SEO: এসইও ফ্রেন্ডলি ব্লগ পোস্ট লেখার নিয়ম

বর্তমানে আমরা বিভিন্ন ধরনের ব্লগে লেখালেখি করে থাকে। নিজের ব্লক বা ওয়েবসাইটে ব্লগে লেখা বা পোস্ট লিখে কন্টেন্ট কোন ভাষায় লিখতে হয়? আমাদের কিন্তু একটা উদ্দেশ্য থাকে। আর সেটা হলো আমাদের পর যাতে বেশি মানুষ পড়ে এবং সময়মতো সবার আশা পূরণ করা হয়। এবং তা থেকে নিজেদের কিছু অর্থ উপার্জন করার সুযোগ হয়।

SEO: এসইও ফ্রেন্ডলি ব্লক পোস্ট লেখার নিয়ম

আরো পড়ুনঃ কিভাবে বানাবেন একটি ফ্রী লোগো

সেজন্য এসিও ফ্রেন্ডলি ব্লগ পোস্ট লেখার নিয়ম।আমাদের পরিবেশ মানুষের কাছে না পছন্দের সব কষ্টের বৃথা যায় তাই পোস্ট বেশি ভিজিটর পেতে হলে কিছু নিয়ম মেনে পোস্ট করতে হয় আর একে বলে এসইও ফ্রেন্ডলি পোস্ট কিভাবে এসইও ফ্রেন্ডলি ব্লগ পোস্ট করতে হবে সেটা আজ আপনাদের জানাবো। এবার চলুন জেনে নেয়া যাক এসইও ফ্রেন্ডলি ব্লগ পোষ্ট কিভাবে এটা হয়তো আপনাদের জানানোর চেষ্টা করব।

আরো পড়ুনঃ  নতুনদের ফ্রিল্যান্সিং শুরু করার ১১টি টিপস

এসইও ফ্রেন্ডলি ব্লগ পোস্ট লিখবেন  কিভাবে।

এসইও ফ্রেন্ডলি পোস্ট লেখার কিছু নিয়ম আছে চলেন এবার জেনে নেয়া যাক কিভাবে এসইও ফ্রেন্ডলি পোস্ট লিখবেন।

আরো পড়ুনঃ  ব্লগের জন্য লোগো

একটি আকর্ষণীয় শিরোনাম দিন

আপনার পোস্টে একটি শিরোনাম পোস্ট বা পরিচিতি name দেওয়া থাকতে হবে। শিরোনাম দেখে আমরা বুঝি এই পোস্টটি কি সম্পর্কে লেখা আছে। তাই শিরোনাম মুগ্ধ হয়ে আপনারা কোন পোস্ট পড়ে তাই শিরোনাম অবশ্যই আকর্ষণীয় হতে হবে।

আরো পড়ুনঃ  গুগল নিউজ এপ্রুভাল পাওয়ার নিয়ম।

ইমেজ যুক্ত পোস্ট

আপনার পোস্টে অবশ্যই সব যুক্ত করতে হবে বা ইমেজ যুক্ত করে পোস্ট করে ক্যাপশন দিবেন টাকার মাঝে মাঝে বোঝানোর জন্য ছবি দিতে পারেন।

আরো পড়ুনঃ  ব্যাডমিন্টন কোর্টের মাপ কত

কোন কিছু কপি করা থেকে বিরত থাকুন।

গুগর সার্চ ইঞ্জিল বুঝতে পারে কোন পোস্ট আসল আর কোন পোস্ট নকল বা কবে তাই সার্চ ইঞ্জিল কপি পোস্টকে ভালো র‍্যাঙ্ক দেয় না গুগল। সেজন্য কপি পোস্টিং করে আয় করা থেকে বিরত থাকুন। তাই কারো পোস্ট কপি করা থেকে বিরত থাকতে হলে সৃজনশীলতা জন্য বড় বাধা হয়ে থাকবে। তাই কারো পোস্ট থেকে ধারণা নেওয়া যেতে পারে যে, কোন ধরনের পোস্ট নিয়ে নিজের ভাষায় লেখায় উত্তম।

