Google Keyword Planner. গুগল সার্চ কনসোল কীওয়ার্ড

ট্রাভেল ব্লগ এর মাধ্যমে অর্থ উপার্জন

গুগল সার্চ কনসোল কীওয়ার্ড হাজার হাজার সম্ভাব্য কীওয়ার্ড থাকা অপ্রতিরোধ্য। এসইও বিষয়বস্তু তৈরি করার সময় কীভাবে কীওয়ার্ডকে অগ্রাধিকার দিতে হয়এটি এসইও আসে, সবসময় কিছু করার আছে. ব্যবসার জন্য সূঁচ নাড়াচাড়া করবে এমন কাজগুলিতে ফোকাস করার পরিবর্তে পরবর্তী চকচকে জিনিসটি দিয়ে পাশ কাটিয়ে যাওয়া সহজ।

লক্ষ লক্ষ, হাজার হাজার বা এমনকি লক্ষ লক্ষ সম্ভাব্য কীওয়ার্ড থাকা অপ্রতিরোধ্য। আপনাকে এসইও কীওয়ার্ডকে অগ্রাধিকার দিতে হবে এবং একটি পরিমাপযোগ্য পরিকল্পনা তৈরি করতে হবে।

আপনি কিভাবে শুরু করেছিলেন? বিষয়বস্তু তৈরির জন্য এসইও কীওয়ার্ডকে অগ্রাধিকার দেওয়ার শীর্ষ টিপস খুঁজে পেতে পড়ুন। ব্যবসা এবং বিপণন লক্ষ্য সম্পর্কে চিন্তা করুন আপনি যদি এসইও বিষয়বস্তু তৈরি করেন তবে আপনার অবশ্যই একটি লক্ষ্য মাথায় রাখতে হবে।

সাধারণত একটি নির্দিষ্ট বিষয়ের উপর ভিত্তি করে আপনার কিওয়ার্ডের একটি নির্দিষ্ট সেটের র‌্যাঙ্কিংয়ের দিকে কাজ করা উচিত। এসইও সাফল্য পরিমাপের জন্য একটি শেষ লক্ষ্য অপরিহার্য। আপনার সাইট 20 পৃষ্ঠার কম হলে একটি সম্পূর্ণ অপ্টিমাইজেশন সম্ভব হতে পারে। তার চেয়েও বেশি, আপনাকে একটি বিষয় ক্লাস্টারে আরও ভাল করতে হবে।

আপনার বিষয় ক্লাস্টার আপনার ওয়েবসাইটের একটি বিভাগ হবে. উদাহরণস্বরূপ, আপনি যদি গৃহস্থালির জিনিসপত্র বিক্রি করেন, আপনি একটি নির্দিষ্ট রুম এবং সম্পর্কিত আইটেমগুলিকে অগ্রাধিকার দিতে পারেন।

আপনি নিম্নলিখিতগুলি বিবেচনা করে আপনার প্রয়োজনীয় ক্লাস্টারগুলিকে অগ্রাধিকার দিতে পারেন:ম্যানেজমেন্টের ইচ্ছা এবং ব্যবসার লক্ষ্য: বিপণনকে ব্যবসাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ব্যবস্থাপনাকে সমর্থন করা উচিত।

ইতিমধ্যে কি ভাল কাজ করছে: আপনি কিছু সহজ জয় পেতে পারেন যদি একটি সাইটের ইতিমধ্যেই একটি নির্দিষ্ট বিষয় বা পণ্যে কিছু কর্তৃত্ব থাকে। ভাল-রূপান্তরকারী পৃষ্ঠাগুলি: যদি একটি পৃষ্ঠা ভাল রূপান্তর করে, আরও রূপান্তর চালাতে জৈব ট্রাফিক বাড়ান। তা শিখুন।

আপনি কীওয়ার্ডগুলিকে অগ্রাধিকার দেওয়া শুরু করার আগে, আপনাকে SEO এর জন্য কীওয়ার্ডগুলি গবেষণা করতে হবে। আপনি এটি অনেক উপায়ে করতে পারেন, তবে এখানে শুরু করার তিনটি উপায় রয়েছে।

