স্কাইপি Skype একাউন্ট খোলার নিয়ম।

স্কাইপি একটি অনলাইন ফ্রি “সফটওয়্যার বা প্রোগ্রাম” যার মাধ্যমে এর ব্যবহারকারী নিজের স্কাইপি আইডি থেকে অন্য যেকোনো স্কাইপি ইউজারের সাথে ফ্রি কল, ভিডিও কল,মেসেজ পাঠানো সহ চ্যাটিং করতে পাড়বে তাও আবার সব সময়ের জন্য সম্পূর্ণ ফ্রী। এর কোন লিমিট নেই আপনি যত খুশী তত কথা বলতে পারবেন সম্পূর্ণ ফ্রী। স্কাইপি মোবাইল ও কম্পিউটার দুইটাতেই চলে।

স্কাইপি Skype একাউন্ট খোলার নিয়ম।

যেমন,আপনি মোবাইল দিয়ে যে কোন কম্পিউটার বা মোবাইলের স্কাইপিতে কল দিতে পারবেন ,আবার কম্পিউটার দিয়েও যে কোন মোবাইল বা কম্পিউটারের স্কাইপিতে কল দিতে পারবেন তবে স্কাইপি ব্যাবহার করার জন্য আপনার কম্পিউটার ও মোবাইলে ইন্টারনেট কানেকশন থাকতে হবে।ইন্টারনেট ছাড়া স্কাইপি কাজ করবেনা। 

উল্লেক্ষ আপনি যদি স্কাইপি দিয়ে কোন মোবাইল বা ফোন নাম্বারে কল করতে চান সে খেত্তে আপনার স্কাইপি এর অ্যাকাউন্টে টাকা থাকতে হবে কিন্তু যদি আপনি শুধু স্কাইপি থেকে স্কাইপি কল করেন সে ক্ষেত্রে ফ্রি তা বিশ্বের যে প্রান্তেই হোক না কেন এর ব্যবহার কারীদের সাথে Free কথা বলা জন্য বা video calling ও message দেওয়ার জন্য স্কাইপি একাউন্ট খোলা। ২০০৩ সালে এর যাত্রা শুরু আর এখন এর ব্যবহার কারীদের সংখ্যা ৬৬৩ মিলিয়ন (2011 ) পর্যন্ত ।

স্কাইপি কী ?

স্কাইপি সফটওয়্যার অ্যাপ্লিকেশন এর মাধ্যমে প্রদত্ত একটি ভিআইপি সেবা যা একমত বিনামূল্য এবং অর্থের বিনিময়ে ব্যবহার করা যায়। এই সেবার মধ্যে ব্যবহারকারী ইন্টারনেটের যুক্ত হয়ে পরস্পরের সাথে ভয়েস ভিডিও এবং তাৎক্ষণিক বার্তা মাধ্যমে যোগাযোগ করতে পারে। নিবন্ধিত স্কাইপি ব্যবহারকারীদের একাউন্ট স্কাইপি আইডি থাকে। যার মাধ্যমে তারা যোগাযোগ করে। স্কাইপি আইডি সমূহ স্কাইপি এর ডাইরেক্টরি যুক্ত থাকে।

২০০৩ সালে ডেনমার্কের ধমিজা, জানুজ ফ্রিজ Janus Friis ও সুইডেনের নিক্লাস জেমস Niklas Zennström,স্ট্যাম্প পরবর্তীতে ২০০৮ সাল থেকে রিলাক্স অপারেটিং সিস্টেমের এর সুবিধা চালু হয়। ২০১১ সালে এশিয়াটি মাইক্রোসফট কর্পোরেশন কিনে নেয় এবং এটি এখন মাইক্রোসফটের স্ক্রাইপে ডিভিশনের মাধ্যমে পরিচালিত হচ্ছে । এখানে ভিডিও কনফারেন্সিং এর জন্য মাইক্রোফোন এবং ওয়েবক্যাম ব্যবহার হয়ে থাকে।

স্কাইপি একাউন্ট খোলার নিয়ম।


স্কাইপি ব্যবহারের জন্য প্রথমে স্কাইপি সফটওয়্যারটি ডাউনলোড করে তারপর এটি ইন্সটল করতে হবে। স্কাইপি উইন্ডোজ ভার্সনটি ডাউনলোড করার জন্য এবং এতে একটি নতুন একাউন্ট ওপেন করার জন্য নিচে ধাপ গুলো অনুসরণ করতে হবে।

স্কাইপি সফটওয়্যার ডাউনলোড করার নিয়ম।

উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা তাদের যে কোন ইন্টারনেট ব্রাউজারে লোকেশন বাড়ে https://www.skype.com/en/get-skype/লিখে এন্টার চাপলে স্কাইপি এর সফটওয়্যার ডাউনলোডের পেজে চলে আসবে উইন্ডোজ থাকা অন্য অপারেটিং সিস্টেমের ব্যবহারকারী এ পেজের নিচে থাকা অন্য অপারেটিং সিস্টেম ও প্লাটফর্মের তালিকা থেকে নিচের প্রয়োজনীয় লিংকে ক্লিক করে এর ইন্সটলটি নামিয়ে নিতে হবে।

ডাউনলোড 

এখানে থাকা gate for skypee for মডার্ন উইন্ডোজ বাটনে ক্লিক করতে হবে নতুন একটি পেজ আসবে এবং ইনস্টলটি ডাউনলোড করার জন্য একটি ডায়লগ বক্স আসবে। যেখানে থেকে এটি ডাউনলোড বা সেভ করার সংশ্লিষ্ট বাটনে ক্লিক করে তা ডাউনলোড করতে হবে।

সর্বশেষ কথাঃ স্কাইপি Skype একাউন্ট খোলার নিয়ম।

ইংরেজি:Skype) একটি ভিআইপি সেবা এবং সফটওয়্যার অ্যাপ্লিকেশন। এই সেবার মাধ্যমে ব্যবহারকারীরা ইন্টারনেটে যুক্ত হয়ে পরস্পরের সাথে ভয়েস, ভিডিও এবং তাৎক্ষণিক বার্তার মাধ্যমে যোগাযোগ করতে পারে।আপনাদের আজকে স্কাইপি কী, স্কাইপি একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url