Travel : ১০টি নিরাপদ স্থান ভ্রমণকারীদের জন্য-easykhobor.com

ট্রাভেল ব্লগ এর মাধ্যমে অর্থ উপার্জন

বন্ধুরা একক ভ্রমণ এমন একটি জিনিস যা অনেকের জন্য এত আকর্ষণীয় হতে পারে ভ্রমণ সময়ে জন্য তাই নিজের ও তবুও অন্যদের জন্য আতঙ্ক সৃষ্টি করে। বিদেশী জায়গায় একা ভ্রমণ করার ধারণা যতটা লোভনীয় হতে পারে, তেমনি যেকোন ভ্রমণকারী আপনাকে বলবে যে এটিও ভয়ঙ্কর, বিশেষ করে প্রথম-টাইম ভ্রমণকারীদের জন্য। নতুন রিপোর্ট একক ভ্রমণকারীদের জন্য ১০টি নিরাপদ স্থান গন্তব্য প্রকাশ করে।


একটি নতুন প্রতিবেদন, ভ্রমণ নিরাপত্তা সূচক বিশ্বজুড়ে  ১০টি নিরাপদ স্থানকে হাইলাইট করে যা একা ভ্রমণকারীদের জন্য ১০টি নিরাপদ বলে মনে করা হয়। তাই আপনার গিয়ার ধরুন এবং কিছু একক অন্বেষণের জন্য এই শীর্ষ-রেটেড অবস্থানগুলির মধ্যে একটিতে যান।

সূচিপত্রঃ বিদেশ ভ্রমনে ১০টি নিরাপদ স্থান

  • একক ভ্রমণকারীদের জন্য ১০টি নিরাপদ স্থান
  • ওয়াশিংটন, সিয়াটল,মার্কিন যুক্তরাষ্ট্র
  • টোকিও, জাপান
  • পোর্টল্যান্ড, ওরিগন
  • ব্রিটিশ কলম্বিয়া, ভ্যাঙ্কুভার, কানাডা
  • কোপেনহেগেন, ডেনমার্ক
  • অসলো, নরওয়ে
  • কায়রো, মিশর
  • ডাবলিন, আয়ারল্যান্ড
  • সিঙ্গাপুর
  • ১০টি নিরাপদ স্থান

যদিও ১০টি নিরাপদ স্থান একক ভ্রমণকারীদের জন্য নিরাপত্তার পরিপ্রেক্ষিতে অবস্থানের র‌্যাঙ্কিং প্রতিবেদনের কোনো অভাব নেই, তথ্যের পরিমাণ অপ্রতিরোধ্য হতে পারে। এই সাম্প্রতিক তালিকাটি এটিকে সহজভাবে ভেঙে দেয়, অনেক এলাকা থেকে ডেটা বিশ্লেষণ করে এবং তারপর প্রতিটি অবস্থানের জন্য একটি স্কোর নির্ধারণ করে। সর্বোচ্চ স্কোর সহ 10টি স্থান একক ভ্রমণকারীদের জন্য শীর্ষ  ১০টি নিরাপদ স্থান বা গন্তব্যের তালিকায় যুক্ত করা হয়েছিল।

তালিকাটি অপরাধের হার, সার্বজনীন স্বাস্থ্যসেবা কভারেজ, সড়ক দুর্ঘটনায় মৃত্যু, বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুসারে খাদ্য নিরাপত্তা রেটিং, মোট পুলিশ কর্মকর্তা এবং চিকিৎসা প্রতিষ্ঠানের সংখ্যা এবং ইন্টারনেট সংযোগ সহ অনেকগুলি বিষয় বিবেচনা করে (এই সব কিছুর পরেও গুরুত্বপূর্ণ কোন অপরাধের রিপোর্ট করা এবং সংযুক্ত থাকা

একক ভ্রমণকারীদের জন্য ১০টি নিরাপদ স্থান

এই সমস্ত কারণগুলি কার্যকর করার সাথে সাথে, মোট সংখ্যাগুলি তখন দেশ এবং শহরের জনসংখ্যার মধ্যে তুলনা করা হয়েছিল। সর্বোপরি, ১০টি নিরাপদ স্থানকে বিবেচনা করা হয়েছিল, নিম্নলিখিত অবস্থানগুলি ভ্রমণকারীদের সুরক্ষার ক্ষেত্রে শীর্ষে উঠে আসে ১০টি নিরাপদ স্থান সেগুলো হলঃ।

