গুগল মিট ব্যবহার করার নিয়ম - Google Meet Download

গুগল মিট ডাউনলোড গুগল মিট Google Meet একটি যোগাযোগের মাধ্যম। আপনি যদি বাড়িতে বসে আপনার ক্লায়েন্টের সাথে মিটিং করতে চান, তাহলে গুগল মিট ব্যবহার করার অ্যাপ আপনার জন্য খুবই উপযোগী একটি অ্যাপ্লিকেশন। আজকের দিনে বাড়িতে বসে পড়াশোনা করার জন্য ছাত্র এবং শিক্ষকরা এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে থাকেন।

গুগল মিট ব্যবহার করার নিয়ম

সূচিপত্রঃ Google Meet

গুগল মিট Google Meet ছাত্র-শিক্ষক এটি তৈরি ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম। তাই আপনি যদি গুগল মিট সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনাদের জন্য। আজকে আমরা গুগল মিট এবং এটি কিভাবে গুগল মিট ব্যবহার করার নিয়ম। সে সম্পর্কে আপনাদের কাছে তুলে ধরতে চেষ্টা করব।

Google Meet কী?

গুগল মিট হলো গুগল এর ব্যবসা-ফোকাসড ভিডিও কনফারেন্সিং টুল। গুগল মিট এর পূর্ববর্তী নাম ছিলো গুগল হ্যাংআউটস মিট। গুগল মিট এ গুগল চ্যাট ও গুগল হ্যাংআউটস এর ভিডিও চ্যাট ফিচার এর পাশাপাশি রয়েছে অংসখ্য এন্টারপ্রাইজ লেভেলের ব্যবহারযোগ্য ফিচার।

এসব এন্টারপ্রাইজ ফোকাসড ফিচারগুলো ক্ষুদ্র কিংবা বৃহৎ ব্যবসাগুলোর জন্য আদর্শ সমাধান তবে বর্তমানে গুগল মিট ব্যবসার পাশাপাশি স্কুল এর জন্যও ব্যাপক পরিমাণে ব্যবহৃত হচ্ছে। এছাড়াও জুম অ্যাপকে অনেকেই ট্রাস্টেড মনে করেন না। তাদের জন্য গুগল মিট ভিডিও কনফারেন্সিং টুল হিসেবে প্রথম পছন্দ হয়ে দাঁড়িয়েছে।

গুগল মিট ডাউনলোড ।Google Meet Download

গুগল মিট বা আইডি কিভাবে করবেন, আপনি কোন ইমেইল আইডি থাকে, তাহলে আপনি ওই আইডি টি গুগল মিট অ্যাপ্লিকেশন এর মাধ্যমে গুগল মিট ডাউনলোড করার জন্য আপনাকে প্লে-স্টোর থেকে গুগল মিট লিখে সার্চ দেন এরপর আপনার গুগল মিট অ্যাপ্লিকেশনটি খুঁজে নিয়ে ইনস্টল অপশন এ ক্লিক করুন, প্লে-স্টোর কিংবা অ্যাপ স্টোর সাথে সাথে অ্যাপ্লিকেশনটি আপনার মোবাইলে ডাউনলোড হয়ে ইন্সটল হয়ে যাবে গুগল মিট ব্যবহার করুন।

এরপর আপনি যদি কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করে থাকেন তাহলে গুগল মিট ডটকম এই লিংকে থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে পারবেন।

ডাউনলোড

গুগল মিট ব্যবহার করার নিয়ম

গুগল মিট Google Meet ব্যবহার করার জন্য প্রথমে অ্যাপ্লিকেশনটি ওপেন করে নিন এরপর আপনার সামনে এরকম দুটি অপশন আসবে। গুগল মীট ছাত্র-শিক্ষক সাথে যোগাযোগের মাধ্যম একটি নিচে গুগল মিট ব্যবহার করার নিয়ম দেওয়া হলো।

গুগল মিটে অনলাইন ক্লাস কিভাবে করবেন।

গুগল মিট Google Meet নিউ মিটিং অপশনটি ক্লিক করার পর আপনার সামনে এই অপশন গুলো আসবে। যেখানে আপনি নতুন কোন মিটিং শুরু করা পূর্বে, গেট এ মিটিং লিঙ্ক টু শেয়ার অপশনে সাহায্যে কোন মিটিং টি শুরু করার আগে আপনার ওয়ার্কার বা বন্ধুদের সম্পর্কে জানিয়ে দিতে পারেন।

প্লে-স্টোর কিংবা অ্যাপ স্টোর

এরপর আপনি বলে দিচ্ছেন নির্দিষ্ট মিটিংয়ে জয়েন করার জন্য। এই লিংকে সাহায্য নিতে পারেন আপনি যদি গুগল মিট এখনই কোন মিটিং শুরু করতে চান তাহলে ইনস্ট্যান্ট মিটিং অপশনটি ক্লিক করে জয়েন্ট হতে পারবেন।

অনলাইন ক্লাস।

ইনস্ট্যান্ট মিটিং শুরু করার জন্য আপনার সামনে এরকম ইন্টারফেস আসবে। যেখানে আপনি দেখতে পারছেন য়ে, আপনি খুব সহজেই আপনার মিটিংটি কন্ট্রোল করতে পারবেন। এবং মিটিং শুরু করার পর কোন ব্যক্তিকে আপনার মিটিংয়ে জয়েন করার অনুমতি দেয়ার জন্য শেয়ার ইনভাইট অপশনের মাধ্যমে তাকে জয়েন দিতে পারেন।

সেজন্য কোন নির্দিষ্ট দিনে আপনি কোন মিটিং শুরু করতে চান তাহলে সার্চ ইন গুগল ক্যালেন্ডার অপশনে মাত্র আপনার ক্লায়েন্ট বা স্টুডেন্টকে আগাম জানিয়ে দিতে পারেন।

সর্বশেষ কথাঃ গুগল মিট ব্যবহার করার নিয়ম।

গুগল মিট Google Meet ব্যবহার করার জন্য আপনি কোন ধরনের আ্যাপস নিতে হবে তা আজকে জানতে পারলেন। Google Meet কী ,গুগল মিট ব্যবহার করার নিয়ম ও ব্যবহার করার নিয়ম আর গুগল মিট দিয়ে অনলােইনে ক্লাস কিভাবে করা যায়, তা সঠিক ভাবে তুলে ধরার চেষ্টা করেছি আপনাদের ভালো লাগলে শেয়ার ও কমেন্ট করে জানিয়ে দেবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url