মোবাইলে লাইভ টিভি দেখার উপায়

আমরা সবাই নিজের এন্ড্রয়েড মোবাইল বা কম্পিউটারে কিছু অনলাইন আ্যাপস বা ওয়েবসাইট ব্যবহার করে ফ্রি লাইভ টিভি দেখতে পারি। এই ফ্রি টিভি দেখার আ্যাপস বা ওয়েবসাইট গুলো অনেকে আমাদের ফ্রিতে মোবাইলে লাইভ টিভি দেখার উপায় সুযোগ করে দেয়।

সূচিপত্রঃ লাইভ টিভি

আবার অনেকে আছে যারা আমাদের কাছ থেকে অল্পকিছু টাকা নিয়ে টিভি দেখার সুযোগ করে দেয়। এখন আপনারা যদি ভাবেন নিজের এন্ড্রয়েড মোবাইলে লাইভ টিভি দেখার উপায় কিভাবে দেখবো?তাহালে আমি নিচে এমন কিছু আ্যাপস এর নাম বলবো এই আর্টিকেলের মাধ্যমে যার মাধ্যমে “মোবাইলে টিভি দেখার উপায়” খুজে পাবেন।

এন্ড্রয়েড কী?

এন্ড্রয়েড হলো স্মার্টফোনের জন্য তৈরি এক ধরনের অপারেটিং সিস্টেম, যেখানে মিডলওয়্যার (একাধিক এপ্লিকেশনের মধ্যে সহজ যোগাযোগের জন্য মিডলওয়্যার (Middleware) ব্যবহৃত হয়ে থাকে) ও কিছু বিল্ট-ইন এপলিকেশনও রয়েছে। ডেস্কটপ কম্পিউটার বা ল্যাপটপ কম্পিউটার যেমন উইন্ডোজ এক্সপি, ভিসতা, উইন্ডোজ ৭, ম্যাক ওএস, লিনাক্স নামের বিভিন্ন অপারেটিং সিস্টেমে চলে তেমনি স্মার্ট মোবাইলে লাইভ টিভি দেখার উপায় (স্মার্টফোনর) একটি অপারেটিং সিস্টেমের নাম এন্ড্রয়েড।

এই এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমটি বাজারে নিয়ে আসে গুগল। স্মার্টফোনর –এর আরো কিছু অপারেটিং সিস্টেম- নকিয়ার সিম্বিয়ান, অ্যাপলের iOS, মাইক্রোসফটের উইন্ডোজ ফোন ইত্যাদি।তবে, আপনারা অবশ্যই মনে রাখবেন Android মোবাইলে লাইভ টিভি দেখার উপায় জানার জন্য অবশ্যই আপনার ইন্টারনেট কানেকশনের প্রয়োজন হবে। ইন্টারনেট ছাড়া মোবাইলে লাইভ টিভি দেখার উপায় তাও দেখতে পারবেন না।

এন্ড্রয়েড মোবাইলে লাইভ টিভি দেখার উপায়।

ইন্টারনেটের মাধ্যমে কিছু ওয়েবসাইট বা অ্যাপস (apps) ব্যবহার করে আপনারা নিজের মনের মতো টিভি চ্যানেল মোবাইলে লাইভ টিভি দেখার উপায় মাধ্যমে দেখতে পারবেন। এজন্য প্রথমে আপনারা নিজের মোবাইলে ভালো একটা ইন্টারনেট প্যাকেজ ভরে নিয়ে মোবাইলে টিভি দেখার সুযোগ হবে।

আজকে আমি আপনারাদের জন্য ৩ টি মোবাইল app এর সম্পর্কে বলবো যার মাধ্যমে লাইভ টিভি দেখতে পারবেন। আর এই অ্যাপস গুলো সম্পর্ন ফ্রিতে গুগল প্লেস্টার থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

মোবাইলে লাইভ টিভি দেখার উপায় ৩ টি এন্ড্রয়েড আ্যাপস

  1. Hotstar– লাইভ টিভি, movies, sports, serials
  2. Jio tv ফ্রি টিভি চ্যানেল
  3. Yupp Tv – ফ্রি লাইভ টিভি app

হটস্টার লাইভ টিভি

আমি নিচে যে অ্যাপস গুলোর ব্যবপারে বলবো সেগুলো সম্পর্ন ফ্রিতে Google play stare থেকে download করে নিতে পারবেন। তাছাড়া প্রতিটি app এর নিচে আমি ডাউনলোড লিংক দিয়ে দিবো। সেখানে ক্লিক করে সরাসরি ডাউনলোড করে নিতে পারবেন।

Hot star আমার সবচেয়ে পছন্দের একটি app. কারণ এই এপস এর মাধ্যমে আপনারা যেকোনো ভষা সিলেক্ট করে সেই ভাষায় মোবাইলে লাইভ টিভি দেখার উপায় টিভি চ্যানেল, movies, sports, serials সহ আরো নানা ধরনের ভিডিও দেখতে পারবেন।