আরো পড়ুনঃ ফেসবুক পেজে বেশি লাইক পাওয়ার উপায়

ছোট বাক্যে পোস্টে লিখুন কনটেন্ট লেখার নিয়ম

আপনার সাইটে লেখা অবশ্যই ছোট বাক্য লিখবেন। এতে করে আপনার ভিজিটর বেশি পাবেন এবং পোস্ট পড়তে স্বাচ্ছন্দ্যবোধ করবে ভিজিটরা। সেজন্য খুব বড় ব্যাক্য না করে লিখে আপনি ১০-২০ ডলার আয় করতে পারবেন লেখার জন্য কষ্টকর হয়ে যায় কনটেন্টগুলো। তাই সম্ভব ছোট বাক্য পোস্ট লিখতে হবে এতে করে সার্চ ইঞ্জিলে ভালো র‍্যাংক পাওয়া যাবে।

ছোট ছোট প্যারায় পোস্ট কনটেন্ট লেখার নিয়ম

ব্লগে লেখা খুব বড় প্যারা করে লিখলে ভিজিটরদের পড়তে কষ্ট হয়। তাই এতে সার্চ ইঞ্জিল খারাপ প্রভাব পড়বে।এর জন্য তিন থেকে পাঁচটা বাক্য একটা বেড়ায় শেষ করার চেষ্টা করবেন এতে ভাল সার্চ ভিজিটর পাওয়া যাবে।

আরো পড়ুনঃ  ব্যাডমিন্টন খেলার নিয়ম

প্রোস্টেট কিওয়ার্ড রিচার্জ করুন

আপনার পোস্টে কি ওয়ার্ডের রিলেটেড কিওয়ার্ড বেঁচে নিন। যেমন আমার রিলেটেড ব্লক পোস্ট ওয়ার্ডপ্রেস।

আরো পড়ুনঃ আধুনিক খাটের ডিজাইন-2022

পোস্টে তথ্যপূর্ণ পোস্ট করুন।

আপনার পোস্টটা যত তথ্য তত ভিজিটর। তাই আপনার পোস্ট যত বড় করে লিখবেন তত বেশি পোস্ট িতে পারবেন আর সার্চ রেজাল্ট তত ভাল র‍্যাংক পাবেন। কমপক্ষে সাত থেকে দশ পারা লেখা চেষ্টা করুন। এতে করে আপনার ভিজিটর লেখার বিষয়টি খুব ভালোভাবে বুঝতে পারবে।

হেডিং ব্যবহার করা কনটেন্ট লেখার নিয়ম

আপনার পোস্টে কিছুক্ষণ পরপর সাবিরডিং ব্যবহার করুন এতে এসিও আরও উন্নত হবে এবং সাবহেডিং একটু মোটা লেখা হয় নিচে স্ক্রিনশট দেখুন। এ ফটোতে মোটা করে লেখাগুলো হচ্ছে হবে সাব হেডিং দিন।

আরো পড়ুনঃ লোগো তৈরী করার সফটওয়্যার।

পোস্টে লিংক দিন

আপনার যে পোস্ট সম্পর্কে লিখবেন সে সম্পর্কে আবার অন্যান্য ওয়েবসাইটে কিছু পোস্টের লিংক করুন এতে ভিডিও আরও বেশি কিছু জানার সুযোগ পাবে।আপনার লেখার ভেতরের লিংক দিতে হবে যাতে সরাসরি লিংক দেওয়া থেকে শতসম্ভব বিরত থাকুন। আপনার সাইটের আগের কিছু প্রশ্নেরও লিংক করুন এতে ইউজার পোস্ট পড়ার আগ্রহ বাড়বে এবং পোস্টের নিচে আমার ঘুরে আসুন এই লেখা দেওয়া যাবে না।

