ফেসবুক পাসওয়ার্ড রিসেট বা পরিবর্তন করার উপায়-

মোবাইল নাম্বার দিতে,ব্যক্তিগত তথ্যাদি পূরণ করব, পাশাপাশি পাসওয়ার্ড দিয়ে খুলতে পারবেন আপনার কাঙ্খিত ফেসবুক একাউন্ট। মোবাইল দিয়ে ফেসবুক আইডি খোলার সহজ একটি সুবিধা হয়ে। তা হল যখন কেউ আপনার মোবাইল নাম্বার দিয়ে, ফেসবুকের সার্চ ইঞ্জিন অপশনে ক্লিক করবে, তখন মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি খুঁজে পাবেন আর সেটা দিয়ে আপনি ফেসবুক পাসওয়ার্ড রিসেট করতে পারবেন।

সূচিপত্রঃফেসবুক পাসওয়ার্ড রিসেট

আরো জানতেঃ মোবাইলে ইন্টারনেট ছাড়াই চলবে হোয়াটসঅ্যাপ যেভাবে।

আপনার বর্তমান সময়ে ফেসবুক আইডি পাসওয়ার্ড ভুলে গেছেন এমন লোক অনেক খুঁজে পাওয়া যায়।ফেসবুকের জন্য খুব জবাব ফেসবুক আইডির পাসওয়ার্ড ভুলে গেছেন তা নিয়ে চিন্তা করছেন অনেকেই চিনার কোনো কারণ নাই আজ আমি খুব সহজ নিয়ম তুলে ধরলাম। আপনার দুটি জিনিস দিয়ে ফেসবুক পাসওয়ার্ড ফিরে পাবেন।

আরো পড়ুনঃ ডিজিটাল কম্পিউটার এর শ্রেণীবিভাগ

নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করার উপায়

আপনার ফেসবুক আইডি লগইন না করে মাত্র দুটি উপায়ে ভরে যাওয়া পাসওয়ার্ড এর বদলে নতুন পাসওয়ার্ড পাবেন আর আপনি আবার নতুন করে ফেসবুক ব্যবহার করতে পারবেন।আপনাদের যে দুটি জিনিস দিয়ে ভুলে যাওয়া পাসওয়ার্ড এর বদলে নতুন পাসওয়ার্ড দিবেন এই দুটি জিনিস অবশ্য আপনার কাছে থাকতে হবে নিম্নে দেওয়া হল।

১.আপনি যে নাম্বার দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট খুলছেন সেটা।

২.আপনি যে ইমেইল দিয়ে ফেসবুক আইডি খুলছেন।

আরো জানতেঃ ডিজিটাল মার্কেট কি?

আপনি এই দুটি উপায়ে কি ভাই নতুন পাসওয়ার্ড পাব নিচ্ছে তা সুন্দর করে বিস্তারিত লিখলাম আপনি যদি আপনার আর্টিকেলটি ভালো লাগে তবে ইনশাল্লাহ এই আর্টিকেল পড়ে আপনি একটি নতুন পাসওয়ার্ড দিয়ে ফেসবুক ব্যবহার করতে।

ফেসবুক পাসওয়ার্ড রিসেট বা পরিবর্তন করার উপায়।

বর্তমান সবাই ফেসবুকে পাসওয়ার্ড ভুলে থাকেন অনেকে সেজন্য ফেসবুক পাসওয়ার্ড পরিবর্তন করতে চান।সেজন্য আপনাকে কন্টিনিউ ভাবে আর্টিকেলটি করতে থাকুন অনেকে মোবাইল নাম্বার বা ইমেইল ভেরিফিকেশনের মাধ্যমে আপনি একটা ফেসবুক পাসওয়ার্ড পরিবর্তন করে নিতে পারেন।

আরো জানতেঃ মোবাইল দিয়ে ডিজিটাল মার্কেটিং-

বন্ধুরা প্রথমে আপনার ফেসবুক অ্যাপসে ক্লিক করুন।অথবা ক্রম বাউচারে ক্লিক করে ফেসবুক ডট কম ওয়েবসাইটে যান তারপর ফরগেট পাসওয়ার্ড এ ক্লিক করুন।

এরপর আপনার নাম্বার দিয়ে সার্চ করুন যদি আপনার ফেসবুকে নাম্বার এড না থাকে তাহলে সার্চ করে লাভ নাই আসবে না কিন্তু কোন কারণে ফেসবুকে তো ইমেইল আছে।সেজন্য আফগানি নিচে থেকে সার্চ বাই ইয়োর ইমেইল অপশনে ক্লিক করুন এরপর খালি ঘরে দিয়ে সার্চ করুন।

আরো পড়ুনঃ সোলার প্যানেল কি?

আপনি সার্চ করলে আপনার ফেসবুকে নাম সহ ছবি দেখাবে নিচে দুটো অপশন থাকবে অপশন দুটি হলো আপনি আপনার ভেরিফাই কোড কিসের মাধ্যমে নিবেন আপনার ফেসবুক ইমেল নাকি মোবাইল নাম্বারে। আপনি যেটা নিতে চান সেটা ক্লিক করে নাম্বার অথবা ইমেইল বসিয়ে Next থেকে ক্লিক করুন।

এরপর আপনার মোবাইল নাম্বার অথবা ইমেইলে মানে আপনি যেটি সিলেক্ট করেছেন সেখানে একটি ছয় ৬ ডিজিটের ডিজিটাল কোড গেছে সেটি কপি করে নিন এবং সেখানে এসে করতে বসিয়ে দিয়ে নেক্সট বাটনে ক্লিক করুন।

Create a পাস New password এই নতুন পাসওয়ার্ড তৈরি করতে এমন পাসওয়ার্ড রাখবেন যাতে মনে রাখতে সুবিধা হয়। আর একটু শক্তিশালী হয় এরপর নেক্সট বাটনে ক্লিক করুন।

লগ আউট অফ আদার device এখানে আপনি দুটি অপশন দেখতে পাবেন স্টেট লগিং এ ক্লিক করলে অটোমেটিক লগইন হয়ে যাবে।

আরো পড়ুনঃ লোগো তৈরী করার সফটওয়্যার

এরপর আপনার আইডি অন্য কোথাও লগইন করা থাকলে সেখান থেকে লগ আউট করতে চাইলে রিভিউ আদার ডিভাইস সিলেট করুন তারপর কন্টিনিউ বাটনে ক্লিক করুন।

আপনার পাসওয়ার্ড পরিবর্তন হয়ে গেছে আর আপনি আপনার ফেসবুক আইডির ছবিসহ দেখতে পারবেন আর লগইন করার জন্য ওকে বাটনে ক্লিক করুন।

আরো জানতেঃ হোয়াটসঅ্যাপ কম খরচে যেভাবে চলবে

সর্বশেষ কথাঃ ফেসবুক পাসওয়ার্ড কিভাবে চেঞ্জ করব

আপনি কিভাবে ফেসবুক পাসওয়ার্ড পরিবর্তন করবেন এবং কিভাবে তা সঠিকভাবে পরিবর্তন করার জন্য উপরে যে নিয়ম কানুন রয়েছে সেগুলো সঠিকভাবে পূরণ করলে আপনি একটি ভেরিফাইড ফেসওয়াশ ফেসবুক পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন।

যদি আপনার এই আর্টিকেলটি ভালো লাগে তবে কমেন্ট করে জানাবেন। ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কিভাবে রিসেট করবেন এবং কিভাবে ফেসবুক পাসওয়ার্ড পরিবর্তন করবেন সাথে তুলে ধরার চেষ্টা করছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!