মোবাইল অ্যাপের মাধ্যমে গুগল ট্রান্সলেটর।

বন্ধরা ইতিমধ্যে জেনেছি যে গুগল ট্রান্সলেটর কি? এবার মোবাইল অ্যাপ এর মাধ্যমে খুব সহজেই করা যায়। কিন্ত এ মোবাইল অ্যাপ কিভাবে ডাউনলোড করবেন সেটি আমরা অনেকেই বুঝতে পারি না তবে আমরা আপনাদের জন্য নিম্নে কিছু নিয়ে দিকনির্দেশনা জানিয়ে দেবো যাতে করে আপনি খুব সহজেই গুগল ট্রান্সলেটর অ্যাপ মোবাইল ফোনে ডাউনলোড করে নিতে পারেন।

প্রথমে আপনার মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ কনফার্ম করতে হবে যদি আপনার মোবাইলে ডাটা ব্যবহার করেন তাহলে মোবাইল ডাটা ব্যবহার করে অ্যাপ ডাউনলোড করতে পারবেন খুব সহজে।

মোবাইল অ্যাপের মাধ্যমে গুগল ট্রান্সলেটর।

  1. গুগল ট্রান্সলেটর ইন্সটল করার জন্য আপনার মোবাইলে জিমেইল লগইন করতে হবে।
  2. জিমেইল লগইন করার জন্য প্লে স্টোর নামক একটি অ্যাপ দিয়ে প্রবেশ করতে পারবেন।
  3. ইন্সটল করা অ্যাপ টিতে প্রবেশ করার জন্য সার্চ বক্সে গুগল ট্রান্সলেটর লিখে সার্চ করতে হবে।
  4. একটিমাত্র দেশে গুগল ট্রান্সলেটর অ্যাপ রয়েছে তা আপনার খুব সহজেই আপনি খুঁজে পাবেন এবং সে অ্যাপটি ইনস্টল করে নিতে পারেন।
  5. আপনার মোবাইল ফোনে অ্যাপটি ডাউনলোড করো হয়ে গেলে অ্যাপ টি ওপেন করতে হবে।
  6. এরপর ওপেন করার পর আপনি ইচ্ছামত ভাষা নির্ধারণ করে যেকোন ভাষা অনুবাদ করতে পারবেন।

গুগোল ট্রানসলেশন ব্যবহার করার জন্য একটি মাধ্যম হচ্ছে মোবাইল এ ব্যবহার করা এটি ব্যবহার করার পূর্বে অবশ্যই আপনার ফোনে ইন্টার্রনেট সংযোগ রাখতে হবে শুধুমাত্র এন্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য সুতরাং মোবাইল ফোন ব্যবহার যেভাবে করবেন সেগুলো নিম্নে দেয়া হল।

আপনার মোবাইল ফোনে অবশ্যই ইন্টারনেট সংযোগ এবং গুগল ট্রান্সলেশন করার অ্যাপ ইন্সটল করতে হবে।

মোবাইলে অ্যাপ টি ওপেন করতে হবে এবং আপনি যে ভাষায় অনুবাদ করতে চাচ্ছেন সে ভাষা সিলেক্ট করতে হবে।

ইনস্টল মোবাইলে ইন্সটল করার পর আপনার কাঙ্খিত যে ভাষা বুঝতে পারছেন না সে ভাষাটি ওখানে লিখতে হবে ভয়েস টাইপিং এর মাধ্যমে ইমপোর্ট করতে হবে।

ভাষা ইনপুট করার পর সাথে সাথে আপনি অনুবাদকৃত আউটপুট নিয়ে যাবেন।

বাংলা টু ইংলিশ

আপনি যেসকল ব্যক্তিবর্গ বাংলা বাঙালি গুগল ট্রান্সলেটর ব্যবহার করে বাংলা টু ইংলিশ অনুবাদ করতে পারবেন সে সকল ব্যক্তি ইংরেজি ইংরেজি ভাষা জানেন না বিশেষ করে যারা।


বাংলা বা ইংলিশ ভাষা সম্পর্কে ভালো করে দর্শন পারদর্শী নন নন কিন্ত বাংলা ভাষা সম্পর্কে জানেন না কিন্ত কোনো গুরুত্বপূর্ণ কাজের ক্ষেত্রে বাংলা ভাষার জানার প্রয়োজন হতে পারে সে ক্ষেত্রে বাংলা টু ইংলিশ ট্রান্সলেশন করে নিতে পারেন।

ইংরেজি টু বাংলা।

গুগল ট্রান্সলেটর ব্যবহার করে ইংলিশ টু বাংলা অনুবাদ করা খুব সহজ।

কিছু কিছু বাঙালি আছে যেখানে যা ছোটবেলা থেকে ইংলিশ মিডিয়াম স্কুল এবং কলেজের পড়াশোনা করেছেন। সে সকল বাংলা ভাষা একটু কম বোঝেন তাদের জন্য এই গুগল ট্রান্সলেটর খুব উপকারে আসে এর পাশাপাশি বাংলা ইংরেজি ভাষায় পারদর্শীতার বাংলা ভাষার জন্য এই গুগল ট্রান্সলেটর ব্যবহার করে যে কোনো ব্যাংক বা প্যারাগ্রাফ ইংলিশ থেকে বাংলা অনুবাদ করে নিতে পারেন।

ইংলিশ ইংরেজি যারা জানেন না বা কোন ইংলিশ বাক্য বা প্যারাগ্রাফ বেশন কিন্তু এর অর্থ জানেন না তাদের জন্য গুগোল ট্রানসলেশন ব্যবহার করে বাংলা জেনে নিতে পারেন।

সর্বশেষ কথাঃ

মোবাইল বা ল্যাপটপ আমরা গুগল ট্রান্সলেটর Google Translator কাজ করে থাকি। কিন্ত গুগল ট্রান্সলেটর Google Translator এ কিছু নিয়ম না জানলে সঠিক ভাবে গুগল ট্রান্সলেটর Google Translator করা হয় না।মোবাইল অ্যাপের মাধ্যমে গুগল ট্রান্সলেটর।এবং গুগল ট্রান্সলেটর Google Translator কিভাবে কাজ করে তা আপনাদের জানানোর চেষ্টা করেছি। আপনাদের কাছে যদি এই আটিকেলটি কোন প্রয়োজনে আশে তবে ফেজবুক আইডিতে শেয়ার করে রাখতে পারেন

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!