গুগল ক্রোমে কীভাবে ফুল ডার্ক মোড পাবেন

 আমরা বেশিরভাগই গুগল ক্রোমকে পছন্দ করি কারণ এটি স্থিতিশীল পারফরম্যান্স সরবরাহ করে এবং আমাদের গুগল অ্যাকাউন্টের সাথে ভাল সিঙ্ক করে। তবে, আপনি যদি বিশেষত রাতে দীর্ঘ সময়ের জন্য ক্রোম ব্যবহার করেন তবে সাদা পর্দা আপনার চোখে অতিরিক্ত চাপ ফেলতে পারে।


সুসংবাদটি হলো গুগল ক্রোমে ডার্ক মোড আনছে। তবে, বৈশিষ্ট্যটি এখনও ডেভলপিংয়ে রয়েছে এবং এই মুহুর্তে ভাল কাজ করে না। তবে আমরা গুগল ক্রোমে পুরোপুরি কার্যকর ডার্ক মোড পেয়েছি এবং আপনি এখনই এটি ব্যবহার করতে পারেন। সুতরাং, আপনি যদি এই বৈশিষ্ট্যটি প্রকাশের জন্য গুগলের জন্য অপেক্ষা করতে না পারেন তবে গুগল ক্রোমে আপনি কীভাবে ডার্ক মোড সক্ষম করতে পারবেন তা নিচে দেখুন।

গুগল ক্রোমে ডার্ক মোড সেট করুন

১. গুগল ক্রোমে Dark Reader extension খুলুন এবং "Add to Chrome" এ ক্লিক করুন।


২. ডার্ক রিডার কোনও থিম নয় বরং এটি একটি এক্সটেনশন যা কোনও ওয়েব পৃষ্ঠার বিষয়বস্তুকে ডার্ক করে দেয়। সম্পূর্ণ ডার্ক মোড পেতে, আপনার ক্রোমে গুগল দ্বারা Just Black theme ইনস্টল করুন। এখন, আপনি ক্রোম এ ডার্ক মোড উপভোগ করতে প্রস্তুত।


৩. আপনি যখন ক্রোম এ ডার্ক মোড ব্যবহার করছেন তখন ওয়েবটি দেখতে কেমন হবে তা নিচের পিকচারে দেখুন।


৪. আপনি যদি ডার্ক মোডটি সরাতে চান তবে ডার্ক রিডার এক্সটেনশনে ডান ক্লিক করুন এবং "Remove from Chrome" এ ক্লিক করুন। তারপরে, "chrome://settings" খুলুন এবং থিম এ স্ক্রোল করুন এবং "Reset to default" এ ক্লিক করুন।


গুগল ক্রোমে ডার্ক মোডের সুবিধা নিন

ক্রোম এ ডার্ক মোডটি দুর্দান্ত আরামদায়ক। সর্বোত্তম অংশটি হলো আপনি এটি কয়েকটি ক্লিক করার মাধ্যমে সক্ষম করতে পারেন। বিটা বৈশিষ্ট্যগুলো ব্যবহার করার জন্য কোনও ওয়ার্কএ্যারাউন্ড, কোনও টিনকেরিং এবং আলাদা ক্রোম ক্যানারি ডাউনলোড করার দরকার নেই। আমরা যখন ক্রোমে অফিসিয়াল ডার্ক মোডের জন্য অপেক্ষা করছি, এই মুহুর্তে, এই দুটি এক্সটেনশানটি কাজটি দুর্দান্তভাবে করেছে। সুতরাং আপনি যদি এই পোস্টটি পছন্দ করেন এবং কোনো জিজ্ঞাসা থাকলে নীচের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন।

(পোস্টে ব্যবহৃত স্ক্রিনশটগুলো beebom থেকে নেওয়া)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url