যে কোনও অ্যান্ড্রয়েড ডিভাইসে গুগল ARCore কীভাবে পাবেন

 আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে গুগল ARCore ব্যবহার করতে চান তাহলে আজকের আমাদের এই পোস্টটি আপনার জন্য সব চাইতে বেশি গুরুত্বপূর্ণ হতে পারে। কেননা আজকের এই পোস্টটে আমারা আপনাকের দেখাবো কি ভাবে আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে গুগল এআরকোর পেতে পারেন।



অগমেন্টেড রিয়েলিটিতে (এআর) পূর্ববর্তী হতে, গুগল সম্প্রতি ARCore ঘোষণা করেছে। এটি টাঙ্গোর মতো একই মৌলিক প্রযুক্তি থেকে তৈরি এবং এটি অ্যাপলের এআর কিটকে সরাসরি গ্রহণ করে। যদিও এটি কেবল আপনার স্মার্টফোন ব্যবহার করে আপনাকে এআর প্রপসগুলো দেখার সুযোগ দেয় এবং এআর এর ক্ষেত্রে কিছু অগ্রগতির প্রতিশ্রুতি দিচ্ছে।

এছাড়াও এটি বর্তমানে কেবল গুগল পিক্সেল এবং স্যামসাং গ্যালাক্সি এস ৮ এর সাথে সামঞ্জস্যপূর্ণ। তবে, ধন্যবাদ যে অ্যান্ড্রয়েড সম্প্রদায়ের একজন ডেভেলপার টমাস সুয়ারেজের (tomthecarrot) সহায়তায় এখন অসমর্থিত ডিভাইসগুলোতেও এআরকোর চালানো সম্ভব। আপনি যদি এআরকোর এটি কীভাবে করবেন তা নিয়ে ভাবে থাকেন তাহলে আপনি যে কোনও অ্যান্ড্রয়েড ডিভাইসে কীভাবে এআরকোর পেতে পারেন তা আমাদের এই পোস্টটে দেখুন:

দ্রষ্টব্য: আমি আমার ওয়ানপ্লাস৫ চলমান অ্যান্ড্রয়েড ৭.১.১ এ সফলভাবে এই পদ্ধতিটি চেষ্টা করেছি। পাশাপাশি আমার স্যামসাং গ্যালাক্সি এস ৮+ অ্যান্ড্রয়েড ৭.০।

যে কোনও অ্যান্ড্রয়েড ডিভাইসে এআরকোর পান

এই পদ্ধতির জন্য একটি এআরকোর পরিষেবা অ্যাপ ইনস্টল করা দরকার যা অ-সামঞ্জস্যপূর্ণ ডিভাইসগুলোর সাথে কাজ করতে সংশোধিত হয়েছে। এখন এটি ব্যবহার করতে নীচের পদক্ষেপগুলো অনুসরণ করুন:

১. আপনার ডিভাইসে "modded ARCore Service APK" ডাউনলোড করুন এবং ইনস্টল করুন।

২. এর পরে, একই ডিভাইসে APK of Hello AR – an app based on ARCore  ডাউনলোড এবং ইনস্টল করুন।


কীভাবে এআরকোর ব্যবহার করবেন?

উপরে উল্লিখিত অ্যাপগুলো উভয়ই ইনস্টল হয়ে গেলে পরবর্তী পদক্ষেপটি হ্যালো এআর অ্যাপ্লিকেশন চালু করতে হবে। আপনি যখন এটি খুলবেন, আপনি দেখতে পাবেন এটি একটি বিশৃঙ্খলা মুক্ত অ্যাপ্লিকেশন যার কেবল মাত্র ক্যামেরা ইন্টারফেস রয়েছে। আপনি যদি এটি কোনও সমতল পৃষ্ঠের দিকে নির্দেশ করেন তবে এটি সনাক্ত করবে এবং তারপরে আপনি এআর প্রপস যুক্ত করতে পর্দায় আলতো চাপুন।

আপনি আরও খেয়াল করলে দেখতে পাবেন যে, একবার আপনি প্রপ যুক্ত করলে সেগুলো সর্বদা একই জায়গায় উপস্থিত হবে। এবং আপনি ক্যামেরাটি সরান বা মুভ করেন বা না করেন তা নির্বিশেষে আপনি অ্যাপটি পুনরায় খোলার আগ পর্যন্ত তারা সেখানেই থাকবে। আমি আমার মোটো জি৩ এবং নেক্সাস ৫ এক্স এও এই পদ্ধতিটি ব্যবহার করে দেখেছি, তবে দুঃখের বিষয়, অ্যাপটি তাদের প্রতিবার ক্র্যাশ হয়ে গেছে।

এটি কেবল এআরকোরের পূর্বরূপ সংস্করণ হিসাবে দেওয়া হয়েছে। এটিকে নির্বিশেষে, আপনি যদি এই বছর বা গত বছর থেকে কোনও ফ্ল্যাগশিপ ডিভাইস আপনার কাছে থেকে থাকে, তবে আমাদের উপরের এই সব পদ্ধতিটি আপনার পক্ষে সফলভাবে কাজ করা উচিত।

কোনও অ্যান্ড্রয়েড ডিভাইসে এআরকোর চেষ্টা করে দেখুন

গুগল অগমেন্টেড রিয়েলিটিতে বাজার শেয়ার জিততে এআরকোরের সাথে বাজি ধরেছে। বিকাশকারীদের কাছে এসডিকে উপলভ্য থাকায়, এআরকোরের উপর ভিত্তি করে বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলো এই বছরের শেষের দিকে আরও অনেক ডিভাইসে আসবে।

আপাতত, আপনি পূর্বোক্ত পদ্ধতির মাধ্যমে আপনার ডিভাইসে এআরকোরটি পেতে আমাদের এই পোস্টটে দেওয়া পদ্ধতিগুলো চেষ্টা করে দেখতে পারেন। আপনি আমাদের এই পোস্টটি শেয়ার করার মাধ্যমে আপনার বন্ধু বা অন্যরা যারা তাদের অ্যান্ড্রয়েড ডিভাইসে এআরকোর পেতে চায় তাদের জন্য উপকার হতে পারে।

সুতরাং, আপনি কি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে আরকোর ব্যবহার করে দেখেছেন? নীচে কমেন্ট বক্সে আমাদেরকে জানান।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url