How to make a Islamic Account 2022 ? ১০ সেকেন্ড নগদ একাউন্ট খোলা। NID কার্ড ছাড়াই নগদ একাউন্ট।

নগদ  ইসলামিক সূচিপত্রঃ

নগদ একাউন্ট খোলার নিয়ম।

NID কার্ড দিয়ে কয়টি নগদ একাউন্ট খোলা যায়।

আপনি নগদ একাউন্টে কি কি পেতে পারেন

নগদ এর ইসলামিক একাউন্ট | নগদ ইসলামিক অ্যাপ

কিভাবে একটি ইসলামিক অ্যাকাউন্ট  করবেন ২০২২

নগদ ইসলামিক একাউন্ট কি ?

জাতীয় পরিচয় বা NID কার্ড ছাড়াই নগদ একাউন্ট 

১০ সেকেন্ড নগদ একাউন্ট খোলা

সর্তকতাঃ

আরো পডুনঃ How to a online apply mis.bhata.gov.bd/onlineApplication বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতা অনলাইনের মাধ্যমে আবেদন 2022

নগদ কি ?

বন্ধরা ডিজিটাল বাংলাদেশ মোবাইল ব্যাংকিং এর সুযোগে ডাক বিভাগের ডিজিটাল মোবাইল ব্যাংকিং হচ্ছে নগদ। এটি বর্তমানে থ্রার্ড ওয়েভ টেকনোলজি লিমিটেড কতৃক পরিচালিত বাংলাদেশের ডাক বিভাগের পূর্বে চালুকৃত পোস্টাল ক্যাশ কার্ড এবং মানি ট্রান্সফার সিস্টেম এমটিএস এর আওতাভুক্ত নতুন সংস্করণ।

নগদ এ্যাকাউন্ট কেন করবেন ?

ডিজিটাল বাংলাদেশ এ সবচেয়ে সেরা মাধ্যম হল নগদ। নগদে মাধমে আপনি খুব সহজে টাকা লেনদেন করা য়ায। নগদ মোবাইল ব্যাংকিং  এর কিছু সুবিধা আছে । যেমনঃ 

নগদ একাউন্ট খোলা খুব সহজ, সহজে টাকা উত্তলন করা যায়, মুনাফা সুবিধা দেয় নগদ,নগদ ইসলামিক একাউন্ট এ "নির্ভরযোগ্য এবং বিশ্বাসযোগ্য শরীয়াহ-সম্মত পরিসেবা দেয়, সরকারি ভাতা সহ বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে তাকে নগদ।  

নগদ একাউন্ট খোলার নিয়ম।

বর্তমান সময়ে আমরা সাধারণত তিনটি উপায়ে নগদ একাউন্ট খোলা থাকে অনেকটা বিকাশ ,রকেট  একাউন্ট গুলোর মতোই নগদ একাউন্ট খোলা যায়।

আমাদের তিনটি পদ্ধতি নগদ একাউন্ট খুলতে পারবেন আপনারা

  1. একাউন্ট খোলার জন্য *167# ডায়াল করে।
  2. নগদ অ্যাপ এর মাধ্যমে একাউন্ট খোলা ।
  3. এজেন্ট এর দোকানে গিয়ে একাউন্ট খোলা।

NID কার্ড দিয়ে কয়টি নগদ একাউন্ট খোলা যায়।

বন্ধরা আপনারা খুব সহজ ভাবে নগদ একাউন্ট খোলার পদ্ধতি হলো স্টার ওয়ান সিক্স সেভেন হ্যাস(*167#) ডায়েল করে আপনি নিজে নিজেই তা খুলে নিতে পারবেন একটি  নগদ একাউন্ট খোলা যায়।

সকল শর্তাবলী পরেও সম্মাতি জানিয়ে 4 ডিজিটের পিন সেট করতে হবে এবং পুনরায় নগদ প্রিন্ট আউট করে কনফার্ম করুন গোপনে পিন টি কাউকে জানাবেন না এবং বলা যাবেনা কাউকে।নগদ একাউন্ট খোলার পর মুনাফা পেতে চান তাহলে বেছে নিতে হবে আপনাকে নগদ এ্যাপ।

ব্যাস হয়ে গেল আপনার নগদ একাউন্ট তৈরি।

আরো পডুনঃ How to apply for National University Admission 2022. অর্নাস ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২। অর্নাস ভর্তি ২০২২ রেজাল্ট ।