ওয়াশিংটন, সিয়াটল,মার্কিন যুক্তরাষ্ট্র

আপনি লক্ষ্য করবেন যে, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রশান্ত মহাসাগরীয় উত্তর-পশ্চিম এই তালিকাটি দুবার তৈরি করেছে, সিয়াটল একক ভ্রমণকারীদের নিরাপত্তার জন্য সামগ্রিকভাবে ১ নম্বরে রয়েছে। এগানে চিকিৎসা সুবিধা, ভালো খাবারের গুণমান এবং দ্রুত ইন্টারনেট সংযোগের জন্য অনেক পছন্দের স্থান ও সাথে সহজেই অ্যাক্সেস যোগ্য দেশের তালিকায় এই শহরটি একটি নিরাপদ গন্তব্য হিসাবে পরিচিত।

এই দেশে আরেকটি বোনাস বিষয় হল পর্যটকরা এখানে যা দেখতে চান তা সবই একে অপরের দেড় মাইলের মধ্যে পাওয়া যায়, যার ফলে আপনি যা খুঁজছেন তা খুঁজে পেতে আপনাকে শহরের আশেপাশে উদ্দেশ্যহীন ভাবে ঘুরে বেড়ানোর দরকার নেই।

টোকিও, জাপান

উপরে উল্লিখিত সমস্ত মেট্রিক্সের জন্য উচ্চ রেটিং ছাড়াও, টোকিও একা ভ্রমণের জন্য উপযুক্ত কারণ এখানে একা থাকা স্বাভাবিক। এই মেগা সিটির যেকোন রমেন বার বা ক্যাপসুল হোটেলে আপনার চারপাশে তাকান, এবং আপনি অগণিত লোককে খুঁজে পাবেন যারা তাদের নিজস্ব।

এখানে একা একা এবং জনসাধারণের মধ্যে একা থাকা খুবই স্বাভাবিক, এবং আপনি একা থাকাকালীন দর্শনীয়, ডাইনিং বা এমনকি কিছু কেটিভি বের করে দিলে কেউ দুবার ভাববে না। টোকিওকে এই বছর দেখার জন্য শীর্ষ সাংস্কৃতিক হটস্পট গুলির মধ্যে একটি হিসাবেও নাম দেওয়া হয়েছে, যা আপনাকে এই রঙিন শহরের দিকে যাওয়ার আরেকটি কারণ দিয়েছে।

পোর্টল্যান্ড, ওরিগন

এখানে আমাদের এই তালিকায় প্রশান্ত মহাসাগরীয় উত্তর-পশ্চিমের দ্বিতীয় প্রতিযোগী রয়েছে। পোর্টল্যান্ড বিভিন্ন কারণে একক ভ্রমণকারীদের জন্য একটি প্রিয়, একটি প্রধান কারণ হল শান্ত, শীতল পরিবেশ যা এখানে প্রত্যেকে বেঁচে আছে বলে মনে হয়।

পোর্টল্যান্ডের আবহাওয়াতে কিছু একাকী সময় কাটানোর জন্য উপযুক্ত জায়গা হতে পারে, রাস্তায় ঘুরে বেড়ানো এবং কফি শপ এবং বইয়ের দোকানে ভাল পড়া এবং শক্তিশালী মদ্যপান নিয়ে আত্ম-প্রতিফলিত করার জন্য। পোর্টল্যান্ডে ভালবাসার জন্য অনেক কিছু আছে, আপনি একা বা অন্যদের সাথে যান না কেন।

ব্রিটিশ কলম্বিয়া, ভ্যাঙ্কুভার, কানাডা

এই তালিকায় কানাডার সংযোজন হল প্রিয় ব্রিটিশ কলাম্বিয়ার শহর ভ্যাঙ্কুভার। একা ভ্রমণকারীরা এই অবস্থানটি পছন্দ করে কারণ, ভাল, এটি কানাডা, সর্বোপরি। সাধারণভাবে একক ভ্রমণকারীদের জন্য সবচেয়ে নিরাপদ দেশগুলির মধ্যে একটি হিসাবে পরিচিত, কানাডার একটি ভাল খ্যাতি রয়েছে এবং সঙ্গত কারণে।

ভ্যাঙ্কুভার একটি অত্যাশ্চর্য শহর, যেখানে সুন্দর শহুরে নকশা ঘিরে রয়েছে প্রাকৃতিক দৃশ্য। বাজেটে এই শহরটি অন্বেষণ করার উপায়ও রয়েছে, যার অর্থ আপনি এই তালিকার অন্য জায়গায় আপনার পরবর্তী ভ্রমণের জন্য আপনার অর্থ সঞ্চয় করতে পারেন!

