এন্ড্রোয়েড সেরা ১০টি অ্যাপস-Android Free10 Apps.

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় Android Free app পৃথিবী জুড়ে কোন অ্যাপস এর ব্যবহার সবচেয়ে বেশি সর্বোচ্চ দাম থেকে শুরু করে এন্ড্রয়েড স্মার্ট ফোন সেরা ১০ অ্যাপস থেকে সবচেয়ে সস্তা পর্যন্ত কোন এন্ড্রোয়েড সেরা ১০টি অ্যাপস দাপটের রাজত্ব করছে তা জানুন। জার্মানির গবেষণা প্রতিষ্ঠান প্রাইওরি ডাটা। গুগল - প্লে স্টোর ডাউনলোডের ভিত্তিতে Android Free10 Apps. সবচেয়ে জনপ্রিয় এন্ড্রোয়েড সেরা ১০টি অ্যাপস-এর তালিকা প্রকাশ করেছেন। আমরা আজকে আমরা জেনে নেব এন্ড্রোয়েড সেরা ১০টি অ্যাপস- এর তালিকা।

Android Free10 Apps. 

সূচপত্রঃ এন্ড্রোয়েড সেরা ১০টি অ্যাপস।

বর্তমানে মোবাইল বা ই-কমার্স এর এবং এন্ড্রোয়েড সেরা ১০টি অ্যাপস এর তালিকায় গুগল প্লে স্টোরে তাদের জনপ্রিয়তার শীর্ষে কিছু অ্যাপস অবদানের সামনে তুলে ধরার চেষ্টা করব আশা করি আপনাদের কিছু উপকারে আসবে যেগুলো জেনে আপনি নতুন কিছু অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন এন্ড্রোয়েড সেরা ১০টি অ্যাপস এর মধ্য থেকে

হোয়াটসঅ্যাপ whatsapp

পৃথিবীতে সবচেয়ে জনপ্রিয় ফ্রি এন্ড্রোয়েড অ্যাপস শুধুমাত্র এন্ড্রোয়েড নয় বিভিন্ন অপারেটিং সিস্টেমে স্মার্টফোনে এই অ্যাপসটি ইন্সটলের ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপসে ব্যবহার করা যায়।


মেসেজিং ছাড়া ভয়েস কল ভয়েস মেসেজ ইমেজ শেয়ারিং গ্রুপ সেটিং ছাড়া ও আরো অনেক বেশ কিছু সুবিধা আছে whatsapp এ। ফেসবুকে সব প্রতিষ্ঠান মাস জুতার বার্ড সম্পত্তির হোয়াটসঅ্যাপ কেনার সময় জানিয়েছেন প্রতিদিন ১০ লাখ মানুষ হোয়াটসঅ্যাপ ডাউনলোড করছেন।

ফেসবুক মেসেঞ্জার Facebook Messenger

পৃথিবীতে দ্বিতীয় সর্বোচ্চ জনপ্রিয় ফ্রি এন্ড্রয়েড অ্যাপসটি মেসেঞ্জার। এটি ইনস্ট্যান্ট মেসেজিং সার্ভিস।মোবাইল কিনবা ডেক্সটপে ব্যবহার করা যায় ফেসবুক মেসেঞ্জার এই অ্যাপস এর মাধ্যমে আপনি ছবি ভিডিও স্টিকার অডিও ফাইল ভয়েস ভিডিও শেয়ারিং এবং তথ্য আদান প্রদান করা যায়। ফেসবুক মেসেঞ্জার গত এপ্রিলে পর্যন্ত বিশ্বজুড়ে ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীর সংখ্যা ছিল ১২০ কোটি।

ইনস্টাগ্রাম Instagram

মোবাইলের কিংবা ডেসটপে ছবি আদান-প্রদান এর সামাজিক যোগাযোগ মাধ্যমটি দিন দিন ভীষণ জনপ্রিয় হয়ে উঠেছে।সবচেয়ে জনপ্রিয় Android Free10 অ্যাপস গুলোর তালিকায় এটির স্থান তৃতীয়।


instagram প্রতি মাসে এর সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ৮০ কোটি এর মধ্যে ৫০ কোটি মানুষ প্রতিদিন ব্যবহার করছে instagram প্রতিদিন প্রায় সাত কোটি বেশি স্থিরচিত্র ভিডিও আদান প্রদান এবং তথ্য আদান-প্রদান করে করা ইনস্টাগ্রাম।

ফেসবুক Facebook

সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর মধ্যে অন্যতম ফেসবুক হলো অন্যতম। এই অ্যাপসের মাধ্যমে যোগাযোগের অন্যতম মাধ্যম দেশে আমাদের দেশে ফেসবুকে জনপ্রিয়তা


Android Free10 অ্যাপস সবচেয়ে বেশি হলেও গোটা বিশ্বের স্থান চতুর্থ।তবে ফেসবুক একসময় বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রি android অ্যাপস ছিল। ফেসবুক এর জনপ্রিয়তা কিছুটা কমেছে। তাই গত জুন মাস পর্যন্ত ফেসবুক মাসিক সক্রিয় ব্যবহারকারী সংখ্যা ছিল ২ কোটি ২০০ কোটির কিছু বেশি।

ফেসবুক লাইট Facebook Lite.

