ইজি খবর https://www.easykhobor.com/2022/09/khater-Noksha-2022.html

নতুন খাটের ডিজাইন ২০২২।আধুনিক খাটের ডিজাইন-2022।সুন্দর খাটের ডিজাইন


নতুন খাটের ডিজাইন ২০২২বা আসবাসপত্র বাংলাদেশে আবহমান কাল ধরে বিরাজমান।আমরা কাঠ দিয়ে খাট তৈরি করি, আলমারি, টেবিল, ড্রেসিং টেবিল সহ বিভিন্ন ধরনের আসবাসপত্র তৈরির জন্য কাঠ ব্যবহার করা হয়। তাই নতুন খাটের ডিজাইন বা কাঠের তৈরী আসবাসপত্র আমার অন্যান্যদের তুলনায় শক্ত ও মজবুত হয়।

কাঠের তৈরি আসবাসপত্র মরিচা পড়ার ভয় থাকেনা।সেজন্য ভালো কাঠের আসবাস পত্র অতুলনীয় এবং দীর্ঘায়ু হয় ও নষ্ট কম হয়। সেজন্য বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে সুন্দর সুন্দর খাটের ডিজাইন করা কাঠ নকশায় খাট তৈরি ও ব্যবহার করে আসছে।

আরো পড়ুনঃ লোগো তৈরী করার সফটওয়্যার।

সূচিপত্রঃ খাটের ডিজাইন

আপনাদের জন্য কিছু সুন্দর সুন্দর খাটের ডিজাইন তুলে ধরার চেষ্টা করব আশা করি ভালো লাগবে। আমাদের দেশে সাধারণত ব্যবহৃত কাঠের মধ্যে রয়েছে, কাঁঠাল, মেহগনি, সেগুন, শিল কড়াই, শাল, এবং গর্জন গাছে কাঠ দ্বারা আসবাস পত্র তৈরি করে থাকে।

আরো পড়ুনঃ আংটির ডিজাইন ২০২২

সিম্পল খাটের ডিজাইন।নতুন খাটের ডিজাইন ২০২২

বর্তমানে মানুষ রুচির সভ্য হয় যেসব সিম্পল খাটের ডিজাইন এর নকশা কালেকশন করে থাকেন তার মধ্যে আমরা কিছু আপনাদের সামনে সুন্দর খাটের ডিজাইন তুলে ধরলাম আশা করি আপনাদের পছন্দ হবে।

সিম্পল খাটের ডিজাইন

সিম্পল খাটের ডিজাইন
কিভাবে বানাবেন একটি ফ্রী লোগো-ব্লগের জন্য
সিম্পল খাটের ডিজাইন

সিম্পল খাটের ডিজাইন

সিম্পল খাটের ডিজাইন

সিম্পল খাটের ডিজাইন

সিম্পল খাটের ডিজাইন

আধুনিক খাটের ডিজাইন ২০২২।নতুন খাটের ডিজাইন ২০২২

আরো পড়ুনঃ  কিভাবে বানাবেন একটি ফ্রী লোগো-ব্লগের জন্য

প্রাচীনকাল থেকে মানুষ কাঠ ব্যবহার করে থাকে। বর্তমানে খাটের ডিজাইন বা আধুনিক খাটের ডিজাইন এর মডেল নতুন নতুন আইছে।

আধুনিক খাটের ডিজাইন ২০২২।

আধুনিক খাটের ডিজাইন ২০২২।

আধুনিক খাটের ডিজাইন ২০২২।


এ সকল নতুন নতুন আধুনিক মডেলের খাটের ডিজাইন গুলো কালেকশন একত্রিত করা হয়েছে। যেগুলো আপনাদের রুচি সম্মত এবং পছন্দ মত সুন্দর খাটের ডিজাইন করে নিতে পারবেন। সেগুলো হলো।
আধুনিক খাটের ডিজাইন ২০২২।

ভালো খাটের ডিজাইন।নতুন খাটের ডিজাইন ২০২২

ভালো কাঠের জন্য মানুষ সবচেয়ে মূল্য দিয়ে থাকে। সেজন্য মানুষ ভালো কাঠের এবং ভালো খাট এর খোঁজ করে থাকে বর্তমানে। ভালো সুন্দর খাটের ডিজাইন এবং নকশাগুলো দেখে নিতে পারেন যেমন।

লাভ খাটের ডিজাইন।নতুন খাটের ডিজাইন ২০২২

মানুষ ভালোবেসে লাভ খাটের ডিজাইন তৈরী করে থাকে। সেজন্য মানুষ ন্দর খাটের ডিজাইন এবং নকশাগুলো দেখে নিতে চাইলে লাভ খাটের ডিজাইন গুলো হল।

লাভ খাটের ডিজাইন

লাভ খাটের ডিজাইন

লাভ খাটের ডিজাইন

লাভ খাটের ডিজাইন

বক্স খাটের ডিজাইন।নতুন খাটের ডিজাইন ২০২২

ভালো সেরা কাঠের নতুন খাটের ডিজাইন। বর্তমানে আমরা ভালো বক্স খাটের জন্য বিভিন্ন রকমের ডিজাইন এবং নকশা তৈরি করে থাকে অন্তরে ভালোবাসা এবং নকশা তৈরির জন্য কিছু সুন্দর খাটের ডিজাইন আপনাদের সামনে তুলে ধরেছি সেগুলো হল।

