কিভাবে মোবাইল অ্যাপস তৈরি করবেন - মোবাইল আর্নিং অ্যাপস

বন্ধুরা আপনারা বিভিন্ন সময় চেষ্টা করে থাকেন মোবাইল অ্যাপস তৈরির জন্য আজকে আপনারা কিভাবে একটি মোবাইল অ্যাপস তৈরি করবেন। সে বিষয়ে জানাতে চেষ্টা করব,আমরা মোবাইলের মাধ্যমে এপ্লিকেশন ব্যবহার করে থাকি, কিন্তু কখনো নিজে কোন অ্যাপ্লিকেশন তৈরি করার কথা ভাবি না।

আরো জানতেঃ উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট খোলার নিয়ম।

আপনি যদি কোন মোবাইল দিয়ে অ্যাপ্লিকেশন তৈরি করতে চান তাহলে আজকের আর্টিকেলটি মোবাইল তৈরি করার অ্যাপস এবং অ্যাপ তৈরি পদ্ধতি,মোবাইল অ্যাপ তৈরি খরচ এবং অনলাইনে মোবাইল আর্নিং অ্যাপস কিভাবে বানাবেন।

মোবাইল অ্যাপস তৈরি করতে কি কি লাগে?

আমরা মোবাইলে অ্যাপ্লিকেশন তৈরি করার জন্য সর্বপ্রথম প্রয়োজন শুধুমাত্র ইন্টারনেট এবং একটি জিমেইল আইডি থাকতে হবে।যার মাধ্যমে আপনি একটি নির্দিষ্ট ওয়েবসাইটের প্রবেশ করে জিমেইলে আইডির সাহায্যে অ্যাকাউন্ট বানিয়ে ওয়েবসাইটটি থেকে যে কোন অ্যাপ্লিকেশন বানাতে পারবেন।

আরো পড়ুনঃ   ঘরে মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান

কিভাবে মোবাইল অ্যাপস তৈরি করবেন

বর্তমানে মোবাইল দিয়ে অ্যাপস তৈরি করার জন্য প্রথমে এই ওয়েবসাইটিতে প্রবেশ করবেন। Appsgeyser.com/create/start/

আরো পড়ুনঃ এফিলিয়েট মার্কেটিং কি?


আপনার সুবিধার্থে জন্য আমি একটি ওয়েবসাইটে অ্যাপ্লিকেশন বানানো চেষ্টা করব তার সাহায্যে আপনি খুব সহজে বুঝতে পারবেন কিভাবে অ্যাপ্লিকেশন বানাতে হয়।


আপনাকে দেখানোর জন্য আমি এখানে থেকে ওয়েবসাইটে ক্যাটেগরি থেকে একটি বেছে নিলাম যেটি সাহায্যে একটি ওয়েবসাইট অ্যাপ্লিকেশন পরিবর্তন করার ক্ষেত্রে কাজে আসবে আপনি চাইলে যেকোনো ক্যাটাগর অনুযায়ী অ্যাপ্লিকেশন বানাতে পারেন। আমার যেহেতু নির্দিষ্ট ওয়েবসাইটকে অ্যাপ্লিকেশন পরিবর্তন করতে চাই তাই আমি একটি ওয়েবসাইট ক্যাটাগরি বেছে নিলাম।

এরপর আপনাকে যে ওয়েব সাইটে এপ্লিকেশন পরিবর্তন করতে হবে বা চান সে ওয়েবসাইটের এড্রেস দিতে হবে এর জন্য আমি এখানে ওয়েবসাইট ইউআরএল কোডটি দেওয়ার পর প্রথমে আছে ভার্সনে পরে নেক্সট অপশনে ক্লিক করে করব।

এরপর আপনাকে এপ্লিকেশনটির সামনে একটি নির্দিষ্ট নাম দেওয়ার অপশন আসবে আপনি সেখানে আপনার নিজের পছন্দমত অ্যাপ্লিকেশনটির একটি নাম দিয়ে পুনরায় নেক্সট অপশনে ক্লিক করুন।

তারপর অ্যাপ্লিকেশনে একটি আইকন বেছে নেন আবার নেক্সট অপশনে প্রেস করুন।

এভাবে সবকিছু সঠিকভাবে তারপর অ্যাপ্লিকেশন ক্রিয়েট করার অপশন চলে আসবে আপনি এই অপশনটিতে ক্লিক করা মাত্রই আপনার অ্যাপ্লিকেশনে তৈরি করা সম্পন্ন হয়ে যাবে। এজন্য আমি পেট create অপশন এ ক্লিক করলাম।

এরপর অ্যাপ্লিকেশন ডাউনলোড করবার জন্য আপনাকে এখন বানাতে হবে এখন বানানো হয়ে গেলে আপনার সামনে ডাউনলোড অপশন চলে আসবে আপনি অ্যাপ্লিকেশনটি এরপর ডাউনলোড করে মোবাইল ইন্সটল করতে পারবেন।আপনি অ্যাপ্লিকেশনটি অন্যের মোবাইলের সাথে শেয়ার করে বাকি মোবাইল গুলো ইন্সটল করে ব্যবহার করতে পারবেন।

