গুগল নিউজ এপ্রুভাল পাওয়ার নিয়ম। Google News Approver

আপনি কি google পাবলিশার সেন্টার সম্পর্কে জানেন। আপনি গুগল পাবলিশের সেন্টার বা গুগল নিউজ কিন্তু একই জিনিস।গুগল পাবলিশার হলো পাবলিশারদের জন্য আর পাবলিশারদের ওয়েবসাইটের পোস্ট করার নিউজ আর্টিকেল গুলো গুগল নিউজ ভিজিটর বা পড়তে পারে এমন কারো জন্য।তাই আপনি যদি ব্লগিং শুরু করে থাকেন তবে গুগল নিউজ এর নামটি অবশ্যই শুনে থাকবেন।

 Google News Approver

গুগল নিউজ যবন আপনাকে ভিজিটর এনে দেবে গুগল সার্চ এর বাইরে দেশ থেকে তেমনি google নিউজ আপলোড করা থাকলে আপনি আপনার সাইটে পোস্ট দ্রুত গুগলে ইনডেক্স করতে পারবেন। আজকের আর্টিকেলটি গুগল পোস্ট বা গুগল নিউজ এর অ্যাপ্রভাল করার উপায় নেওয়ার পর বেশ কিছু কঠিন নয়।

আরো পড়ুনঃ লোগো তৈরী করার সফটওয়্যার।

শুধু সবকিছু ঠিকমতো সাজিয়ে দিলেই তিন চার দিনের মাঝে গুগল নিউজ দিয়ে দেয় এপ্রুভাল। দিয়ে দেয়। তবে কিছু কিছু ক্ষেত্রে ব্যতিক্রম ঘটে অনেকের গুগল নিউজ থেকে রিকুয়েস্ট রিজেক্ট করে দেয়।

আরোপড়ুনঃ  কম্পিউটার কী?

কিভাবে গুগল নিউজ এপ্রুভাল পাওয়ার উপায়

Google News Approver পাওয়ার সবচেয়ে সহজ উপায় হলোঃ

Google নিউজ যে লোগো টি দিবেন সেটি যেন আপনার সাইটে ব্যানার এ থাকে গুগল নিউজে দিলে এক লোগো কিন্তু আপনার সাইটে ব্যানারে অন্য লোগো এক্ষেত্রে আপনার রিকোয়েস্ট রিজেক্ট করে দিবে।

আরো পড়ুনঃ  ব্লগের জন্য লোগো

আপনার সাইটের জন্য গুগল নিউজ এপ্রুভাল নেওয়ার জন্য আবেদন করলে রিজেক্ট হওয়ার চান্স থেকে যায় এটি বলার কারণ হচ্ছে আমি একবার রিলিক্স সাইটের জন্য আবেদন করছিলাম কিন্তু রিজেক্ট করে দিয়েছে।

গুগল নিউজ Google News এপ্রুভাল পাওয়ার জন্য যেসব ধাপগুলো ফলো করতে হয় সেগুলো হলো।

প্রথমে google publisher সেন্টারে যান তারপর বাম দিকে অ্যাড পাবলিশার এ ক্লিক করুন।

এরপর প্রথম বক্সে আপনার সাইটের নাম অর্থাৎ আপনার পাবলিকেশন এর নাম দিয়ে দিবেন পরবর্তী বক্সে আপনার সাইটে লিংক দিবেন। আপনার সাইটে এবারনিচের বক্সে লোকেশন দিবেন আপনার সাইটে অর্থাৎ যে কান্ট্রি এর ভিজিট টার্গেট করে আপনার পাবলিকেশন সেটিং দিবেন নিচে চেকবক্স দিয়ে অ্যাড পাবলিকেশনে ক্লিক করে অ্যাড করে দিবেন।

আরো পড়ুনঃ কিভাবে বানাবেন একটি ফ্রী লোগো

এরপর নিচের দেওয়া সকল পাবলিকেশন সেটিং গুলো তে ক্লিক করুন।

ওয়েবসাইট প্রপার্টি ইউআরএল এ ভেরিফাই অপশন পাবেন। ভেরিফাই এ ক্লিক করলে অটো ভেরিফাই হয়ে যাবে তা না হলে সার্চ কনসোলে গিয়ে ভেরিফাই করে নিবেন।

এরপর অ্যাডিশনাল ওয়েবসাইট প্রপার্টি ইউ আর এল এ আপনার সাইটে ইউআরএল দিবেন এবং নিচে দেখানো মত কাজ করবেন।

আরো পড়ুনঃ   দারাজে পণ্য কেনার নিয়ম-ইজি

কনট্রাকে গিয়ে আপনার মোবাইল বা ইমেইল দিবেন এরপর যেসব বিষয়ে আপডেট পেতে চান শেষ হবে ক্লিক দিয়ে দিবেন তারপর অ্যাড এ ক্লিক করবেন।

