জেনারেটপ্রেস রিভিউ: সর্বকালের সেরা লাইটওয়েট এবং বহুমুখী থিম

ওয়ার্ডপ্রেস বিকাশের ক্ষেত্রে, থিম নির্বাচন করা সাফল্যের পক্ষে আবশ্যক। অবশ্যই, আপনি সম্ভবত নিজের সাইটটিকে অনন্য করতে টন কাস্টমাইজেশন সম্পাদন করবেন। তবে দিনের শেষে, আপনার ওয়েবসাইটটি এখনও আপনার থিমের বেস ডিজাইন স্কিম এবং বৈশিষ্ট্যগুলোর উপর নির্ভর করে।


জেনারেটপ্রেস আমার সর্বকালের প্রিয় একটি ওয়ার্ডপ্রেস থিম। এটি আপনার বড় ওয়ার্ডপ্রেস ব্লগ ধারণার জন্য সহজ, হালকা ও হালকা এবং নমনীয়।

সূচিপত্রঃ জেনারেটপ্রেস রিভিউ:


জেনারেটপ্রেস বিশেষ কী করে?

থিমগুলো তাদের জন্য নকশাকৃত কুলুঙ্গি উপর ভিত্তি করে গ্রুপ করে। খাদ্য, ভ্রমণ এবং স্বাস্থ্যের মতো শিল্পগুলোতে ব্লগারদের থিম সম্পর্কে তালিকা তৈরি করে। জেনারেটপ্রেস যদিও নির্দিষ্ট কুলুঙ্গি জন্য নির্মিত হয় না। পরিবর্তে, এটি বিভিন্ন ওয়েবসাইট টেম্পলেটগুলোর ফ্রেমওয়ার্ক হিসাবে কাজ করে - ব্যক্তিগত ব্লগ থেকে ইকমার্স স্টোর পর্যন্ত।

জেনারেটপ্রেস সাইটের টেম্পলেটগুলো দেখুন

জেনারেটপ্রেসের "Site Library" তে উপলব্ধ টেমপ্লেটগুলোতে এক ঝলক দেখার জন্য এখানে: এই টেমপ্লেটগুলো ঘনিষ্ঠভাবে দেখতে চান? জেনারেটপ্রেসের অফিসিয়াল ওয়েবসাইটে লাইভ পূর্বরূপ রয়েছে। তাদের একটি দর্শন প্রদান করুন এবং আপনার কিছু পছন্দ কিনা তা দেখুন।

বিপণনকারী

আমি কার্ড-ভিত্তিক ডিজাইনের একটি বিশাল ফ্যান। জেনারেটপ্রেসের "Marketer" সাইটের টেমপ্লেটটি আমার দৃষ্টি আকর্ষণ করেছে। এটি দেখতে পরিষ্কার, স্নেহময় এবং স্পষ্টভাবে আপনার সামগ্রী আরও পঠনযোগ্য করে তুলতে পারে। বিপণনকারী সাইটের টেম্পলেটটি এর জন্য ভাল:

  • ডিজিটাল বিপণন ব্লগ
  • শিল্প সংবাদ সাইট
  • বিপণন এবং এসইও এজেন্সি

সম্প্রচার

এমনকি আরও সাধারণ ডিজাইনের পদ্ধতির সাথে এখানে আরও একটি কার্ড-ভিত্তিক টেম্পলেট রয়েছে। ব্রডকাস্ট হলো একটি জেনারেটপ্রেস টেম্পলেট যা কার্ড ভিত্তিক লেআউট এবং সাধারণ সিএসএস প্রভাবগুলির সাহায্যে ব্রাউজিংকে সহজ করে তোলে। মার্কেটার টেমপ্লেটের মতোই, ব্রডকাস্টের সুবিধা হ'ল এটি আপনার সামগ্রীর পঠনযোগ্যতা সর্বাধিক করে তোলে।

ভিজ্যুয়াল ব্যবহার করার সময় আপনি যদি কোনও নির্দিষ্ট রঙের সুরে লেগে থাকেন তবে এটি আরও ভাল দেখায়। সম্প্রচার সাইটের টেম্পলেটটি এর জন্য ভাল:

  • ব্যক্তিগত ব্লগ
  • ডিজিটাল বিপণন ব্লগ
  • শিল্প সংবাদ সাইট
  • ছোট ব্যবসা
  • বিপণন এবং এসইও এজেন্সি

অন্যান্য জেনারেটপ্রেস হাইলাইটস

জেনারেটপ্রেসের উচ্চতর বহুমুখিতা বাদে এখানে অতিরিক্ত হাইলাইটগুলো আপনার সম্পর্কে জানা উচিত:

১.বিনামূল্যে সংস্করণ

হ্যাঁ - জেনারেটপ্রেস একটি বিনামূল্যে সংস্করণ নিয়ে আসে যা আপনি সরাসরি ওয়ার্ডপ্রেস থিম লাইব্রেরি থেকে ইনস্টল করতে পারেন। নিশ্চিতভাবেই, এতে কিছু বৈশিষ্ট্য নেই যা জেনারেটপ্রেসের প্রিমিয়াম সংস্করণকে একটি শীর্ষ স্তরের থিম তৈরি করে। তবে এটি দ্রুত এবং নমনীয় ওয়ার্ডপ্রেস থিমগুলো কীভাবে করা উচিত তার একটি প্রধান উদাহরণ সেট করে।

আরও গুরুত্বপূর্ণ বিষয়, এটি আপনাকে জেনারেটপ্রেস দিয়ে কীভাবে ওয়েবসাইট কাস্টমাইজেশন করা হয় তার একটি প্রাকদর্শন দেয়। এবং এই কারণে, এটি ওয়ার্ডপ্রেসের থিম লাইব্রেরিতে শীর্ষ-রেটযুক্ত বিনামূল্যে থিমগুলোর মধ্যে একটি।

২.পৃষ্ঠা তৈরি সহজ

বেশিরভাগ ওয়ার্ডপ্রেস থিমগুলোর সাথে সমস্যাগুলো হলো আপনি যা প্রদান করেন সেগুলো হলো অনুকূলিতকরণের সীমিত বিকল্প। তাদের বেশিরভাগ রঙের স্কিম, হোমপেজ লেআউট এবং নেভিগেশন মেনু শৈলীর মতো প্রাথমিক কাস্টমাইজেশন দেয়। তবে সামগ্রী বিভাগ এবং শিরোলেখগুলোর মতো বিশদগুলোর জন্য, আপনাকে জিনিসগুলো নিজের মতো করে করতে কোডিং শিখতে বাধ্য করা হবে।

জেনারেটপ্রেসের সাহায্যে আপনি নিজের ওয়েবসাইটকে 1১০০% অনন্য করে তুলতে বিল্ট ইন বৈশিষ্ট্যগুলির সুবিধা নিতে পারেন। উদাহরণস্বরূপ, জেনারেটপ্রেস আপনাকে উন্নত হুক সিস্টেম এবং শিরোনামের মতো কাস্টম "Elements" তৈরি করতে দেয়। পৃথক বিভাগ তৈরি করার জন্য পৃষ্ঠাগুলি তৈরি করার সময় আপনি "Sections" মোড সক্ষম করতে পারেন - প্রতিটি তার নিজস্ব ভিজ্যুয়াল শৈলীতে।

জেনারেটপ্রেসটির নিজস্ব "mini page builder" থাকাকালীন আমি মনে করি না যে এটি পূর্ণ-পৃষ্ঠা নির্মাতাদের প্রতিস্থাপন হিসাবে লক্ষ্যযুক্ত। এলিমেন্টর উদাহরণস্বরূপ, শীর্ষ স্তরের পৃষ্ঠা নির্মাতা যা ওয়েবসাইট ডিজাইন এবং কাস্টমাইজেশনকে পরবর্তী স্তরে নিয়ে যায়।

জেনারেটপ্রেস গ্রাহক পরিষেবা অভিজ্ঞতা কেমন?

অনলাইনে কোনও জিনিস কেনার সময় কোনও কোম্পানির গ্রাহক পরিষেবা কতটা ভাল তা যাচাই করা সর্বদা একটি ভাল ধারণা। মনে রাখবেন যে গ্রাহক সমর্থন আপনার ক্রয়ের সর্বাধিক সুবিধা পেতে সহায়তা করার জন্য বিদ্যমান।

তারা আপনাকে কার্য সম্পাদন করতে, সন্তুষ্টভাবে আপনার প্রশ্নের উত্তর দিতে এবং আপনি যে সমস্ত সমস্যার সমাধান করেছেন তাতে সমস্যা সমাধানের জন্য সক্ষম হওয়া উচিত। প্রিমিয়াম ওয়ার্ডপ্রেস থিমগুলোও এর ব্যতিক্রম নয়। এমনকি যদি কোনও থিমকে ট্রাক বোঝা শেখার সংস্থানগুলো সমর্থন করে, দুর্দান্ত গ্রাহক পরিষেবা এখনও আরও সময় সাশ্রয় করতে পারে।

গ্রাহক সেবার প্রতিনিধির সহায়তায়, আপনি আপনার নির্দিষ্ট উদ্দেশ্যগুলোর জন্য ধাপে ধাপে নির্দেশনা পাবেন। এটি নির্দিষ্ট থিম বৈশিষ্ট্যগুলোর ভুল কনফিগার করার সম্ভাবনাও হ্রাস করবে যা রাস্তায় সমস্যা সৃষ্টি করতে পারে। তাহলে, জেনারেটপ্রেসের গ্রাহক পরিষেবা কি সমান?

