উপায় কি? উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম।UCB-

বর্তমান যুগকে প্রযুক্তির যুগ বলা হয়ে থাকে। সেই সাথে মানুষের হাতের মুঠোয় চলে এসেছে মোবাইল ব্যাংকিং। গ্রাম গঞ্জে সকল সুবিধা মানুষের কাছে পৌঁছে গেছে। উপায় মোবাইল ব্যাংকিং বাংলাদেশ সর্বপ্রথম মোবাইল ডাচ বাংলা ব্যাংক চালু করার পর ব্যাংকিং কার্ডের দ্রুত পরিবর্তন হতে থাকে।

সূচিপত্রঃ উপায় UCB

বিকাশে সে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করার পর অসংখ্য মোবাইল ব্যাংকিং চালু করেছে । আজকে আপনাদের UCB ইউসিবি ডিজিটাল মোবাইল ব্যাংকিং বা উপায় নিয়ে আলোচনা করব।

আরো পড়ুনঃ উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম।

উপায় কি?

উপায় হলো UCB ইউসিপি ব্যাংকে একটি মোবাইল ব্যাংকিং সেবা। উপায় মানে ইউসিবি ব্যাংকের মোবাইল একাউন্ট আছে, একাউন্ট না থাকলে উপায় মোবাইলে অ্যাপস ডাউনলোড করে, একাউন্ট খুলে নিতে পারেন নিজে নিজেই। অথবা যেকোন এজেন্ট পয়েন্ট থেকে অ্যাকাউন্ট খুলে নিতে UCB ব্যাংকের ব্যাংকিং সেবা হাতে মৌঠয় করার জন্য।

বাংলাদেশ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ইউসিবি UCB এর মোবাইল ব্যাংকিং চালু করা হয়। এর নাম দেওয়া হয় উপায় অন্যান্য মোবাইল ব্যাংকিং এর মত উপায় লেনদেন করা যাবে খুব সহজেই উল্লেখ যে, উপায়ে নামকরণের আগে ইউ ক্যাশ নামে এর সেবা চালু ছিল।

ইউসিবি UCB ব্যাংকের সকল সুযোগ সুবিধা হাতে মৌঠয় উপভোগ করতে চাইলে উপায় একাউন্ট খুলুন এবং যেকোনো এজেন্ট পয়েন্ট থেকে মোবাইল অ্যাপস ডাউনলোড করুন।

উপায় অ্যাকাউন্ট খুলতে কি কি প্রয়োজন।

ভারতবর্ষের উপায়ে একাউন্ট খোলা খুব সহজ এখন প্রায় মোবাইল ব্যাংকিং একাউন্ট কিংবা মোবাইল অ্যাকাউন্ট করবো সে খোলা যায় উপায় একাউন্ট সেলফ রেজিস্ট্রেশন অর্থাৎ নিজ নিজ একাউন্টে খুলতে চাইলে নিম্নে ডকুমেন্টস ও রিসোর্ট প্রয়োজন।

আরো পড়ুনঃ সুপার কম্পিউটার কাকে বলে?

  1. একটি স্মার্ট ফোন বা ইন্টারনেট সংযোগ থাকতে হবে।
  2. একটি সচল সিম কার্ড।
  3. ওটিপি অর্থাৎ ওয়ান টাইম পাসওয়ার্ড।
  4. নিজের ছবি সেলফি তুলে একাউন্ট ভেরিফাই করতে হবে।

এ কয়েকটি ধাপ অনুসরণ করে আপনি খুব সহজেই নিজে নিজেই একাউন্ট তৈরি করতে পারবেন উপায়ে এছাড়া আপনার ভোটার আইডি মোবাইল সিম সহ যেকোনো এজেন্ট পয়েন্ট থেকে অ্যাকাউন্ট খুলে নিতে পারেন। মোবাইল অ্যাপস ডাউনলোড করে ঘরে বসে একাউন্ট খুলে ৫০ টাকা বোনাস পাবেন উপায় নতুন সার্ভিস চালু করা গ্রাহকদের একটু বেশি সুবিধা দিতে যাচ্ছে।

উপায় মোবাইল ব্যাংকিং অ্যাপস ডাউনলোড করার নিয়ম।

উপায় বর্তমানে সময়ে মোবাইল ব্যাংকিং ব্যবহারিক সুবিধা বহুগুনে বৃদ্ধি পেয়েছে এর মোবাইল অ্যাপস চালু হওয়ার ফলে। ব্যাংকিংয়ে নানা সুযোগ-সুবিধা পাশাপাশি বিনোদন করা যায় এর মাধ্যমে।

মোবাইল ব্যাংকিং করার পর ব্যবহার করে ব্যাংকের অ্যাপস থেকে নিউজ দেখা সহ নানা তথ্য জানতে পারেন সে ব্যবস্থা রয়েছে। এখানে এছাড়া ব্যাংকের আপডেট তো খবর আছে সেখানে পাওয়া যাবে। উপায় বিভিন্ন মোবাইল ব্যাংকিং অ্যাপস গুলোর নানা সুবিধা যুক্ত করার জন্য প্রতিনিয়ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ।