গুগল সার্চ কনসোল

আপনি যদি জৈব দর্শকদের সাথে একটি সাইট পেয়ে থাকেন, তাহলে শুরু করার জন্য Google অনুসন্ধান কনসোল (GSC) একটি দুর্দান্ত জায়গা হতে পারে। আপনার সাইটের র‍্যাঙ্কের প্রতিটি কীওয়ার্ড GSC আপনাকে বলে।

বামদিকের মেনুতে অনুসন্ধান ফলাফলে যান এবং গড় অবস্থানে ক্লিক করুন যাতে এটি কমলা হয়ে যায়। আমি দেশ অনুযায়ী ফিল্টার করার পরামর্শ দিচ্ছি কিন্তু গ্রাফের উপরে প্লাস ক্লিক করে দেশ বেছে নিন। এখন আপনি যে দেশে র‌্যাঙ্কিং করতে সবচেয়ে বেশি আগ্রহী সেই দেশের সমস্ত র‌্যাঙ্কিং কীওয়ার্ডের গড় অবস্থান দেখতে পারেন।

কীওয়ার্ডগুলি দেখুন এবং 6 থেকে 20 অবস্থানে থাকাদের দিকে মনোযোগ দিন।

এই কীওয়ার্ডগুলি হল আপনার পৃষ্ঠার এক নীচে, পৃষ্ঠার দুই, বা পৃষ্ঠা তিনের শীর্ষের কীওয়ার্ড, যা আপনার কম ঝুলন্ত ফল হিসাবেও পরিচিত। তাত্ত্বিকভাবে, এই কীওয়ার্ডগুলিকে র‌্যাঙ্কের উপরে নিয়ে যাওয়া সহজ হবে।

প্রতিদ্বন্দ্বী বিশ্লেষণ

একটি প্রতিযোগী বিশ্লেষণের অংশ হিসাবে, আপনি এমন কীওয়ার্ড খুঁজে পেতে পারেন যার জন্য প্রতিযোগীরা র‌্যাঙ্কিং করছে। Ahrefs বা Semrush এর মত SEO টুল আপনাকে সম্ভাব্য সার্চ ভলিউম, ট্র্যাফিক এবং অনুসন্ধানের উদ্দেশ্য সম্পর্কে অন্তর্দৃষ্টি দেবে।

প্রতিযোগী কীওয়ার্ড গবেষণা করার দুটি প্রধান সুবিধা রয়েছে

আপনি অবশেষে SERPs-এ দেখাবেন যেখানে তারা আছে যাতে আপনি সেই ট্র্যাফিকের কিছু পেতে পারেন। আপনি Google এর কাছে E-E-A-T প্রদর্শন করতে পারেন। আপনি যদি আপনার প্রতিযোগীদের একই কীওয়ার্ড (এবং আরও নির্দিষ্টভাবে, বিষয়বস্তু) কভার করেন, তাহলে আপনি Google এর কাছে প্রমাণ করছেন যে আপনার সাইটটি অন্তত তাদের মতোই মূল্যবান।

শুধুমাত্র আপনার প্রতিযোগী র‌্যাঙ্কিং এর মানে এই নয় যে আপনার উচিত। আপনার সাইটে কি ব্যবহার করবেন তা নির্ধারণ করতে সাহায্য করার জন্য নীচের অগ্রাধিকারের টিপস ব্যবহার করুন।

গ্রাহক গবেষণা

আপনার সাইটে আপনি সবচেয়ে বেশি চান এমন লোকেদের সাথে কথা বলার চেয়ে কীওয়ার্ড খুঁজে পাওয়া আর কিছুই নয়। আপনার গ্রাহক এবং সম্ভাব্য ক্রেতাদের সাথে কথা বলুন। বিকল্পভাবে, বিক্রয় এবং গ্রাহক সহায়তা বা গ্রাহক সাফল্য পরিচালকদের সাথে কথা বলুন।

