কোম্পানির ব্লগের ৭টি সুবিধা এবং এটি সঠিক উপায়ে কীভাবে করবেন

 আপনার ইতিমধ্যে একটি কাজের ব্যবসায়ের ওয়েবসাইট থাকতে পারে। তবে কোনও ব্লগ ছাড়াই আপনি যে ট্র্যাফিকটি প্রাপ্য তা পাচ্ছেন না এমন সম্ভাবনা রয়েছে। এই পোস্টে, আপনি একটি সংস্থা তৈরির পদক্ষেপের পাশাপাশি কোনও সংস্থা ব্লগের সুবিধাগুলো সম্পর্কে জানতে পারবেন।



আমরা কোম্পানির ব্লগ সেরা অভ্যাস এবং আপনার ব্র্যান্ডের সাথে অনুরণিত একটি সামগ্রী কৌশল কীভাবে তৈরি করব তা কভার করব। আসুন এই বিষয়গুলি সম্পর্কে কথা বলা যাক।

১.অনুসন্ধান ইঞ্জিনগুলোর মাধ্যমে আপনার ব্র্যান্ডের এক্সপোজার তৈরি করুন

আধুনিক বিশ্বে ইন্টারনেট বেশিরভাগ লোকেরা সেখান থেকে তাদের তথ্য পেয়ে থাকে। অবিচ্ছিন্ন ব্লগ ট্র্যাফিকের সাথে আপনার ব্র্যান্ডটি স্বাভাবিকভাবেই আরও বেশি লোকের কাছে প্রকাশিত হবে। এটি বিশেষত সত্য যদি আপনার কাছে ধারাবাহিক সামগ্রী কৌশল থাকে যাতে এসইও বা অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন অন্তর্ভুক্ত থাকে।

ব্লগিং কীভাবে এসইওকে প্রভাবিত করে? আপনি যদি প্রাসঙ্গিক, উচ্চ-মানের পোস্টগুলো প্রকাশের প্রতিশ্রুতি দেন তবে আপনি নিজের ওয়েবসাইটটির প্রাকৃতিক ব্যাকলিঙ্কগুলো অর্জনের সম্ভাবনা বাড়িয়ে তোলেন। এটি আপনার অনুসন্ধান ইঞ্জিনের র‌্যাঙ্কিংয়ের উন্নতি এবং পুনরাবৃত্ত জৈব ট্রাফিক পাওয়ার মূল চাবিকাঠি।

আপনাকে ধারণা দেওয়ার জন্য, আমার উচ্চমানের একটি পোস্ট হলো গ্রামারলি হিসাবে পরিচিত একটি জনপ্রিয় প্রুফ্রেডিং সরঞ্জাম সম্পর্কে। এখন, সেখানে অনেক লোক আছেন যারা জানেন না যে আমার উপস্থিতি আছে। তবে যেহেতু তারা গ্রামারলি সম্পর্কে জানেন তাই তারা অনুসন্ধান ওয়েবসাইটগুলোতে সঠিক কীওয়ার্ড টাইপ করে ওয়েবসাইটটি আবিষ্কার করতে পারেন।

২.আপনার ব্র্যান্ড কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করুন

অনলাইন সম্প্রদায়কে মূল্যবান সামগ্রী সরবরাহ করা আপনার কুলুঙ্গিতে আপনার কর্তৃত্ব স্থাপনে সহায়তা করবে। তথ্যবহুল সামগ্রীতে ভরা একটি ব্লগ প্রমাণ করে যে আপনি আপনার জিনিসগুলো জানেন। আরও গুরুত্বপূর্ণ, এটি আপনার পাঠকদের জন্য ইঙ্গিত দেয় যে আপনি তাদের উদ্দেশ্যগুলো অর্জনে সহায়তা করার চেষ্টা করছেন। আপনার ব্র্যান্ড কর্তৃপক্ষ তৈরির জন্য এক মুঠো পার্কস রয়েছে:

  • রেফারেল এবং মুখের শব্দের মাধ্যমে আরও ট্র্যাফিক পান
  • নেতিবাচক প্রেস প্রতিরোধ করতে পারে এমন একটি খ্যাতি স্থাপন করুন
  • আপনার ব্র্যান্ডে এই শব্দটি ছড়িয়ে দিতে পারে এমন জনপ্রিয় প্রভাবশালীদের সাথে কাজ করুন
  • আপনার প্রচারগুলোতে আপনার অনলাইন শ্রোতাদের আরও বেশি মনোযোগ দিন