জেনারেটপ্রেস প্রিমিয়ামের দাম কত?

এখন যেহেতু আমরা জেনারেটপ্রেসকে দুর্দান্ত থিম হিসাবে প্রধান কারণগুলো কভার করেছি, এখন ব্যয়টি নিয়ে কথা বলার সময় এসেছে। জেনারেটপ্রেস প্রিমিয়ামটি কেবলমাত্র ৪৯.৯৫ ডলার বা ৪,২৫০ টাকা প্রায় এর এককালীন অর্থ প্রদানের জন্য কেনা যাবে।

আপনি একবার জেনারেটপ্রেস প্রিমিয়ামের মালিক হয়ে গেলে, এটির চালিয়ে যাওয়ার জন্য আপনার লাইসেন্সটি বার্ষিক নবায়ন করার দরকার নেই। আপনি নিজের ওয়েবসাইট হিসাবে যতটা চান তার উপর জেনারেটপ্রেস প্রিমিয়ামের অনুলিপি ব্যবহার করতে পারেন। তবে আপনার এক বছরের পরে আপনার লাইসেন্সটি নবায়ন করা দরকার যদি আপনি থিম আপডেটগুলো গ্রহণ করা চালিয়ে যেতে চান।

কিছু প্রশ্ন-উত্তর

প্রশ্ন: জেনারেটপ্রেস কি বিনামূল্যে ব্যবহার করতে পারেন?

উত্তর: জেনারেটপ্রেসের একটি ফ্রি সংস্করণ রয়েছে যা আপনি নিজের পছন্দ মতো অনেকগুলো ওয়েবসাইটের জন্য ব্যবহার করতে পারেন। তবে এর মধ্যে এমন বৈশিষ্ট্য নেই যা জেনারেটপ্রেস প্রিমিয়ামকে একটি শীর্ষ স্তরের ওয়ার্ডপ্রেস থিম করে তোলে।

প্রশ্ন: আমি কীভাবে জেনারেটপ্রেস প্রিমিয়াম ইনস্টল করব?

উত্তর: জেনারেটপ্রেস প্রিমিয়াম ইনস্টল করতে আপনার প্রথমে বিনামূল্যে সংস্করণ ইনস্টল এবং সক্রিয় করা দরকার। জেনারেটপ্রেস প্রিমিয়ামটি অবশ্যই আপনার সাইটে একটি প্লাগইন হিসাবে আপলোড করতে হবে এবং পৃথক মডিউলগুলোর সাথে সক্রিয় করতে হবে।

প্রশ্ন: আমি কয়টি সাইটে জেনারেটপ্রেস ব্যবহার করতে পারি?

উত্তর: আপনি সীমাহীন সংখ্যক ওয়েবসাইটে জেনারেটপ্রেস প্রিমিয়াম ব্যবহার করতে পারেন - প্রতিবার এটি আবার কেনার দরকার নেই।

জেনারেটপ্রেস এর কিছু কনস

  • ফ্রি সংস্করণে বেশিরভাগ বৈশিষ্ট্যের অভাব রয়েছে যা জেনারেটপ্রেসকে দুর্দান্ত থিম তৈরি করে
  • সাইট লাইব্রেরি টেমপ্লেটগুলো অন্যান্য থিমগুলোর সাইট ডেমোর মতো মজবুত নয়
  • ডিফল্ট সাইটের টেম্পলেটটি কিছু ভারী কাস্টমাইজেশন ছাড়াই অপ্রয়োজনীয়
  • জেনারেটপ্রেস বিকাশকারী দল তৃতীয় পক্ষের সংহতিকে সমর্থন করার জন্য খুব আগ্রহী নয়
  • জেনারেটপ্রেস আরও বেশি গ্রাহক সহায়তা চ্যানেল ব্যবহার করতে পারে
এই ছিল জেনারেটপ্রেস রিভিউ। কোনো প্রশ্ন বা মতামত থাকলে আমাদের কমেন্ট বক্সে জানান এবং ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ।  

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!