সেরা ফটোকপি ব্র্যান্ড? ফটোকপি মেশিনের দাম কত-easykhobor

ফটোকপি মেশিনের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, অফিস এবং যেকোনো ব্যবসা প্রতিষ্ঠানে একটি গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় সরঞ্জাম। যেকোনো প্রয়োজনীয় ফাইল বা নথি খুব দ্রুত এবং অল্প সময়ে কপি করতে ফটোকপি মেশিনের বিকল্প নেই।

এই কারণে ফটোকপি মেশিনের কেনার আগে একজনের প্রয়োজনীয়তাগুলি বোঝা উচিত এবং কাজের উপর ভিত্তি করে কোনটি কিনতে হবে তা বেছে নেওয়া উচিত। এর সঙ্গে বাজেটের কথা মাথায় রাখতে হবে।

ফটোকপি মেশিনের দাম গুলো দেখতে ওয়েবসাইটটি দেখতে পারেন আপনারা সেরা ফটোকপি মেশিনগুলোর priceফটোকপি সাধারণত মেশিনের ধরন এবং কনফিগারেশনের উপর নির্ভর করে দাম। তবে বাংলাদেশের বাজারে ডিজিটাল মিনি ফটোকপির মেশিন আকারে ছোট এবং বেশ সস্তা দামে পাওয়া য়ায

সুুচপত্রঃ ফটোকপি

  • বাংলাদেশে সেরা ফটোকপি ব্র্যান্ড?
  • নতুন ফটোকপি মেশিন কিনতে কত লাগবে?
  • ফটোকপি মেশিন কোনটি ভালো সাদা না কালো?
  • ফটোকপি মেশিনের দাম কত?
  • মোবাইল থেকে কপি করা যাবে কি?
  • ফটোকপি মেশিন কাজ করে কি কি ভাবে?
  • বাংলাদেশের ফটোকপি মেশিনের দাম কত?
  • সেরা ফটোকপিয়ার ২০২৩

বাংলাদেশে সেরা ফটোকপি ব্র্যান্ড?

সবচেয়ে জনপ্রিয় ফটোকপি মেশিনের ব্র্যান্ড হল তোশিবা। অন্যান্য ব্র্যান্ডগুলিও বাজারে পাওয়া যায় যেমনঃ Canon, Sharp, Kyocera, এবং Ricoh ইত্যাদি।

নতুন ফটোকপি মেশিন কিনতে কত লাগবে?

বাংলাদেশে নতুন ফটোকপি মেশিনের দাম ৪৬,০০০ টাকা থেকে শুরু হয় যা একক দিকে কপি করতে পারে এবং ডুপ্লেক্স সাইড ফটোকপি মেশিনের দাম ৫৯,৯০০ টাকা থেকে শুরু হয়। এই মেশিনগুলি শুধুমাত্র কালো এবং সাদা কপি করতে পারে।


অটো ডুপ্লেক্সিং বিকল্প সহ রঙিন ফটোকপি মেশিনের দাম ১২২,০০০ টাকা থেকে শুরু হয়। এই সমস্ত ফটোকপি মেশিন গুলি বক্সযুক্ত এবং একেবারে নতুন। যাইহোক, দামটি ব্র্যান্ড এবং স্পেসিফিকেশনের উপরও নির্ভর করে তাই ফটোকপি মেশিনের সর্বনিম্ন দাম পেতে বিডি স্টল কপিয়ার বিভাগে মূল্য তুলনা করুন।

ফটোকপি মেশিন কোনটি ভালো সাদা না কালো?

ফটোকপি মেশিন কোনটি ভালো রঙিন ফটোকপি মেশিনটি আরও ভাল কারণ এটি কালো এবং সাদার সাথে রঙের নথিগুলি কপি করতে পারে। শিল্প এবং ব্যবসার জন্য রঙ ফটোকপি মেশিন একটি ভাল পছন্দ। ফটোকপি মেশিন কোনটি ভালো কিন্তু ছোট দোকানের জন্য যেখানে বেশিরভাগই একরঙা কপি প্রয়োজন, কালো এবং সাদা ফটোকপির আদর্শ।

একক পৃষ্ঠা ফটোকপি নাকি ডুপ্লেক্স ফটোকপি ?

