ইজি খবর https://www.easykhobor.com/2022/08/Facebook-income-writting.html

ফেসবুক থেকে টাকা আয় করার উপায়-ফেসবুকে লেখালেখি করে আয়-মেটা


ফেসবুক ব্যবহার করেন না এমন অনেক লোক খুঁজে পাওয়া মুশকিল। সজনা ফেসবুকে টাকা ইনকাম নিয়ে নতুন সুসংবাদ দিলেন মেটা সিইও মার্ক জুকারবার্গ। এই বছর থেকে ইনস্টাগ্রাম ও ফেসবুকে মেটা নির্দিষ্ট খাতে আয় থেকে কোন ধরনের কমিশন নেবেন না ।মেটা হতে নির্দিষ্ট কিছু সংখ্যক সার্ভিস থেকে অর্জিত টাকা আয় করতে পারবেন।

সূচিপত্রঃ ফেসবুক Meta আয়

ফেসবুক ইতিহাস হচেছ অনেক চমৎপ্রদ ও কৌতুহল বৃদ্ধি করার মতো। ফেসবুকে একটি আমেরিকান প্রতিষ্ঠান। কিন্তু এটি শুরুতে প্রতিষ্ঠান হিসেবে চালু করা হয়নি।ফেসবুক ২০০৪ সালে ৪ ফেব্রুয়ারি আমেরিকান মার্ক জুকারবার্গ আবিষ্কার করেন। মার্ক জুকারবার্গ ২০০৪ সালের ফেসবুক প্রতিষ্ঠা করার পর এটা ফেসবুক প্রতিষ্ঠান পরবর্তীতে ফেসবুক মেটা বা ইনস্টাগ্রাম মেটা এর যাত্রা শুরু করে।ফেসবুক থেকে টাকা আয় করার উপায় মার্ক জুকারবার্গ ফেসবুক ব্যবহার কারীদের আয়ের ‍উৎস হিসেবে ফেসবুকে লেখালেখি করে আয়-মেটা ফেসবুক চালু করেছেন মার্ক জুকারবার্গ

ফেসবুক আয় কি?

বর্তমানে ফেসবুক মেটা হচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। বাংলাদেশে এর স্বাভাবিক জনপ্রিয় সোশ্যাল মিডিয়া। ফেসবুক এটা আমেরিকান প্রতিষ্ঠান ফেসবুকে যে কেউ ফ্রিতে একাউন্ট বা আইডি খুলতে পারেন ফেসবুক আইডির মাধ্যমে আপনি নিজের বন্ধু পরিবার বা আত্মীয়-স্বজনের সাথে যোগাযোগ করা ছাড়াও বিভিন্ন ধরনের চ্যাটিং স্ট্যাটাস ভয়েস কল ভিডিও শেয়ারিং ইত্যাদি এর মাধ্যম ফিচার।

ফেসবুক থেকে টাকা আয় করার উপায়।

মার্ক জুকারবার্গ বলেছেন যে 2024 সাল পর্যন্ত কোন ধরনের রেভিনিউ শেয়ারিং এর জড়াবেন না মেটাMeta Platforms। এবছরের বাড়তি মেটা ঘোষিত 2023 সালে সাথে আরও একটি বছর যোগ করল মেয়েটা। রেভিনিউ শেয়ারিং এর জন্য মেয়েটার এই নতুন সিদ্ধান্ত অনলাইন ইভেন্ট সাবস্ক্রাইবশন, নিউজলেটার ,লাইভ স্ট্রিম ব্যাজ ইত্যাদি ক্ষেত্রে প্রযোজ্য হবে মেটা বা  ফেসবুক থেকে টাকা আয় করার উপায়।

অর্থাৎ এ বছরে এসব ক্ষেত্রে অরিজিৎ এর সম্পূর্ণ অর্থ কি এটার কারণ নিজের কাছে রাখতে পারবেন। তবে রিলেশনের ভিডিও প্রোডাক্ট থেকে মেটা এডভার্টাইজিং নিয়ম প্রযোজ্য হবে না।

ঘরে বসে ফেসবুক হতে আয়।

আপনি যদি কম্পিউটার অথবা অ্যান্ড্রয়েড স্মার্টফোন থাকে তাহলে আপনি অবশ্যই ঘরে বসে হাতে লিখে আয় করতে পারবেন তবে ধৈর্য এবং পরিশ্রম ব্যতীত আপনি ঘরে বসে আয় করতে পারবেন না।

