উইন্ডোজ ১০ এ উইন্ডোজ ফটো ভিউয়ার কীভাবে রিস্টোর করবেন

 উইন্ডোজ ১০ একটি দুর্দান্ত অপারেটিং সিস্টেম তবে এটিতে কিছু অকেজো অ্যাপ রয়েছে যা জন্য এটি কাজ অনেক সময়। এর মধ্যে একটি অ্যাপ্লিকেশন হলো ফটো অ্যাপস। অবশ্যই, ফটো অ্যাপ্লিকেশনটিতে কিছু দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে তবে অ্যাপটিতে ফটো দেখার অভিজ্ঞতাটি স্বচ্ছল এবং অবিরাম।


এছাড়াও, এটিতে তার পূর্বসংস্করণের পারফরম্যান্সের অভাব রয়েছে - উইন্ডোজ ফটো ভিউয়ার।  উইন্ডোজ ১০ এর সাথে উইন্ডোজ ফটো ভিউয়ার অন্তর্ভুক্ত রয়েছে, ব্যবহারকারীরা এটি শুধুমাত্র টিআইএফএফ ফাইলগুলো দেখার জন্য ব্যবহার করতে পারবেন এছাড়া আর কিছুই করতে পারবেন না।

উইন্ডোজ ব্যবহারকারীদের পছন্দসই ছবি দেখার সফ্টওয়্যার হিসাবে উইন্ডোজ ফটো ভিউয়ার সেট করার অপশন দেয় না। ভাগ্যক্রমে, এটির জন্য একটি উপায় রয়েছে। সুতরাং আপনি যদি ডিফল্ট ফটো অ্যাপ্লিকেশনটির স্থির পারফরম্যান্স থেকে বিরক্ত হন তবে এই পোস্টটে দেখুন আমরা কীভাবে উইন্ডোজ ফটো ভিউয়ারটি রিকোভার করব এবং উইন্ডোজ ১০ এ এটি আপনার ডিফল্ট ফটো ভিউয়ার হিসাবে সেট করবেন তা নিয়ে আলোচনা করবো:

উইন্ডোজ ১০ এ উইন্ডোজ ফটো ভিউয়ার রিকোভার করুন

দ্রষ্টব্য: নিম্নলিখিত পদ্ধতির অ্যাডমিনিস্ট্র‍্যাটিভ রাইটস প্রয়োজন, সুতরাং নিশ্চিত হয়ে নিন যে আপনি অ্যাডমিনিস্ট্র‍্যাটিভ সুযোগ-সুবিধাগুলো সহ ব্যবহারকারী হিসাবে লগ ইন করেছেন।

১. শুরু করতে, এখান থেকে Windows Photo Viewer enabler রেজিস্ট্রি ফাইলটি ডাউনলোড করুন।

২. আপনি একবার ফাইলটি ডাউনলোড করার পরে এটি চালু করতে ডাবল ক্লিক করুন। আপনি যদি আপনার অ্যাপ্লিকেশনটিকে আপনার ডিভাইসে পরিবর্তন করার অনুমতি দিতে চান তবে আপনাকে জিজ্ঞাসা করে এখন একটি User Account Control উইন্ডো উপস্থিত হবে।  চালিয়ে যেতে কেবল "Yes" এ ক্লিক করুন।


৩. উইন্ডোজ রেজিস্ট্রিতে পরিবর্তন যুক্ত করার বিষয়ে আপনাকে সতর্ক করে একটি ডায়লগ বাক্স উপস্থিত হবে। আপনার রেজিস্ট্রি ফাইল সম্পাদনা চালিয়ে যেতে কেবল "Yes" এ ক্লিক করুন।


৪. প্রোগ্রামটি এখন আপনার রেজিস্ট্রি ফাইলে পরিবর্তন করবে। একবার সম্পন্ন হয়ে গেলে, এটি একটি ডায়ালগ বক্স প্রদর্শন করবে যা সমস্ত কী এবং মানগুলো সফলভাবে রেজিস্ট্রিতে যুক্ত করা হয়েছে। উইন্ডোটি বন্ধ করতে এখন আপনি "Ok" ক্লিক করতে পারেন।


৫. এরপরে স্টার্ট মেনুটি খুলুন এবং "Default App Settings"
টাইপ করুন এবং ফলাফলটি প্রদর্শিত হওয়ার পরে, এটি ডিফল্ট অ্যাপ্লিকেশন মেনুতে প্রবেশ করতে ক্লিক করুন।


৬. আপনি একবার ডিফল্ট অ্যাপ্লিকেশন মেনুতে প্রবেশ করার পরে, "Photo Viewer" অপশনে স্ক্রোল করুন। "Choose a default" বলে আইকনে ক্লিক করুন। মনে রাখবেন যে আপনার আগের পছন্দগুলোর উপর নির্ভর করে এই অপশনের নীচে একটি আলাদা অ্যাপ্লিকেশন প্রদর্শিত হতে পারে।

৭. একটি পপ-আপ মেনু এখন খুলবে। সেখান থেকে "Windows Photo Viewer" নির্বাচন করুন।

৮. উইন্ডোজ ফটো ভিউয়ার এখন আপনার ডিফল্ট ফটো ভিউয়ার অ্যাপ হিসাবে সেট করা হয়েছে। এখন যে কোনও ফটো খুলুন এবং এটি উইন্ডোজ ফটো ভিউয়ারে খোলা হবে।

আপনার উইন্ডোজ ১০ পিসিতে উইন্ডোজ ফটো ভিউয়ারটি রিকোভার

উইন্ডোজ ১০ এর স্টক ফটোগুলো অ্যাপ্লিকেশনটি যথেষ্ট ধীর এবং প্রথাগত উইন্ডোজ ফটো ভিউয়ারটি এর একটি ভাল রিপ্লেসমেন্ট হিসাবে প্রমাণিত।এটি দ্রুত, শক্তিশালী এবং নির্ভরযোগ্য। উইন্ডোজ ফটো ভিউয়ারের ইউআইটি আরও কিছুটা ক্লাসিক হতে পারে তবে এটি এখনও খুব কার্যকরী এবং এটি এটিকে আরও ভাল এবং সবার পছন্দসই করে তুলেছে।

স্টক ফটো অ্যাপ্লিকেশন সহ আপনার অভিজ্ঞতা এবং আমাদের কমেন্ট বক্সে উইন্ডোজ ফটো ভিউয়ারটি কেন ব্যবহার করতে পছন্দ করেন সে সম্পর্কে আমাদের জানান।

(পোস্টে ব্যবহৃত স্ক্রিনশটগুলো beebom থেকে নেওয়া)

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!