ইজি খবর https://www.easykhobor.com/2021/02/blog-post.html

আইওএস ১১ এ ফোন কলগুলো কীভাবে অটো অ্যান্সার দেওয়া যায়


 আমরা বেশিরভাগই নিয়মিত ফোন কল মিস করি এবং এটি নতুন কিছু নয়। এটি সাধারণত হয়ে থাকে যেহেতু আমরা কোনও কাজ নিয়ে ব্যস্ত থাকি বা কলটি তুলতে আসতে গিয়ে আমরা কেবলমাত্র একটু দেরি করে আসি বলে।  ব্যক্তিগতভাবে, ধরুণ, আমি খাচ্ছিলাম এমন সময় আমি এতগুলো কল মিস করেছি কারণ আমার হাতগুলোতে খাবার লেগে ছিল যার ফলে কলটি মিস করি।


কিন্তু এখন অ্যাপল তাদের নতুন আইওএস ১১ আপডেটের একটি সমাধান সরবরাহ করেছে যা সেপ্টেম্বর এর তৃতীয় সপ্তাহের শুরুতে এসেছিল। তারা একটি নতুন বৈশিষ্ট্য প্রবর্তন করেছে যা আইওএস সেটিংসের অভ্যন্তরে গভীরভাবে লুকানো রয়েছে এবং এটি সক্ষম হয়ে গেলে আপনার আইফোনটি নির্দিষ্ট সময়ের পরে স্বয়ংক্রিয়ভাবে সমস্ত আগত কলগুলো গ্রহণ করবে যা আপনি সেই অনুযায়ী সেট করতে পারেন।

এর মধ্যে আপনার ক্যারিয়ার নেটওয়ার্কের মাধ্যমে কলগুলোর পাশাপাশি ভিওআইপি কল অন্তর্ভুক্ত রয়েছে। আপনি যদি এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে আগ্রহী হন তবে আসুন কীভাবে আইওএস ১১ এ ফোন কলগুলো স্বয়ংক্রিয়ভাবে উত্তর দিতে হবে তা একবার দেখুন:

দ্রষ্টব্য: আমি এটি আমার আইফোন ৭ প্লাস এবং আইফোন ৬ এস এ চেষ্টা করেছি, তবে এটি পুরানো আইফোনের পাশাপাশি নতুন আইফোন ৮, ৮ প্লাস এবং আইফোন এক্স এ কাজ করা উচিত

আইওএস ১১ এ অটো অ্যান্সার কল সক্ষম করুন

পূর্বে উল্লিখিত হিসাবে, এই নিফটি নতুন বৈশিষ্ট্যটি আইওএস সেটিংসের অভ্যন্তরে গভীরভাবে সমাহিত করা হয়েছে, তবে আপনি যদি সাবধানে পদক্ষেপগুলো অনুসরণ করেন তবে আপনি কয়েক সেকেন্ডের মধ্যে এটি সহজেই চালু করতে সক্ষম হবেন:

১. আপনার আইফোনের সেটিংসে যান এবং "General" সেটিংসে যান।  একবার হয়ে গেলে, "Accessibility" এ আলতো চাপুন।


২. এখানে অ্যাক্সেসযোগ্যতার বিভাগে কিছুটা নিচে স্ক্রোল করুন এবং "Call Audio Routing" এ আলতো চাপুন।  এখন, আপনি "Auto-Answer Calls" বিভাগে যেতে সক্ষম হবেন।


৩. এই মেনুতে, আপনি "Auto-Answer Calls" বৈশিষ্ট্যটি সক্ষম বা অক্ষম করতে টগল ব্যবহার করতে পারেন।  একবার আপনি এটি সক্ষম করা হয়ে গেলে, কলটি স্বয়ংক্রিয়ভাবে উত্তর না দেওয়া পর্যন্ত আপনি আপনার আইফোনের অপেক্ষা করা সময়ের সময়কাল সামঞ্জস্য করতে পারেন।


ডিফল্টরূপে, এটি ৩ সেকেন্ডে সেট করা হয়েছে তবে আপনি কেবল "+" এবং "-" আইকনগুলিতে আলতো চাপ দিয়ে ০ থেকে ৬০ সেকেন্ড পর্যন্ত যে কোনও জায়গা বেছে নিতে পারেন।

আইফোন এই বৈশিষ্ট্যটি সহ স্বয়ংক্রিয়ভাবে আপনার কলগুলো ধরতে পারেন

অ্যাপল আইওএস ১১ এ প্রচুর নতুন বৈশিষ্ট্য উপস্থাপন করেছে এবং ব্যক্তিগতভাবে আমি এই বৈশিষ্ট্যটিকে সবচেয়ে দরকারী বলে খুঁজে পেয়েছি। এখন থেকে, আপনাকে সেই নোংরা হাতের বিষয়ে চিন্তা করতে হবে না যা আপনাকে আপনার বস বা প্রিয়জনের কাছ থেকে ফোন কল তুলতে বাধা দিচ্ছিল।

এছাড়াও, আপনি যদি ফোন কল তুলতে খুব অলস হন তবে এটি একটি দুর্দান্ত বৈশিষ্ট্য যা আপনি নিতে পারেন। আপনার আইফোনটি কলটি উঠানোর আগে অপেক্ষা করা সময়ের সময় কাস্টমাইজ করার ক্ষমতা যা এই বৈশিষ্ট্যটি আলাদা করে তুলেছে। বলা হচ্ছে, আমরা যদি আইফোন এর সেটিংসের ভিতরে গভীরে না গিয়ে কন্ট্রোল সেন্টারে দ্রুত সক্ষম/অক্ষম করার জন্য দ্রুত টগল থাকি তবে আমরা এটি পছন্দ করতাম।

সুতরাং, আপনি কি অটো-অ্যান্সার কল সক্ষম করেছেন? না করলে এক্ষুনি এই পোস্ট এ দেখানো নিয়ম অনুযায়ী অটো অ্যান্সার কল আপনার আইওএস এ সেট করুন। আর এই সম্পর্কে আপনার মতামত থাকলে নিচে কমেন্ট বক্সে আমাদের জানান।

(পোস্টে ব্যবহৃত স্ক্রিনশটগুলো beebom থেকে নেওয়া)

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?