ফেসবুকে facebook গোপন কিছু ট্রিকস| ফেসবুকে অ্যাডভান্স অপশন গুলো কি কি?

আমরা সবাই ফেসবুক facebook ব্যবহার করে থাকি। কিন্তু সে ক্ষেত্রে ফেসবুকের হোম Home পেজে, ফ্রেন্ডলিস্টে, নোটিফিকেশন, চ্যাটিং, প্রভৃতি বেশ কিছু অ্যাডভান্স অপশনের লিংক পাওয়া যাবে। তাই  আপনাদের ফেসবুকে facebook অ্যাডভান্স গোপন কিছু  ট্রিকস আপনাদের জানাতে চেষ্টা করবো

অ্যাডভান্স অপশন গুলো সম্পর্কে নিচে আলোচনা করা হলোঃ

Groups: ফেসবুকে facebook  অ্যাডভান্স অপশন গুলো মধ্যে গ্রুপ লিংকে ক্লিক করলে গ্রুপগুলো সমূহ দেখাবে এবং নতুন কোন গ্রুপ তৈরি করতে হলে ক্রিয়েট এ নিউ গ্রুপ + Create a New Groups বাটনে ক্লিক করতে হবে।

Events: ফেসবুকে তৈরি করতে এই লিংক ক্লিক করতে হবে ।এতে নিচে চিত্রের নেই অ্যাডভান্স ফ্রেন্ড পেজের খুলবে এবং নতুন ইভেন্ট তৈরি করতে ক্রিয়েট এন্ড ইভেন্ট বাটনে ক্লিক করতে হবে ইভেন্ট তৈরি করা যায় আপকামিং Upcoming Events ইভেন্ট ফ্রেন্ড সিমেন্ট Friends Events পোস্ট ইভেন্ট Post Events এবং বার্থডে Birthdays রয়েছে বার্থডে নামে চারটি ইভেন্ট অ্যাডভান্স অপশন রয়েছে যা ইভেন্ট সমূহকে ম্যানেজ করতে সাহায্য করবে।

Notes: ফেসবুকে অ্যাডভান্স অপশন গুলোর মধ্যে নোটিফিকেশন একটি গুরুত্বপূর্ণ বিষয় যেখানে আপনার ফেসবুকের সকল মেসেজের লিংক গুলোতে দেখাবে। নোটস Notes ব্যক্তিগত যে কোন নোট Notes এর অংশ লিখে জন্য লিখে রাখা যায় নোট লেখার জন্য রাইট এ নিউ Write a New Note বাটন নামক নোট বাটনটি এই লিংকে ক্লিকে আগে খুলো লোড থাকলে তার লিস্টেও দেখাবে।

আরো পড়ুনঃ মোবাইলে গান ডাউনলোড করার উপায়

Links: ফেসবুকে facebook  দরকারি এলিংস মুখে ফেসবুকে দ্রুত করার জন্য এই লিংক ক্লিকে  করতে হবে। লিংক ক্লিক করতে হবে।এতে অ্যাডভান্স প্রদর্শিত উইন্ডোতে লিংকটি উপরের ডান পাশে বক্সে লিখে পোস্ট  Post করে বাটনে ক্লিক করলে লিংক যুক্ত হয়ে যাবে।

Online Friends:  ফেসবুকে অ্যাডভান্স লিংক এর কাজ হচ্ছে ফ্রেন্ড গ্রুপের কতজন ইউজার অনলাইনে ফেসবুক সাইন ইন করেছেন বা রয়েছে তার লিস্ট দেখাবে। এখানে জিরো দেওয়া আছে কারণ কেউ অনলাইনে নেই যতক্ষণ ইউজার অনলাইনে থাকবে তত নাম্বার এখানে দেখাবে এবং কে কে অনলাইনে আছে অনলাইন ফ্রেন্ড লিংকে ক্লিক করলে তাদের নাম দেখাবে।