মোবাইল অ্যাপস তৈরি করে আয় করবেন কিভাবে।

তৈরি করে আয় করতে চাইলে তাহলে উপরে দাও পদ্ধতিতে অবলম্বন করতে হবে এবং যেকোনো অ্যাপ্লিকেশন বানিয়ে সেখানে মনিটাইজ চালু করতে পারেন।যার মাধ্যমে আপনি অ্যাপ্লিকেশন টির মাধ্যমে google এ্যাডভার্টাইজ দেখিয়ে আয় করতে পারবেন।

আরো পড়তেঃ ক্রেডিট কার্ড করার নিয়ম।

যত বেশি ইউজার আপনারা অ্যাপ্লিকেশনটি ব্যবহার করবে এবং আপনার এডভার্টাইজ দেখাবে আপনি তত বেশি আয় করতে পারবেন।

মোবাইল আর্নিং অ্যাপস তৈরি কিভাবে করতে হয়।

মোবাইল আর্নিং অ্যাপস তৈরি করার জন্য আপনাকে প্রথমে একটি অ্যাপ্লিকেশন বানাতে হবে এরপর অ্যাপ্লিকেশন এর মাধ্যমে কোন কোম্পানি এডভার্টাইজমেন্ট লাগাতে পারেন এবং আপনার অ্যাপ্লিকেশনটি যে সকল ইউজারের ধারা ব্যবহার হবে সে সমস্ত ইউজার এর সামনে আপনার এডভার্টাইজ দেখানো হবে।

আরো পড়ুনঃ   নগদ কি-নগদ একাউন্ট দেখার নিয়ম

তাই যার যত বেশি অ্যাডভার্টাইজ দেখাবে তত বেশি আপনি ইনকাম করতে পারবেন। এসব আপনি কোন এ্যাফিলিয়েট মার্কেটিংয়ের অ্যাপ্লিকেশন তৈরি করতে পারেন তার মাধ্যমে আপনি এ্যাফিলিয়েট লিংক দিয়ে যাদের কেনার জন্য আকর্ষণ বাড়াতে পারেন এবং সে এবুলেড লিংক এর দ্বারা আপনি ভালো পরিমাণ অর্থ আয় করতে পারবেন।

মোবাইল অ্যাপস তৈরির খরচ কত

আমরা উপরে যেসব পদ্ধতি অবলম্বন করেছি সেগুলো উপর নির্ভর করে আপনি একটি ডেভলপারের কাছ থেকে মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করে নিতে পারেন এভাবে এপ্লিকেশন তৈরি করলে আপনি সম্পূর্ণ বিনামূল্যে কোন অ্যাপ তৈরি করতে পারবেন নিজে নিজে।

আরো পড়ুনঃ   দারাজে পণ্য কেনার নিয়ম-ইজি

ভাই আপনি যদি ভাল প্রফেশনাল ভাবে অ্যাপ্লিকেশন তৈরি করতে চান তাহলে আপনাকে কোন অ্যাপ ডেভেলপ করে কাছে যোগাযোগ করে একটি ভালো মানে অ্যাপস তৈরি করে নিতে পারেন।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ডিজিটাল মার্কেটিং কি

বর্তমানে একটা নির্দিষ্ট অ্যাপ্লিকেশন তৈরি করতে খরচ পড়বে ১০০০ থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত যার সব কিছু নির্ভর করবে আপনার অ্যাপ্লিকেশনটি কি কাজে এবং কেমন হবে তার ওপর।

More read>>> 

সর্বশেষ কথাঃ কিভাবে মোবাইল অ্যাপস তৈরি করবেন

বর্তমানে আমরা বিভিন্ন মোবাইল অ্যাপস ব্যবহার করে থাকি সে থেকে আর বিভিন্ন অ্যাপস এর প্রতি আগ্রহ বেশি তাই আপনাদের জন্য আজকে নিয়ে আসছি মোবাইল অ্যাপস তৈরি করার নিয়ম অ্যাপস তৈরি পদ্ধতি এবং একটি ভালো মানের অ্যাপস তৈরি করতে খরচ কেমন হবে সে বিষয়ে।

আরো পড়ুনঃ আধুনিক খাটের ডিজাইন-2022

তাই একটা ভালো মানের অ্যাপস তৈরি করতে হলে আপনাকে কঠোর পরিশ্রম এবং ধৈর্য সহকারে করতে হবে। যে অ্যাপ্লিকেশনটি তৈরি সম্পর্কে আপনার কোন প্রশ্ন বা উত্তর জানা থাকলে কমেন্ট করে জানাবেন এবং আমরা যতটুকু চেষ্টা করছি আপনাকে সাহায্য করার। আশা করি আপনার এই আইডি একটিভ করে কিছুটা হলে উপকৃত হবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url