ফেসবুক অ্যাপস ফেসবুক লাইট Android Free10 অ্যাপস এর জনপ্রিয়তা বিচারে পঞ্চম। দুই বছর আগে এই অ্যাপসটি ছাড়া ফেসবুক ব্যবহার করা ছিল সাশ্রয় দামে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ও কম গতির ইন্টারনেটে চালাতে ফেসবুক লাইট অতিক কার্যকারী।ফেসবুক কত ফেব্রুয়ারি পর্যন্ত এই অ্যাপসটি ব্যবহার করা সংখ্যা ছিল প্রায় বিশ কোটি স্মার্ট ফোনে ইনস্টলেশন এর জন্য তুই মেগাবাইট এর চেয়েও কম জায়গা প্রয়োজন হয় বলে এর নেটওয়ার্ক ক্ষমতা অনেক বেশি।

উইশ wish

মোবাইল ই-কমার্স এর জন্য ওয়েস্ট ভিশন জনপ্রিয়। উইশ ব্রাজিল চীন এবং উত্তর আমেরিকা সহ ইউরোপে অনেক ব্যবহার করে থাকে। এই অ্যাপসটি শপিং অ্যাপ, এর জনপ্রিয়তা দিক থেকে ষষ্ঠ।


২০১৩ সালে সান ফ্রান্সিসকো যাত্রা শুরু করে উইশ। বর্তমানে এই প্রকল্পের জন্য প্রায় ৮০০ কোটি ডলার বিনিয়ন্ত্রণ হয়েছে। আরো প্রচলিত এবং ব্যবহারকারী কাছে পৌঁছানোর জন্য।

স্ন্যাপ চ্যাট Snap chat

মাপসাট জনপ্রিয়তার ফেসবুক ও ইনস্টাগ্রাম এর সঙ্গে কঠিন প্রতিদ্বন্দ্বী হিসেবে স্ন্যাপ চ্যাটের। ২০১১ সালে যাত্রা শুরু করা অ্যাপসটির প্রতিদিন ব্যবহারকারী প্রায় ১০ কোটিরও বেশি। স্ন্যাপচ্যাট এর ছবি আদান-প্রদান ছাড়াও মাল্টিমিডিয়া মোবাইল অ্যাপ্লিকেশন হিসেবে স্ন্যাপ চ্যাট বেশ জনপ্রিয় প্রতিদিন স্নাপচ্যাটের ভিউয়ার্সের সংখ্যা এক কোটি বেশি তৈরি করা হয়।

সবওয়ে সার্ফারস Subway surfers

দ্রুত এবং ক্রান্তিহীন দৌড়ে গেম মোবাইল গেমস সফটওয়্যারস। ডেনমার্কের কিলো ও সাইবো গেমস সম্মিলিতভাবে এগেন্স তৈরি করেছেন।জনপ্রিয়তা দিক থেকে এটি ফ্রি এন্ড্রয়েড এপ্স তালিকায় ঘটে। অষ্টম।প্রতিমাসে এ গেমে ডাউনলোড এর সংখ্যা তিন কোটির বেশি।

স্পোর্টটিফাই মিউজিক Sportify Music

স্পোর্টটিফাই মিউজিক গান ও ভিডিও স্টিপিং স্ট্রিমিং এর জন্য দারুন জনপ্রিয়।এটি সুইডেনে তৈরি করা জনপ্রিয় অ্যাপস ২০০৮ সালে যাত্রা শুরুর পর বর্তমানে এফসি মোট সম্পদের পরিমাণ ১৬০০ কোটি ডলার। স্পোর্টটিফাই মিউজিক প্লেয়ার টি মাসিক সক্রিয় ব্যবহারকারী সংখ্যা ১৪ কোটি।স্পোর্টটিফাই মিউজিক গত জুলাই পর্যন্ত Dolar খরচ করে সাবস্ক্রাইবার ব্যবহারকারীর এর সংখ্যা ছিল 6 কোটির বেশি।

মেসেঞ্জার লাইট Messenger Lite

ফেসবুক লাইট এর মত মেসেঞ্জার লাইট একটি অন্যতম অ্যাপস। ফেসবুক মেসেঞ্জার অ্যাপসটি স্থান দশম। ১০ মেগাবাইটেরও কম এই অ্যাপটি বার্তা ছবি ইন্টারনেট লিংকসহ সকল বার্তা পাঠাতে যাবে খুব সহজে। স্টিকার দেয়া দেখা যাবে এবং বিভিন্ন অপশনে ভরপুর মেসেঞ্জার লাইট। শতাধিক দেশে মেসেঞ্জার লাইটের ব্যবহারকারীর সংখ্যা প্রায় পাঁচ কোটির বেশি।

সর্বশেষ কথাঃএন্ড্রোয়েড সেরা ১০টি অ্যাপস।

ইন্টারনেটে জনপ্রিয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর মধ্যে সর্বপ্রথম দশটি জনপ্রিয় তালিকায় তার মধ্যে সর্বোধান হলোএন্ড্রোয়েড সেরা ১০ অ্যাপসঃ হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ফেসবুক, ইনস্টাগ্রাম, facebook lite, উইশ, স্ন্যাপ চ্যাট, সাব ওয়ে সাফারস,স্পোর্টটিফাই ম্যাজিক।এ সকল অ্যাপস গুলি জনপ্রিয়তা এসেছে বর্তমানে এগুলো অধিকাংশ ব্যক্তির ব্যবহার করে থাকে তাদের বিভিন্ন সুযোগ-সুবিধার জন্য।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url