পহেলা বৈশাখ ২০২৩ কত তারিখে বাংলাদেশে-easykhobor

কোরবানির ঈদ কত তারিখে

বন্ধুরা আপনি বাঙালি হিসেবে সব সময় আপনার জীবনের যে সকল সংস্কৃতি জীবনে উদযাপন এবং অনুস্মিত করছেন সেগুলো পালন করার চেষ্টা করছেন। পহেলা বৈশাখ ২০২৩ যেহেতু বাংলা ভাষা কথা বলি সেহেতু আমরা বাঙালি এবং বাঙালি আনা সব সময় আমরা পহেলা বৈশাখ ২০২৩ কত তারিখে বাংলাদেশে হবে তা জানতে চাই।

সূচিপত্রঃ পহেলা বৈশাখ ২০২৩

এমনই একটি পরিচয় তুলে ধরতে চেষ্টা করব আপনার জীবন আচরণের মাধ্যমে পহেলা বৈশাখ ২০২৩ এর সম্পর্কে। আপনি যদি অতীতের চাইতে বর্তমান সময়ে অনেক কিছুতে পরিবর্তন আসলেও আপনার ভেতরে যে বাঙালিয়ানা সত্তা রয়েছে তা কখনোই ভোলার নয়।

আরো পড়ুনঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি ২০২৩

তই যতই আপনি পশ্চিমা সংস্কৃতি অনুসরণ করে থাকেন না কেন আপনি আপনার ভেতরে যে বাঙালিয়ানা মৌলবিত্ত প্রকৃতি রয়েছে তার ভেতরে থেকে উঠে চলে যাবে না। পহেলা বৈশাখ ২০২৩ আপনি বাঙ্গালী হিসেবে প্রতিবছর নতুন দিন খুব সুন্দরভাবে উদযাপন করার জন্য পহেলা বৈশাখ ২০২৩ কত তারিখে বাংলাদেশে একজন বাঙালি জীবনে খুবই গুরুত্বপূর্ণ একটি দিন।

পহেলা বৈশাখ কত তারিখ

আপনারা অনেকে বই পত্রের মাধ্যমে পড়ে দেখেছেন যে বছরে প্রথম দিন বিভিন্ন দোকানে হালখাতা এর মাধ্যমে নতুন হিসাব খাতা খোলা হয়ে থাকে, তাই নতুন বছরে ব্যবসা আবার শুরু করা হয়। বর্তমানে রীতি নিয়ম অনেক মানুষ ধরে রাখল এর ক্ষেত্রে কিছুটা পরিবর্তন এসেছে তবে পহেলা বৈশাখ কত তারিখে বাংলাদেশে।

এর জন্য আপনি বছরে প্রথম দিন বাঙালিরা নিজেদের সুন্দর করে সাজিয়ে যখন ঘুরতে বের হয় তখন দেখা যায় যে পরিবেশটা এক অন্যরকম সৌন্দর্য লাগে পহেলা বৈশাখ ২০২৩ কত তারিখে বাংলাদেশে বাঙালির মাধ্যমে যে আনন্দ এবং সামান্য কিছু মজা পাওয়ার ব্যাপার রয়েছে তা সুন্দরভাবে ফুটে ওঠে এই পহেলা বৈশাখে দিনটিতে।

এই দিনে একটি বিশেষ কালচার হল পান্তা ইলিশ থেকে শুরু করে বিভিন্ন ধরনের সংস্কৃতি অনুষ্ঠান যেটা দিন দিন চলমান রয়েছে। এই দিনে বাঙালির মন প্রাণ আনন্দে ভরে ওঠে পহেলা বৈশাখে। তাই আপনি পহেলা বৈশাখ বিশেষ দিনগুলো তো একজন আরেকজনকে শুভেচ্ছা বার্তা পাঠিয়ে থাকেন তেমনি ভাবে এসো হে বৈশাখ এসো হে এসো, সমবেত কন্ঠে গেয়ে থাকেন।

পহেলা বৈশাখ কবে ২০২৩

বাংলা নববর্ষ ১৪২৯, পহেলা বৈশাখ ১৪২৯, বর্ষবরণ উৎসব ১৪২৯, বাংলা নিউ ইয়ার ২০২৩, বাংলা নতুন বছরের শুভেচ্ছা ২০২৩, বাংলা নতুন বছরের শুভেচ্ছা মেসেজ এসএমএস বাঙালি জাতির সারা বছর পহেলা বৈশাখ ২০২৩ কত তারিখে বাংলাদেশে যায় উৎসব পার্বণের মধ্যে দিয়ে পহেলা বৈশাখ ২০২৩। আমরা উৎসব প্রিয় মানুষ, আমাদের বারো মাসে তেরো পার্বণ। সব উৎসবের মধ্যে পহেলা বৈশাখ উদযাপন অন্যতম। সকল বাঙালির কাছে এ উৎসব একটি গৌরবের বিষয়।

