ফ্রিল্যান্সিং আয়ের সেরা ১০ সাইট 2022 How to top 10 freelance income Wabsite 2022 ,


যেকোনো জনপ্রিয় এবং দুটি মার্কেটপ্লেসের বিশ্বস্ততার সহিত নিজের দক্ষতার পরিচয় দিয়ে কাজ করে তার মাধ্যমে নিজের জনপ্রিয়তা বৃদ্ধি করতে পারবেন আপনাদের সুবিধার্থে আমরা দশ টি ফ্রিল্যান্সিং ও  আউটসোর্সিং আর্টিকেল জনপ্রিয় সাইট এর নাম প্রকাশ করলাম ।

যারা লিখতে ভালোবাসেন– অনলাইন রাইটিং জবস, ডেইলি পোস্টস, কানাডিয়ান ফ্রিল্যান্স রাইটিং জবস, টেক্সটব্রোকার, জার্নালিজম জবস, মিডিয়া বিসট্রো,দ্য শেলফ, প্রো ব্লগার জবস।

সবধরনের ফ্রিল্যান্সিং কাজ পাওয়া যায় যেসব সাইটে– ফাইভার,আপওয়ার্ক গুরু, ফ্রিল্যান্সার, উই ওয়ার্ক রিমোটলি, ফিভেরর,অনসাইট,  ফোলিয়ো,ম্যাচিস্ট, মেকানিক্যাল টার্ক, দ্য মুসে, ইনডিড, ফ্রিল্যান্সড, স্কিপ দ্য ড্রাইভ, ভার্চ্যুয়াল ভোকেশনস, র‍্যাট রেসরিবেলিওন, ওয়ার্কিং নোম্যাডস, রিমোটিভ,ফ্লেক্সজবস,পিপপ পার আওয়ার, ক্রাউড সাইট, ইউনোজুনো,জাস্ট অ্যানসার, ক্রোপ,ক্লাউড পিপস,মিফি জবস,একুয়েন্ট।

যারা শিক্ষণীয় কিছু করতে চান– টিউটর ডট কম, চিগ টিউটরস,টিউটর ভিসতা।

যারা ছবি তুলতে ভালোবাসেন-ফ্লেক্সজব, ফ্রিল্যান্স ফটোগ্রাফার জবস, ফটোগ্রাফি জবস, গেট ফটোগ্রাফি জবস, দ্য ক্রিয়েটিভ লোফট।

ফ্রিল্যান্সিং আয়ের সেরা ১০ সাইট 

upwork.com

আমরা যেসব ফ্রিল্যান্সিং সাইট গুলো দেখেছেন তার মধ্যে অফ ওয়ার্ক হল অন্যতম বর্তমানে সবচেয়ে জনপ্রিয় দেখছেন সাইট নিঃসন্দেহে আপনার কথা বলা যাবে এটি 2003 সালে Odesk  নামে প্রতিষ্ঠিত হয় পরবর্তীতে 2015 সালে এটির নাম পরিবর্তিত হয় upwork.com  এই প্ল্যাটফর্মে ফ্রিল্যান্সিং সাইটের সাথে সংযুক্ত হয়।
upwork.com এ প্রায় 1.2 কোটি ফ্রিল্যান্সিং এবং 5০ লক্ষ্য ক্লায়েন্ট যুক্ত রয়েছে। তারপরও দিনদিন এই সংখ্যা বেড়েই চলছে ক্রমান্বয়ে আপনি যদি এই প্লাটফর্মে দক্ষ হয়ে থাকেন তবে সব ধরনের কাজ পাবেন নিজের দক্ষতা অনুযায়ী কাজ খুঁজে বা ঘন্টা ভিত্তিক কাজ করতে পারবেন এখানে upwork.com থেকে আপনি পেপার ও পেওনিয়ার ব্যাংক ট্রানস্ফার পদ্ধতিতে পেমেন্ট নিতে পারবেন।

