মোবাইল অ্যাপ দিয়ে কিভাবে ফোন ট্যাগ করবেন ?

বর্তমান বিশ্বে কোন না কোন ফোন চুরি হওয়া খবর প্রায়ই শুনতে পাই। এর জন্য চুরি হওয়া ফোনের খোঁজে শীঘ্রই পাওয়ার জন্য বিভিন্ন দেশের সরকার নতুন ওয়েবসাইট চালু করছে তবে আপনি যদি অবিলম্বে আপনার হারানো ফোন খুঁজে পেতে চান তাহলে গুগল ফইন্ড মাই ডিভাইস মাই ডিভাইস অ্যাপ সাহায্য নিতে পারেন।

চুরি হওয়া ফোনের লোকেশন অথবা অবস্থান দ্রুত শনক্ত করার ক্ষমতা রাখে। এছাড়া মুঠোবন্দী ফোনটি যদি ভুল বসত কোথাও রেখে চলে যান বাঁশীটি হারিয়ে যায় তাহলে কোন সমস্যা নেই ।এই অ্যাপটি কে অ্যাপ্লিকেশনের সাহায্যে ডিভাইস এর বর্তমান অবস্থান খুব সহজেই বের করা সম্ভব হবে সেজন্য গুগল প্লে এর ফাইন্ড মাই ডিভাইস Find My Device অ্যাপ টি কিভাবে ব্যবহার ডাউনলোড করতে হয় তা জেনে নিন।

মোবাইল অ্যাপ দিয়ে কিভাবে ফোন ট্যাগ করবেন।

  • আপনার ফোন যদি চুরি হয়ে যায় বা অন্য কোথাও রেখে ভুল করে রেখে রেখে গেছেন তাহলে প্রথমে আপনাকে অপরিচত ফোন থেকে ফাইন্ড মাই ডিভাইস Find My Device অ্যাপ টি ডাউনলোড করতে হবে।
  • এরপর অ্যাপ টি ওপেন করে এবং চুরি যাওয়া অনেক ফোনে যে ইমেইল ব্যবহার করেছেন তা অ্যাক্টিভ আসছে লগইন করুন।
  • আপনি যদি এমনটা করতে পারেন তাহলে চুরি বা হারিয়ে যাওয়া ফোন এর যথাযথ লাইভ লোকেশন জানা যাবে এবং ফোন ট্র্যাক করা যাবে তাছাড়া ফোনে কত শতাংশ চার্জ আছে তাও জানতে পারবেন।

সর্বশেষ কথা

গুগোল ফাইন্ড মাই ডিভাইস Find My Device অ্যাপ এর প্লে সাউন্ড সিকিউরিটিজ ডিভাইস এবং ইরেজ ডিভাইস নামে তিনটি অপশন আছে। এরমধ্যে প্লে সাউন্ড অপশন এর সাহায্যে ফোনের রিংটোন বাজানো যায় ।ফোন সাইলেন্ট মোডে থাকলে কোন সমস্যা হবে না ।সিকিউর ডিভাইস  অপশনের মাধ্যমে যেকোনো কোনটি চুরি করছে তাকে মেসেজ পাঠাতে পারেন। ইরেজ ডিভাইসের মাধ্যমে ফোনের থাকা গুরুত্বপূর্ণ নথি এবং ফোল্ডার গুলো ডিলিট করা যাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!