মনে রাখবেন যে আপনি বিক্রি করার আশায় কেবল অন্য সংস্থা নন। বরং আপনি একজন অনুমোদিত ব্র্যান্ড, যা আপনি পরিবেশন করতে বেছে নিয়েছেন সেই কুলুঙ্গিতে ইতিবাচক প্রভাব ফেলতে আগ্রহী। আপনার কর্তৃপক্ষ তৈরি করা আপনার লক্ষ্য দর্শকের বিশ্বাস জয়ের সমান।

এটি মূলত তাদের ভবিষ্যতের পরিশোধ গ্রাহকদের রূপান্তর করার সম্ভাবনা উন্নত করে। ব্লগিং ব্যবসায়ের পক্ষে কেন ভাল তা আমাদের পরবর্তী কারণে নিয়ে যায়।

৩.আপনার ফানেলের আরও যোগ্য নেতৃত্ব পান

আপনার ওয়েবসাইট থেকে আরও বিক্রয় পেতে, আপনি দুর্ঘটনাক্রমে আপনার হোমপৃষ্ঠায় ক্লিক করা এলোমেলো দর্শনার্থীদের মধ্যে গণনা করতে পারবেন না। এমনকি যদি তারা আপনার বিজ্ঞাপনগুলোর একটিতে ক্লিক করে তবে এখনও তারা কার্যকর না করেই আপনার সাইটটি ছেড়ে চলে যাওয়ার যথেষ্ট সুযোগ রয়েছে।

একটি ব্লগ আপনাকে নিষ্ক্রিয়ভাবে আপনার বিদ্যমান  নেতৃত্ব করতে এবং রূপান্তর করতে দেয়। আপনার বিক্রয় পিচগুলো তাদের মুখের উপর ঝাঁকুনির পরিবর্তে আপনি দর্শকদের দরকারী সামগ্রী দিয়ে পুরস্কৃত করেন যা তাদের ফিরে আসতে দেয়। অবশেষে, তারা আপনার ব্র্যান্ডটি নিজেরাই আপনার বিক্রয় ফানলে নামার জন্য যথেষ্ট পরিমাণ বিশ্বাস করবে।

এটি সাধারণত আপনার মেইলিং তালিকার সাবস্ক্রাইব করা বা আপনার ফোরামে যোগদানের মতো ক্রিয়া দিয়ে শুরু হয়। অবশ্যই, তারা আগামীকাল বা পরের দিন কোনও ক্রয় করতে পারে না। তবে অন্য কোনও ব্লগ পোস্ট বা কোনও ফ্ল্যাশ বিক্রয় তাদের কিছু কেনার জন্য বোঝানোর আগে এটি কেবল সময়ের বিষয়।

৪.দরকারী দর্শকের অন্তর্দৃষ্টি অর্জন করুন

একটি কার্যকর ব্লগিং কৌশল আপনার লক্ষ্য পাঠকদের সাথে শুরু এবং শেষ হয়। মনে রাখবেন, আপনার সামগ্রীতে অবশ্যই তাদের ব্যথার বিষয়গুলো চিহ্নিত করতে হবে এবং তাদের সমস্যার ব্যবহারিক সমাধান অন্তর্ভুক্ত করতে হবে। বিনিময়ে, আপনি তাদের শ্রদ্ধা অর্জন করতে পারেন এবং আপনার ব্র্যান্ডের প্রতি তাদের আত্মবিশ্বাস তৈরি করতে পারেন।

একবার আপনার ব্লগ ট্র্যাফিক আসতে শুরু করলে আপনি সেগুলো সম্পর্কে আরও জানতে গুগল অ্যানালিটিক্সের মতো বিশ্লেষণ সরঞ্জামগুলিতে ফিরে যেতে পারেন। গুগল অ্যানালিটিক্স, নাম হিসাবে পরামর্শ হিসাবে, একটি বিশ্লেষণ প্ল্যাটফর্ম যা আপনার ওয়েবসাইট ট্র্যাফিকের ডেটা ব্যবহার করে।

এটি আপনার শীর্ষ-সম্পাদনকারী কীওয়ার্ড, সেরা ট্র্যাফিক অধিগ্রহণ চ্যানেল, ওয়েবসাইটের বাউন্স রেট এবং আরও অনেকের মতো তথ্য বিচ্ছিন্ন করে।

৫.একটি সামাজিক মিডিয়া উপস্থিতি তৈরি করুন

আপনার শ্রোতাদের কাছ থেকে অন্তর্দৃষ্টি পাওয়ার অন্য কোন উপায় আছে কী?