fiverr.com

আপনি যদি fiverr.com রেটে কাজ করতে চান আপনার জন্য সবচেয়ে বেস্ট প্লাটফর্ম হল fiverr.com আপনি আপাত ১০০০ থেকে  শুরু করে ১০ হাজার ডলারের কাজ পেতে পারেন।
fiverr.com এ কাজের পরিমাণ এত বেশি যে প্রত্যেক কাজের পর একটা করে নতুন কাজর গিফট পাওয়া যায় এই সাইটে আপনি যেসব কাজগুলো পাবেন আর্টিকেল লেখা, ভয়েস রেকর্ডিং, গ্রাফিক্স ডিজাইন, লোগো ডিজাইন ইত্যাদি সব জনপ্রিয় বড় ছোট মাঝারি সকল কাজ পাবেন এখানে।
fiverr.com আপনি ঘন্টা ভিত্তিক জব করতে পারবেন এখানে পেওনিয়ার,পেপাল, ব্যাংক ট্রান্সফার মাধ্যমে পেমেন্ট পাওয়ার সুাবিধা দিয়ে থাকে।

freelancer.com



বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে ভালো সাইট এর মধ্যে freelancing.com অবস্থান। বর্তমান সময়ে প্রায় ১৫ মিলিয়ন এর চেয়েও বেশি ইউজার এই সাইটে কাজ করে থাকে। আপনি যদি ওয়েব ডিজাইন, কোডিং, গ্রাফিক ডিজাইন, কপিরাইটিং, লোগো ডিজাইন, ইত্যাদি জনপ্রিয় সব কাজ  নিজের পছন্দমত যে কোন কাজ করতে পারবেন আপনি এখানে কোনটা কিংবা অফিসের কাজ করতে পারবেন এই ওয়েবসাইটে। ওয়েব সাইটে কাজ করে টাকা উত্তোলনের জন্য বা টাকা টান্সফার করার জন্য পেপাল, স্কিল, পেওনিয়ার, টান্সফার ইত্যাদির মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন ফ্রিল্যান্সিং এর জন্যে ফ্রিল্যান্সারদের জন্য ১০% পার্সেন্ট ফ্রি চার্জ করা হয়। 

ফ্রিল্যান্সিং (Freelancing) মূলত এমন একটি পেশা যেখানে আপনি ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন ধরনের কাজ করে অর্থ উপার্জন করতে পারবেন। এটি সাধারন চাকরির মতোই, কিন্তু ভিন্নতা হলো এখানে আপনি আপনার স্বাধীন মতো কাজ করতে পারবেন। ... সেটি হলো কাজের স্থান। ফ্রিল্যান্সিং (Freelancing) এর নির্দিষ্ট কোনো অফিস নেই।

guru.com

আউটসোর্সিং এর অন্যতম মাধ্যম হচ্ছে guru.com 2001 সালে এই সাইটে যাত্রা শুরু হয় এখানে বর্তমানে প্রায় 1.5 মিলিয়ন এর চেয়ে ও বেশি ফ্রিল্যান্সিং কাজ করে থাকেন।
 guru.com এ আপনি যেসব কাজগুলো পেয়ে থাকেন অ্যাপ ডেভলোপার, আইসিটিডি ডিজাইন সহ অন্যান্য অনেক কাজে সন্ধ্যা সেখানে পাওয়া য়ায। ফ্রিল্যান্সারা তাদের শর্ত অনুপাতে সব রকমের কাজ খুঁজে দিতে পারবেন।
 guru.com সাইটটিতে ফিক্সট প্রজেক্ট এর সাথে সাথে ঘন্টায় কাজের ও সুবিধা আছে।পেপাল, পেওনিয়ার, ট্রানস্ফার ইত্যাদি মাধ্যমে পেমেন্ট সুযোগ রয়েছে এই সাইটে।

peopleperhour.com



জনপ্রিয় এ সাইটটি 2007 সালে যাত্রা শুরু করে এই সাইটে 15 লক্ষেরও বেশি ফিনান্সিং সাথে জড়িত ব্যক্তি রয়েছে। এই সাইটে আপনার খুব কম্পিটিশন বেশি তবে আপনারা প্রাইজ সহ ফ্রী যদি কম হয় তবে অনেক কাজ পাবেন এ সাইটে কর্মীদের এই সাইটে কাজের পরিপ্রেক্ষিতে কাজে রেটিং ব্যবস্থা রয়েছে এবং রেটিং যদি ভালো হয় তবে অনেক অনেক কাজ করতে পারবেন এ সাইটে এসে আপনি ।
পেপাল, পেওনিয়ার, স্কিল, ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে সকল সুযোগ সুবিধা দিয়ে থাকে এই সাইটে।

