How to set one-handed keyboard in iOS 11. আইওএস ১১ এতে কীভাবে ওয়ান-হ্যান্ডেড কীবোর্ড সেট করবেন


কয়েক মাস অপেক্ষার পরে অবশেষে অ্যাপল আইওএস ১১ এর স্থিতিশীল সংস্করণটি সাধারণ মানুষের কাছে প্রকাশ করেছে। কাপের্টিনো-ভিত্তিক কোম্পানির মোবাইল অপারেটিং সিস্টেমের সর্বশেষতম সংস্করণ সামগ্রিক ব্যবহারকারীর অভিজ্ঞতা বাড়ানোর জন্য অনেক উন্নতি এনেছে।


এই নিফটির নতুন বৈশিষ্ট্যগুলোর মধ্যে একটিকে ওয়ান হ্যান্ডেড কীবোর্ড one-handed keyboard in iOS 11 বলা হয় এবং এটি বেশ কার্যকর যদি আপনি নতুন আইফোন ৮ প্লাসের মতো কোনও বড় ফোন ব্যবহার করেন। আমরা সকলেই একাধিক পরিস্থিতিতে রয়েছি যেখানে আমাদের কেবলমাত্র এক হাতে টেক্সট করার জন্য আমাদের ফোনটি ব্যবহার করতে হয়েছিল এবং সমস্ত আইফোনের প্লাস রূপগুলো তার পক্ষে উপযুক্ত নয়।

আইওএস ১১-এ ওয়ান হ্যান্ডেড কীবোর্ডের one-handed keyboard in iOS 11 সাহায্যে আপনাকে সে সম্পর্কে উদ্বিগ্ন হওয়ার দরকার নেই, কারণ এটি আপনাকে ডান এবং বাম হাতের উভয় কীবোর্ডকে স্বাচ্ছন্দ্যে স্যুইচ করতে দেয়। সুতরাং, আপনি যদি এটি চেষ্টা করে দেখতে আগ্রহী হন, আইওএস ১১-এ কীভাবে ওয়ান হ্যান্ডেড কীবোর্ড সক্ষম করতে হয় তা একবার দেখে নেওয়া যাক:

দ্রষ্টব্য: আমি আমার আইফোন ৭ প্লাস এবং আইফোন ৬ এস এ ওয়ান হ্যান্ডেড কীবোর্ড সক্ষম করেছি তবে তাদের পুরানো আইফোনের পাশাপাশি নতুন আইফোন ৮, ৯ প্লাস এবং আইফোন এক্স এ কাজ করা উচিত

আইওএস ১১ এ ওয়ান হ্যান্ডেড কীবোর্ড ব্যবহার করুন one-handed keyboard in iOS 11

ওয়ান হ্যান্ডেডকীবোর্ড ভাল ব্যবহারে রাখা যেতে পারে বিশেষত যখন আপনি খাওয়া বা পান করছেন বা আপনার কোনও হাত পরিষ্কার না থাকে। পদ্ধতিটি মোটামুটি সহজ এবং কয়েক সেকেন্ডের মধ্যে কী-বোর্ডটি সক্ষম করা যায়। সুতরাং, এটি সম্পন্ন করার জন্য কেবল নীচের পদক্ষেপগুলো অনুসরণ করুন:

১. আপনি একবার কীবোর্ডে আসার পরে, কীবোর্ডের নীচে অবস্থিত ইমোজি আইকনটি টিপুন এবং ধরে রাখুন এবং আপনার পছন্দের উপর নির্ভর করে বাম বা ডানদিকের কীবোর্ড সিলেক্ট করুন।

২. ওয়ান হ্যান্ডেড কীবোর্ড one-handed keyboard in iOS 11 সক্ষম করতে আপনি যা করবেন তা হলো, আপনি এখন আপনার আইফোনে এক হাত দিয়ে সহজেই টাইপ করতে সক্ষম হবেন। একবার আপনি ওয়ান হ্যান্ডেড কীবোর্ড ব্যবহার বন্ধ করতে চাইলে, আপনি কেবল কীবোর্ডের ঠিক পাশে অবস্থিত তীর আইকনে ট্যাপ করতে পারেন।

ওয়ান হ্যান্ডেড সাপোর্ট সহ তৃতীয় পক্ষের কীবোর্ড How to set one-handed keyboard in iOS 11

অ্যাপল-এর ​​ডিফল্ট কীবোর্ডের জন্য ওয়ান হ্যান্ডেড সাপোর্ট যোগ করা অবশ্যই চিত্তাকর্ষক, তবে BlinkFleksyMinuum ইত্যাদি তৃতীয় পক্ষের কীবোর্ডগুলো বেশ কিছু সময়ের জন্য এটি করতে সক্ষম হয়েছে। আপনি যদি আইওএসে ডিফল্ট কীবোর্ডের অনুরাগী না হন তবে আপনার সমস্ত হাতের ব্যবহারের প্রয়োজনের জন্য আপনি এই অ্যাপগুলোর একটির সুবিধা নিতে পারেন।

আরো পডুনঃ ইনস্টাগ্রামে ব্লগ কীভাবে শুরু করবেন (সাথে ৯টি সাফল্যের চাবি)

ব্যক্তিগতভাবে, ব্লিংক কীবোর্ড কে আমি প্রস্তাব দিতে চাই, কারণ ওয়ান হ্যান্ডেড লেআউটটি ডিফল্ট কীবোর্ডের সাথে বেশ অনুরূপ কাজ করে এবং এতে কাস্টমাইজেশনের জন্য পর্যাপ্ত জায়গা রয়েছে।


আইওএস ১১ এ ওয়ান হ্যান্ডেড কীবোর্ডের সাহায্যে টাইপিং করুন সহজেই

এখন থেকে, আপনার আইফোনের বিশাল স্ক্রিনের কারণে আপনাকে একক হাতের টাইপিংয়ের জন্য লড়াই করতে হবে না। আইওএস ১১ দিয়ে শুরু করে, আপনি লুকানো ওয়ান হ্যান্ডেড কীবোর্ডের সুবিধা নিতে পারেন এবং আপনার কন্ট্যাক্ট নাম্বারগুলোকে কেবল এক হাতে পাঠ্য করতে পারেন, যা আপনি খাওয়া, পান করা বা অন্য কোনও কাজে ব্যস্ত থাকাকালীন বেশ কার্যকর।

যদিও অ্যাপল এই বৈশিষ্ট্যটি বাস্তবায়িত করতে যথেষ্ট সময় নিয়েছে, আমরা এখনও খুশি যে এই দীর্ঘ-অনুরোধের বৈশিষ্ট্যটি অবশেষে এসেছে। সুতরাং, আপনি আইওএস ১১-এ নতুন ওয়ান হ্যান্ডেড কীবোর্ডটি one-handed keyboard in iOS 11 ব্যবহার করতে প্রস্তুত? নীচে কমেন্ট বক্সে আপনার মূল্যবান মতামত আমাদের জানান।

(পোস্টে ব্যবহৃত স্ক্রিনশটগুলো beebom থেকে নেওয়া)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url