লিংকডইন একাউন্ট খোলার নিয়ম-LinkedIn কি?

লিংকডইন LinkedIn প্রোফাইল শিক্ষার্থী এবং কর্মচারীদের ইন্টার এক্ট করতে এবং ক্যারিয়ারের জন্য একটি দারুণ প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে। LinkedIn ব্যবসার জন্য একে অপরের সাথে এবং কর্মচারীদের সাথে সংযোগ স্থাপনের প্ল্যাটফর্ম।

কিভাবে লিংকডইন একাউন্ট খুলবেন।

সূচিপত্রঃ  LinkedIn একাউন্ট খোলার নিয়ম।

আপনি যদি ফ্রি সাধারণ লিংকডইন প্রোফাইল দেখতে এবং নির্দিষ্ট ব্যক্তির আইডি সার্চ করলে পাওয়া যায় তবে আপনি লিংকডইন একাউন্ট না করা পর্যন্ত আপনি কোন প্রোফাইল দেখতে পারবেন না, বা অন্যের কারো সাথে সংযুক্ত হতে পারবেন না। আপনাকে এমন একটি বিনামূলে বেসিক অ্যাকাউন্ট তৈরি করতে হবে, যা একটি প্রিমিয়ার ভাষণের সফটওয়্যার একাউন্ট কিনতে হবে।

LinkedIn কি?

      

LinkedIn একাউন্ট হল বর্তমান যুগে চাকরি বা নিজেকে প্রতিষ্ঠিত করে নেওয়ার অন্যতম সামাজিক যোগাযোগ মাধ্যম । কিন্তু এখানে অ্যাকাউন্ট তৈরি করলেই হবেনা, অ্যাকাউন্ট কে এমন একটা রূপে নিয়ে আসতে হবে যাতে আমাদের প্রোফাইল দেখে অন্যরা আমাদের সাথে কাজ করতে আগ্রহী হয় ।

লিংকডইন এর জনক কে ?

লিংকডইন ২০০২ সালে আবিষ্কার করেন “মাউন্টেন ভিউ(Mountain View)” ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র।এটা বর্তমানে যুক্তরাষ্ট্র সানিভেল(Sunnyvale)ক্যালিফোর্নিয়া(California) মার্কিন যুক্তরাষ্ট্র (United States) অবস্থিত।

কিভাবে লিংকডইন একাউন্ট খুলবেন।

লিংকডইন একাউন্ট যদি আপনার না থাকে তাহলে আপনি খুব সহজে একটি লিংকডইন একাউন্ট খুলতে পারবেন । আপনার মোবাইল বা কম্পিউটারের মাধ্যমে খুব ইজি ভাবে।

  • আপনি লিংকডইন একাউন্ট খোলার জন্য প্রথমে আপনাকে লিংকডইন ডটকম এর প্রবেশ করতে হবে।
  • তারপর আপনার অ্যাকাউন্ট যদি না থাকে তাহলে জয়েন নাও লেখাতে ক্লিক করুন।
  • তারপর সেখানে ইমেল এবং পাসওয়ার্ড দেয়ার জন্য দুটি অপশন দেখতে পাবেন। সেখানে আপনার ইমেল এবং পাসওয়ার্ড দেওয়ার পর এগ্রি এন্ড জয়েন বাটনে ক্লিক করুন।

লিংকডইন একাউন্ট খোলার নিয়ম।

আপনি যদি স্ট্যাটাসটি বেছে নিয়ে তার উপর নির্ভর করে যেমন শিক্ষার্থীর কর্মচারী ব্যবসায়ের মালিক বা বেকার ক্ষেত্র গুলোকে অনুরোধ করার স্থানগুলো পূরণ করুন এবং প্রদর্শিত ড্রপডাউন তালিকা গুলি পূরণ করুন।

এই পদক্ষেপগুলি অনুসরণ করে একটি আকর্ষণীয় এবং পেশাদার লিংকডইন প্রোফাইল তৈরি করুন:

ধাপ ১: একটি পেশাদার ছবি আপলোড করুন।

ধাপ ২: আপনার শিল্প এবং অবস্থান যোগ করুন।

ধাপ ৩: আপনার LinkedIn URL কাস্টমাইজ করুন।

ধাপ ৪: একটি সারসংক্ষেপ লিখুন।

ধাপ ৫: আপনার অভিজ্ঞতা বর্ণনা করুন।

ধাপ ৬: ৫ বা তার বেশি দক্ষতা যোগ করুন।

ধাপ ৭: আপনার শিক্ষার তালিকা করুন।

আপনি আপনার স্কুলের নাম কোর্স এবং শিক্ষার্থীদের উপস্থিতির তারিখ কর্মচারীদের জন্য একটি কোম্পানির নাম এবং কাজের শিরোনাম এবং ব্যবসায়ের মালিকের ব্যবসা নাম এবং শিল্পক্ষেত্রে অন্তর্ভুক্ত রয়েছে আপনি যে সকল ক্ষেত্রে হলে সেগুলো পূরণ করতে পারেন।

LinkedIn একাউন্ট তৈরি করতে এবং সেটা প্রক্রিয়া চালিয়ে যেতে মেক মাই প্রোফাইল(Make my profile) এ ক্লিক করুন। আপনার ইমেইল একাউন্ট ঠিকানা ব্যবহার করে লিংকডইন সদস্যদের সন্ধান করতে অনেক ক্লিক করুন এবং এই কাজটি এড়াতে এই পদক্ষেপ করুন।

জিমেইল LinkedIn একাউন্টে এক্সেস করুতে লিংকডইন আপনাকে কনফার্মেশন ইমেল দেবে এবং নিশ্চিত করুন। লিংকে ক্লিক করুন খোলাপেজে কনফার্ম ইমেইল এ ক্লিক করুন এবং তারপর অনুরোধ করা হলে আপনার লিংকে টাইপ করুন।

এগুলোর মধ্যে আপনাকে এই ওয়েবসাইট গুলোর মধ্যে একটিতে আপনার নতুন লিংকে দিন একাউন্ট একটি লিংক পোস্ট করতে ফেসবুকে শেয়ার করুন বা টুইটারে শেয়ার করুন ও ক্লিক করুন বা স্ক্রিপ্টে ক্লিক করুন।

লিংকডইন প্রিমিয়াম একাউন্ট হিসেবে আপনার একাউন্ট সেট আপ করতে বা পছন্দ করে প্রিমিয়াম এ ক্লিক করুন ‌।একাউন্ট তৈরি করতে বেসিক প্রোফাইল ক্লিক করুন।

সর্বশেষ কথাঃ লিংকডইন একাউন্ট খোলার নিয়ম।

কিভাবে লিংকডইন LinkedIn একাউন্ট খুলবেন। জনপ্রিয় LinkedIn যেখানে আপনার পছন্দের সকল বিষয়ে আপনার মার্কেটিং করা থেকে শুরু করে সকল সুযোগ সুবিধা এবং সকল স্থানে আপনি ব্যবসা বা সকল সাইট অথবা আপনার যে কোন পদে মার্কেটিং করতে পারেন নির্দ্বিধায় একজন একটি LinkedIn প্রোফাইল খুলে ফেলুন আর শুরু করেন আপনার প্রত্যাশিত লিংকটি দেন মার্কেটিং লিংকডইন LinkedIn একাউন্ট খোলার নিয়ম।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!