একটি একক পৃষ্ঠা ফটোকপি একটি সময়ে একটি পৃষ্ঠা অনুলিপি করতে পারে এবং একটি ডুপ্লেক্স ফটোকপি একটি সময়ে উভয় পৃষ্ঠা অনুলিপি করতে পারে। এতে সময় বাঁচে এবং কপি করার জন্য কাগজের খরচ কম হয়। মূলত, একটি ডুপ্লেক্স ফটোকপি বা একক ফটোকপি বেছে নেওয়ার জন্য কাজের ধরন জানা প্রয়োজন। 

ফটোকপি মেশিনের যদি বেশিরভাগ ক্ষেত্রে একটি পৃষ্ঠা কপি করার প্রয়োজন হয়, তবে একক কপিয়ার বেছে নেওয়া ভাল কারণ এটি খরচ সাশ্রয় করবে। আবার, যদি একই সাথে দুটি পৃষ্ঠা ফটোকপি করতে হয় তবে ডুপ্লেক্স ফটোকপি নির্বাচন করতে হবে।

ফটোকপি মেশিনের দাম কত?

ফটোকপি মেশিনের দাম বাজারে এখন ৪৬,৫০০ টাকা থেকে ৩,২০,০০০ টাকা দাম এর তশিবা ফটোকপি মেশিন পাওয়া যায়। কাজের চাহিদা অনুযায়ী ফটোকপিয়ার মেশিন কেনা উচিৎ। কাজের পরিমাণ বেশি হলে তোশিবা ডুপ্লেক্স ফটোকপি মেশিন অথবা তোশিবা মাল্টিফাংশন ফটোকপি মেশিন কিনতে পারেন। চাহিদার জন্য আপনার বাজেট কিছুটা বেশি হতে পারে।

ফটোকপি কি স্ক্যানিং ও প্রিন্ট করতে সক্ষম?

বর্তমানে বাংলাদেশে অনেক ধরনের ফটোকপিয়ার পাওয়া যায়। এই ফটোকপি মেশিন গুলো সময়ের সাথে তাল মিলিয়ে চলে এবং নতুন প্রযুক্তির মাধ্যমে অনেক বিশেষ ছোঁয়া নিয়ে আসে। এবং এর প্রযুক্তির জন্য ধন্যবাদ, ফটোকপি মেশিনের দিয়ে উচ্চ রেজোলিউশন স্ক্যানিং এবং মুদ্রণ করা যায়। কিছু ফটোকপি আইডি কার্ডের মতো দরকারী আইটেমগুলি সূক্ষ্মভাবে প্রিন্ট করতে পারে।

মোবাইল থেকে কপি করা যাবে কি?

মোবাইল থেকে কপি করা যাবে কিছু ফটোকপি মেশিনের ওয়াইফাই প্রযুক্তির সাহায্যে মোবাইল থেকে কপি বা প্রিন্ট করার সুবিধা অফার করে। এই ক্ষেত্রে, আপনি নির্দিষ্ট ব্র্যান্ডের অ্যাপটি ডাউনলোড করে প্রাসঙ্গিক ফটোকপিয়ার সংযোগ করতে পারেন, যাতে আপনি সহজেই মোবাইল থেকে প্রিন্ট বা কপি করতে পারেন।

ফটোকপি মেশিন কাজ করে কি কি ভাবে?

ফটোকপি মেশিন কাজ করে থাকে য়ে ভাবে সেগুলো হলঃ

কপি স্পিড

সাধারণ কাজের জন্য যেকোনো ধরনের গতি ঠিক হবে, তবে উচ্চ গতির ফটোকপি ব্যবসার জন্য ভালো কারণ কম সময়ে অনেক কপি করা যায়। এছাড়াও প্রথম কপি টাইম আউট অ্যাকাউন্টে নেওয়া উচিত এবং সংক্ষিপ্ত করা ভাল। এতে বিদ্যুৎ যেমন সাশ্রয় হবে তেমনি সময়ও কম লাগবে।

কাগজের আকার

সমস্ত ফটোকপিয়ার A4 কাগজ সমর্থন করে। তবে ফটোকপি মেশিন A3 পেপার সাপোর্ট করলে ভালো হয় কারণ সব ধরনের কাগজ ব্যবহার করা যায়।