উপায় অ্যাপসে ও নানা সুবিধা দেওয়া হচ্ছে ।উপায় দিন দিন আপডেট হতে থাকবে। যারা এন্ড্রয়েড ফোন ব্যবহার করেন তারা google play store এ গিয়ে উপায় কিংবা ইংরেজিতে উপায় লিখে সার্চ দিলে অ্যাপসটি পেয়ে যাবেন। মোবাইলে অন্যান্য অ্যাপস এর মতো ডাউনলোড করে ইন্সটল করতে পারবেন উপায় প্লে স্টোর লিংক।

উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম।

আপনি যেকোনো এজেন্ট পয়েন্ট থেকে উপায় একাউন্ট খুলে নিতে পারবেন। এক্ষেত্রে আপনাকে এনআইডি কার্ড সহ মোবাইল সাথে নিয়ে যেতে হবে। আর আপনি যদি ঘরে বসেন নিজে নিজে একাউন্ট খুলতে চান তাহলে উপায় মোবাইল অ্যাপস ডাউনলোড করে নিতে হবে।


উপায় অ্যাপস ওপেন করে রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করে পরবর্তী নির্দেশনা অনুসরণ করে ফর্মগুলো যথাযথভাবে পূরণ করতে হবে। সর্বশেষে আপনাকে সেলফি তুলে আপলোড দিতে হবে সবকিছু ঠিকঠাক ভাবে করলে আপনার একাউন্ট একটিভ হয়ে যাবে এবং সাথে সাথে আপনি ৫০ টাকার উপায় বোনাস পেয়ে যাবেন

উপায় হেল্পলাইন বা কাস্টমার কেয়ার নাম্বার।

উপায় কোন সমস্যা বা জটিলতা সৃষ্টি হলে আপনার সঙ্গে সঙ্গে উপায় এর হেল্প নাম্বার এ যোগাযোগ করে নিতে পারেন উপায় হেল্প নাম্বার হল ১৬২৬৮ বা 09612316268 এখানে আপনার কল করে সরাসরি সকল উপায় এর তথ্য পেয়ে যাবেন https://www.upaybd.com। 

উপায় মোবাইল ব্যাংকিং ক্যাশ আউট চার্জ কতো।

উপায় থেকে ইউসিবি ব্যাংক এটিএম বুথ থেকে টাকা উঠাতে প্রতি হাজারে মাত্র ৮ টাকা চার্জ কাটবে কোন প্রকার শর্ত ছাড়াই । সুতরাং উপায় ব্যবহারকারী হলে এটিএম থেকে টাকা উত্তোলন করা আপনার জন্য সাশ্রয় হবে। আপনি ক্লাসিক বা ডায়াল করার মাধ্যমে ক্যাশ আউট ফ্রি মাত্র হাজারের ১৪ টাকা

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ডিজিটাল মার্কেটিং কি

দেশে যে কোন প্রান্তে যে কোন উপায়ে এজেন্ট থেকে প্রতি হাজারে ১৪ টাকা চার্জ দিয়ে ক্যাশ আউট করতে পারবেন । অর্থাৎ ইফতার *২৬৮# এর উপায় ক্যাশ আউট ফি প্রতি হাজারে ১৪ টাকা।

উপায় টু উপায় মোবাইল ব্যাংকিং ও সেন্ড মানি ফ্রি।

উপায় টু উপায় একাউন্ট এ সেন্ড মানি ফ্রি। অর্থাৎ আপনার উপায় একাউন্ট থেকে অন্য কোন উপায়ে একাউন্টে টাকা পাঠানো যাবে একদম ফ্রিতে।উপায় অ্যাপস বা usd মেনু দিয়েছেন মনে করা যাবে বিনামূলে। বর্তমানে এই সুযোগ মোবাইল ব্যাংকিংয়ে উপায়ে দিচ্ছে।

আপনি অন্যান্য কিছু মোবাইল ব্যাংকিং অ্যাপস থেকে সেন্ড মানি বিনামূল্যে করা গেলেও ইউএসডি দিয়ে সেন্ড মানি করলে নির্দিষ্ট একটা চার্জ কাটে। সে ক্ষেত্রে যেমন নগদ মোবাইল ব্যাংকিং এর ক্ষেত্রে অ্যাপ থেকে শেষ বারে ফ্রি কিন্তু ইউএসডি মেনু দিয়ে টাকা পাঠালে তা চার্জ কেটে নেয়।

সর্বশেষ কথাঃ উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম।

অনলাইনে মোবাইল ব্যাংকিং সেবা এর মাধ্যমে আপনি যে কোন জায়গায় যে কোন স্থানে মোবাইল এজেন্টের মাধ্যমে টাকা উঠাতে এবং সেন্ড করতে পারবেন খুব সহজেই।আপনি উপায়ে অ্যাপস এর মাধ্যমে আপনি নিজে নিজে ঘরে বসে রেজিস্ট্রেশন ছাড়াও সেন্ড মানি করে টাকা পাঠাতে পারবেন।*২৬৮# ডায়াল করে আপনি সকল সেবা চালু করতে পারবেন খুব সহজেই উপায়ে। উপায় ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে তারপর।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url