নগদ একাউন্ট খোলার পর নগদ অ্যাপ থেকে আপনাকে 20 টাকা রিচার্জ বোনাস দেয়া হবে সাথে সাথে। দেশের সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ প্রদান করে এবং নগদ।


নগদে একাউন্ট এ সেন্ড মানি ফ্রি,গ্যাস,বিদ্যুৎ,পানি সবচেয়ে বেশি মুনাফা,নগদে মোবাইল রিচার্জ অফার ঝামেলাহীন পেমেন্ট অফার পেতে পারেন আজি চলে আসুন নগদ এ্যাপে। আপনাকে একটা কথা আপনি চাইলে যেকোনো মুহূর্তে একাউন্ট খোলা বা বন্ধ, ডিলিট করে নিতে পারবেন।

আপনি নগদ একাউন্টে কি কি পেতে পারেন

নগদ একাউন্ট খোলার সাথে সাথে আপনি

নাগরিক সুযোগ-সুবিধা পেতে পারেন সম্পর্কে সংক্ষেপে কিছু বিষয় জেনে নেওয়া যাক ৯.৯৯ টাকা ক্যাশ আউট আপনি নগদে আসলে আপনার সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ ১০০০ প্রয়োগ করতে পারবেন। মোবাইল রিচার্জ আপনি খুব সহজে ডায়াল করে যেকোনো অপারেটরের মোবাইল রিচার্জ করতে পারবেন 24 ঘন্টা সপ্তাহের সাত ৭দিন এছাড়া বিভিন্ন সময়ে রিচার্জ এর ক্ষেত্রে অফার পাওয়া যেতে পারে এবং তা বিভিন্ন সময়ে সুবিধা বিভিন্ন সময়ে সুবিধা দিয়ে থাকে নগদ একাউন্ট এ  গ্যাস-বিদ্যুৎ-পানির বিল পরিশোধ করা যায়। এছাড়া বিভিন্ন অনলাইনে পেমেন্ট সিস্টেম চালু করেছে তাছাড়া কিছু ক্যাশব্যাক অফার দিয়ে থাকে বিভিন্ন অনলাইন শপ ,দোকান এর মালিকদের কে।

অ্যাডভান্স মানি আপনার নগদে টাকা শেষ হয়ে গেলে নো টেনশন আপনি ব্যাংক অ্যাকাউন্ট থেকে মুহূর্তেই নগদে অ্যাড মানি নিতে পারবেন এছাড়াও বিভিন্ন সুযোগ-সুবিধা তো আছে।


নগদ এর ইসলামিক একাউন্ট| নগদ ইসলামিক অ্যাপ|


আমাদের দেশে অধিকাংশ মানুষ মুসলিম এবং ধর্মভিরু। সুদকে ইসলামে হারাম করা হয়েছে। আমাদের সকলেই উচিৎ মুসলিম হিসাবে সকলকেই ইসলামিক বিধি-নিষেধ মেনে চলা। 
বাংলাদেশ যেহেতু মুসলিম প্রধান দেশ এই কথা মাথায় রেখেই নগদ কতৃপক্ষ প্রথম ইসলামিক মোবাইল ব্যাংকিং সেবা বা এই সেবাতে ইসলামিক একাউন্ট চালু করেছে । নগদের ইসলামিক একাউন্ট নিয়ে আজকের আলোচনা ।

কিভাবে একটি ইসলামিক অ্যাকাউন্ট  করবেন ২০২২.How to make a Islamic Account 2022 ?


নগদের এই ইসলামিক অ্যাকাউন্ট, ডাক বিভাগের মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস, শরিয়াহ মনিটরিং কমিটির সম্পূর্ণ তত্ত্বাবধানে কাজ করছে বা করে থাকে ।"নগদ ইসলামিক" অ্যাকাউন্টটি গত তিন বছর ধরে মুসলিম জীবনধারার সাথে সামঞ্জস্য রেখে চলছে, যা ডিজিটাল আকারে ইসলামী আর্থিক ব্যবস্থা নিশ্চিত করছে।

একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডাক বিভাগের মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস নাগাদের এই ইসলামিক অ্যাকাউন্টটি শরিয়াহ মনিটরিং কমিটির সম্পূর্ণ তত্ত্বাবধানে কাজ করছে। গ্রাহকরা সহজেই তাদের তহবিল সুদ-মুক্ত এবং শরীয়াহ-সম্মত পদ্ধতিতে পরিচালনা করতে পারেন, এইভাবে তাদের ধর্মীয় মূল্যবোধ এবং বিধান সংরক্ষণ করতে পারেন।

What is Cash Islamic Account? নগদ ইসলামিক একাউন্ট কি ?