তাছাড়া এই অ্যাপের মাধ্যমে নতুন এবং পুরানো ছবি দেখতে পারবেন। অধিঅংশ টিভি সিরিয়ালের এপিসোড এখানে আগে থেকে রেকার্ড করে রাখা হয়। এজন্য আপনারা যেকোনো সময় মনের মতো সিরিয়াল এপিসোড hotstar app এর মাধ্যমে দেখতে পাবেন।

আমি নিজেও নতুন নতুন অনেক ছবি দেখি এই অ্যাপ এর মাধ্যমে। তাছাড়া মোবাইলে লাইভ টিভি দেখার উপায়, সিরিয়াল, sports, মুভি যেকোনো দেখতে এখুনে নিচে থেকে ডাউনলোড করে নিন hotstare app টি।ডাউনলোড করুন hotstare app টি

জিও লাইভ টিভি

আপনারা যদি নিজের মোবাইলে jio sim ব্যবহার করেন তাহলে আপনি JIO TV app ডাউনলোড করে ফ্রি তে মোবাইলে লাইভ টিভি দেখার উপায় দেখতে পারবেন। মনে রাখবেন, Jio tv app যারা jio সিম ব্যবহার করেন তাদের জন্য একদম ফ্রি এবং তারা বাংলা, হিন্দি টিভি চ্যানেল দেখতে পারবেন।

এই সিমের মাধ্যমে হয়তো আপনি সব গুলো টিভি চ্যানেল নাও পেতে পারেন। কিন্ত অনেক ভালো সংখ্যায় চ্যানেল গুলো পেয়ে যাবেন। অনেক বাংলা চ্যানেল jio app অ্যাপে দেখতে পাবেন। সেগুলো হলো – ABP বাংলা, DD বাংলা, ZEE বাংলা সিনেমা, সঙ্গীত বাংলা, বাংলা টাইম সহ আরো অনেক।

আর আপনারা যদি হিন্দি চ্যানেল গুলো দেখতে চান তাহালে প্রায় অধিঅংশ চ্যানেল JIO TV app এ পেয়ে যাবেন। আপনারা শুধু গুগল প্লেস্টার থেকে app টি ডাউনলোড করে ওপেন করে নিজেদের পছন্দমত টিভি চ্যানেল গুলো দেখতে শুরু করুন।

ডাউনলোড করুন – Jio tv app

ইউপ লাইভ টিভি

আমি আগে কোনো দিন এই yupp tv অ্যাপস সম্পর্কে জানতাম না। আজকে যখন মোবাইলে লাইভ টিভি দেখার উপায় নিয়ে আর্টিকেল লিখবো ঠিক করলাম তখন রিচার্স করতে করতে এই app টি পেয়ে গেলাম।

yupp app এর মাধ্যমে আপনারা অনেক ধরনের হিন্দি, বাংলা টিভি চ্যানেলের সাথে মুভি লাইভ টিভি দেখতে পাবেন। তাছাড়া কিছু বাংলা চ্যানেল এখানে ফ্রিতে দেখতে পারবেন। সেগুলো হলো – রূপসী বাংলা, সঙ্গীত বাংলা, নিউজ টাইম বাংলা সহ আরো অনেক বাংলা চ্যানেল এখানে দেখতে পাবেন।

আপনারাদের মধ্যে যারা একটু বেশি হিন্দি সিরিয়াল মোবাইলে লাইভ টিভি দেখেন তারা তাদের জন্য এই app টা খুবই কাজের। কারণ এখানে অধিঅংশ চ্যানেল গুলো হিন্দিতে পাবেন।

মনে রাখবেন এখানে অনেক টিভি চ্যানেল ফ্রিতে দেখতে পারবেন। তবে, কিছু কিছু এমন টিভি চ্যানেল রয়েছে যেগুলো দেখার জন্য yupp tv app এ signup করতে হবে। নিজের নাম এবং মোবাইল নম্বার দিয়ে সাইন আপ করার পরে ১৫ দিন সম্পর্ন ফ্রিতে সব গুলো চ্যানেল দেখতে পাবেন।

পরবর্তীতে প্রতিমাসে জন্য আপনাকে ১০০ টাকা দিয়ে ১ মাসের জন্য দেখতে হবে। তাহালে আর দেরি না করে এখনি নিচে থেকে yupp tv app টি ডাউনলোড করে মোবাইলে ইনস্টল করুন এবং এন্ড্রয়েড মোবাইলে লাইভ টিভি দেখার মজা উপভোগ করুন।

ডাউনলোড করুন yupp tv app

সর্বশেষ কথাঃ মোবাইলে লাইভ টিভি দেখার উপায়।

মোবাইলে লাইভ টিভি দেখার উপায়, বন্ধুরা আপনারা কি জানেন? আজকে আমরা শিখলাম এন্ড্রয়েড মোবাইলে লাইভ টিভি দেখার উপায়, এর ৩ টি apps এর বিষয়ে। উপরের অ্যাপস গুলো ছাড়া আপনারা আরো অনেক অ্যাপস পাবেন google play stare এ। সেগুলোর মাধ্যমে মোবাইলে লাইভ টিভি দেখতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url