একটি সামাজিক মিডিয়া পোল চালান। আপনি ফেসবুকের মতো বড় নেটওয়ার্কগুলোতে অন্তর্নির্মিত টুলসগুলো সাহায্যে এটি করতে পারেন। পোল চালানো আপনার সামাজিক মিডিয়া উপস্থিতি লাভের বিভিন্ন উপায়ের মধ্যে একটি। সক্রিয় সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলো সামগ্রী বিতরণ আউটলেট, গ্রাহক পরিষেবা চ্যানেল এবং সম্পর্ক তৈরির সরঞ্জাম হিসাবেও ব্যবহার করা যেতে পারে।

৬.আপনার ব্যবসায়ের ওয়েবসাইট নগদীকরণের আরও উপায়

ব্লগিংয়ের মাধ্যমে আপনার ওয়েব ট্র্যাফিককে উৎসাহিত করা নগদীকরণের আরও সুযোগ আনলক করবে। আমি আরও বিক্রয় বন্ধ করার জন্য আপনার ব্লগের উপকারের কথা বলছি না। আপনার ব্লগ ট্র্যাফিক লাভ এবং অর্থ উপার্জনের জন্য প্রচুর অন্যান্য উপায় রয়েছে। আপনাকে কেবল এমন একটি বাছাই করতে হবে যা আপনার কুলুঙ্গি এবং আপনার ওয়েবসাইট দর্শকদের জন্য অর্থবোধ করে।

বেশিরভাগ ব্যবসায়ের জন্য একটি সাধারণ কৌশল বিজ্ঞাপন প্রদর্শন করে অর্থোপার্জন করা। গুগল অ্যাডসেন্সের মতো একটি বিজ্ঞাপন নেটওয়ার্কের সাথে, এই নগদীকরণ কৌশলটিতে জড়িত খুব সামান্য সেটআপ রয়েছে। আপনি যদি বড় মুনাফা চান তবে সরাসরি সম্পর্কিত ব্র্যান্ডের কাছেও বিজ্ঞাপন স্পেস বিক্রি করতে পারেন।

৭.আপনার নেটওয়ার্ক প্রসারিত করুন

ব্লগস্ফিয়ারে কিছুটা গোলমাল করা মূল্যবান সংযোগ অর্জনের দুর্দান্ত উপায়। মূল্যবান সংযোগ দিয়ে, আমি সম্ভাব্য অংশীদার এবং প্রভাবকদের সম্পর্কে কথা বলছি যারা আপনার ব্র্যান্ড চিত্রটি উন্নত করতে পারে। অংশীদার ব্র্যান্ডগুলোর সাথে, আপনি সহযোগী প্রকল্পগুলো অবতরণ করতে পারেন যা আপনাকে একে অপরের কর্তৃত্ব থেকে লাভবান হতে দেয়।

অনলাইন বা অফলাইনে এই প্রকল্পগুলো সহযোগী বিপণন প্রচার, পণ্য এবং ইভেন্টগুলো হতে পারে। আপনার সহযোগী প্রকল্পের শর্তাদি সামনে আসার বিষয়টি আপনার এবং আপনার সম্ভাব্য সঙ্গীর উপর নির্ভর করে। দুটি আপাত-সম্পর্কযুক্ত ব্র্যান্ডের একটি উদাহরণ - স্পটিফাই এবং স্টারবাক্স।

কোম্পানি ব্লগের সুবিধা

সুতরাং, আধুনিক বিশ্বে সংগ্রাম করার জন্য ব্যবসায়ের কি তাদের নিজস্ব ব্লগ দরকার? আশা করি, উপরের নিবন্ধটি আপনাকে নিজের কোম্পানির ব্লগ শুরু করতে কেবল রাজি করার চেয়ে বেশি কিছু করেছে।

আমি বিশ্বাস করি যে আপনি আপনার ব্লগের সাফল্যের জন্য উপরে থাকা অমূল্য টিপস এবং কৌশলগুলো পেয়ে যাবেন। আপনার যদি প্রশ্ন, পরামর্শ বা প্রতিক্রিয়া থাকে তবে নীচে কমেন্ট বক্সে করতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url