এই পরিসেবায় আগ্রহী গ্রাহকরা সহজেই তাদের নিয়মিত নগদ অ্যাকাউন্টকে একটি ইসলামিক অ্যাকাউন্টে রূপান্তরিত করতে পারেন। ট্রানজিশনTransition করার জন্য, গ্রাহকদের Nagad অ্যাপে বা "My Nagad" অ্যাপে অপশনে ক্লিক করতে হবে এবং তারপর অ্যাকাউন্টের ধরন হিসেবে "Nagad Islamic" অপশনে ক্লিক করতে হবে।

"আমাদের দেশে শরিয়াহ ভিত্তিক আর্থিক পরিসেবাগুলির একটি বিশাল চাহিদা রয়েছে৷ সেই কথা মাথায় রেখে, আমরা তিন বছর আগে 'নগদ ইসলামিক' অ্যাকাউন্ট চালু করেছি, যা ব্যাপক সাড়া পেয়েছি৷ আমরা এই পরিষেবাটি প্রসারিত করার জন্য কঠোর পরিশ্রম চালিয়ে যাব৷ "নাগদের প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ বলেছেন।


"নির্ভরযোগ্য এবং বিশ্বাসযোগ্য শরীয়াহ-সম্মত পরিসেবার অভাবের কারণে অনেক ধর্মপ্রাণ নাগরিককে আর্থিক ব্যবস্থা থেকে বাদ দেওয়া হয়েছিল। এই 'নগদ ইসলামিক' অ্যাকাউন্টটি সেই ধর্মীয় মুসলিম সম্প্রদায়ের জন্য যা একটি স্বচ্ছ, নির্ভরযোগ্য এবং সম্পূর্ণ ইসলামিক পদ্ধতিতে কাজ করছে।

আমি বিশ্বাস করি যে, এটি সাধারণ মানুষের তাদের জীবনকে ইসলামী উপায়ে পরিচালনা করতে সহায়তা করার জন্য সহায়ক ভূমিকা পালন করবে।নগদ অ্যাকাউন্ট ব্যবহার করার সময় কিছু নির্দেশাবলী অনুসরণ করা খুবই গুরুত্বপূর্ণ এবং এইভাবে সব ধরনের ঝামেলা এড়ানো যায়।

নগদ অ্যাকাউন্ট ব্যবহার করার সময় কিছু নির্দেশাবলী অনুসরণ করা খুবই গুরুত্বপূর্ণ এবং এইভাবে সব ধরনের ঝামেলা এড়ানো যায়। নগদের মাধ্যমে নিরাপদ আর্থিক লেনদেনের জন্য এখানে কিছু নির্দেশনা রয়েছে। আপনার নগদ অ্যাকাউন্টের পিন বা ওটিপি কখনই কারও সাথে শেয়ার করবেন না। মনে রাখবেন, কোন নগদ কর্মচারী কখনই আপনাকে এই তথ্য জিজ্ঞাসা করবে না।

সর্তকতাঃ

প্রতারকরা প্রায়ই জাল বা ভুয়া বার্তা পাঠাতে পারে বা কল করে দাবি করতে পারে যে তারা ভুলভাবে আপনার নাগদ অ্যাকাউন্টে টাকা পাঠিয়েছে এবং তারা ফেরত চাইবে। যদি কেউ এইরকম কিছু বলে, অবিলম্বে আপনার নগদ অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করুন।

কেউ যদি আপনাকে জানায় যে আপনার নগদ অ্যাকাউন্ট ব্লক করা হয়েছে এবং আপনার নাগদ অ্যাকাউন্ট পুনরায় খোলার জন্য একজন নগদ কর্মচারী হিসাবে আপনাকে তথ্যের জন্য জিজ্ঞাসা করে তাহলে কখনই বিশ্বাস করবেন না। তথ্য আপডেট করার অজুহাতে আপনার নগদ অ্যাকাউন্টের তথ্য কারও সাথে শেয়ার করবেন না।