জুম ক্ষমতা

ফটোকপি মেশিনের জুম ক্ষমতা থাকা ভাল কারণ এটি খুব বড় আকারের নথি ছোট করতে পারে।

ফটোকপি কালি খরচ

ফটোকপি মেশিনের সাথে একটি মৌলিক টোনার সরবরাহ করা হয়। এর পরে, আসল ফটোকপি মেশিনের কালির দাম কত হবে তা খুঁজে বের করুন এবং প্রতি কপির জন্য কত খরচ হবে তা গণনা করুন। ব্যবসার জন্য ফটোকপি মেশিন কেনার সময় এটি খুবই গুরুত্বপূর্ণ। এবং অন্যান্য কোম্পানির সামঞ্জস্যপূর্ণ কালি সমর্থিত কিনা তা খুঁজে বের করুন।

ফটোকপি কাগজের ট্রে

সাধারণত একটি ২০০ শীট কাগজের ট্রে থাকে তাই এটি কতটা সমর্থন করে তা জেনে রাখা ভাল। আপনাকে আরও জানতে হবে যে বাইপাস ট্রে কতটা কাগজ সমর্থন করে এবং কতগুলি অতিরিক্ত ট্রে সংযুক্ত করা যেতে পারে।

ফটোকপি ডিউটি চক্র

প্রতিটি ফটোকপি মেশিনের একটি নির্দিষ্ট সময়ের পরে রক্ষণাবেক্ষণের প্রয়োজন হয় তাই এটির ডিউটি চক্র জানা গুরুত্বপূর্ণ। চাহিদা অনুযায়ী ফটোকপিয়ার মেশিন কেনার জন্য এই লিংকে ক্লিক করুন bdstall

বাংলাদেশের  ফটোকপি মেশিনের দাম কত?

বাংলাদেশের সেরা ফটোকপি মেশিনের দাম এর তালিকা (BD)জানুয়ারী ২০২৩ বাংলাদেশের ফটোকপি মেশিনের দাম কেমন তা জানা জরুরী মডেল অনুয়াযী আপনার জন্য।ফটোকপি মেশিনের দাম সমূহ হলঃ
  • শার্প AR-7024D মাল্টিফাংশন ব্ল্যাক অ্যান্ড হোয়াইট ফটোকপিয়ার ৳ ৭৪,৯০০
  • Canon IR 2006N ডিজিটাল একরঙা ফটোকপিয়ার ৳ ১১০,০০০
  • Kyocera Ecosys M4132idn ফটোকপিয়ার ৳ ১৯০,০০০
  • তোশিবা ই-স্টুডিও 2528A ফটোকপি মেশিন ৳ ১৫৪,০০০
  • শার্প BP-30M31 ডিজিটাল ফটোকপিয়ার ৳ ২৪০,০০০
  • শার্প MX-B350Z-35CPM ডিজিটাল ফটোকপিয়ার মেশিন ৳ ৮০,০০০
  • Kyocera TASKalfa 2320 মনোক্রোম মাল্টিফাংশন কপিয়ার ৳ ৬৮,০০০
  • শার্প BP-20C25 ডিজিটাল কালার ফটোকপিয়ার ৳ ২০৫,০০০
  • তোশিবা ই-স্টুডিও 2020AC কালার ফটোকপিয়ার মেশিন ৳ ১২০,০০০
  • Kyocera Ecosys M4125idn ফটোকপিয়ার ৳ ১৩০,০০০

সর্বশেষ কথাঃ সেরা ফটোকপিয়ার ২০২৩

বাংলাদেশের সেরা ফটোকপি মেশিনের দাম ও জনপ্রিয় ফটোকপিয়ার মেশিনের ব্র্যান্ড হল তোশিবা। বাজারে পাওয়া যায় যেমনঃ Canon, Sharp, Kyocera, এবং Ricoh ইত্যাদি। সেরা ফটোকপি ব্র্যান্ড? ফটোকপি মেশিনের দাম কত? কেমন তা জানাতে চেষ্টা করেছি। এই আটিকেলটি পড়ার জন্য ধন্যবাদ আপনাকে, ভালো থাকবেন।

আরো পোস্ট দেখুন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url