মোবাইলে ইন্টারনেট ছাড়াই চলবে হোয়াটসঅ্যাপ যেভাবে-whatsapp কম খরচে যেভাবে চলবে

বন্ধুরা মেটার মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্ম whatsapp এর মেসেজ আদান-প্রদানের ফোনের নেট থাকা বাধ্যতামূলক। তবে এ মেসেজিং প্ল্যাটফর্মে নতুন ফিচার এবার ফোনের চালু করেছে হোয়াটসঅ্যাপ। মোবাইলে ইন্টারনেট ছাড়াই চলবে whatsapp চালাতে পারবেন microsoft এর অ্যাপ স্টোর থেকে এ অ্যাপ ডাউনলোড করা যাবে।

বন্ধুরা আপনারা আগেই অনেকেই কোম্পানির ওয়েবসাইট থেকে ডাউনলোড করা অ্যাপস থেকে কম্পিউটার হোয়াটসঅ্যাপ ব্যবহার করতেন সে অ্যাপ ডিলিট করে নতুন অ্যাপ ইন্সটল করার পরামর্শ দিচ্ছে হোয়াটসঅ্যাপ।

আরো পডুনঃ ডিজিটাল মার্কেট কি?

সূচিপত্রঃ whatsapp

আরো পড়ুনঃ লোগো তৈরী করার সফটওয়্যার

আজকে আপনাদের জানাতে চেষ্টা করব হোয়াটসঅ্যাপ মেসেজিং প্ল্যাটফর্মের ফোনে ইন্টারনেট কানেকশন ছাড়াই হোয়াটসঅ্যাপ চালানো যাবে কিভাবে। আশা করি আপনারা এর সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং কিছুটা হলে উপকৃত হবেন।

আপনি হোয়াটসঅ্যাপ ডাউনলোড করবেন যেভাবে।

আপনার কম্পিউটারে মাইক্রোসফট স্টোর থেকে নতুন হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার পরে কিউআর কোড স্ক্যান করে লগইন করতে হবে। এরপর একবার এ্যাপ কম্পিউটার থেকে লগ ইন হয়ে গেলে ফোনে ইন্টারনেট না থাকলেও কম্পিউটার থেকে এই মেসেজিং অ্যাপ ব্যবহার চালিয়ে যাওয়া যাবে। তবে সেই ক্ষেত্রে কম্পিউটার অথবা ল্যাপটপের সক্রিয় ইন্টারনেট কানেকশন থাকা বাধ্যতামূলক।

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন যেভাবে।

আপনারা শুরুতে উইন্ডোজ কম্পিউটার মাইক্রোসফট রিস্টোর ওপেন করে হোয়াটসঅ্যাপ ইনস্টল করুন। এরপরে এই অ্যাপ কম্পিউটারে ওপেন করলে স্কিনে একটি কিউআর কোড দেখতে পাবেন। এই কোড ফোনে থেকে স্ক্যান করতে হবে।

এই জন্য ফোনে whatsapp ওপেন করে ডান দিকের ওপর থ্রি ডট মেনু থেকে লিঙ্কের লিংকড ডিভাইসের অপশন সিলেক্ট করুন। এবার লিংক ডিভাইস এর অপশনে সিলেক্ট করলে ফোনে ক্যামেরা ওপেন হবে। এবার এ স্ক্যান করতে হবে কম্পিউটারের ডিসপ্লে কিউআর কোড।এ কোড ইনস্ট্যান্ট করলে কম্পিউটারে লগইন হবে।

কম খরচে যেভাবে হোয়াটসঅ্যাপ চালু।


আরো পড়ুনঃ ব্লগের জন্য লোগো

আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট।একবার লগইন হয়ে গেলে ফোনে ইন্টারনেট কানেকশন থাকা বাধ্যতামূলক নয়।শুধু কম্পিউটারে ইন্টারনেট কানেকশন থাকলে চলবে হোয়াটসঅ্যাপ তবে কিওয়ার কোড স্ক্যান করার সময় ফোন ও কম্পিউটার উভয় ডিভাইস সক্রিয় ইন্টারনেট কানেকশন থাকা বাধ্যতামূলক।

সর্বশেষ কথাঃমোবাইলে ইন্টারনেট ছাড়াই চলবে হোয়াটসঅ্যাপ-whatsapp

আপনারা ফেসবুক মেটা বা whatsapp এর কথা আগে শুনেছেন। এই মেটাই বর্তমানে whatsapp মেসেজিং প্ল্যাটফর্মে নতুন ফিচার যোগ করেছে। আপনার ফোনে ইন্টারনেট কানেকশন ছাড়া হোয়াটসঅ্যাপ চালাতে পারবেন নিশ্চিন্তে। তবে কিছু শর্তসাপেক্ষে এগুলো চালাতে পারবেন।microsoft অ্যাপ স্টোর থেকে এই অ্যাপ ডাউনলোড করে তারপরে কম্পিউটার এবং মোবাইল ফোনে মাধ্যমে whatsapp ব্যবহার করতে পারবেন।

আরোপড়ুনঃ  বি আর এস খতিয়ান নাম পত্তন কিভাবে করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url