দারাজ অনলাইন শপিং-দারাজে পণ্য কেনার নিয়ম-ইজি Daraz

অনলাইনে জগতে ইন্টারনেট থেকে অনলাইন শপিং করতে সবাই পছন্দ করেন। সেজন্য আজকে আপনার কাছে দারাজ পণ্য কিভাবে কিনবেন এবং দারাজ অ্যাপ থেকে পণ্য কেনার নিয়ম ও এর ব্যবহার।দারাজ অনলাইন সেবা দিয়ে থাকে তাদের পণ্য বিক্রয় করার জন্য।

দারাজে পণ্য কেনার নিয়ম-ইজি Daraz

সূচিপত্রঃ দারাজ পণ্য

দারাজ তাদের পণ্য আপনি কোথায় থেকে সংগ্রহ করতে পারবেন তা আপনারা দারাজ অনলাইন শপিং খুব সহজেই বলে দিতে পারবেন। আপনি দারাজে শুধুমাত্র প্লে-স্টোর থেকে আজকেই দারাজ অ্যাপ এর মাধ্যমে সকল কেনাকাটা করতে পারবেন খুব সহজেই।

দারাজ কি?


দারাজ  একটি অনলাইন শপিং। এখানে একটি অনলাইন শপিং অ্যাপ্লিকেশনে মাধ্যমে আপনি যেকোনো একটি আপনার মোবাইলে ডাউনলোড করে বিভিন্ন ধরনের পণ্য অর্ডার দিতে পারবেন এবং সেই পণ্যটি অর্ডার দেওয়ার পর ওই পণ্যটি আপনার বাড়ির ঠিকানায় তারাই ডেলিভারি বয়রা পৌঁছে দেবে। দারাজের পণ্য ডেলিভারি পর হাতে হাতে পৌঁছে তা তথ্য এবং অর্থসহ নিয়ে পণ্য দিয়ে থাকে।

দারাজের ইতিহাস

দারাজ কোম্পানিটি সর্বপ্রথম পাকিস্তানের প্রতিষ্ঠিত হয়।দারাজ ২০১২ সালে যাত্রা শুরু করে এবং ২০১৫ সালে দারাজ কোম্পানিটি বাংলাদেশ কিনে নেই। পরে এর নামকরণ করা হয় দারাজ বাংলাদেশ।দারাজ বাংলাদেশ কোম্পানি তার গ্রাহকদের সুবিধার জন্য দারাজ এবং এন্ড্রয়েড এবং iphone application তৈরি করে যার ফলে তারা অ্যাপ্লিকেশন এর মাধ্যমে খুব সহজেই যেকোনো পণ্য কেনাকাটা সম্ভব হয়।

বর্তমানে দারাজ কোম্পানিটি চীনে নিয়ন্ত্রণে থাকায় দারাজ কোম্পানিটি অনেক বড় করে দিয়েছে তাদের ব্যবসা বিস্তার লাভ করেছে বর্তমানে বাংলাদেশ ছাড়াও শ্রীলংকা পাকিস্তান নেপাল ভুটান এবং মায়ানমার এই কোম্পানিটির নাম্বার ওয়ান শপিং ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশন এর মাধ্যমে তাদের ব্যবসা করে থাকে।

দারাজ অ্যাপ কিভাবে ডাউনলোড করবেন।


দারাজ শপিং অ্যাপ ডাউনলোড করার জন্য আপনি প্রথমে মোবাইল প্লে স্টোর দিয়ে দারাজ চার্জ করুন। এরপর আপনার সামনে একটি অ্যাপ্লিকেশন হাজির হবে ওখান থেকে আপনি প্রথমে দারাজ অনলাইন শপিং অ্যাপস খুঁজে বের করে এটার উপর ক্লিক করে ইন্সটল করে ডাউনলোড করে রাখুন।

দারাজে পণ্য কেনার নিয়ম-দারাজ থেকে পণ্য কেনা।

দারাজ থেকে পণ্য কেনার জন্য আপনি অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিয়ে তারপর অ্যাপ্লিকেশনটি ওপেন করুন এরপর নিচের স্টপ গুলো বেছে নিয়ে সে অনুসারে আপনি অ্যাপ্লিকেশনটির সার্চ অপশনে যে পণ্য কিনবেন তার নাম লিখে খুজে বের করুন। আপনি কোন ক্যাটাগরির পণ্য নেবেন তা খুজে বের করুন।

আপনি যে পণ্য ফরিদ করতে চান সেটির উপর ক্লিক করার সাথে সাথে আপনার ও পণ্যটির ছবি দেখানো হবে এবং একদম নিচে এখানে কিনুন অপশনটি থেকে আপনি পণ্যটি ফরিদ করতে পারবেন এরপর আপনি পরীক্ষিত পণ্য জন্য ওখানে কেন অপশন টিপস করে একাউন্ট প্রবেশ করতে পারবেন।

দারাজ একাউন্ট খোলার নিয়ম 

আপনার যদি কোন দারাজ একাউন্ট না থাকে তবে আপনি কোন পণ্য বা জিনিস ক্রয় করতে পারবেন না এজন্য আপনাকে একটি দারাজ এখন বানাতে হবে।

