ঘরে মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান। গ্রামে নেটওয়ার্ক সমস্যা

বর্তমান সময়ে বেশিরভাগ মানুষের মোবাইল ফোন ব্যবহার করে থাকেন তবে কখনো কখনো বাড়িতে বা ঘরের ভিতরে নেটওয়ার্ক পৌঁছানোর পর আমাদের মোবাইলে মধ্যে নেটওয়ার্ক না থাকার কারণে আমরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়।

গ্রামে নেটওয়ার্ক সমস্যা 

তাই আপনি বাড়িতে এই সমস্যা দেখা দেয়, তাহলে আজকে আর্টিকেলটি আপনার জন্য ঘরে মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান এবং নিজ ঘরে মোবাইল নেটওয়ার্ক না থাকলে করনীয় কি? গ্রামে নেটওয়ার্ক সমস্যা এ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

আরো জানতেঃ উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম।

ঘরে মোবাইল নেটওয়ার্ক না থাকলে করণীয় কি?

আপনার যদি মোবাইলে নেটওয়ার্ক না থাকে তাহলে আপনি নিজের দেওয়া প্রতিটি ট্রিয়েস অনুসরণ করুন আশা করি আপনার উপকারে আসবে এবং আমার দেওয়া ইনফর্মেশন করলে মোবাইল নেটওয়ার্ক সমস্যা দূর করবে।

আরো পড়ুনঃ   দারাজ অনলাইন শপিং

এয়ার প্লেন মোড অন করুন।গ্রামে নেটওয়ার্ক সমস্যা

ঘরে মোবাইল নেটওয়ার্ক না থাকলে সর্বপ্রথম আপনাকে মোবাইলে এয়ারপ্লেন মোড একবার চালু করে কিছুক্ষণ পর পুনরায় অফ করতে হবে যার ফলে আপনার মোবাইলে পুরো নেটওয়ার্ক পুড়ে গিয়ে ওনারা স্টার্ট হয়ে নেটওয়ার্ক চলে আসবে এবং এ কারণে কখনো কখনো মোবাইল নেটওয়ার্ক ক্ষমতায় বেড়ে যায়।মোবাইল নেটওয়ার্ক না থাকলে এর জন্য আপনি নোটিফিকেশন বার থেকে এয়ারপ্লেন মোড অপশনটি চালু করে আবার বন্ধ করে দেন।

মোবাইলে সুইচ অফ করে অন করুন।গ্রামে নেটওয়ার্ক সমস্যা

ঘরে মোবাইল নেটওয়ার্ক সমস্যার জন্য মোবাইল নেটওয়ার্কের রিস্টার্ট করার জন্য মোবাইলটা কে সুইচ অফ করে কিছুক্ষণ পর আবার অন করুন, এর ফলে মোবাইলে সমস্ত সেটিং রিস্টার্ট হয়ে যাবে।ঘরে মোবাইল নেটওয়ার্ক সেটিং এর কোন সমস্যা দেখা দিলে সেটি ঠিক হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে।মোবাইল নেটওয়ার্ক নিয়ে আসার জন্য মোবাইলটা কে সুইচ অফ করার পর দুই থেকে তিন মিনিট বাদে আবার মোবাইলটি চালু করুন।

আরো পড়ুনঃ আধুনিক খাটের ডিজাইন-2022

নেটওয়ার্ক সেটিং রিসেট করুন।গ্রামে নেটওয়ার্ক সমস্যা

আপনি যদি মোবাইলে কোন কারণে নেটওয়ার্ক সেটিং এ কোন পরিবর্তন করা হয় তার মোবাইল সেটিং চলে যায় মোবাইল সেটিং এর বেসিক সেটিং মোবাইলে নেটওয়ার্ক থাকার পক্ষে কার্যকর করে আপনি যদি ঘরে মোবাইল নেটওয়ার্ক কোন প্রকার সেটিং পরিবর্তন করেন তাহলে নেটের সেটিং অপশনে গিয়ে পুরো সেটিং রিসেট করে দিন।

সিম কার্ড ঠিকভাবে লাগান।গ্রামে নেটওয়ার্ক সমস্যা

আপনার মোবাইলে কখনো কখনো সিম কার্ড লাগানো ভুল হয়ে থাকে তাই আপনি যদি সঠিকভাবে মোবাইলে সিম কার্ড না ইনসাট করেন তাহলে কোনদিন আপনার মোবাইলে নেটওয়ার্ক থাকবে না। এর জন্য মোবাইলটি খুলে নিয়ে ভালোভাবে দেখে নিন সিম কার্ড সঠিকভাবে লাগানো আছে কিনা।ঘরে মোবাইল নেটওয়ার্ক এর জন্য মোবাইলটি খুলে নিয়ে ভালোভাবে দেখে নেন সিম কার্ড সঠিকভাবে লাগানো আছে কিনা।

আরো পড়তেঃ নতুন বোরকার ডিজাইন ২০২২

সিম কার্ড সেটিং দেখুন।গ্রামে নেটওয়ার্ক সমস্যা

মোবাইলের সিম কার্ড সেটিং এ কোন পরিবর্তন করলে মোবাইল থেকে নেটওয়ার্ক চলে যায়। এর জন্য মোবাইলে সেটিং এ গিয়ে দেখে নেন মোবাইলের সিম কার্ড সেটিং আছে কিনা এর সাথে সাথে কোন সিম কার্ড অপশন বন্ধ করা আছে কিনা সেটাও দেখে নিন।