Notification: ফেসবুকে facebook অ্যাডভান্স অপশন গুলোর মধ্যে নোটিফিকেশন হলো একটি বন্ধু বা ফ্রেন্ডলিস্টে কেউ কোন ধরনের প্রোফাইল পরিবর্তন করে থাকলে বা কেউ ফ্রেন্ড হিসেবে যুক্ত করে রাখলে বা কোন ধরনের রিকুয়েস্ট পাঠিয়ে থাকলে বা কোন গ্রুপ আমন্ত্রণ জানালে তার নোটিফিকেশন এসে জমা হয়। 

আরো পড়ুনঃ উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম।

এখানে সবকিছু দেখাবে কোন নোটিফিকেশন থাকলে সেখানে লাল চিহ্ন এবং নাম্বার প্রদর্শন করবে ,আর না থাকলে শুধুমাত্র অ্যাডভান্স ফ্রেন্ডলিস্টে facebook প্রোফাইল দেখাবে । যদি না থাকে শুধু নোটিফিকেশন নাম্বার বক্সটি দেখাবে।

Chat: ফেসবুকে facebook advance অপশনের মধ্যে অন্যতম হলো ফেসবুকে চ্যাটিং। এই অপশনে ক্লিক করে অন্যদের সাথে মেসেজ বা আলোর প্রদান করতে পারা যায় তাই এই বক্সটি নিজেকে লুকিয়ে বা হেড করে রাখা যায়।

ফেসবুকে facebook গোপন কিছু  ট্রিকস।

আজকে আপনাদের ফেসবুকে facebook গোপন কিছু ট্রিকস সম্পর্কে বলবো সেগুলো হল:-

প্রোফাইল পিকচার গার্ড: এটা অনেকেই জানেন। এটা অন থাকলে কেউ আপনার facebook  প্রোফাইল পিকচারটি ডাউনলোড করতে পারবেনা এমনকি স্ক্রিনশটও নিতে পারবেনা।ফেসবুকে প্রোফাইল পিকচারে ক্লিক করলে নিচের দিকে অপশনটি পেয়ে যাবেন।

নম্বর ট্রিকসটি: আপনার facebook  আইডি হ্যাক থেকে রক্ষা করবে। সেটিং এন্ড প্রাইভেসি তে ঢুকলে আপনি লগিন ডিটেইলস দেখতে পাবেন যেমন: ডিভাইস, আইপি, লোকেশন, ব্রাউজার ইত্যাদি। সন্দেহজনক কিছু চোখে পড়লে আপনি এখান থেকেই যেকোনো ডিভাইস থেকে লগ আউট করতে পারেন ও পাসওয়ার্ড বদলাতে পারেন ফেসবুকে।

ব্লাংক স্টেটাস: [1:1:] ফেসবুকে facebook এই কোডটি ব্যবহার করে আপনি ব্লাংক টিউন করতে পারবেন।

একটিভিটি লগ: ফেসবুকে facebook আপনার আইডির কার্যকলাপ দেখতে পারবেন যেদিন একাউন্ট খুলেছেন সেদিন থেকে আজ পর্যন্ত। যেমন: কবে কাকে লাইক টিউমেন্ট করেছেন অথবা কে আপনাকে লাইক করেছে। আপনি চায়লে এখান থেকে এসব ইডিট করতে পারবেন। সেটিং এর ভেতর আপনি অপশনটি পেয়ে যাবেন

আরো পড়ুনঃ  ঘরে মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান

সেটিং:  ফেসবুকে এইটা শুধু তাদের জন্য যারা ট্যাগ করা পছন্দ করেননা। তারা সেটিং এ যান  তারপর টাইমলাইন এন্ড ট্যাগিং হু ক্যান টিউন মাই(Who can tune me )টাইমলাইন  অনলি মি করে দিন আর কেউ আপনাকে ট্যাগ করতে পারবেনা ফেসবুকে।

সর্বশেষ কথাঃ ফেসবুকে facebookগোপন কিছু  ট্রিকস।

ফেসবুকে facebook আপনার আইডির কার্যকলাপ দেখতে।ফেসবুকে তৈরি করতে এই লিংক ক্লিক করতে হবে।ফেসবুকে facebook গোপন কিছু  ট্রিকস।ফেসবুকে অ্যাডভান্স অপশন গুলো কি কি ?তা আজকে জানাতে চেষ্টা করলাম।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!