এরপর নেক্সট এ ক্লিক করবেন।

আরো পড়ুনঃ আধুনিক খাটের ডিজাইন-2022

এবার অ্যাড স্কোয়ার লোগো যে আপনার সাইটে লোগো দিবেন লগর এর ডাইমেনশন ১০০০বাই ১০০০ অথবা ৫১২বাই ৫১২ পিক্সেল লোগো সেট করুন।

আরো পড়ুনঃ ফেসবুকে লেখালেখি করে আয়-মেটা

এরপর অ্যাড লাইট থিম ট্রাঙ্গেল লোগোতে আপনার সাইটের লোগো দিবেন এটি লাইক থিম এর জন্য পাশের এড এড এর জন্য ড্রাগমোড বা ডার্ক থিম রেগুলেটর লোগোতে ডার্ক থিম এর জন্য লোগো সেট দিবেন।

আরো পড়ুনঃ   দারাজ অনলাইন শপিং

এরপর উপরে ডান দিকে সে Save বাটনে ক্লিক করে সেভ Save করে দিবেন।

সেভ হয়ে গেলে আপনি গুগল নিউজে ক্লিক করুন।

আরো পড়ুনঃ ফেসবুক পাসওয়ার্ড রিসেট করার উপায়।

এরপর আপনি এডিট Edit বাটনে ক্লিক করুন।

আরো পড়ুনঃ ই-কমার্স কি?

google নিউজ এর পাবলিশ স্টেশন ক্যাটাগরিতে আপনার সাইটে ক্যাটাগরি সিলেট করে দিবেন। কান্ট্রিতে যদি কোন স্পেসিফিক কোন সাইট জন্য আপনার ওয়েবসাইট হয় তবে সেটি সিলেট করে দিবেন নয়তো ওয়ার্ল্ড ওয়াইড করে দিবেন তারপর নেক্সট এ ক্লিক করুন।

এরপর কন্টাক্ট সেটিং এ আসলে নিউ সেকশনে ক্লিক করবেন এরপর ফ্রিডে ক্লিক করেন।

আরো জানতেঃ উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম।

সেকশন টাইটেলে আপনার সাইটের নাম দিতে পারবেন তারপর আরএস অথবা অ্যাটম ফেড ইউ আর এল এফ ফিড এর ইউআরএল দিবেন। আপনি এখানে ডিফল্ট টিউ ইউজ করতে পারবেন বার্নার এর ফিড লিংক দিতে পারবেন এরপর অ্যাড বাটনে ক্লিক করে এড করে দিবেন।

এক্স এক্স গ্রুপ বা নিউ এক্স এক্স গ্রুপে ক্লিক করবেন তারপর আপনার গ্রুপের নাম দিবেন এরপর অ্যাড ইউজ এ ক্লিক করে যেসব ইমেইল বা মেইল আপনি এক্সেস দিতে চান সেগুলো এড করে দিবেন এরপর অ্যাড বাটনে ক্লিক করবেন তারপর আপনি নেক্সট এ ক্লিক করুন।

রিভিউ এন্ড পাবলিশ সেকশনের টাইমস এন্ড কন্ডিশন গুলো রিভিউ করতে বলবে আপনি রিভিউ করে নিবেন যদি কোন সেকশনে কিছু বাদ পড়ে যায় তবে সেটি এখান থেকে রিভিউ করে দেখতে পারবেন তারপর পাবলিশ বাটনে ক্লিক করে পাবলিশ করে দিবেন।

আরো পড়ুনঃ ফেসবুক পেজে বেশি লাইক পাওয়ার উপায়

Google News Approver এর জন্য আপনাকে ৩ থেকে ৪ দিন অপেক্ষা করতে হবে। তবে এর আগেও হয়ে যেতে পারে, অনেক সময় আবার দ্রুত এপ্রুভ করে দিয়ে থাকে।

আরো পড়ুনঃ

সর্বশেষ কথাঃ গুগল নিউজ এপ্রুভাল পাওয়ার উপায়

গুগল নিউজ হল বা গুগল পাবলিশার ফ একটি ওয়েবসাইটের ট্রাফিক আনতে সাহায্য করে থাকে এজন্য আজকের পোস্টটি ভালো লাগলে আপনাকে শেয়ার করে দেবেন এবং কোন ভুল বা সংশোধন করা থাকলে তা কমেন্ট করে জানাবেন আশা করি আপনাদের উপস্থিতি ১০০% গুগল নিউজ এপ্রুভ পাওয়ার আশা করা যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

2মন্তব্যসমূহ

  1. অনেক ভালো লাগল।
    এটা আমার ওয়েবসাইট "কীভাবে স্ত্রীকে ফোরপ্লে (Foreplay) করতে হয় - The world is indoors" https://worldisindoors.blogspot.com/2023/09/foreplay.html?m=1

    উত্তরমুছুন
  2. আমিও আমার সাইটে একইভাবে সাবমিট করেছি। ৩দিনের দিন এপ্রোভ পেয়েছি। ধন্যবাদ ইজি খবর

    উত্তরমুছুন
একটি মন্তব্য পোস্ট করুন

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!