ইজি খবর https://www.easykhobor.com/2022/11/Forest-Department-Niyoga.html

বন অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২।বন সংরক্ষণ কার্যালয়ে নিয়োগ


পরিবেশ ও বন সংরক্ষকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ পরিবেশ ও বন ও জলের পরিবর্তন মন্ত্রণালয় এর আওতাধীন বন অধিদপ্তরের নিম্ন বর্ণিতরাজস্ব খাদ্য স্বর্ণপদ সমূহ সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের প্রাকৃত বাংলাদেশের নাগরিকদের নিকট হইতে অনলাইনে আবেদন পত্র আহ্বান করা যাইতেছে।

পরিবেশ ওপর বিভাগের আওতাধীন অনলাইনে ব্যতীত কোন আবেদন করা গ্রহণ করা হবে না। বন ও পরিবেশ মন্ত্রণালয়ে বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকে সকলে চাকরির জন্য অপেক্ষা করে। সেজন্য অপদার্থের কাছে নিয়ে আসলাম বন বিভাগের কিছু সেরা চাকরির অফার নিয়ে। আপনি সকল ধরনের চাকরির বিজ্ঞাপন দেখতে আমাদের সাথে থাকুন।

বন অধিদপ্তরের চাকরি ২০২২

পরিবেশ ও বন অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর অনলাইনে আবেদন পত্র গ্রহণ ও পরীক্ষার পেজ জমা দেয়ার শুরু ৩১/১০/২০২২ তারিখ হতে সকাল ১০ ঘটিকা থেকে। পরবর্তীতে অনলাইন আবেদন জমা দেয়ার শেষ তারিখ পর্যন্ত ৩০/১১/২০২২ তারিখ বিকেল ৫ ঘটিকা পর্যন্ত বন অধিদপ্তরের নিয়োগ আবেদন করতে পারবেন।

অনলাইন আবেদনকারী সর্বনিম্ন বয়স ১৮ বছর হতে ৩০ বছর পর্যন্ত এবং মুক্তিযোদ্ধা বা অন্যান্য কোটা খেতে সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন। নিয়োগ বিজ্ঞপ্তিতে চলাকালীন কোন প্রকার বয়স এভিডেভিট গ্রহণযোগ্য হবে না।

সকল শর্ত এবং অনলাইন আবেদনের নিয়মাবলী দেখতে মন অধিদপ্তর ওয়েবসাইট সকল তথ্য পাওয়া যাবে। http://www.bforest.gov.bd এই লিংকে





২০২২ বন বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ


যেসব এলাকা বা জেলা বন অধিদপ্তরের নিয়োগ আবেদন করতে সমস্যায় হবে সেই গুলোতে নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন করতে পারবেন না সেগুলো হল।
ফরিদপুর, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বাগেরহাট নড়াইল বরিশাল ঝালকাঠি পিরোজপুর। তবে এটিএম ও শারীরিক প্রতিবন্ধী কোটার সকল জেলায় প্রার্থী আবেদন করিতে পারবেন।

অনলাইন আবেদন ফি কত

বন অধিদপ্তরের নিয়োগ আবেদন করার জন্য আপনাকে অনলাইন ফ্রি জমা দিতে হবে এর জন্য আপনাকে টেলিটক প্রিপেইড মোবাইল নাম্বার এর মাধ্যমে প্রমিক নাম্বার এক থেকে এই পদের জন্য ৩০০ টাকা এবং টেলিটকে সার্ভিস ৩৪ টাকা মোট ৩৩৪ টাকা এবং দুই থেকে নয় পর্যন্ত পদের জন্য ২০০ টাকা টেলিটক সার্ভিস বাবদ ২৩ টাকা মোট ২২৩ টাকা জমা দিতে হবে। অনলাইনে আবেদন করার পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে আবেদনের টাকা থেকে। অনলাইন আবেদন পত্র কোন অবস্থাতেই ফি জমা না দেওয়া পর্যন্ত সাবমিট করা হলেও গ্রহণ করিয়া হইবে না।

বন অধিদপ্তরে অনলাইন প্রবেশ পত্র সংগ্রহ

অনলাইনে বন বিভাগের নিয়োগ আবেদন করার পর তা পরবর্তীতে বন অধিদপ্তর ওয়েবসাইট থেকে এসএমএস এর মাধ্যমে আপনাকে একটি এসএমএস যাবে যেখানে আপনি অনলাইন থেকে যাবতীয় সকল প্রবেশ পত্র নিতে পারবেন।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?