আপনি যদি গ্রাহকের ব্যথার পয়েন্টগুলি বুঝতে পারেন এবং ক্রেতারা আপনাকে খুঁজে পেতে যে শব্দ বা বাক্যাংশগুলি ব্যবহার করেন, আপনি নিশ্চিত হতে পারেন যে তারা এই শব্দগুলিকে Google-এও রাখছে। এসইও কীওয়ার্ডকে অগ্রাধিকার দেওয়ার জন্য টিপস

প্রদত্ত বিজ্ঞাপন

বিজ্ঞাপন ডেটা এসইও-এর জন্য তথ্যের ভান্ডার। যদি কোনো ওয়েবসাইট বিজ্ঞাপন চালায়, তাহলে রূপান্তরকারী কীওয়ার্ডের একটি তালিকা পাওয়া প্রয়োজন। যদি একটি কীওয়ার্ড বিজ্ঞাপনের জন্য রূপান্তরিত হয়, তবে এটি সম্ভবত SEO এর সাথেও রূপান্তরিত হবে।

বিজ্ঞাপন বিডিং করা প্রতিটি কীওয়ার্ড অর্গানিকভাবে র‌্যাঙ্ক করতে পারে না, কিন্তু যেখানে এটি করতে পারে, সেখানে আপনার এটির জন্য যাওয়া উচিত যদি এটি সেই ব্যবসা এবং বিপণন লক্ষ্যগুলির সাথে খাপ খায়।

আপনি তাদের রূপান্তর হার পরীক্ষা করার জন্য বিডিং করে বিজ্ঞাপনের সাথে কীওয়ার্ড ট্রায়াল করতে পারেন। বিষয়বস্তু তৈরির জন্য এসইও কীওয়ার্ডকে কীভাবে অগ্রাধিকার দেওয়া যায়

গুগল কীওয়ার্ড প্ল্যানার

আপনি যদি ইতিমধ্যে বিজ্ঞাপনগুলি না চালান, Google কীওয়ার্ড প্ল্যানার - একটি বিজ্ঞাপন সরঞ্জাম এখনও আপনাকে সমর্থন করতে পারে এবং এটি বিনামূল্যে Google কীওয়ার্ড প্ল্যানারের স্ক্রিনশট দেখানোর জন্য যে প্রতি ক্লিক প্রতি প্রতিযোগিতা এবং খরচ কীভাবে কীওয়ার্ড অগ্রাধিকারকে প্রভাবিত করতে সাহায্য করতে পারে।

Google Keyword Planner গুগল সার্চ কনসোল

এর গড় মাসিক অনুসন্ধান সহ কীওয়ার্ড (যদি আপনি বিজ্ঞাপনগুলি চালাচ্ছেন তবে সঠিক অনুসন্ধান)। প্রতিযোগিতা মানে এই কীওয়ার্ডের জন্য বিজ্ঞাপনের সাথে দৃশ্যমানতা পাওয়া কতটা কঠিন। বিড রেঞ্জ মানে কীওয়ার্ডের জন্য মানুষ কত টাকা দিচ্ছে।

যদি একটি কীওয়ার্ডের উচ্চ প্রতিযোগিতা থাকে, তবে অনেক লোক এতে বিড করছে, এবং ব্যবসায়গুলি এমন কীওয়ার্ডগুলিতে বিড করে না যা তাদের অর্থোপার্জন করে না। একটি উচ্চ প্রতিযোগী একটি সূচক যে একটি কীওয়ার্ড একটি ROI তৈরি করছে৷

আপনি যদি একই কীওয়ার্ডের জন্য অর্গানিকভাবে একটি র‍্যাঙ্ক উপার্জন করতে পারেন, তাহলে এটি আপনার সাইটের জন্য অর্থোপার্জনের একটি সুযোগ রয়েছে। রূপান্তর কীওয়ার্ড এবং অর্থ পৃষ্ঠাগুলিকে অগ্রাধিকার দিন

SEO এর প্রাথমিক লক্ষ্য হল একজন যোগ্য দর্শক তৈরি করা। আপনি আপনার সাইটে এমন লোকদের চান যারা সম্ভবত আপনার পণ্য বা পরিষেবাতে আগ্রহী হবে।