যদি কেউ আপনাকে নগদ বোনাস, দ্বিগুণ আয়, সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ বা অন্য কোনও অফারের মতো বিভিন্ন নগদ অফার দিয়ে প্রলুব্ধ করার চেষ্টা করে তবে ফোনে আপনার নগদ অ্যাকাউন্ট সম্পর্কে কোনও ব্যক্তিগত তথ্য শেয়ার করবেন না।

লটারি বা অন্য কোনো অফারের প্রলোভন দেখিয়ে প্রতারকরা আপনার টাকা হাতিয়ে নিতে পারে। তাই সতর্কতা অবলম্বন করা.


কোন প্রয়োজনে, 16167 ডায়াল করুন।

জাতীয় পরিচয় বা NID কার্ড ছাড়াই নগদ একাউন্ট

প্রথমত NID ছাড়া এই ধরণের টাকা লেনদেন করার একাউন্ট খোলা যায় না তবে, নগদ এর একটি অফার রয়েছে যেখানে ROBI বা Airtel এর সিম দিয়ে শুধুমাত্র পিন কোড সেট করেই আপনি নগদ একাউন্ট খুলতে পারবেন। এতে জাতীয় পরিচয়পত্র বা NID লাগবে না। আমার জানামতে এই চুক্তি শুধুমাত্র এই দুটি কোম্পানির সাথে হয়েছে। তাই Banglalink বা অন্যান্য অপারেটর থেকে নগদ একাউন্ট খুলতে গেলে আপনাকে অবশ্যই NID লাগবে। রবি বা এয়ারটেল থেকে ন্যাশনাল আইডি কার্ড ছাড়া নগদ একাউন্ট খোলার নিয়ম এখানে উল্লেখ করে দিচ্ছিঃ

অ্যাপ ব্যবহার করে নগদ একাউন্ট খুলতে নিচের ধাপগুলো অনুসরণ করুন:
প্রথমে নগদ অ্যাপটি ডাউনলোড করুন App store / Play store থেকে অথবা এই লিংক থেকে: iPhone or Android)

                                নগদ এ্যাপ                 নগদ ডিএস্ও                        নগদ প্রিজম                                           
১। আপনার মোবাইল নাম্বার টাইপ করুন ০১৭********
২। ১০ সেকেন্ডে ৪ ডিজিটের পিন সেট করুন। পুনরায় পিন টাইপ করে কনফার্ম করুন (গোপন পিনটি কাউকে বলবেন না)
৩। ওটিপি কনফার্ম করুন ******

ব্যস হয়ে গেলো আপনার নগদ একাউন্ট । এবার লেনদেন করুন ইচ্ছেমতো।

যাদের স্মার্টফোন নেই তারা চাইলে ইউএসএসডি (USSD) কোড ব্যবহার করে নগদ একাউন্ট খুলতে নিচের ধাপগুলো অনুসরণ করুন:

১। প্রথমে *১৬৭# ডায়াল করুন ফোন থেকে ।

২। ১০ সেকেন্ড এ ৪ ডিজিটের পিন সেট করুন। পুনরায় পিন টাইপ করে কনফার্ম করুন (গোপন পিনটি কাউকে বলবেন না)

১০ সেকেন্ড এ নগদ একাউন্ট খোলা।

এখন চাইলে ১০সেকেন্ড নগদ একাউন্ট খোলা যাবে জাতীয় পরিচয় পত্র ছাড়া। আর একাউন্টে যেকোন পরিমাণ লেনদেন করতে পারবে যেকোন গ্রাহক।সিম কেনার সময় যে জাতীয় পরিচয় পত্র দিয়ে সিম কেন হয়েছিল সেই নামে সরাসরি নগদ একাউন্টটি রেজিস্টার হয়ে যাবে। নগদ একাউন্ট খোলা যাবে জাতীয় পরিচয় পত্র ছাড়া মাত্র ১০ সেকেন্ডে। আর একাউন্টে যেকোন পরিমাণ লেনদেন করতে পারবে যেকোন গ্রাহক । সিম কেনার সময় যে জাতীয় পরিচয় পত্র দিয়ে সিম কেন হয়েছিল সেই নামে সরাসরি নগদ একাউন্টটি রেজিস্টার হয়ে যাবে ।

একটি মন্তব্য পোস্ট করুন

1মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!