ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার উপায়-Instagram Permanently delet

আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে চাইলে তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য Instagram অ্যাকাউন্ট ডিলিট করবেন কিভাবে সেই সম্পর্কে বিস্তারিত জানাতে চেষ্টা করব।

আপনাকে প্রথম বলে রাখি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার দুই ধরনের অপশন দিয়ে থাকে,একটি হল টেম্পোরারি বা অনেক সময়ের জন্য এবং দ্বিতীয়টি হলো পরবর্তী যদি আপনি পার্মানেন্টলি ডিলিট করতে চান তাহলে অল্প কিছু দিনের জন্য অ্যাকাউন্ট ডিলিট করতে চান তাহলে আপনি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিজেবল করে রাখতে পারেন, আর যদি আপনি সম্পূর্ণরূপে ইনস্টাগ্রাম ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে চাইলে তাহলে, পার্মানেন্ট ডিলেট অপশনে সাহায্য নিতে পারেন।

সূচিপত্রঃ ইনস্টাগ্রাম ডিলিট করার উপায় ।

  • পার্মানেন্টলি ডিলিট করার উপায়।
  • পার্মানেন্টলি Permanently ডিলিট ইনস্টাগ্রাম একাউন্ট।
  • ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার সহজ উপায়।
  • ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট পার্মানেন্টলি ডিলিট করার উপায়।

তাই আমরা সকলে জানি যে ইনস্টাগ্রাম হল একটি পপুলার সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। এই সাইডে ফটো শেয়ারিং করার জন্য ব্যবহার করা হয়ে থাকে। আপনি যদি কোন কারণ বসে তো ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিএক্টিভ বা পার্মানেন্টলি ডিলিট করার উপায়।

আপনি যদি ইনস্টাগ্রাম আইডিটি কিছু সময়ের জন্য ডিএকটিভ করতে বা চান বাটি হিসেবে করে থাকেন তাহলে আপনার ইনস্টাগ্রাম প্রোফাইলের সমস্ত ফটো কমেন্ট এবং লাইক কিছু সময়ের জন্য হিট হয়ে যাবে।পুনরায় ইনস্টাগ্রাম আইডিতে পাসওয়ার্ড দিয়ে লইং করার পর অ্যাকাউন্ট আবার একটিভ হয়ে যাবে

পার্মানেন্টলি Permanently ডিলিট ইনস্টাগ্রাম একাউন্ট।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট পার্মানেন্টলি Permanently ডিলিট করতে চাইলে আপনার অ্যাকাউন্ট থেকে সমস্ত ফটো ভিডিও চ্যাট কমেন্ট লাইক এবং ফলোয়ার চিরকালের জন্য ডিলিট হয়ে যাবে। আপনি পুনরায় নিউ আইডি বা লগইন করতে পারবেন না।

এইজন্য দ্বিতীয়বার Instagram ব্যবহার করার জন্য আপনাকে আলাদা ইউসার নেম বেছে নিয়ে নতুন একাউন্ট তৈরি করতে হবে এজন্য যদি আপনি ইন্সট্রুম আইডি ডিলিট করতে চান তাহলে অ্যাকাউন্টটি টেম্পোরারি ডিজে কোনোটি করবেন সেটি আরেকবার ভেবে নিয়ে তারপর ডিলিট করে থাকবেন।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার সহজ উপায়।

অল্প সময়ের জন্য ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার সহজ উপায় হলো আপনি যদি ইনস্টাগ্রাম একাউন্টে কিছু দিন বা অল্প সময়ের জন্য ডিলিট করতে চান তাহলে instagram.com ওয়েবসাইটে গিয়ে আপনার ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন এরপর প্রোফাইল আইকনের উপর ক্লিক করে এডিট অপশনে বেছে নিন।