আপনি সেই পৃষ্ঠাগুলির জন্য দৃশ্যমানতা চান যা রূপান্তরের দিকে পরিচালিত করে, এটি একটি বিক্রয় বা একটি ইমেল সাইন-আপ, একটি ডাউনলোড, বা এমন কিছু যা আপনার বিপণন ফানেলে ওয়েব ট্র্যাফিক নিয়ে আসে৷

আপনার এসইও প্রচেষ্টাগুলি এই অত্যন্ত গুরুত্বপূর্ণ পৃষ্ঠাগুলিকে শক্তিশালী করার জন্য অনুসরণ করা উচিত যাতে আপনি বিপণন ফানেলকে ত্বরান্বিত করতে পারেন। এসইও এমন ব্যবহারকারীদের সাইটে আনতে পারে যারা মার্কেটিং ফানেলের সচেতনতার পর্যায়ে রয়েছে।

এই পর্যায়টি টপ-ফানেল (ToFu) নামেও পরিচিত। ToFu ব্যবহারকারীদের রূপান্তর করার সম্ভাবনা কম। কিন্তু, বিপণন যদি অন্য উপায়ে তাদের লালন-পালন করতে পারে তাহলে ভাল - ইমেলের মাধ্যমে যদি ব্যবহারকারীরা সাইন আপ করে, উদাহরণস্বরূপ।

এসইও বটম-ফানেল (BoFu) ট্র্যাফিকও আনতে পারে - ওরফে রূপান্তর ট্র্যাফিক - যদি সেই অর্থ পৃষ্ঠাগুলি প্রথম পৃষ্ঠায় যথেষ্ট উচ্চ হয়। BoFu ব্যবহারকারীরা কিনতে প্রস্তুত। আপনি যদি জানেন যে কোন পৃষ্ঠাগুলি রূপান্তরিত হচ্ছে, আপনি একটি SEO বিষয়বস্তু কৌশল তৈরি করতে কাজ করতে পারেন যা এই পৃষ্ঠাগুলিকে র‌্যাঙ্ক করতে সাহায্য করে৷

অনুসন্ধান ভলিউম

সাধারণত, উচ্চ অনুসন্ধান ভলিউম সহ আপনার কীওয়ার্ডগুলি আপনার ToFu/সচেতনতা কীওয়ার্ড হবে এবং আপনার BoFu কীওয়ার্ডগুলির অনুসন্ধানের পরিমাণ কম হবে৷ যেহেতু BoFu কীওয়ার্ডগুলি রূপান্তরিত হয়, আপনি সম্ভবত সেগুলি আপনার বিজ্ঞাপন অ্যাকাউন্টে খুঁজে পাবেন৷

উচ্চ-সার্চ কীওয়ার্ড দ্বারা সাইডট্র্যাক করা সহজ, কিন্তু আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে আপনার লক্ষ্য হল রূপান্তর এবং রাজস্ব পাওয়া, শুধু ট্রাফিক নয়। আপনার চয়ন করা কীওয়ার্ডগুলি কম ভলিউম-কেন্দ্রিক এবং আরও রূপান্তর-কেন্দ্রিক হওয়া উচিত। নিজেকে জিজ্ঞাসা করুন কিভাবে আপনার SEO বিষয়বস্তু সেই BoFu র‌্যাঙ্কগুলিকে সাহায্য করছে।

কীওয়ার্ড অসুবিধা

এটা কিওয়ার্ড অসুবিধা বিবেচনা মূল্য. গুগল কীওয়ার্ড প্ল্যানারে প্রতিযোগিতার মেট্রিকের মতো, কীওয়ার্ড অসুবিধা নির্দেশ করে যে একটি নির্দিষ্ট কীওয়ার্ডের জন্য র‌্যাঙ্ক করা কতটা সহজ বা কঠিন হতে পারে। নতুন সাইটগুলির বীজ কীওয়ার্ডের জন্য র‌্যাঙ্ক করার জন্য একটি দীর্ঘ পথ থাকতে পারে। এই উদাহরণে, লং-টেইল কীওয়ার্ডকে অগ্রাধিকার দিন।