২০২৩ সালে পহেলা বৈশাখ খুব সুন্দর ভাবে পালন করার প্লান করছেন তাদের উদ্দেশ্যে জানাতে চাই যে মাহে রমজান মাস চলমান থাকার কারণে আপনারা তা করতে পারবেন না। সেজন্য আপনার বন্ধু বান্ধ ব বান্ধবীদের ইনবক্সে পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা পাঠাতে পারেন। তাই আপনি যদি পহেলা বৈশাখ খুব সুন্দর ভাবে পালন করতে চান তাহলে ঈদুল আযহা কত তারিখে হবে তা জেনে নিতে পারেন।

পহেলা বৈশাখ ২০২৩ কত তারিখে বাংলাদেশে

পহেলা বৈশাখ ২০২৩ কত তারিখে বাংলাদেশে হবে প্রতিবছর যে সময় ভালোবাসা পালন করা হয়ে থাকে সে সময়ে পহেলা বৈশাখ পালন করা হবে কিনা সে সম্পর্কে বাংলা বছর এবং ইংরেজি বছরে ৩৬৫ দিন হয়ে থাকে। তাই আপনি সময়ের কোন পরিবর্তন হবে না।

এ বছরও শুক্রবার এপ্রিল মাসের ১৪ই তারিখে পহেলা বৈশাখ পালন করা হবে। পহেলা বৈশাখ পালন করা নিয়ম অনুসরণ করে দেখাতেই পহেলা বৈশাখ ২০২৩ সালে এপ্রিল মাসে ১৪ তারিখে পহেলা বৈশাখ ২০২৩ কত তারিখে বাংলাদেশে হবে।

পহেলা বৈশাখ ২০২৩ এই মাসে আপনি হয়তো বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা যেতে পারবেন তবে এই দিনটি জেনে রাখা মাধ্যমে আপনার প্রিয়জনের শুভেচ্ছা জানাতে পারবেন এবং বাঙালি সরাসরি কথা মনে করে দেবে আপনাকে।

বর্তমানে বাঙালিরা যে সকল সংস্কৃতি অনুষ্ঠানে পালন করে তার মধ্যে মাসেহ হতে বাঙালি তা পয়লা বৈশাখে উদযাপন করে থাকে মানুষ খুব সহজেই সহজ করে। পহেলা বৈশাখের দিন মানুষের ভেতরে পান্তা-ইলিশ খাওয়ার প্রবণতা রয়েছে।

পহেলা বৈশাখে এই দিনে সংস্কৃতির কালচার মানুষকে খুব সুন্দরভাবে পালন করে থাকে। তাই আপনার মনে বাঙালির পরিচয় ফুটে ওঠে এবং একটি বাঙালিয়ানা পরিচয় সকলের কাছে খুব সুন্দর ভাবে বাঙালিয়ানের মতো কাজ করে থাকে এই দিনটিতে।

তবে একদিন বাঙালি ছিলাম বলার চাইতে আপনাদের বলতে হবে সব সময় আমি বাঙালি ছিলাম এবং বাঙালি থাকবো। পহেলা বৈশাখ ২০২৩ কত তারিখে বাংলাদেশে নিজেদের সংস্কৃতিকে নিজেরা আনন্দ এবং ফুর্তি করব।

সর্বশেষ কথাঃ পহেলা বৈশাখ ২০২৩

আশা করি পহেলা বৈশাখ ২০২৩ কত তারিখে বাংলাদেশে এই আর্টিকেলের মাধ্যমে আপনারা পহেলা বৈশাখ ২০২৩ ইংরেজি মাসের কত তারিখ অনুষ্ঠিত হবে তা বুঝতে পেরেছেন। তাই এই বছরে পহেলা বৈশাখ ২০২৩ শুভেচ্ছা করার জন্য আমাদের ওয়েবসাইটে পরবর্তী আর্টিকেলটি দেখুন। পহেলা বৈশাখের শুভেচ্ছা। পহেলা বৈশাখ ২০২৩ ছবি ডাউনলোড।

আরো পোস্ট দেখুন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url