ব্লুটুথের মাধ্যমে কীভাবে গুগল হোমে মিউজিক প্লে করেবেন

 গত মে মাসে Google I/O developer conference এ সার্চ জায়ান্ট ব্লুটুথ অডিও সাপোর্ট সহ গুগল হোম আপডেট করার পরিকল্পনা ঘোষণা করেছিল, যা গত নভেম্বরে এটির প্রবর্তনে স্মার্ট স্পিকার থেকে অদ্ভুতভাবে অনুপস্থিত ছিল।



এই প্রতিশ্রুতিটি গত সপ্তাহে পূরণ হয়েছিল, যখন মাউন্টেন ভিউ, ক্যালিফোর্নিয়ায় ভিত্তিক প্রযুক্তি জায়ান্ট সেই আপডেটটি চালু করতে শুরু করেছিল যা এখন ব্যবহারকারীরা তাদের গুগল হোমে সংগীত, পডকাস্ট এবং অন্যান্য স্ট্রিমিং পরিষেবাগুলো ডিভাইস দ্বারা সমর্থনযোগ্য কিনা তা বিবেচনা না করেই স্ট্রিম করতে দেয় বা না দেয়, ব্লুটুথের মাধ্যমে।

সুতরাং, আপনি যদি ভাবছেন যে কীভাবে ব্লুটুথের মাধ্যমে গুগল হোমে মিউজিক প্লে করবেন, আমরা আপনাকে এখানে গাইড করার জন্য এই পোস্টটি লিখেছি। আমরা শুরু করার আগে, আপনাকে অবশ্যই নিজের গুগল হোম স্পিকারকে সর্বশেষতম সফ্টওয়্যার আপডেটে আপডেট করতে হবে।

আপনার গুগল হোম স্পিকার আপডেট করুন

ব্লুটুথ কার্যকারিতাটি কাজ করার জন্য আপনাকে নিজের গুগল হোম ফার্মওয়্যার সংস্করণ ৯৩৯৩৭ বা ততোধিক সংস্করণে আপডেট করতে হবে। গুগল হোম অ্যাপ্লিকেশন হিসাবে, আপনি যে কোনও সমস্যায় পড়ছেন না তা নিশ্চিত করতে প্লে স্টোর থেকে লেটেস্ট সংস্করণটি ডাউনলোড করুন।

আমার ক্ষেত্রে, আমার গুগল হোমটি ফার্মওয়্যার সংস্করণ 1.26.93937 এ ছিল এবং আমার ফোনে গুগল হোম অ্যাপ্লিকেশনটি ছিল 1.24.37.7 সংস্করণ।

সুতরাং, এখন আমরা প্রযুক্তিগত দিকটি সরিয়ে নিয়ে এসেছি, আপনি কীভাবে ব্লুটুথের মাধ্যমে গুগল হোমে আপনার মিউজিক শুনতে পারেন:

ব্লুটুথের মাধ্যমে Google হোমতে সংগীত স্ট্রিম করুন

১. প্রথমে, আপনার ফোনে গুগল হোম অ্যাপ্লিকেশনটি খুলুন এবং আপনার স্ক্রিনের উপরের ডানদিকে কোণায় থাকা ‘Devices’ আইকনে আলতো চাপুন। এটি হয়ে গেলে, গুগল হোম অ্যাপ্লিকেশনে মেনু বোতামে (তিনটি ছোট বিন্দু) আলতো চাপুন এবং 'Settings' নির্বাচন করুন।

২. এখন ‘Paired Bluetooth Devices‘ এ আলতো চাপুন।  এরপরে, ‘Enable Pairing mode’ সিলেক্ট করুন এবং আপনি ‘Pairing Mode Active’ বলে একটি বার্তা পাবেন।

৩. আপনার গুগল হোম এর জন্য পেয়ারিং মোড সক্ষম হয়ে গেলে, কেবলমাত্র আপনার ফোনের ব্লুটুথ সেটিংসে প্রবেশ করুন এবং উপলভ্য ডিভাইসের তালিকা থেকে 'Google home' এ আলতো চাপুন। গুগল হোম এখন আপনার ফোনের সাথে জুটিবদ্ধ। মনে রাখবেন, মিডিয়া অডিওর জন্য ব্যবহার করুন, toggle in Bluetooth->Google Home এ ডিফল্টরূপে চালু করা উচিত।

যদি তা না হয় তবে কেবল এটি চালু করুন, এবং পরের বার আপনি কোনও সংগীত ফাইল প্লে করুন, এটি স্বয়ংক্রিয়ভাবে গুগল হোমকে প্রবাহিত হবে। হ্যাঁ, এখন আপনি কেবল নিজের ফোনে সংগীত, পডকাস্ট বা অন্য যে কোনও কিছু প্লে করতে পারেন এবং এটি গুগল হোম স্পিকারে শুনতে পারেন নিশ্চিন্তে।

ব্লুটুথের মাধ্যমে গুগল হোম এ মিউজিক প্লে করুন

ব্লুটুথ স্ট্রিমিং এমন একটি বৈশিষ্ট্য যা দীর্ঘকাল ধরে অ্যামাজন ইকো-র একটি অংশ ছিল, তবে গুগল এটির নিজস্ব স্মার্ট স্পিকারে রোল আনতে নিজস্ব সময় নিয়েছিল। যাইহোক, এখন এটি শেষ পর্যন্ত গুগল হোম এ পাওয়া যায়, আপনি এটি প্যানডোরার মতো স্ট্রিমিং পরিষেবাগুলো এবং ডিভাইস দ্বারা সমর্থিত নয়, এটিতে আপনার সমস্ত মিউজিক শুনতে সক্ষম করতে পারবেন।

তাহলে আপনি কি ইতিমধ্যে আপনার গুগল হোমে ব্লুটুথ স্ট্রিমিং সক্ষম করেছেন কী? নাকি আপনি এটি করার পরিকল্পনা করছেন? নীচে কমেন্ট বক্সে আপনার মতামত আমাদের জানান কারণ আমরা আপনার কাছ থেকে আপনার মতামত শুনতে চাই।
(পোস্টে ব্যবহৃত স্ক্রিনশটগুলো beebom থেকে নেওয়া)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url