মোবাইলে কোন সিম কার্ড লাগান।গ্রামে নেটওয়ার্ক সমস্যা

আমরা মোবাইলে কোন সিম কার্ড লাগাইয়ে আছে দেখুন কোন নেটওয়ার্ক প্রোভাইডারের সিম আপনার মোবাইলে ডিটেক্টর সিগন্যাল দিচ্ছে কিনা এর জন্য আপনি অন্য কোন কোম্পানির সিম কার্ড লাগান যদি দেখেন যে অন্য সিম কার্ডগুলি আপনাকে ভালো পরিষেবা দিচ্ছে আপনার ঘরে মোবাইল নেটওয়ার্ক ঠিক আছে কিনা তা নিয়ে আপনার মোবাইলে সিম কার্ড লাগান।

কাস্টমার অফিসে ফোন করুন।গ্রামে নেটওয়ার্ক সমস্যা

মোবাইলে সিম কার্ড এর সমস্যা হলে কাস্টমার অফিস থেকে ফোন করে বলুন আপনার মোবাইলে নেটওয়ার্ক সমস্যা কেন দেখা দিচ্ছে। আপনি তাদেরকে এমন কিছু সেটিং জানান যেগুলো মান্য সাধারণ মানুষ জানে না। হতে পারে তারা এমন কিছু সেটিং আপনাকে বলতে পারে এমন কিছু কর তারা আপনাকে জানাবে যে সেটি ব্যবহার করলে আপনার মোবাইলে পুনরায় নেটওয়ার্ক চলে আসবে।

আরো পড়ুনঃ   মেয়েদের আংটির ডিজাইন।

ওয়াইফাই ব্যবহার করুন। গ্রামে নেটওয়ার্ক সমস্যা

আপনি যদি এই সকল ইনফরমেশন গুলো ফলো করে যদি আপনার মোবাইল নেটওয়ার্ক সমস্যা সমাধান না হয় তাহলে আপনি একটিমাত্র রাস্তা খোলা আছে সেটা হল ওয়াইফাই ব্যবহার করা।আপনি অনেক মোবাইল নেটওয়ার্কের কারণে যদি ঘরে মোবাইল নেটওয়ার্ক ইন্টারনেট ব্যবহার না করতে পারেন তাহলে বাড়িতে লাগান। আপনি ইন্টারনেট ব্যবহার করার পাশাপাশি ওয়াইফাই কলিং করতে পারবেন এবং আপনার মোবাইলে কখনো নেটওয়ার্ক সমস্যা দেখা দেবে না।

নেটওয়ার্ক পরিবর্তন করুন।গ্রামে নেটওয়ার্ক সমস্যা

আপনার মোবাইলে যদি নেটওয়ার্ক না থাকে তাহলে আপনি টুজি ফোরজি বা থ্রিজি ফাইভ জিরো নেটওয়ার্ক থাকে তাহলে পরিবর্তন করে অন্য নেটওয়ার্কে চলে আসুন। আপনি এ সেটিং টি নেটওয়ার্ক সেটিং থেকে নেটওয়ার্ক টাইপ অপশনে গেলে খুব সহজে পেয়ে যাবেন।

আরো পড়ুনঃ    বিয়ের মেহেদি ডিজাইন ২০২২

ঘরে মোবাইল নেটওয়ার্ক থাকে না কেন।

আপনার বাসা বাড়িতে বা কোন কাছে আছি নেটওয়ার্ক টাওয়ার বা মোবাইল টাওয়ার না থাকে তাহলে গ্রামে নেটওয়ার্ক সমস্যা বাড়িতে থাকা মোবাইল নেটওয়ার্ক পৌঁছাতে পারে না।তাই কখনো কখনো বৃষ্টি হলে মোবাইল নিয়ে টাওয়ারের উপর বৃষ্টির জল পড়লে টাওয়ারের সিগনাল দুর্বল হয়ে পড়ে এর জন্য বৃষ্টির সময় মোবাইল নেটওয়ার্ক সমস্যা দেখা দেয়।

ঘরে মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান। গ্রামে নেটওয়ার্ক সমস্যা

  • এয়ারপ্লেন মোড চালু করে বন্ধ করুন
  • মোবাইল রেজিস্টার দিন রিস্টার্ট দিন।
  • মোবাইলের সুইচ অফ করে অন করুন
  • ওয়াইফাই ব্যবহার করুন
  • নেটওয়ার্ক সেটিং রিসেট করুন
  • কাস্টমার অফিসে যোগাযোগ করুন
  • সিম কার্ড সেটিং চেক করুন
  • সিম কার্ড ঠিক করে লাগানো আছে কিনা দেখে নিন
  • সিম কার্ড পরিবর্তন করুন
  • নেটওয়ার্ক পরিবর্তন করুন।
  • গ্রামে নেটওয়ার্ক সমস্যা।
আরো জানতেঃ

সর্বশেষ করাঃ ঘরে মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান।

বর্তমানে আপনারা নিজ ঘরে মোবাইল নেটওয়ার্ক না থাকলে করনীয় কাজগুলো জেনে নিয়েছেন। তবে ঘরে মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান করতে পারেন, সে থেকে আপনি উপরের সকল তথ্য বা ইনফরমেশন দেখে গ্রামে নেটওয়ার্ক সমস্যা আপনার ঘরে মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান দূর করতে পারেন। তাহলে এই আর্টিকেলটি তাদের সাথে শেয়ার করতে পারেন যাদের এই তথ্যগুলো দরকার।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!