ইউটিউব থেকে কিভাবে আয় করবেন - ইজি খবর

 ইউটিউব কি 

ইউটিউব একটি অনলাইনে জনপ্রিয় মন্তব্যসমূহ মধ্যে অন্যতম হল  ভিডিও শেয়ারিং এই ভিডিও ওয়েবসাইটে ভিডিও আপলোডিং করে ইউটিউব থেকে আয় করা য়ায । বর্তমান সময়ে ইউটিউব বিশ্বের সকল প্রকার খবর , শিক্ষামূলক টি্উটোরিয়াল, বিভিন্ন ইভেন্ট, শিক্ষামূলক বিষয়ে ক্লিপ, সহ সকল ধরনের ভিডিও শেয়ার এবং দেখার সুযোগ রয়েছে।

বাংলা আর্টিকেল পড়ে ইউটিউব  থেকে আয় 

ইউটিউব 2005 সালে তিন জন ব্যক্তি এটি তৈরি করেন তারা হলেন পেপাল এর কর্মকর্তা চ্যাড হার্লি ,স্টিভ চ্যন ও জাভেদ করিম এটি তৈরি করেন । গুগল 2006সালে এই সাইট টি কিনে নেন এবং গুগলের মালিকানাধীন সাবসিডিয়ারি হিসেবে পরিচালিত হয় বা আসছে । ইউটিউব এ ভিডিও শেয়ার, ভিডিও আপলোড ও দেখে এবং আদান-প্রদান সকল ধরনের শিক্ষামূলক বিষয়ে আপনারা পেয়ে থাকেন। 

সূচিপত্রঃইউটিউব

ইউটিউব এর সুবিধা।

  • সকল প্রকার সুযোগ সুবিধা প্রদান করে থাকে ইউটিউব।
  • ভিডিও আপলোডিং করা ।
  • ভিডিও আদান-প্রদান করা।
  • ভিডিও শেয়ারিং করা ।
  • ইউটিউব এ শিক্ষামূলক  বিষয়ে ভিডিও তৈরি করা ।
  • ফ্রি রেজিস্ট্রেশন করা ।
  • ইউটিউব একটি অনলাইন মিডিয়া কাজ করা।
  • বাংলা আর্টিকেল পড়ে ইউটিউব  থেকে আয়

ইউটিউবে ফ্রি একাউন্ট তৈরি করবেন কিভাবে আপনারা

ইউটিউব সাইন ইন করার নিয়ম।  ইউটিউবে ভিডিও আপলোড করার জন্য সর্বপ্রথম প্রয়োজন হবে একটি অনলাইন ই-মেল বা জি- মেইল দিয়ে এ্যাকাউন্ট খোলা   জিমেইল অ্যাকাউন্ট দিয়ে এর জিমেইল এডডেস এবং পাসওয়ার্ড দিয়ে সরাসরি ইউটিউব এ ফ্রি এ্যাকাউন্ট খোলা যায় । নতুন ইউটিউব এ্যাকাউন্ট সাইন ইন করে নিয়ম অনুযায়ী কাজ করতে হবে তবেই ইউটিউব ইউজার প্যানেল তৈরি হবে। তবেই বাংলা আর্টিকেল পড়ে ও ইউটিউবে ভিডিও থেকে আয়


ইউটিউব ব্রাউজারে কোন কিছু লিখলে বা ,টাইপ এর ফলে ইউটিউব হোম পেজ ব্রাউজার এ প্রদর্শিত হয় । হোম পেজে উপরে ডান দিকে কোনায়  সাইন ইন লেখাতে ক্লিক করলে এ্যাকাউন্ট খোলা যায় সহজেই পেজটি প্রদর্শিত হলে ।

কিভাবে ভিডিও আপলোড করবেন

ইউটিউব ভিডিও আপলোড এর ফাইল সম্পর্কে  ভিডিও ফরমেট ফাইল  ইউটিউব সমর্থন করে  বা ভিডিও প্লেব্যাক করে এ বিষয়ে জানা জরুরী সবার।

ইউটিউব আপলোড করার জন্য য়েসব ভিডিও সমর্থন করে বা ফরমেট  প্রয়োজন হলো WMV, AVI, FLV, OGG, MPEG, MP4,3GP. এ ধরনের ভিডিও ফরমেট ফাইল মোবাইল ফোনে বা কম্পিউটারে সরাসরি ইউটিউবে আপলোড করা যায় ‌।

ইউটিউব এ শিক্ষামূলক বিষয়ে ভিডিও আপলোড 

ইউটিউব এ যেসব বিষয়ে উপর গুরুত্ব দিতে হবে তার মধ্যে অন্যতম হল শিক্ষামূলক পোস্ট  যেমন জনপ্রিয় ইভেন্ট, শিক্ষামূলক ক্লিপ বা গুরুত্বপূর্ণ বিষয় জানা যায় এমন ভিডিও তৈরি করে আপলোড করা। আপনারা ভিডিও আপলোড করে ও ইনকাম করতে পারবেন শিক্ষামূলক ভিডিও তৈরি করে, ভিডিও শেয়ারিং, ভিডিও আদান-প্রদান , ভিডিও দেখাইয়া ভালো আয় করতে পারবেন।

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড এর নিয়ম

ওয়েব সাইট থেকে ভিডিও ডাউনলোড করার জন্য Freemake Video Download software প্রয়োজন হবে।এই ওয়েব সাইট টি দিয়ে ভিডিও ডাউনলোড করা যায় । এরপর ডাউনলোড করার জন্য ফাইলটি ডাবল ক্লিক করে সফটওয়্যারটি ইনস্টল করতে হবে। এটা ইনস্টল করার পর ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করা যাবে খুব ইউটিউব থেকে সহজেই আয় করা য়ায

 ইউটিউব থেকে ভিডিও আপলোড

ভিডিও আপলোড । প্রিয়ো বন্ধুরা আপনারা বিভিন্ন ইভেন্ট বা অন্যান্য মাধ্যমে ভিডিও আপলোড করে থাকেন । ইউটিউব ন্যায়  আমরা ফেসবুকে, টুইটার , ইনস্টাগ্রাম, বা শেয়ারচ্যাট  ব্যবহার করে থাকি ছবি এবং ভিডিও আপলোড বা ভালো এডেটিং করে  তাতে সুন্দর দেখতে লাগবে  এমন ফরমেটের ফাইল মোবাইল ফোনে দিয়ে বা কম্পিউটারে মাধ্যমে আপলোড করা যায়।

কিভাবে ইউটিউব থেকে আয় করা য়ায 

বর্তমান সময়ে জনপ্রিয় সব ইনকামের মধ্যে অন্যতম হল ভিডিও আপলোড থেকে আউটসোর্সিং আয় করে  ও ব্লগ ওয়েব সাইট লিখে অনেক ছেলে মেয়েরা আয় করে অর্থ উপার্জন করতে পারবেন আপনারা। ইউটিউব আপনাকে আয়ের একটি মাধ্যম করে দেবে শুধু  শিক্ষামূলক ক্লিপ বা ভিডিও প্লেব্যাক করে অনেক ভালো আয় করতে পারেন ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url