বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম। কিভাবে বিকাশ ডিলিট করবেন

বর্তমান ডিজিটাল যুগে সবচেয়ে জনপ্রিয় এবং অনলাইন মাধ্যমে টাকা প্রেরণের মাধ্যম হলো বিকাশ।বিকাশ একটি অনলাইন মোবাইল ব্যাংকিং সেবা মোবাইলের মাধ্যমে টাকা লেনদেন করা এর কোনো জুড়ি নেই। বিকাশে লেনদেন সম্পর্কে জানতে এবং কাউকে বলতে পারবে না এমন লোক খুঁজে পাওয়া দুষ্কর।জীবনে চলার পথে প্রতিনিয়ত আমরা বিকাশ লেনদেন করে থাকি। বিকাশের জন্য দেশের প্রতিটি কোনায়, প্রতি মহল্লায়, এলাকায় বিকাশ সেবা প্রদান করে থাকে এবং লেনদেন করতে পারি খুব সহজেই সেজন্য বিকাশ একাউন্ট বন্ধ করার জন্য আপনারা কিভাবে বিকাশ ডিলিট করবেন কিছু জানতে পারবেন আজকে।

বন্ধরা আপনারা অনেকে বিশেষ কারণে বিকাশ একাউন্ট ডিলিট করতে হয় বা বন্ধ করতে হয় কিন্তু অনেকেই জানেন না কিভাবে বিকাশ একাউন্ট বন্ধ হয়। কিভাবে আপনি আপনার বিকাশ একাউন্ট বন্ধ বা কিভাবে বিকাশ ডিলিট করবেন আজকে আপনাদের সে বিষয়ে আলোচনা করব প্রথমে শুরু করা যাক আপনি আপনার বিকাশ একাউন্ট বন্ধ বা ডিলিট করতে পারবেন কিভাবে তা অতি সহজে নিজে নিজে।

বিকাশ একাউন্ট বন্ধ করতে হলে কিছু শর্ত বা ডকুমেন্টস প্রয়োজন সেগুলো হলো।

  • *** নিজ নামে বিকাশ একাউন্ট হতে হবে এবং আপনাকে নিয়ে যে সশরীরে উপস্থিত হতে হবে।
  • *** নিজের জাতীয় পরিচয় পত্র সঙ্গে নিয়ে রাখতে হবে।
  • *** আপনি যে নাম্বারে বিকাশ একাউন্ট খুলেছেন বা খোলা হয়েছে সেই সিমটা সঙ্গে আনতে হবে।

বন্ধরা আপনি যখন আপনার বিকাশ অ্যাকাউন্ট ডিলিট করতে চাইবেন তখন আপনি এ ডকুমেন্ট বা প্রয়োজনীয় জিনিস কাগজপত্র অবশ্যই সঙ্গে আনবেন।

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

বন্ধরা যদি আপনার বিকাশ অ্যাকাউন্ট ডিলিট করতে চান তবে আপনাকে যা যা করতে হবে তা আলোচনা করা হলোঃ

  • *** আপনার নিজের বিকাশ নাম্বারে ব্যালেন্স রাখতে পারবেননা 50 করে রাখতে হবে। আপনার বিকাশ একাউন্ট ডিলিট করার জন্য প্রথমে আপনাকে আপনার বিকাশ একাউন্টের ব্যালেন্স জিরো করতে হবে।
  • *** এরপর আপনাকে যে নাম্বারে বিকাশ সে নাম্বারটি কে বিকাশ হেল্পলাইন জরুরি সেবা কল করতে হবে।
  • *** বিকাশ জরুরী সেবা পায় হেল্প লাইনে কল করে আপনার বিকাশ অ্যাকাউন্ট ডিলিট করতে চান এ বিষয়ে তাকে অবগত বা জানাতে হবে।
  • *** আপনার অবগত করার পর প্রয়োজনীয় ডকুমেন্ট চাইবে যখন যেমন বিকাশ নাম্বার ভোটার আইডি কার্ড এর নাম্বার দিতে হবে এবং সেসব তথ্য চাইবে তার দিলে আপনার বিকাশ একাউন্ট ডিলিট করার প্রক্রিয়া কার্যক্রম শুরু করবে বিকাশ কর্তৃপক্ষ।

কাস্টমার কেয়ারে এর মাধ্যমে বিকাশ একাউন্ট ডিলিট বা বন্ধ করার নিয়ম।

  • *** বন্ধরা আপনি যখন বিকাশ অ্যাকাউন্ট ডিলিট করতে চাইবেন তখন উপরোক্ত প্রয়োজনীয় ডকুমেন্টস গুলো নিয়ে বিকাশ কাস্টমার কেয়ার চলে আসবেন।
  • *** আপনি যদি বিকাশ একাউন্ট আপনার না হয় ,বা অন্য কারো হয় তাহলে তাকে অবশ্যই সঙ্গে নিয়ে আসবেন বিকাশ কাস্টমার কেয়ার সার্ভিস সেন্টারে। তারা উপরে উপযুক্ত ডকুমেন্টস কাগজপত্র নিয়ে আসতে বলবেন।
  • *** আপনার বিকাশ একাউন্ট ডিলিট করার জন্য আপনাকে বিকাশ একাউন্ট এর ব্যালেন্স থাকলে হবেনা।
  • *** বিকাশ একাউন্টে যদি টাকা থাকে তবে তা অন্য কোন নাম্বারে সেন্ড মানি করুন অথবা আপনি তা ক্যাশ আউট করুন।
  • *** এরপর আপনি যখন কাস্টমার কেয়ারের যাবেন আপনাকে বিকাশ একাউন্টে এড করার জন্য আপনার বিকাশ একাউন্টের ব্যালেন্স জিরো করতে বলা হবে।
  • *** আপনার বিকাশ একাউন্টের বেলেন্স জিও করার পর কাস্টমার কেয়ার থেকে আপনাকে বিকাশ অ্যাকাউন্ট ডিলিট করে দেবে।

সর্বশেষ কথাঃ

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম আপনি আপনার বিকাশ একাউন্ট খোলা যায়।কিভাবে বিকাশ ডিলিট করবেন তা অতি সহজেই এবং অল্প সময়ে  জানতে পেরেছেন।সেজন্য আজকে আলোচনা আশা করি সবাই বুঝতে পেরেছেন। কিভাবে আপনারা বিকাশ একাউন্টে নিজে নিজে বন্ধ করবেন এবং কাস্টমার কেয়ারে গিয়ে তা বন্ধ করবেন সবগুলো আলোচনা করা হয়েছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url