হোয়াটসঅ্যাপ ডেটা আইফোন থেকে অ্যান্ড্রয়েডে কীভাবে স্থানান্তর করতে হয়

 আমরা সবাই কোন এক সময়ে ফোন পরিবর্তন করি।  ফোনগুলোর মধ্যে ডেটা স্থানান্তর সহজ হয়ে উঠায় এটি কোনও বড় বিষয় না হলেও, এখনও এক ধরণের ডেটা রয়েছে যা ফোনে স্থানান্তর করা সত্যিই শক্ত। আমি অবশ্যই আমাদের হোয়াটসঅ্যাপ ডেটা সম্পর্কে কথা বলছি যার মধ্যে চ্যাট, ভয়েস এবং ভিডিও বার্তা, চিত্র এবং আরও অনেক কিছু রয়েছে।


হোয়াটসঅ্যাপে whatapps একটি ব্যাকআপ অপশন থাকা অবস্থায়, আপনি যখন এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে ডেটা স্থানান্তর করেন তখন কখনই এটি কাজ করে না বলে মনে হয়। আপনি নিজের মোবাইল ফোন পরিবর্তন করার সময় যদি আপনার হোয়াটসঅ্যাপ চ্যাটগুলো হারাতে ভয় পান তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই পোস্টটে, আমরা একটি সাধারণ ইউটিলিটি শেয়ার করতে যাচ্ছি যা আপনাকে আপনার হোয়াটসঅ্যাপের ডেটা অ্যান্ড্রয়েড থেকে আইফোন এবং অন্যভাবে কয়েক মিনিটের মধ্যে ডেটা ট্রান্সফার করতে সহায়তা করতে পারে।


আমরা যে সফ্টওয়্যারটির কথা বলছি তাকে dr.fone বলা হয় এবং এটি কেবল আপনাকে ডিভাইসগুলোতে হোয়াটসঅ্যাপের ডেটা স্থানান্তর করতে সহায়তা করে না তবে অন্যান্য চ্যাট অ্যাপ্লিকেশন যেমন লাইন, কিক, ভাইবার, ওয়েচ্যাট এবং আরও অনেক কিছু থেকে ডেটা স্থানান্তর করতে সহায়তা করে।  সুতরাং, আরও দেরি না করে আসুন শুরু করা যাক।

দ্রষ্টব্য: এই প্রক্রিয়াগুলো শুরু করার আগে আপনার চ্যাট ডেটার একটি ব্যাকআপ তৈরি করতে ভুলবেন না।

আইফোন থেকে অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর করুন

আমি নিজেই dr.fone মেসেজ স্থানান্তর পরীক্ষা করেছি এবং আমি আমার অ্যান্ড্রয়েড থেকে আইটেম এবং আইফোন অ্যান্ড্রয়েডে কোনও ঝামেলা ছাড়াই সহজেই হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর করতে সক্ষম হয়েছি। আপনাকে যা করতে হবে তা হলো নীচের পদক্ষেপগুলো অনুসরণ করুন।

দ্রষ্টব্য: আমি এই সফ্টওয়্যারটি ব্যবহার করতে আমার উইন্ডোজ ১০ পিসি ব্যবহার করেছি। ম্যাকে করতে ডাউনলোড করুন।

১. প্রথম পদক্ষেপটি হলো dr.fone অ্যাপ্লিকেশনটি তার ওয়েবসাইট থেকে ডাউনলোড এবং ইনস্টল করা (বিনামূল্যে) এবং আপনার উইন্ডোজ পিসিতে ইনস্টল করা।

২. এবার অ্যাপটি চালু করুন এবং "Restore Social Appঅপশনে ক্লিক করুন।


৩. এখানে, ট্রান্সফার হোয়াটসঅ্যাপ ম্যাসেজ অপশনে ক্লিক করুন। আপনি যদি অন্য কোনও চ্যাট অ্যাপ্লিকেশনের জন্য ডেটা স্থানান্তর করতে চান তবে আপনি সাইডবারের অ্যাপের নামটিতে ক্লিক করে অ্যাপটি সিলেক্ট করতে পারেন।


৪. এখন, প্রথমে আপনার পুরানো ডিভাইসটি সংযুক্ত করুন এবং তারপরে নতুন ডিভাইসটি সংযুক্ত করুন। যে ডিভাইসে ডেটা রয়েছে তা বাম দিকে প্রদর্শিত হবে এবং নতুন ডিভাইসটি ডানদিকে প্রদর্শিত হবে। যদি এটি এর মতো না হয় তবে ব্যবস্থাটি সংশোধন করতে "flip" বোতামে ক্লিক করুন।


৫. এখন, আপনি একটি সতর্কতা পাবেন যা দেখায় যে আপনার নতুন ডিভাইসে কোনও হোয়াটসঅ্যাপ ডেটা থাকলে ওভাররাইট করা হবে। এখানে "Yes" এ ক্লিক করুন।


৬. এখন, প্রক্রিয়াটি শুরু হবে এবং আপনি নীচের পিকচারের মত দেখতে একটি পর্দা দেখতে পাবেন।


৭. আপনাকে আপনার নতুন ডিভাইসে হোয়াটসঅ্যাপ ইনস্টল করা, স্টোরেজ অনুমতি প্রদান করা এবং আরও অনেক কিছু করার জন্য বলা হবে  এই সমস্ত কাজ সম্পাদন করুন।


৮. অবশেষে, নতুন ফোনে আপনার নম্বরটি দিয়ে লগইন করুন এবং আপনার ডেটা আপনার হোয়াটসঅ্যাপ অ্যাপে প্রদর্শিত হবে।


আপনি দেখতে পাচ্ছেন, প্রক্রিয়াটি বেশ সহজ ছিল। সব মিলিয়ে আইফোন এক্স থেকে স্যামসাং গ্যালাক্সি এম৪০ এ হোয়াটসঅ্যাপের ডেটা স্থানান্তর করতে আমার ১৫ মিনিট সময় লেগেছে।

এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে হোয়াটসঅ্যাপ চ্যাটগুলো স্থানান্তর করুন

এভাবেই আপনি সহজেই হোয়াটসঅ্যাপ চ্যাটগুলো একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে স্থানান্তর করতে পারেন।  আপনি আইফোন থেকে অ্যান্ড্রয়েড, অ্যান্ড্রয়েড থেকে অ্যান্ড্রয়েড, বা অ্যান্ড্রয়েড থেকে আইফোন এ হোয়াটসঅ্যাপ ডেটা স্থানান্তর করতে চান না কেন, এটি সবটাতেই কাজ করবে। Dr.fone অ্যাপ্লিকেশনটি পরীক্ষা করে দেখুন এবং নীচের কমেন্ট বক্সে লিখুন আপনি কোনও সমস্যার মুখোমুখি হন কিনা তা আমাদের জানান।

(পোস্টে ব্যবহৃত স্ক্রিনশটগুলো beebom থেকে নেওয়া)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url