি সোশ্যাল মিডিয়া এবং বিভিন্ন নিউজ ওয়েবসাইটে ব্যয় করা সময়ও হ্রাস করতে পারেন এবং আপনি এটি কীভাবে করেন তা এখানে।

গুগল অ্যালার্টস কীভাবে সেট করবেন

১. আপনার ব্রাউজারে (মোবাইল বা ডেকস্টপ) Google Alerts পৃষ্ঠা খুলুন এবং আপনার পছন্দের একটি বিষয় লিখুন।  উদাহরণস্বরূপ, আমি "OnePlus 7 Pro" লিখেছি। এখন অ্যালার্ট রিফাইন করতে, "Show Options" এ ক্লিক করুন।


২. এখানে, সমস্ত অপশন দেখতে পাবেন এবং অ্যালার্ট ফিল্টারটি কাস্টমাইজ করুন। আমি খুব বেশি ঝামেলা এড়াতে "once a day" নির্বাচন করেছি। অবশেষে, "Create Alert" বোতামটি ক্লিক করুন এখন আপনি সমস্ত অ্যালার্ট গ্রহণের জন্য প্রস্তুত।


৩. গুগল অ্যালার্ট ইমেলটি এইভাবে দেখাবে।


৪. আপনি নির্দিষ্ট সময়ে সরবরাহ করার জন্য গুগল অ্যালার্ট সেট করতে পারেন। কেবল, গিয়ার আইকনে ক্লিক করুন এবং বিতরণের সময়টি সিলেক্ট করুন।


৫. যদি আপনার একাধিক অ্যালার্ট থাকে তবে আপনি একক ডাইজেস্ট ইমেলের সমস্ত অ্যালার্ট বান্ডিল করতে বেছে নিতে পারেন। কেবল ডাইজেস্ট অপশটি পরীক্ষা করে সেভ বোতামে ক্লিক করুন।


৬. আপনার কাজটি শেষ হয়ে গেলে আপনি আপনার অ্যালার্ট বিষয়ের পাশের বোতামগুলোতে ক্লিক করে অ্যালার্ট ডিলিট বা কাস্টমাইজ করতে পারেন।


এটি ছিল গুগল অ্যালার্ট বৈশিষ্ট্য যা আমাদের বেশিরভাগ ব্যবহারকারীর জানা নেই। এটি ভূমিকম্প, আসন্ন সুনামি, টিভি শো ইত্যাদির মতো আগ্রহের বিষয়গুলোর মতো অনেক কিছুর জন্য বেশ কার্যকর এবং যদি আপনি বিষয়বস্তু এবং বিতরণের সময়টির উপর আরও নিয়ন্ত্রণ চান তবে একটি ফিল্টার বিকল্পও রয়েছে। সামগ্রিকভাবে, এটি বেশ কার্যকর বৈশিষ্ট্য। যাইহোক, আপনি যদি এটি আকর্ষণীয় বলে মনে করেন তবে অবশ্যই আপনার মতামত নীচে কমেন্ট করুন।

(পোস্টে ব্যবহৃত স্ক্রিনশটগুলো beebom থেকে নেওয়া)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!