এরপর টেম্পোরারি ডিজেবল মাই একাউন্ট অপশনটি ক্লিক করুন এই অপশনটি ক্লিক করার সাথে সাথে আপনার সামনে একটি প্রশ্ন আসবে সেটি হলো why are you deleting your account। এরপর আপনি কেন ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে চাইছেন আপনি আপনার যে কোন মন পছন্দের উত্তর বেছে নিয়ে টাইপ করে দেওয়ার পর আপনাকে instagram পাসওয়ার্ড দিয়ে আপনার আইডি লগইন করতে হবে। লগইন করার পর পুনরায় টেম্পোরারি ডিজেবল একাউন্ট অপশন এর উপর ক্লিক করে দেখতে পাবেন আপনার অ্যাকাউন্টটি কিছু সময়ের জন্য ডিজেবল হয়ে গেছে।

Instagram account disable quick step:

  1. Login on your Instagram account.
  2. Click on edit profile icon
  3. Again click on tripurari delete my account.
  4. Give reason. Why are you disable your account.
  5. Inter your Instagram account password.
  6. Finally quick and disable account.

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট পার্মানেন্টলি ডিলিট করার উপায়।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার জন্য সম্পূর্ণরূপে ডিলিট করতে চান তাহলে নিচে স্টেপ গুলো ফলো করুন।

আপনি একটি কথা মনে রাখবেন ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট পার্মানেন্টলি ডিলিট করার পর আপনার instagram ফলোয়ার লাইক এন্ড কমেন্টস আর কোনদিনও রিকভার করতে পারবেন না। ইনস্টাগ্রাম একাউন্ট ডিলেট করার পর সমস্ত ডাটা ইনস্টাগ্রাম সার্ভার থেকে রিমুভ বা মুছে ফেল হবে।

আপনি শুধুমাত্র ওয়েব ব্রাউজার এর মাধ্যমে লগইন করার মাধ্যমে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট  ডিলিট করতে পারবেন ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট এপ্লিকেশন এর মাধ্যমে ফর্মালিটি ডিলিট করার অপশন পাবেন না এজন্য যদি আপনি Instagram একাউন্ট পার্মানেন্টলি ডিলিট করতে চান তাহলে মোবাইল এবং কম্পিউটারের যেকোন ব্রাউজারের লগইন করুন।


www.instagram.com/account/remove/request/permanently

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার জন্য আপনি এখান থেকে ডাইরেক্টলি অ্যাকাউন্ট ডিলিট করার পেজটি খুলে নিন, এরপর instagram লগইন আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। এরপর আপনাকে why are you deleting your account আর ইউর অ্যাকাউন্ট। প্রশ্নটির কারণ দিয়ে পুনরায় ইন্সট্রাগ্রাম পাসওয়ার্ড দিতে হবে। ইনস্টাগ্রাম এর পাসওয়ার্ড দেওয়ার পর আপনার সামনে ডিলেট মাই অ্যাকাউন্ট নামে একটি অপশন আসবে আপনি এই অপশনের ওপর ক্লিক করে আপনার Instagram একাউন্ট সম্পূর্ণরূপে ডিলিট করে নিতে পারেন।

এই অপশনটিতে ক্লিক করার পর আপনার Instagram অ্যাকাউন্ট সম্পূর্ণরূপে ডিলিট হয়ে যাবে আপনি যদি কখনো ডিলিট হওয়া রেজিস্ট্রাইকা একাউন্ট রিকভার করতে চান বা পারবেন না তাই আপনি পুনরায় ব্যবহার করতে না চাইলে নতুন ইউজার নেম তৈরি করে আপনাকে ইনস্টাগ্রাম আইডি তৈরি করতে হবে।

Instagram delete account permanently:

  1. Go to delete account your page.
  2. Enter your login ID and open your Instagram account.
  3. reason choose
  4. Inter account password again.
  5. Press formality delete my account option.

সর্বশেষ কথাঃ ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার উপায় Permanently

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করার জন্য আপনাকে কিছু নিয়ম জানতে হবে ।  ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট পার্মানেন্টলি ডিলিট করার জন্য প্রথমে আপনার ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন এরপর প্রোফাইল আইকনের উপর ক্লিক করে এডিট অপশনে ক্লিক করে তার পর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে পারবেন। ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিএক্টিভ বা পার্মানেন্টলি ডিলিট করার উপায় আরো জানতে নিচে কমেন্ট করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url