যে বলেছে, টপিকাল অথরিটি কীওয়ার্ড এবং অসুবিধার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। যদিও আপনার কিছু কীওয়ার্ড শীঘ্রই গুগলের শীর্ষ পৃষ্ঠাগুলিতে আঘাত নাও করতে পারে, তবুও আপনার সাইটে কীওয়ার্ডগুলির সাথে পৃষ্ঠাগুলি যোগ করার কথা বিবেচনা করা উচিত।

বিষয় কভারেজ E-E-A-T তৈরি করতে সাহায্য করে এবং শুধুমাত্র কিছু বিষয়বস্তুকে অবিলম্বে র‌্যাঙ্ক করতে হবে। অন্তর্বর্তী সময়ে, আপনি অন্যান্য মার্কেটিং চ্যানেলের মাধ্যমে বিষয়বস্তু শেয়ার করতে পারেন।

Google Keyword Planner সার্চ ইঞ্জিন ল্যান্ড

নিউজলেটার অনুসন্ধান ইঞ্জিন ল্যান্ড এসইও বিষয়বস্তু তৈরির জন্য কীভাবে এসইও কীওয়ার্ডকে অগ্রাধিকার দেওয়া যায় বিষয়বস্তু তৈরির জন্য এসইও কীওয়ার্ডকে কীভাবে অগ্রাধিকার দেওয়া যায়

টার্গেটিং মূল্যের হাজার হাজার সম্ভাব্য কীওয়ার্ড থাকা অপ্রতিরোধ্য। এসইও বিষয়বস্তু তৈরি করার সময় কীভাবে কীওয়ার্ডকে অগ্রাধিকার দিতে হয় তা শিখুন। এটি এসইও আসে, সবসময় কিছু করার আছে. ব্যবসার জন্য সূঁচ নাড়াচাড়া করবে এমন কাজগুলিতে ফোকাস করার পরিবর্তে পরবর্তী চকচকে জিনিসটি দিয়ে পাশ কাটিয়ে যাওয়া সহজ।

লক্ষ লক্ষ, হাজার হাজার বা এমনকি লক্ষ লক্ষ সম্ভাব্য কীওয়ার্ড থাকা অপ্রতিরোধ্য। আপনাকে এসইও কীওয়ার্ডকে অগ্রাধিকার দিতে হবে এবং একটি পরিমাপযোগ্য পরিকল্পনা তৈরি করতে হবে। আপনি কিভাবে শুরু করেছিলেন? বিষয়বস্তু তৈরির জন্য এসইও কীওয়ার্ডকে অগ্রাধিকার দেওয়ার শীর্ষ টিপস খুঁজে পেতে পড়ুন।

ব্যবসা এবং বিপণন লক্ষ্য

আপনি যদি এসইও বিষয়বস্তু তৈরি করেন তবে আপনার অবশ্যই একটি লক্ষ্য মাথায় রাখতে হবে। সাধারণত একটি নির্দিষ্ট বিষয়ের উপর ভিত্তি করে আপনার কিওয়ার্ডের একটি নির্দিষ্ট সেটের র‌্যাঙ্কিংয়ের দিকে কাজ করা উচিত। এসইও সাফল্য পরিমাপের জন্য একটি শেষ লক্ষ্য অপরিহার্য।

আপনার সাইট 20 পৃষ্ঠার কম হলে একটি সম্পূর্ণ অপ্টিমাইজেশন সম্ভব হতে পারে। তার চেয়েও বেশি, আপনাকে একটি বিষয় ক্লাস্টারে আরও ভাল করতে হবে। আপনার বিষয় ক্লাস্টার আপনার ওয়েবসাইটের একটি বিভাগ হবে. উদাহরণস্বরূপ, আপনি যদি গৃহস্থালির জিনিসপত্র বিক্রি করেন, আপনি একটি নির্দিষ্ট রুম এবং সম্পর্কিত আইটেমগুলিকে অগ্রাধিকার দিতে পারেন।

আপনি নিম্নলিখিতগুলি বিবেচনা করে আপনার প্রয়োজনীয় ক্লাস্টারগুলিকে অগ্রাধিকার দিতে পারেন: ম্যানেজমেন্টের ইচ্ছা এবং ব্যবসার লক্ষ্য বিপণনকে ব্যবসাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ব্যবস্থাপনাকে সমর্থন করা উচিত।