কোপেনহেগেন, ডেনমার্ক

এই স্ক্যান্ডিনেভিয়ান প্রিয় শহরটিকে বিশ্বের সবচেয়ে নিরাপদ শহরগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়, এর কম অপরাধের হার সহ অনেক কারণের জন্য ধন্যবাদ। আপনি একা, দম্পতি বা দলে বেড়াতে গেলেই কোপেনহেগেন ভ্রমণকারীদের প্রিয়, তবে একক ভ্রমণকারীদের জন্য এটি উচ্চ স্থানের একটি কারণ হল শহরের আধুনিক পাবলিক ট্রান্সপোর্ট নেটওয়ার্কের স্বাচ্ছন্দ্য এবং নিরাপত্তা।

যদিও বেশিরভাগ দর্শনীয় স্থান একে অপরের খুব কাছাকাছি থাকার কারণে, আপনার এটি ব্যবহার করার প্রয়োজনও নাও হতে পারে। সাম্প্রতিক বছরগুলিতে কোপেনহেগেন ভ্রমণকারীদের কাছে আরও বেশি জনপ্রিয় হয়ে উঠছে, তাই এটি অবশ্যই আগের চেয়ে আরও বেশি দর্শনীয়।

অসলো, নরওয়ে

এটি বলার অপেক্ষা রাখে না যে নরওয়ে ভ্রমণের জন্য বিশ্বের সবচেয়ে নিরাপদ দেশগুলির মধ্যে একটি, এবং তাই একক ভ্রমণের তালিকার জন্য এই নিরাপদ স্থানগুলিতে এটির সংযোজন আশা করা উচিত। নরওয়ের রাজধানী শহর অসলো প্রথমবারের দর্শনার্থীদের জন্য সহজেই নৌযানযোগ্য, এবং ট্রাম নেটওয়ার্ক এমন সমস্ত এলাকাকে সংযুক্ত করে যেখানে আপনাকে খুব সস্তা মূল্যে যেতে হবে।

যদিও ইংরেজি সাধারণত বলা হয় এবং আপনার প্রায় কারও কাছ থেকে সাহায্য বা নির্দেশ পেতে অসুবিধা হওয়া উচিত নয়, এতে সাধারণ রাস্তার অপরাধের অংশ রয়েছে যা আপনার সচেতন থাকা উচিত। এই তালিকার যেকোনো শহরের মতো, আপনি পরিচিত নন এমন এলাকায় রাতে ঘুরে বেড়ানোর পরামর্শ দেওয়া হয় না

কায়রো, মিশর

একক ভ্রমণকারী নিরাপত্তা তালিকার জন্য এই শীর্ষ ১০টি নিরাপদ স্থানের সমস্ত গন্তব্যের মধ্যে, কায়রো হতে পারে আপনাকে সবচেয়ে অবাক করে দেবে। যদিও মিশরের এই বিস্তৃত এবং প্রাচীন রাজধানী শহরটি প্রথমে ভয়ঙ্কর বলে মনে হতে পারে, একক ভ্রমণকারীরা দেখতে পাবেন যে এটি আসলে বেশ অ্যাক্সেসযোগ্য হতে পারে।

কায়রো কয়েকটি কারণে এই তালিকায় শীর্ষে রয়েছে। এর মধ্যে বিশাল পুলিশ উপস্থিতি অন্যতম। কায়রো যখন ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে, উবার সহজ এবং সস্তা, এবং শুধুমাত্র মহিলাদের জন্য একটি নতুন রাইডশেয়ার অ্যাপের পরিকল্পনা করা হচ্ছে। এছাড়াও, এই ধরনের একটি পর্যটন গন্তব্য হওয়ায়, এখানে প্রায় যেকোনো কিছুর জন্য গাইড পাওয়া যায় এবং নির্দিষ্ট কিছু এলাকা ঘুরে দেখার জন্য সেগুলি ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।

একটি বোনাস, শহরটিতে প্রচুর সংখ্যক মহিলা গাইডও উপলব্ধ রয়েছে, যার অর্থ নারী ভ্রমণকারীরা আরও স্বাচ্ছন্দ্য বোধ করতে পারে যদি তারা অন্বেষণ করার সময় মহিলা সংস্থাকে পছন্দ করে। এছাড়াও, মিশর দেশটি তার পর্যটন অবকাঠামোতে বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগ করছে, যার অর্থ সম্ভবত এটি কেবল নিরাপদ এবং সহজে পরিদর্শন করবে।

