ইজি খবর https://www.easykhobor.com/2022/07/How-to-Make-Instagram-id.html

ইনস্টাগ্রাম কী? ইনস্টাগ্রাম আইডি খোলার নিয়ম Instagram


বর্তমানে আজ ও আগামী দিনের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্ক গুলির মধ্যে অন্যতম Instagram । আজকের বেশিরভাগই ইন্টারনেট ব্যবহারকারী তাদের ছবি এবং ভিডিও শেয়ার করার জন্য ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকেন।

সূচিপত্রঃ Instagram আইডি 

তাই আজকের এই আর্টিকেলটি আপনাদের সুবিধার্থে ইনস্টাগ্রাম কিভাবে খুলবেন এবং কি Instagram খোলার নিয়ম জানানোর চেষ্টা করব বিস্তারিত জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য।

ইনস্টাগ্রাম কী?

ইনস্টাগ্রাম হল একটি সোশ্যাল নেটওয়ার্ক প্ল্যাটফর্ম। সাধারণত এটি ছবি শেয়ার করার জন্য ব্যবহার করা হয়ে থাকে বর্তমানে বিভিন্ন ধরনের শর্ট ভিডিও রিল এবং এর জন্য এটি  জন্য সবথেকে বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। আপনি বিভিন্ন ইউজারদের জন্য তাদের শর্ট ভিডিও আপলোড করে থাকে ইনস্টাগ্রামে

Instagram একাউন্ট ব্যবহার করার জন্য অন্য ইনস্টাগ্রাম ইউজারদের সাথে বন্ধুত্ব সফল করা যায় এবং তাদের ফলো করা যায় এবং দুইজন ইনস্টাগ্রাম ইউজার একে অপরের সাথে কন্টাক হওয়ার পর তাদের ফটো এবং ভিডিও দেখার সাথে সাথে চ্যাট করতে পারে।

ইনস্টাগ্রাম ব্যবহার করার জন্য আপনাকে ইনস্টাগ্রাম ওয়েবসাইট বা ইন্সটাগ্রাম অ্যাপ্লিকেশন বা অ্যাপটি ব্যবহার করতে পারেন।

ইনস্টাগ্রাম কে আবিষ্কার করেন।

২০১০ সালে কেফেন স্ট্রিম এবং মাইক ক্রিগার ইনস্টাগ্রাম তৈরি করা হয়েছিল। একটি আইওএস অপারেটিং সিস্টেমের জন্য ২০১০ সালে অক্টোবরে, এন্ড্রয়েড সিস্টেমের জন্য ২০১২ সালে এবং উইন্ডোজের জন্য ২০১৬ সালে চালু হয়েছিল।

Instagram এ কোন বর্ধমান জনপ্রিয়তার কারণে ২০১২ সালে ফেসবুক কোম্পানির মালিক মার্ক জুকারবাগ ইনস্টাগ্রাম কিনে নেয়।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট কিভাবে চালু করবেন।

ইনস্টাগ্রাম Instagram  অ্যাকাউন্ট চালু করার জন্য আপনাকে প্রথমে আপনার মোবাইলে ইনস্টাগ্রাম এপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে। এরপর আপনাকে আপনার মোবাইল নাম্বার বা ইমেইল এড্রেস দিয়ে একাউন্ট তৈরি করতে হবে।

Instagram অ্যাকাউন্ট বানানোর সময় ইউজার আইডি এবং পাসওয়ার্ড তৈরি করে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট লগইন করার জন্য আপনার নিজস্ব ইনস্টাগ্রাম আইডি খুলতে হবে। সেই সাথেInstagramআইডি এবং পাসওয়ার্ড সাহায্যে আপনি Instagram অ্যাকাউন্ট  চালু করতে পারবেন।

Instagram ইনস্টাগ্রাম আইডি খোলার নিয়ম।

ইনস্টাগ্রাম আইডি খোলার জন্য আপনি ইনস্টাগ্রামে ওয়েবসাইটে ব্যবহার করতে পারেন। বা ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশন ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। ইনস্টাগ্রাম ওয়েবসাইট থেকে ইনস্টাগ্রাম খোলার জন্য ইনস্টাগ্রাম ডট কম এই ওয়েব সাইটে যেতে পারেন, আপনি সেখানে Instagram আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে ইনস্টাগ্রাম আইডি খুলতে পারবেন।

আপনি যদি এপ্লিকেশন এর জন্য Instagram খুলতে চান তাহলে প্লে স্টোর থেকে ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশন ডাউনলোড করেন। সেখানে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে ইনস্টাগ্রাম একাউন্ট খুলে নিতে পারেন।