দারাজ অ্যাকাউন্ট বানানোর জন্য আপনার প্রয়োজন হবে একটি মোবাইল নাম্বার সেখান থেকে আপনি ভেরিফাই করে নিতে পারবেন অথবা ফেসবুক বা জিমেইল একাউন্টের সাহায্যে অ্যাকাউন্ট বানিয়ে নিতে পারবেন।

আপনার সকল তথ্য দিয়ে একটি সঠিক অ্যাকাউন্ট তৈরি করার পর তার সংরক্ষণ করে রাখুন এরপর ভবিষ্যতে অন্য কোন পণ্য কেনার সময় আর দ্বিতীয়বার অ্যাড্রেস বা ঠিকানা ও তথ্য দেওয়া লাগবে না।

দারাজে কিভাবে পণ্যর পেমেন্ট করবেন।

আপনি দারাজ থেকে পণ্য ক্রয় করার পর দারাজ কোম্পানিকে আপনি কিভাবে পেমেন্ট করতে চান সেটি পেমেন্ট অপশন আপনাকে বলে দেবে কিন্তু অনেক পেমেন্ট মেথড বা পদ্ধতি দেখাবে যেমন ক্রেডিট বা ডেবিট কার্ড বিকাশ এবং ক্যাশ অন ডেলিভারি।

আপনি যদি ডেভিড বা ক্রেডিট কার্ড বা বিকাশের সাহায্য গ্রহণ করে থাকেন তাহলে আপনার ব্যাংক অ্যাকাউন্ট থেকে নির্দিষ্ট পণ্যের জন্য মূল্য কেটে নেওয়া হবে এবং আপনি যদি ক্যাশ অন ডেলিভারি অপশনটি সিলেট করে থাকেন।তাহলে আপনার ডেলিভারি বয় আপনার সাথে যোগাযোগ করে পণ্য দেওয়ার সময় পণ্যের টাকা নিয়ে নেবে ওরা।

এরপর আপনার পেমেন্ট মেথড নিয়ে প্রোডাক্ট এর জন্য পেমেন্ট দিয়ে অর্ডার কমপ্লিট করে নিন ।অর্ডার কমপ্লিট হয়ে যাওয়ার পর আপনি কিছুদিন পর আপনার প্রোডাক্টস টি নির্দিষ্ট ঠিকানায় পেয়ে যাবেন।

দারাজের পণ্য বা দারাজ এর শোরুম কোথায়

দারাজ থেকে কোন পণ্য খরিদ করার জন্য ভাউচার কোড এর সাহায্য মূল্য কিছুটা কম করতে পারবেন আপনি।দারাজ এ অর্ডার পর দারাজ অ্যাপ্লিকেশনটি প্রথমবার খোলার সময় প্রত্যেক ব্যবহারকারীকে দেওয়া হয় দ্বারা শোরুমের বাংলাদেশের দারাজ যে অনেক শোরুম আছে, কিন্তু তাদের মধ্যে অন্যতম দারাজ এর ঠিকানা গুলি হল দারাজ বাংলাদেশের অফিস,ঢাকা ,বাংলাদেশ।

খুলনা দারাজ বাংলাদেশ, ওয়ার হাউস ঢাকা, দারাজ বাংলাদেশ কেরানীগঞ্জ, রাজশাহী দারাজ।বর্তমানে বাংলাদেশ দারাজ মোট কালেকশন পয়েন্ট হচ্ছে ৬৮ টি এবং প্রতিনিয়ত নতুন নতুন কালেকশন পয়েন্ট এর জন্য নতুন এলাকার যোগ করা হচ্ছে।

দারাজ কাস্টমার কেয়ার নাম্বার

দারাজ কাস্টমার কেয়ার এর নাম্বার হলো ১৬৪৯২। এই নাম্বারটি দারাজ কাস্টমার কেয়ারের নাম্বার। আপনি যদি কোন পণ্যের সমস্যা বা জিজ্ঞাসা থাকে ।তাহলে আপনি সকাল ৯.০০ টা থেকে রাত্রে ৯.৩০ এর মধ্যে দারাজ কাস্টমার অফিসের সাথে যোগাযোগ করতে পারেন আপনি। যদি দারাজ কাস্টমার কেয়ারে ইমেইল করতে চান তাহলে কাস্টমার কেয়ার ডটকম customer.care@daraz.com.bd এই অ্যাড্রেস মেইল করতে পারবেন।

সর্বশেষ কথাঃ দারাজ অনলাইন শপিং আ্যাপস

দারাজ অ্যাপ এবং দারাজ অ্যাপ্লিকেশনটি হলো দারাজের অনলাইন শপিং। যেখান থেকে আপনি খুব সহজেই দারাজ এর সকল পণ্য এর তালিকা থেকে সংগ্রহ করে নিতে পারেন। আজকে আপনাদের তারা আজকে এবং দারাজ কিভাবে অনলাইনে শপিং করতে পারবেন তা আপনাদের সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করেছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url