বক্স খাটের ডিজাইন

বক্স খাটের ডিজাইন

বক্স খাটের ডিজাইন

বক্স খাটের ডিজাইন

সেগুন কাঠের খাটের ডিজাইন।নতুন খাটের ডিজাইন ২০২২

বর্তমানে খাটের জন্য সেগুন কাঠ খুবই ভালো মানের। সেগুন কাঠের গাছের কাঠ মজবুত এবং শক্ত হয় এবং পোকামাকড়ের আক্রমণ থেকে রক্ষা পায়। সেজন্য সেগুন গাছের কাঠে সুন্দর খাটের ডিজাইন কালেকশন গুলো দেখে নিতে পারেন।

সেগুন কাঠের খাটের ডিজাইন।

সেগুন কাঠের খাটের ডিজাইন।

সেগুন কাঠের খাটের ডিজাইন।

হাতিল এর খাটের ডিজাইন। নতুন খাটের ডিজাইন ২০২২

হাতিল খাটের বক্স খাট খুব সুন্দর এবং মজুদ হয়। বর্তমানে এর ব্যবহার ও কম নয়। নিচে কিছু আপনাদের জন্য হাতিল খাটের ডিজাইন এর আইডিয়া নিতে পারেন এবং একটি সুন্দর ভালো মানের সুন্দর খাটের ডিজাইন তৈরি করে ব্যবহার করতে পারেন।

হাতিল এর খাটের ডিজাইন

হাতিল এর খাটের ডিজাইন

হাতিল এর খাটের ডিজাইন

নতুন ঘরের জন্য খাটের ডিজাইন।নতুন খাটের ডিজাইন ২০২২

বর্তমানে মানুষ বিভিন্ন ধরনের ডিজাইন করে নতন ঘর বাড়ি তৈরি করে থাকে। সেজন্য তাদের নতুন ঘরের জন্য সুন্দর খাটের ডিজাইন তৈরি করে নিতে হয়। নতুন খাটের ডিজাইন তাদের ইচ্ছা মতো। নতুন ঘরে নতুন খাটের ডিজাইন এবং নকশা করা খাটের ডিজাইন যেমন

আরো পড়ুনঃ মেয়েদের আংটির ডিজাইন

ভালো কাঠ চেনার উপায়।

ভালো কাঠের গুনাগুন অনেক সে জন্য কাঠের রং, আঁশ, গন্ধ, ফাটল, ওজন দেখে ভাল কাঠ শনাক্ত করা করা উচিত। তবে এক্ষেত্রে আপনাকে কাঠের রং সম্পর্কে জানতে হবে যেমন শিল কড়াই এর রং খুব বাদামি, কাঁঠালের কাঠের রং হলুদ রঙের, মেহেগনি, গজারি হালকা কালো ও হলুদ রঙের সুন্দর খাটের ডিজাইন।

ফার্নিচার এর আসবাবপত্র কেনার আগে নিম্নত্ব বিষয়গুলো দিকে খেয়াল রাখবেন আপনি ভালো মানের এবং ব্যবহারযোগ্য ফার্নিচার বা আসবেপত্র কিনতে পারেন সেজন্য আপনি ফার্নিচার কেনার আগে আপনার বাসা ফার্নিচার রাখার জন্য কতটুকু জায়গা আছে তা জেনে নিন সুন্দর খাটের ডিজাইনে জন্য।

কেননা জায়গার উপর ভিত্তি করে আপনার আসবাস পত্র পছন্দ করতে হবে।এমনও যাতে না হয় যে আপনি যেটা পছন্দ করছেন তা আপনার ঘরে জায়গায় নিচ্ছেনা তাহলে কিন্তু সমস্যার সম্মুখীন হবেন। সেজন্য ভেবেচিন্তে ভালো মানের কার্ড দেখে ফার্নিচার সুন্দর খাটের ডিজাইন তৈরি এবং ক্রয় করতে হবে।

সর্বশেষ কথাঃ নতুন খাটের ডিজাইন ২০২২

প্রাচীনকাল থেকে মানুষ কাঠের তৈরি কটি বিম বার চোকি, দরজা জানালা দেওয়াল মেঝে, আসবাবপত্র ইত্যাদি সুন্দর খাটের ডিজাইন তৈরি করে থাকেন। সেজন্য আমরা গাছ থেকে কাঠ পাই। বর্তমানে রড সিমেন্ট পাথর সহ অন্যান্য গুরুত্বপূর্ণ নির্মাণ সামগ্রী পাশাপাশি কাঠের ব্যবহার করা হচ্ছে।

আমাদের দেশে সাধারণ ব্যবহৃত কাঠের মধ্যে রয়েছে কাঁঠাল, সেগুন, মেহগনি, শাল ও গর্জন। ভালো মানে কার্ড চেনার উপায় এবং সিম্পল কাঠের ডিজাইন, নতুন খাটের ডিজাইন ,সেরা বক্সারের ডিজাইন ইত্যাদি সুন্দর খাটের ডিজাইন আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করছি। আশা করি আপনাদের একটু হলেও উপকারে আসবে।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

1 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?