আপনি প্রতিটি কাজের জন্য এবং কাজের পেছনে নিয়ম-নীতি অভাব নেই নিয়ম-নীতি ব্যতীত আপনি কখনো কোন কাজ সফলভাবে সক্ষম হতে পারবেন না তাই আপনার উচিত অবশ্যই নিয়ম নীতি মেনে যেকোনো কাজ শুরু করা উচিত। ঘরে বসে আয় করা কিছু ওয়েবসাইট অর্ডিনারি আইটি, জে আই টি আনিং প্রোগ্রাম, ট্রিকস বিডি, গ্রোথোর।

ফেসবুকে লেখালেখি করে আয়-মেটা

নতুন প্লাটফর্মে ট্রেডারদের জন্য আরও ফেসবুকে লেখালেখি করে আয়-মেটা মোটিভেশন আপডেট ঘোষণা করেছে মার্ক জুকারবার্গ। এন এফ পি, টি পিন সিস্টেম রিস্টার্ট করা হয়। যাতে আরো মেটার কারন এটি ব্যাবহার করতে পারেন ।এছাড়া রিলনেস প্রোগ্রাম আরো অনেক ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করে দেওয়ার কথা জানানো হয়েছে।

বর্তমানে এসবের পাশাপাশি ইনস্টাগ্রাম নেট এর জন্য সাপোর্ট বর্ধিত করতে যাচ্ছেন মেটাতে ইনস্টাগ্রামে । এ বছরের নতুন ফিচার গত মাস থেকে পরীক্ষা চালাচ্ছে মেটা Meta। ২০১৮ সালে ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। তবে কাদের জন্য এই ফিচার আসতে যাচ্ছে তা নির্দিষ্ট করে জানাবেন মেটা ফেসবুক।

ফেসবুক মেটা Meta বা ইনস্টাগ্রাম মেটা বিস্তারিত খুব শীঘ্রই একটি এন এফ টি NFT এর পরিকল্পনার কথা জানালেন এটা Facebook মেটা। সকল আপডেট ক্রিয়েটর সেন্ট্রিক লক্ষ্য কে মাথায় রেখে মেটার বিশাল ইনভেস্টর এর উপর নির্মিত।

ফেসবুকে লেখালেখি করে আয় -বাংলা লেখালেখি করে আয় করার ওয়েবসাইট।

আপনি বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে চাইলে অনলাইনে পোস্ট করে আয় করতে পারবেন তাই আপনাকে আপনাদের জন্য পোস্ট করে আয় করার কয়েকটি ওয়েবসাইট শেয়ার করব চাইলে আপনি এগুলো সাহায্য অনলাইনে ঘরে বসে হাতে লিখে আয় করতে পারবেন।অনলাইনে বাংলা ভাষা লেখালেখার আয় করতে চাইলে নিচের ওয়েবসাইট গুলো ভিজিট করে দেখতে পারেন। ফেসবুকে বাংলা লেখালেখি করে আয় করার কিছু ওয়েবসাইট সমূহঃ

জে আই টি আর্নিং প্রোগ্রাম

অনলাইনে এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে বাংলা ভাষা লেখালেখি করে অনলাইনে থেকে টাকা ইনকাম করতে পারবেন এবং বিশ্বস্ততার সাথে আপনার হিসেবে এই ওয়েবসাইটে কোন তুলনা নেই আপনি নিজের ওয়েবসাইটে মাধ্যমে ভালো মোটামুটি ইনকাম করতে পারবেন।

অর্ডিনারি আইটি

আপনি বর্তমানে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হল অর্ডিনারি আইটি ওয়েবসাইট এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি বাংলা ভাষায় লেখালেখি করে অনেকে ইনকাম করতে পারেন তারা আপনাকে অনেক সুযোগ সুবিধা দিয়ে থাকে তবে সাইডে নিয়ম নিতে অন্যান্য ওয়েবসাইটের থেকে একটু ভিন্ন এবং আলাদা তাদের ওয়েবসাইটের নীতিমালা মাধ্যমে তাদের সাথে যোগাযোগ করে সেখান থেকে আয় করতে পারেন।

