ইজি খবর https://www.easykhobor.com/2021/03/blog-post_13.html

ট্রু-কলার অ্যাকাউন্টটি কীভাবে পুরোপুরি ডিলিট করবেন


 ট্রুকলার বিশ্বব্যাপী কয়েক মিলিয়ন ব্যবহারকারীর জন্য ফোন ডিরেক্টরি। এটি নিয়মিত স্প্যাম কলগুলো মোকাবেলা করা ব্যবহারকারীদের জন্য একটি দুর্দান্ত সহায়ক অ্যাপ। তবে ট্রুকলার অ্যাপ্লিকেশনটির সাথে গোপনীয়তার জন্য উদ্বেগজনক উদ্বেগ রয়েছে। ট্রুকলার এটি যা করে তা দুর্দান্ত, তবে পরিষেবাটি যোগাযোগ, কল লগ এবং বার্তাগুলোর মাধ্যমে খুব বেশি ডেটা সংগ্রহ করে।



আপনি যদি এটি স্বাচ্ছন্দ্য বোধ করেন এবং এর সেবার মানটি দেখে থাকেন তবে আপনার এটি ব্যবহার করা উচিত। তবে, আপনি যদি এমন কেউ হন যা তাদের গোপনীয়তার বিষয়ে উদ্বিগ্ন এবং ট্রুকলারের ডাটাবেজ থেকে তাদের নম্বর এবং অন্যান্য যোগাযোগের তথ্য সরাতে চান তবে এটি আপনার জন্য আজকের এই পোস্ট। এই পোস্টটে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি আপনি কীভাবে আপনার ট্রুকলার অ্যাকাউন্টটি ডিলিট করতে পারেন এবং এটির ডাটাবেজ থেকে আপনার নম্বরটি সরিয়ে ফেলতে পারেন।

আপনার ট্রুকলার অ্যাকাউন্ট ডিলিট করুন

১. আপনার স্মার্টফোনে ট্রুকলার অ্যাপ্লিকেশনটি খুলুন এবং সেটিংসে নেভিগেট করুন। নীচে, আপনি "Privacy Center" পাবেন, এটিতে আলতো চাপুন।


২. এখন, নিষ্ক্রিয় করতে আলতো চাপুন।  এটি পুনরায় নিশ্চয়তার জন্য জিজ্ঞাসা করবে, "Yes" এ আলতো চাপুন।


দ্রষ্টব্য: এখন আপনার ট্রুকলার অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় করা হয়েছে তবে ব্যবহারকারীরা এখনও আপনার নম্বরটি অনুসন্ধান করতে এবং আপনার সম্পর্কে তথ্য সন্ধান করতে পারবে। সুতরাং আপনার আরও একটি কাজ করা দরকার। ট্রুকলারের ডাটাবেজ থেকে আপনার ফোন নম্বরটি তালিকাভুক্ত করুন। এটি করতে, পরবর্তী পদক্ষেপটি অনুসরণ করুন।

৩. আপনার ওয়েব ব্রাউজারে ট্রুকলারের unlisting page খুলুন এবং আপনার দেশটি নির্বাচন করুন। এখন, দেশের কোড সহ আপনার ফোন নম্বর প্রবেশ করান এবং ক্যাপচাকে বৈধতা দিন। তারপরে, "Unlist Phone Number" এ ক্লিক করুন এবং আপনার কাজ শেষ হয়েছে। মনে রাখবেন, আপনার ফোন নম্বরটি পুরোপুরি সরাতে ২৪ ঘন্টা সময় নিতে পারে।


ত্যাগের গোপনীয়তা ছাড়াই স্প্যাম কল এবং বার্তা বন্ধ করুন

সুতরাং, এখন আপনি ট্রুকলার ডিলিট করে ফেলেছেন এবং আপনার নম্বরটি ব্যক্তিগত করে তুলেছেন। আপনি যদি নিজের গোপনীয়তা ত্যাগ না করে স্প্যাম কল এবং বার্তা বন্ধ করতে চান, আপনি কিছুটা হলেও তা করতে পারেন।  অ্যান্ড্রয়েড ফোনগুলোর বেশিরভাগই গুগলের ফোন অ্যাপের সাথে অন্তর্নির্মিত, যার স্প্যাম কলগুলো ফিল্টার করার জন্য সাপোর্ট রয়েছে। আপনি সর্বাধিক বিশিষ্ট স্প্যাম কলগুলো ফিল্টার করতে এটি ব্যবহার করতে পারেন। এটি ট্রুইকলারের স্প্যাম ফিল্টারিংয়ের মতো ভাল হবে না তবে এটি বেশিরভাগ স্প্যাম কল বন্ধ করে দেবে।

আরো পডুন গুগল ক্রোমে কীভাবে ফুল ডার্ক মোড পাবেন

১. স্প্যাম কল ফিল্টারিং সক্রিয় করতে, উপরের ডানদিকে কোণায় ৩-ডট মেনুতে আলতো চাপুন এবং সেটিংস খুলুন।


২. এখানে, কলার আইডি এবং স্প্যাম খুলুন এবং "Caller ID & spam" এবং "Filter spam calls" অপশনগুলো সক্ষম করুন।


পাঠ্য বার্তাগুলোর জন্য, আপনি SMS Organizer app (ফ্রি) ব্যবহার করে দেখতে পারেন যা সমস্ত স্প্যাম বার্তাগুলো স্বয়ংক্রিয়ভাবে একটি পৃথক বিভাগের অধীনে রাখে।  জিনিসগুলোকে আরও উন্নত করতে আপনি যদি কোনও স্প্যাম বার্তা পান তবে আপনাকে অবহিত করা হবে না।  এছাড়াও, বার্তাগুলো আপনার ডিভাইসে স্থানীভাবে সংরক্ষণ করা হয় এবং কোনও সার্ভারের সাথে শেয়ার করা হয় না। কনট্যাক্ট এবং মেসেজগুলোর অ্যাক্সেস ছাড়াই আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে দ্বিতীয় ব্যবহারকারী তৈরি করতে পারেন। দ্বিতীয় স্থানটিতে, আপনি আপনার ব্যক্তিগত তথ্য না দিয়ে অজানা নম্বরগুলো সনাক্ত করতে ট্রুকলার পরিষেবাটি ব্যবহার করতে পারেন।

ট্রুকলার ডিলিট এবং আপনার গোপনীয়তা উপভোগ করুন

ট্রুকলারের গোপনীয়তার দুঃস্বপ্ন এবং ট্রুকলারের ডাটাবেজ থেকে আপনি কীভাবে আপনার ফোন নম্বরটি পুরোপুরি ডিলিট করতে পারেন তা দেখলেন। আরও গোপনীয়তা-বান্ধব অভিজ্ঞতা অর্জনের বিকল্প উপায়গুলো ব্যবহার করে দেখতে পারেন। গুগল অ্যাপস এবং পরিষেবাগুলোর সাথে ব্যবহারকারীর ডেটা শেয়ার করার ক্ষেত্রে অ্যান্ড্রয়েডকে বেশ কঠোর করে তুলছে। সুতরাং আপনার অ্যান্ড্রয়েডের সর্বশেষতম সংস্করণ সহ আপনার স্মার্টফোনটি সর্বদা আপডেট রাখা উচিত। যাইহোক, আপনি যদি এই পোস্টটু পছন্দ করেন বা আপনার কোনও প্রশ্ন থাকে তবে আপনি নীচের কমেন্ট বক্সে আমাদের জানতে পারেন।

(পোস্টে ব্যবহৃত স্ক্রিনশটগুলো beebom থেকে নেওয়া)

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?