লিঙ্কডইন থেকে চাকরি পাওয়া উপায়।লিঙ্কডইন এ প্রোফাইল তৈরি করা।

আপনি যদি সঠিক কোন সংবাদ অনুসরণ করে থাকেন এবং প্রতিদিন দৈনন্দিন নিউজ বা সংবাদ এর মাধ্যমে তথ্য পেতে চান, তাহলে লিঙ্কডইন account করে। আপনি খুব সহজেই একটি জব সংগ্রহ করতে পারেন। আপনার লিঙ্কডইন একাউন্ট জেনারেশন টুলস হিসেবে ব্যবহার করা যেতে পারে।

সেই সাথে বলা যায় যে ১১০ টি অব বিভিন্ন শিল্প ও ২০০ টি ও দেশে ৩৩২ মিলিয়ন সদস্যের সাথে আপনার মার্কেটে বা জবের সাথে ক্লায়েন্টের অনুসরণ করে এবং সন্ধান করে তার সকল তথ্য এবং যোগাযোগ করার অনেক সহজ করে দেয়।

সূচিপত্রঃ লিঙ্কডইন থেকে চাকরি।

আপনি যদি নিউজ বা ব্যবসায় কোন পোস্ট আপনার প্রোফাইলে সকল তথ্য দিয়ে একটি একাউন্ট তৈরি করতে চান এবং আপনাকে এমন ভাবে প্রোফাইলটি সাজাবেন যেমন সবাই পছন্দ করে এবং আপনার কাজে বিষয়ে অনুপ্রেরণা পেয়ে আপনাকে আগ্রহ দেখায়।

লিঙ্কডইন প্রোফাইল profile কিভাবে দিবেন।

আপনি লিংকে লিয়েন প্রোফাইলে এমন ভাবে সাজাবেন যেন আপনার প্রোফাইলে ঘুরে কেউ মুগ্ধ হয়ে যায় এবং আরো হয়ে হতে বাধ্য করে সেজন্য আপনি নিজের সম্পূর্ণ নাম স্টাডি কোথায় করছেন কি কাজে আপনি পারেন আপনার কি ভালো লাগে আপনার কোথায় কাজ করছেন কিনা ইত্যাদি বিস্তারিত তথ্য দিয়ে যোগাযোগ করবেন।

এমন একটি ভালো ছবি এড করবেন এবং ব্যাকগ্রাউন্ড ছবি এড করবেন এমন ভাবে আপনার প্রোফাইল সাজাবেন দেখতে সুন্দর হবে মনে রাখবেন আপনার লিংকে দিন অ্যাকাউন্ট চাকরির জন্য সিভি হিসেবে কাজ করবে।

অল স্টার লিঙ্কডইন প্রোফাইল তৈরি করা( An All-Star profile) :

একটি 'অল স্টার লিংকডইন প্রোফাইল' এর মাধ্যমে অনেকের সাথে যোগাযোগ করে আপনি সহজেই নিজেকে ব্র্যান্ড হিসাবে উপস্থাপন করতে পারবেন। আপনার প্রোফাইল 'অল স্টার লিংকডইন প্রোফাইল' হিসাবে দেখতে নিচের কয়েকটি ধাপে যাকিছু করতে হবে,

প্রোফাইল ভিউ পাওয়ার একটি উপায় : আপনার প্রোফাইলে একটি ফটো যোগ করা। উল্লেখ্য ,ফটোটি যেন অবশ্যই প্রফেশনাল দেখায়।কেবলমাত্র ১২০ টি শব্দের মধ্যে একটি বিশদ শিরোনামে(A detailed Headline)আপনার কর্মক্ষেত্র এবং অবস্থান সম্পর্কে তথ্য ধারণ করবে।

তাই, সঠিক শব্দ( Key words)ব্যবহার করে আপনার ব্যক্তিগত ব্র্যান্ডটি এমনভাবে সংজ্ঞায়িত করতে হবে যেন, তা HR এর কাছে মজাদার ও আকর্ষনীয় হয়। আপনার কর্ম ইতিহাসে আপনার শীর্ষ কৃতিত্বের কিছু যুক্ত করুন। 

কিছু নির্দিষ্ট ক্ষেত্রে আরও অনুমোদনের জন্য আপনাকে সর্বনিম্ন পাঁচটি (৫)দক্ষতা যুক্ত করতে হবে। একটি সম্পূর্ণ অল স্টার প্রোফাইলের অবশ্যই একটি শিক্ষার বিবরণ থাকতে হবে যা আপনাকে আপনার সহ কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে লিংকডইন গ্রুপে আপনাকে সংযুক্ত করবে।

লিঙ্কডইন চাকরি পেতে কিভাবে সাহায্য করে।

লিংকেড ইন পৃথিবীর বিভিন্ন প্রান্তে মানুষ একত্রিত হয়। যার ফলে এখানে নানান দেশের নানান ধরনের প্রফেশনের চাকরি পাওয়া যায় লিকেটিং এমন একটি স্থান যেখানে আপনি শুধু নিজের ব্যবসা বা কোন সাইডে প্রচারণা নয় চাকরি পেতে বা চাকরি দিতে পারবেন হাজার হাজার চাকরিদাতা প্রতিদিন তাদের চাকরির তথ্য এখানে দিয়ে থাকেন।

কিভাবে লিঙ্কডইন থেকে চাকরি পাওয়া উপায়।

চাকরি পেতে সাহায্য করে থাকে আপনার প্রোফাইল যখন সাজাবেন তার কিছু কাজ করে নিবেন কিভাবে আপনি কি ধরনের প্রফেশন আপনার পছন্দ তা যোগ করবেন তাই প্রতিদিন সেই ফ্যাক্ট সেক্টরে কাজগুলো আপনার নোটিফিকেশন আসবে তার থেকে আপনি পছন্দ মতো যাচাই করে বাছাই করে নিতে পারবেন এছাড়াও লিংকে এনে একটি জব সেক্টর নামে অপশন আছে যেখানে আপনি আবার পছন্দের সকল প্রফেশনের চাকরি খুব সহজেই পেয়ে যাবেন।

লিঙ্কডইন LinkedIn সবার কাছেই সুপরিচিত একটি নাম। বিশ্বের সর্ববৃহৎ পেশাদারদের কমিউনিটি হচ্ছে এই লিঙ্কডইন। জরিপে দেখা গেছে, বর্তমানে কর্পোরেট জগতে ৭৯% নিয়োগকর্তা চাকরিপ্রার্থীর যোগ্যতা যাচাইয়ে লিঙ্কডইননের সহায়তা নেন, কারণ একজন কর্মীর সবগুলো পেশাগত দক্ষতা সম্পর্কে জানতে লিঙ্কডইন কোন তুলনা নেই।

সর্বশেষ কথাঃ লিঙ্কডইন থেকে চাকরি পাওয়া উপায়-easykhobor.com

লিঙ্কডইন একটি জনপ্রিয় সাইট। যেখানে আপনার পছন্দের সকল বিষয়ে চাকরি পেতে এবং চাকরি দিতে আপনি পারবেন লিমিটেড আপনার ব্যবসার সাইট এবং যেকোনো পণ্যের মার্কেটিং করতে নির্দ্বিধায় তাই মার্কেটিং বা জব খোঁজার ক্ষেত্রে লিংক একটি জনপ্রিয় সাইট।

তাই আজই আপনি একটি লিংকে দিন প্রোফাইল খুলে ফেলুন এবং আপনার পছন্দমত যে কোন প্রবেশন এর চাকরির জন্য সুন্দরভাবে আপনার প্রোফাইল সাজিয়ে ফেলুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url