আরো পড়ুনঃ ফেসবুক পাসওয়ার্ড রিসেট করার উপায়।

ইয়োস্ট এসইও প্লাগিন করবার নিয়ম।

যাদের ওয়ার্ড পেস্ট সাইট সাইট তারা ইয়োস্ট না এসইও প্লাগিন ব্যবহার করুন। এ প্লাগিন আপনাকে বলে দিবে আপনার পোস্ট এসইও ফ্রেন্ডলি হয়েছে কিনা। আপনার কোন সমস্যা থাকলে সেটাও ধরে দেবে এটা মাধ্যমে আপনি মেয়েটার ডেসক্রিপশন ট্যাগ ও সেট করে দিতে পারেন।

প্যাসিভ ভয়েস বর্জন করুন

ইংরেজিতে পোস্ট করলে যথাসম্ভব পাইছি ভয়েজ বর্জন করুন একটি একটিভ ভয়েজে লিখলে পাঠকের জন্য পড়তে সুবিধা হয়।

আরো পড়ুনঃ  সোশ্যাল মিডিয়া মার্কেটিং কি?

বিভিন্ন শব্দে প্যারা তৈরি করুন

আমরা প্রত্যেক বেলা শুরু করতে আলাদা শব্দ ব্যবহার করব। একই শব্দ বাক্যের শুরু করা পর এসইও ফ্রেন্ডলি নয়। তাইনা শব্দ ব্যবহার করার চেষ্টা করব। উপরে নিয়মগুলো মেনে পোস্ট করলে আপনার পোস্ট থেকে বলেন করবে আর প্রচুর পরিমাণে ভিজিটর পাবেন আশা করি।

এসইও ফ্রেন্ডলি পোস্ট করার সুবিধা

আপনার একটা সাইটে প্রতিদিন অনেক মানুষ ভিজিট করে। সেখানে আপনার পোস্ট লেখা পোস্ট অনেকে পড়েন। কিন্তু পৃথিবীতে কোটি কোটি ওয়েবসাইট আছে সবাই সব সাইট সম্পর্কে জানেন না।

আরো পড়ুনঃ   ঘরে মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান

সেজন্য কোন সাইটে কোন বিষয়ে লেখা আছে মানুষ সেটা সার্চ করে এজন্য মানুষ গুগল, ইয়াহু, বিং ইত্যাদি সার্চ ইঞ্জিল ব্যবহার করে। আপনি গুগল সার্চ করলে এসিও ফ্রেন্ডলি পোস্টে দেখার নিয়ম google আপনাকে তখনই সার্চের রেজাল্ট হবে।

সেখান থেকে আপনি আপনার ওয়েবসাইট ভিজিট করলে কিন্তু আপনার ওই সাইডে সম্পর্কে জানেন না।শুধুমাত্র গুগলে সার্চ করে এখানে পোস্টটি পড়লেন তাহলে আপনি এই পোস্টে বাড়তি পাঠক এর মানে আমার পোষ্ট বেশি অনার্স পড়ছে কি কারণে।

আরো পড়ুনঃ আংটির ডিজাইন ২০২২

সেই কারণ আপনি এসইও ফ্রেন্ডলি পোস্ট করছি। আপনি এসিও ফ্রেন্ডলি পোস্ট করলে তা সার্চ ইঞ্জিল ভালো র‍্যাঙ্ক পাবে। তাই আপনার পোস্টে সার্চ ইঞ্জিল থেকে বেশি ব্যতীত আসবে এবং এসিও ফ্রেন্ডলি পোস্ট করা খুবই জরুরী।

More read>>> 

সর্বশেষ কথাঃ ব্লক পোস্ট লেখার নিয়ম

আশা করি আপনার উপরের এসিও ফ্রেন্ডলি পোস্ট করা নিয়ম এবং এশিয়া ফ্রেন্ডলি।এসে ফেললি পোস্ট লেখার নিয়ম, কনটেন্ট লেখার নিয়ম এবং এশিয়ার ফ্রেন্ডলি পোস্ট এর সুবিধা কি তা আপনারা জানতে পেরেছেন আশা করি আপনাদের একটু হলে উপকৃত হবেন এবং হেডিং ট্যাগ এবং কনটেন্ট লিংক এগুলো যুক্ত করে একটি এসইও ফেললে পোস্ট লেখা যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!