99 designs.com

আপনার যদি সব ধরনের ডিজাইন কাজ  করতে পারেন এবং ডিজাইনের উপর অভিজ্ঞ এবং দক্ষ থাকেন তবে এই সাইটে আপনার জন্য সবচেয়ে বেস্ট।
এই ওয়েবসাইটে এসে সাইন আপ করার সঙ্গে সঙ্গে আপনাকে একটি সুযোগ করে দেব। আপনার Contest এর মাধ্যমে আপনার ডিজাইন বিট করে আপনি হবেন কাজের মানের উপরে প্রাইজ মানিও পাবেন এই সাইটে ফ্রিল্যান্সার কাজ এর উপর ভিত্তি করে। পেপাল, পেওনিয়ার, এর মাধ্যমে পেমেন্ট নেওয়া যায়।
Speedlancer.com

আপনি যদি দ্রুত এবং কাজে দক্ষ হয়ে থাকেন তবে এ সাইটে কাজ করে আপনি বেছে নিতে পারেন। এখানে আপনি প্রায় সব কাজ ঘন্টা মাধ্যমে সেরে ফেলতে পারবেন তবে এই ফাস্ট সার্ভিসের জন্য কোন যে যথার্থরূপে করা হবে মনে করেন আপনার কোন কাজ করে দেন তাহলে আপনি আপনি পাবেন ৭০ ডলার অন্যদিকে কোন সাইডে পেতে পারেন আবার  ২০ কিংবা 30 ডলার।
 
ভালো ডেভলোপার হয়ে থাকেন তবে আপনি এই সাইটটি আপনার জন্য সবচেয়ে বেস্ট। ফ্রিল্যান্সিং সাইটের মধ্যে এই ওয়েবসাইটের উপর ফোকাস করেও থাকে। আপনি যদি হাই কোয়ালিটি প্রজেক্ট বা কাজ করে থাকেন ভালো থাকেন তবে ক্লায়েন্ট হতে খুব বড় বড় সমস্যা যেমন এনএক্স, নেট অ্যাপস, কেডিডিআই, springer.ইত্যাদি কাজ পেতে পারেন আপনিএই সাইটে । 

প্রযুক্তি বিষয়টিকে যারা ভালোবাসেন– পাওয়ারটো ফ্লাই, অথেন্টিক জবস,স্টাক ওভারফ্লো,স্লোগিগ,ডাইস,গিগস্টার,ফ্রিল্যান্সার ম্যাপ।

Toptal:

 আপনি যদি ফ্রিল্যান্সার হিসেবে একজন ভালো ডেভেলপার হয়ে থাকেন তাহলে Toptal আপনার জন্য একটি ভালো কাজের সাইট। অন্যান্য সাইটগুলোতে সাধারনত বিভিন্ন ধরনের কাজ থাকে । কিন্তু এখানে শুধু ডেভেলপারদের উপর ফোকাস করা হয়।

WordPress:

এটি ওয়ার্ডপ্রেসের একটি অফিসিয়াল জব বোর্ড। এখানে আপনি প্লাগিন ডেভেলপমেন্ট, থিম কাস্টমাইজেশন, বা ওয়ার্ডপ্রেস সাইট অপ্টিমাইজেশান এই ধরনের কাজ পাবেন। আপনি যদি ওয়ার্ডপ্রেসের ভালো কাজ পারেন তাহলে সহজেই এখানে কাজ পাবেন।

Smashing Jobs:

প্রোগ্রামার, ওয়েব ডিজাইনার আরও অন্যান্য অনেক জবের সুবিধাসহ এটি একটি সুন্দর একটি জব পোর্টাল।

WPHired:

ওয়ার্ডপ্রেস ডেভেলপারদের জন্য এই সাইটটি একটি খুব বড় ধরনের ভালো সুযোগ। WPHired এ ওয়ার্ডপ্রেস সম্পর্কিত প্রোজেক্টে এ একজন ফুল টাইম ফ্রিলান্সার বা পার্ট টাইম বা ইন্টার্ননি হিসাবে কাজ করতে পারবেন।

AirPair:

এটি একটি কমিউনিটি সাইট যেখানে ডেভেলপাররা একে অপরের সাথে মিলিত হয়ে তাদের অভিজ্ঞতা শেয়ার করেন। এটি ফ্রিলেন্সিং সাইট নয় তবে এখানে একটা ভালো নেটওয়ার্ক পাবেন, যেখান থেকে হয়তো আপনি জব পাবেন যা আপনার ক্যারিয়ার তৈরি করতে সাহায্য করবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!