স্ন্যাপচ্যাটে আপনাকে কেউ ব্লক করেছে কিনা তা কীভাবে বুঝবেন

 স্নাপচ্যাট এখনকার অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ্লিকেশন এবং এটি ইতিমধ্যে কার্যকরভাবে ব্যবহার করতে আপনাকে সহায়তা দেওয়ার জন্য আমরা প্রেরককে অবহিত না করে স্ক্রিনশট নেওয়ার উপায় সহ অনেকগুলো স্ন্যাপচ্যাট টিপস এবং কৌশল রয়েছে। তবে, আজ আমরা একটি স্ন্যাপচ্যাট সমস্যার দিকে মনোনিবেশ করছি যা এর বেশিরভাগ ব্যবহারকারীকেই প্লেগ করে বলে মনে হচ্ছে।



স্নাপচ্যাটের একটি গোপনীয়তা বৈশিষ্ট্য রয়েছে যা এর ব্যবহারকারীদের যে কাউকে ব্লক করে। তবে, এমন অনেক সময় রয়েছে যখন আপনি একজন ব্যবহারকারী হিসাবে আপনি জানতে চান যে আপনাকে কেউ ব্লক করেছে কিনা। সুতরাং, যদি আপনি কোনও বিশেষ ব্যক্তির কাছ থেকে স্ন্যাপ না পেয়ে থাকেন বা মেসেজ পাঠাতে না পারেন তবে তিনি আপনাকে ব্লক করেছেন কিনা তা পরীক্ষা করে নেওয়া ভাল হবে। কেউ আপনাকে স্ন্যাপচ্যাটে ব্লক করেছে কিনা তা জানার জন্য এখানে তিনটি উপায়।

কেউ আপনাকে স্ন্যাপচ্যাটে ব্লক করেছে কিনা দেখুন

১.আপনার স্ন্যাপচ্যাট যোগাযোগের তালিকাটি পরীক্ষা করুন

আপনি কারও দ্বারা ব্লক হয়েছেন কিনা তা খুঁজে বের করার জন্য আপনাকে প্রথমে যা করতে হবে তা হলো আপনার স্ন্যাপচ্যাট যোগাযোগের তালিকাটি পরীক্ষা করা। আপনি যদি স্ন্যাপচ্যাট-এ তালিকাভুক্ত কোনও নির্দিষ্ট ব্যক্তিকে না দেখেন, সম্ভাবনা রয়েছে, আপনি ব্লক হয়ে থাকতে পারেন। এছাড়াও, যদি যোগাযোগটি নিয়মিত কোনও স্টোরি আপলোড করে, তবে দেখুন যে আপনি স্টোরি গুলো দেখতে পাচ্ছেন কি না। যদি দেখতে না পান তাইলে নিশ্চিত যে আপনি ঐ ব্যক্তি দ্বারা ব্লক হয়েছেন। চ্যাট স্ক্রিনের উপরের-ডানদিকে পাওয়া "New Chat" বোতামটিতে আলতো চাপ দিয়ে আপনি আপনার কনট্যাক্ট লিস্ট পরীক্ষা করে দেখতে পারেন।


২.ব্যবহারকারীর নাম অনুসন্ধান করুন

পরবর্তী উপায়টি হলো সেই ব্যক্তির ইউজার নেম বা সম্পূর্ণ নামের মাধ্যমে সার্চ করা। আপনি ক্যামেরা ভিউফাইন্ডারের স্ক্রিনে গিয়ে অনুসন্ধান বোতামটি চাপ দিয়ে তা করতে পারেন।  ব্যবহারকারীর নামটি অনুসন্ধান করার চেষ্টা করুন এবং যদি আপনি ব্যবহারকারীর নাম সহ কাউকে না খুঁজে পান তবে বুঝবেন যে আপনাকে ব্লক করা হয়েছে।


আপনি যদি সম্প্রতি ব্লক হয়ে থাকেন, আপনি ব্যবহারকারীর নামটি দেখতে পাবেন তবে আপনি অ্যাড বোতামটি ট্যাপ করলে আপনি একটি বার্তা পাবেন "Sorry! Couldn’t find username"

৩.বার্তা প্রেরণের চেষ্টা করুন

একটি শেষ উপায় হলো বার্তা প্রেরণ চেষ্টা করা হয়। যদি আপনি মনে করেন যে কেউ আপনাকে ব্লক করেছে তবে ইতিমধ্যে আপনার চ্যাট তালিকায় রয়েছে, আপনি তাদের একটি বার্তা প্রেরণ চেষ্টা করতে পারেন। আপনি যদি সত্যিই ব্লক হয়ে থাকেন তবে আপনার বার্তা প্রেরণ করা হবে না এবং আপনি একটি বার্তা পাবেন "Failed to send – Tap to try again"


বোনাস পদ্ধতি: আপনার বন্ধুকে জিজ্ঞাসা করুন বা একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন

আর একটি খুব বেসিক উপায় আছে এবং এটি হলো যাকে আপনার মনে হয় যে কোনও মিউচাল বন্ধু ব্লক আছে, তারপরে আপনি আপনার মিউচাল বন্ধুকে তাদের স্ন্যাপচ্যাট অ্যাকাউন্টে পাচ্ছেন কিনা তা পরীক্ষা করতে জিজ্ঞাসা করতে পারেন এবং যদি তারা থাকে তবে এটি স্পষ্টতই স্পষ্ট যে আপনাকে ব্লক করা হয়েছে। আপনি যদি কাউকে জিজ্ঞাসা করতে না চান তবে আপনি দ্বিতীয় অ্যাকাউন্ট তৈরি করে নিজে এটি করতে পারেন।

যেহেতু স্ন্যাপচ্যাটে অ্যাকাউন্ট তৈরির জন্য আপনাকে একটি আসল ইমেল আইডি প্রবেশের প্রয়োজন হয় না তখন আপনি সহজেই একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারেন এবং তারপরে তার ব্যবহারকারীর নাম ব্যবহার করে ব্যবহারকারীর সন্ধান করতে পারেন।  যদি তারা আপনার সেকেন্ডারি অ্যাকাউন্টের অনুসন্ধানের ফলাফলগুলোতে প্রদর্শিত হয় তবে আপনার প্রধান অ্যাকাউন্টের অনুসন্ধানের ফলাফলে না থাকে, তার অর্থ আপনি ব্লক হয়ে গেছেন।

স্ন্যাপচ্যাটে আপনাকে ব্লক করা হয়েছে কিনা তা দেখুন

এগুলো কেবল স্নাপচ্যাটে আপনাকে ব্লক করেছে কিনা তা সন্ধানের একমাত্র উপায়। সুতরাং, আপনাকে ব্লক করা হয়েছে কিনা তা সন্ধান করুন। আপনার কোন মতামত থাকলে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন।

(পোস্টে ব্যবহৃত স্ক্রিনশটগুলো beebom থেকে নেওয়া)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url