Instagramইনস্টাগ্রাম আইডি ব্যবহারের নিয়ম।

ইনস্টাগ্রাম Instagram আইডি খোলার জন্য আমরা জানবো ইনস্টাগ্রাম কিভাবে ব্যবহার করতে হয়। ইনস্টাগ্রাম একাউন্ট খোলার খুবই সোজা। আপনি খুব সহজে এপ্লিকেশন বা ওয়েবসাইট থেকে ইনস্টাগ্রাম একাউন্ট খুলে নিতে পারবেন। আপনি যদি ইনস্টাগ্রাম একাউন্ট খুলে নিতে পারেন তাহলে চালু চলুন এবার Instagram ব্যবহারের নিয়ম সম্পর্কে জেনে নেয়া যায়।

হোম আইকন

হোম আইকনটি ইনস্টাগ্রামে হোম পেজে একদম প্রথমে থাকে এই আইকনটির ওপর ক্লিক করলে আপনি যাদের ফলো করেন তাদের বিভিন্ন ছবি ভিডিও দেখতে খুব সহজে।

সার্চ বার

সার্চ আইকন এর মাধ্যমে আপনি যেকোনো জিনিস সে খুঁজে বের করে নিতে পারবেন আপনি যদি কোন বন্ধুকে খুঁজতে চান সেই ক্ষেত্রে ইনস্টাগ্রামে আছে সার্চ ওয়াচ সার্চ বার সেখানে আপনার বন্ধুর নাম ধরে খুজে নিতে পারবেন।

ভিডিও আইকন

Instagram video icon basort ভিডিও দেখার জন্য ভিডিও আইকনটি রয়েছে ভিডিও আইকন অপশনে যখন আপনি ক্লিক করবেন আপনার সামনে অসংখ্য শর্ট ভিডিও চলে আসবে সেখান থেকে আপনি খুব সহজে সো যে আপনি স্কুল ডাউন করে একটার পর একটি দেখতে পারবেন।

লাভ আইকন

এই আইকন দ্বারা আপনার আপলোড করা ভিডিও বা ছবির মধ্যে কেউ যদি রিকোয়েস্ট দিয়ে থাকে তাহলে আপনি এখানে থেকে বুঝতে পারবেন খুব সহজে।

প্রোফাইল

কিছু ছবি ভিডিও আপলোড করা এবং প্রোফাইল এডিট করা এবং বিভিন্ন রকমের সমস্যা দূর করার জন্য এই প্রোফাইলে কাজগুলি এই অপশনে মাধ্যমে পেয়ে থাকে খুব সহজে।

থ্রি ডট বাটন

ইনস্টাগ্রামে হোম পেজে একদম উপরে ডান দিকে আপনি থ্রি ডট বাটন দেখতে পাবেন আপনি বিভিন্ন ধরনের সেটিং করার জন্য এই অপশনটি গুরুত্বপূর্ণ অনেক এবং ব্যবহার করা হয়। সেজন্য এখান থেকে কোন আইকন এর মাধ্যমে কি কাজ করা হয় এবং আপনি কি করতে চান তা বুঝতে পেরেছেন আপনি যদি বিপদে এড়িয়ে থাকেন তাহলে ব্যবহার করতে আপনার কোন অসুবিধা হবে না।

instagram এর প্রতিষ্ঠাতা কে।

Instagram এর প্রতিষ্ঠাতা কেবিন স্টিম এবং মাইক ট্রিগার এ দুজনে মিলে ইনস্টাগ্রাম প্রতিষ্ঠা করেন।

ফেসবুকের সাথে ইনস্টাগ্রাম যুক্ত হয় ২০১২ সালে এপ্রিল মাসে ফেসবুক মালিক মার্ক জুকারবার্গ ইনস্টাগ্রাম কিনে নেওয়ার পর ফেসবুকে সাথে ইনস্টাগ্রাম যোগ হয়।

সর্বশেষ কথাঃ ইনস্টাগ্রাম আইডি খোলার নিয়ম ।

Instagram একটি সোশ্যাল মিডিয়া ফেসবুকের পরে এর এসান সবচেয়ে বেশি ব্যবহৃত হয় ইনস্টাগ্রাম আপনি যদি ফটো ভিডিও শেয়ার করতে ভালোবাসেন তাহলে Instagram আপনার জন্য খুবই উপযোগী একটি প্ল্যাটফর্ম। আপনি চাইলে এখানে একটি সহজে Instagram একাউন্ট বানিয়ে নিতে পারেন, আজকে আপনাদের Instagram কি Instagram কিভাবে ব্যবহার করতে হয় এবং গ্রাম খোলার নিয়ম এসবের উপর আপনাদের বোঝাতে চেষ্টা করেছি।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?