ডাবলিন, আয়ারল্যান্ড

তালিকায় এই এন্ট্রিটি আমাদেরকে আকর্ষণীয় আয়ারল্যান্ডে নিয়ে আসে, যেখানে একক ভ্রমণকারীদের নিরাপত্তা এবং সন্তুষ্টির জন্য রাজধানী শহর ডাবলিন ক্রমাগত উচ্চ অবস্থানে রয়েছে। একটি রাজধানী শহর হওয়া সত্ত্বেও আপনার সম্পর্কে সর্বদা আপনার বুদ্ধি রাখা আবশ্যক, ডাবলিন সাধারণত খুব নিরাপদ এবং স্বাগত জানানো হয়।

ছোট আকার পায়ে অন্বেষণকে সহজ এবং সুবিধাজনক করে তোলে এবং পাবলিক ট্রান্সপোর্টে না যাওয়ায় অপরাধের কোনো এক্সপোজার কমাতে সাহায্য করতে পারে। একক মহিলা ভ্রমণকারীদের মধ্যে ডাবলিনও একটি দীর্ঘ সময়ের প্রিয়, এবং যারা ভ্রমণ করেন তারা অন্যান্য নতুন বন্ধুদের সাথে দেখা করতে পারেন যারা অন্যদেরও নিজের।

যদিও সাধারণ শহরের অপরাধ যেমন পিকপকেটিং এবং ছোট চুরি এখানে ঘটে থাকে (বিশেষ করে শহরের কেন্দ্র এবং ট্রেন স্টেশনগুলির আশেপাশে), সামগ্রিকভাবে, শহরটি খুব নিরাপদ। ইন্টারনেট, স্বাস্থ্য সুবিধা এবং খাদ্য নিরাপত্তার সাথে সংযোগের সহজতার কারণে শহরটি উচ্চ নিরাপত্তা চিহ্নও অর্জন করে। সুইজারল্যান্ডের দর্শন উপভোগ করার জন্য এই নতুন নৈসর্গিক ট্রেন সহ দেখার অনেক কারণ রয়েছে।।

সিঙ্গাপুর

একক ভ্রমণকারীদের জন্য শীর্ষ 10টি নিরাপদ গন্তব্যের তালিকা তৈরি করার জন্য এশিয়ার একমাত্র অবস্থান হিসাবে, সিঙ্গাপুরের শহর-রাজ্য দীর্ঘকাল ধরে ভ্রমণকারীদের একটি নিরাপদ পছন্দ হিসাবে পরিচিত। গ্লোবাল পিস ইনডেক্স 2022 অনুসারে, এটি এমন একটি দেশ যা এশিয়ার সবচেয়ে শান্তিপূর্ণ দেশ হিসাবে মনোনীত হয়েছে।

উচ্চ খাদ্য নিরাপত্তা রেটিং, পুলিশের উপস্থিতি, অসংখ্য অ্যাক্সেসযোগ্য চিকিৎসা প্রতিষ্ঠান এবং খুব উচ্চ ইন্টারনেট সংযোগ সহ এই ছোট দেশটি অনেক কারণেই শীর্ষে রয়েছে। এটিও উল্লেখ করা উচিত যে সিঙ্গাপুর বিশ্বের সবচেয়ে মহিলা-বান্ধব ভ্রমণকারী স্থানগুলির মধ্যে একটি হিসাবেও পরিচিত।

বেশিরভাগ মানুষ জানে যে সিঙ্গাপুর কঠোর, এবং পুলিশ বেশিরভাগ জিনিসের জন্য শূন্য-সহনশীলতা রাখে। তাই পরিদর্শন করার সময় এটি আপনাকে নিরাপদ রাখবে, আপনার ভ্রমণের আগে স্থানীয় আইন সম্পর্কেও সচেতন হওয়া গুরুত্বপূর্ণ।

সর্বশেষ কথাঃ ১০টি নিরাপদ স্থান

বর্তমান বিশ্বে একক ভাবে ১০টি নিরাপদ স্থান ভ্রমন করতে হলে য়ে সব স্থানকে বেছে নেওয়া হয় তার মধ্যে অন্যতম কিছু দেশ তার তালিকা তুলে ধরা হয়েছে।ওয়াশিংটন, সিয়াটল - মার্কিন যুক্তরাষ্ট্র,সিঙ্গাপুর,কায়রো, মিশর ইত্যাদি সহ ১০টি নিরাপদ স্থান ভ্রমণকারীদের জন্য ভালো

আরো পোস্ট দেখুন

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!