অর্ডিনারি আইটি এর সাথে সরাসরি কোর্স করে আপনাদের কিছু টাকা এড ফিরিয়ে দিতে হবে এবং তারপর আপনি উপযোগী হলে প্রথম মাসের সাথে আপনার অতিরিক্ত এর টাকা দিয়ে দেওয়া হবে এবং প্রতি মাসে আপনার কাজের দক্ষতা অনুযায়ী ভালো পেমেন্ট করে থাকে তারা।

গ্রোথোর

বাংলা ভাষায় লেখালেখি করার জন্য সবচেয়ে ভালো প্ল্যাটফর্ম এটি এই ওয়েবসাইটের মাধ্যমে যে কেউ চাইলে রেজিস্ট্রেশন করে বাংলা ভাষায় লেখালেখি করে তা থেকে আয় করতে পারেন তবে এ ওয়েবসাইটে নিয়ম নীতি না মেনে কাজ করলে কখনো আপনি টাকা ইনকাম করতে পারবেন না আপনি তাদের সাথে যোগাযোগ করে তার মাধ্যমে আয় করতে পারবেন।

ট্রিক বিডি

ট্রিকবিডি একটি অনলাইন লেখালেখি লেখালেখির মাধ্যম এ ওয়েবসাইটের মাধ্যমে আপনি চাইলে রেজিস্ট্রেশন করে বাংলা ভাষা লেখালেখি করতে পারেন এবং ওয়েবসাইটের রেস্টুরেন্ট করে সেখানে লেখালেখির মাধ্যমে টাকা আয় করতে হয় পারবেন।

টেকটিউন্স

টেক্সটিউন্স ওয়েবসাইটে লেখালেখি করে টাকা ইনকাম করার উপযুক্ত উপযুক্ত খুব বড় প্ল্যাটফর্ম ওয়েবসাইটের মাধ্যমে আপনি অনলাইনে লেখালেখি করে আয় করতে পারবেন তবে ওয়েবসাইটের নিয়ম-নীতি ব্যতীত ইনকাম করা প্রায় অসম্ভব ব্যাপার।

ইজি খবর

ইজি খবর একটি বর্তমানে সবচেয়ে ভালো একটি ওয়েবসাইট এই ওয়েবসাইটে আপনি প্রযুক্ত বিষয়সহ বিভিন্ন ধরনের লেখালেখির মাধ্যমে আপনি কিছু টাকা আয় করতে পারবেন।এই ওয়েবসাইটে লেখালেখি করে ইনকাম করার জন্য এডমিন প্যানেলের সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন।

এ সকল ওয়েবসাইটে প্রথম আপনাকে নিজের একাউন্ট তৈরি করে আর্টিকেল পাবলিশ করার কথা বলবেন আপনি আপনার মনের মত করে যেকোনো ধরনের আর্টিকেল যেকোনো সময় পাবলিশ করতে পারবেন ওয়েবসাইটের নিয়ম অনুযায়ী আপনাকে লেখালেখি করে ইনকাম করার জন্য আবেদন করতে হবে কপি পোস্ট আপনি যদি কোন ওয়েব সাইট নিচের পাবলিশ করতে চান বা পাবলিশ করেন তবে তার বিনিময়ে আপনি কখনো লেখালেখির মাধ্যমে আয় করা চিন্তা না করাই ভালো।

পোস্ট  শেয়ার করে টাকা আয়

মেটার এইসব পদক্ষেপ দেখে সহজে বুঝা যাচ্ছে টিকটক প্রতিযোগিতায় নিজেদের এগিয়ে রাখতে চাই মেটা। তাই এতোসব ক্রিয়েটর নির্ভর ফিচার আসছে  কোম্পানিটির প্ল্যাটফর্ম গুলোতে। ক্রিয়েটরগণ কোম্পানিটির স্বপ্নের মেটাভাস তৈরিতে সাহায্য করে যা থেকে ক্রিয়েটর 48 শতাংশ পর্যন্ত মেটা পেতে পারে।

সর্বশেষ কথাঃ ফেসবুকে লেখালেখি করে আয়-মেটা

বন্ধুরা আমরা যে কয়টি ওয়েব সাইটে আলোচনা করেছি। যার মাধ্যমে আপনি চাইলে লেখালেখি করে ফেসবুক থেকে ইনকাম করতে পারেন।নিয়ম নীতি না মেনে কাজ করলে আপনি ভালো ইনকাম করতে পারবেন না তা ফেসবুক এবং ইনস্টাগ্রামে শেয়ার এর মাধ্যমে ইনকাম দিয়ে থাকে তারা।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?