ইতিমধ্যে কি ভাল কাজ করছে: আপনি কিছু সহজ জয় পেতে পারেন যদি একটি সাইটের ইতিমধ্যেই একটি নির্দিষ্ট বিষয় বা পণ্যে কিছু কর্তৃত্ব থাকে। ভাল-রূপান্তরকারী পৃষ্ঠাগুলি: যদি একটি পৃষ্ঠা ভাল রূপান্তর করে, আরও রূপান্তর চালাতে জৈব ট্রাফিক বাড়ান।

আপনি কীওয়ার্ডগুলিকে অগ্রাধিকার দেওয়া শুরু করার আগে, আপনাকে SEO এর জন্য কীওয়ার্ডগুলি গবেষণা করতে হবে। আপনি এটি অনেক উপায়ে করতে পারেন, তবে এখানে শুরু করার তিনটি উপায় রয়েছে।

ব্যাডমিন্টন খেলার নিয়ম

গুগল সার্চ কনসোল

আপনি যদি জৈব দর্শকদের সাথে একটি সাইট পেয়ে থাকেন, তাহলে শুরু করার জন্য Google অনুসন্ধান কনসোল (GSC) একটি দুর্দান্ত জায়গা হতে পারে। আপনার সাইটের র‍্যাঙ্কের প্রতিটি কীওয়ার্ড GSC আপনাকে বলে।

বামদিকের মেনুতে অনুসন্ধান ফলাফলে যান এবং গড় অবস্থানে ক্লিক করুন যাতে এটি কমলা হয়ে যায়। আমি দেশ অনুযায়ী ফিল্টার করার পরামর্শ দিচ্ছি কিন্তু গ্রাফের উপরে প্লাস ক্লিক করে দেশ বেছে নিন। এখন আপনি যে দেশে র‌্যাঙ্কিং করতে সবচেয়ে বেশি আগ্রহী সেই দেশের সমস্ত র‌্যাঙ্কিং কীওয়ার্ডের গড় অবস্থান দেখতে পারেন।

কীওয়ার্ডগুলি দেখুন এবং 6 থেকে 20 অবস্থানে থাকাদের দিকে মনোযোগ দিন

এই কীওয়ার্ডগুলি হল আপনার পৃষ্ঠার এক নীচে, পৃষ্ঠার দুই, বা পৃষ্ঠা তিনের শীর্ষের কীওয়ার্ড, যা আপনার কম ঝুলন্ত ফল হিসাবেও পরিচিত। তাত্ত্বিকভাবে, এই কীওয়ার্ডগুলিকে র‌্যাঙ্কের উপরে নিয়ে যাওয়া সহজ হবে।N গুগল সার্চ কনসোলের স্ক্রিনশট সার্চের ফলাফল এবং গড় অবস্থান দেখাচ্ছে।

প্রতিদ্বন্দ্বী বিশ্লেষণ

একটি প্রতিযোগী বিশ্লেষণের অংশ হিসাবে, আপনি এমন কীওয়ার্ড খুঁজে পেতে পারেন যার জন্য প্রতিযোগীরা র‌্যাঙ্কিং করছে। Ahrefs বা Semrush এর মত SEO টুল আপনাকে সম্ভাব্য সার্চ ভলিউম, ট্র্যাফিক এবং অনুসন্ধানের উদ্দেশ্য সম্পর্কে অন্তর্দৃষ্টি দেবে। প্রতিযোগী কীওয়ার্ড গবেষণা করার দুটি প্রধান সুবিধা রয়েছে:

আপনি অবশেষে SERPs-এ দেখাবেন যেখানে তারা আছে যাতে আপনি সেই ট্র্যাফিকের কিছু পেতে পারেন।

আপনি Google এর কাছে E-E-A-T প্রদর্শন করতে পারেন। আপনি যদি আপনার প্রতিযোগীদের একই কীওয়ার্ড (এবং আরও নির্দিষ্টভাবে, বিষয়বস্তু) কভার করেন, তাহলে আপনি Google এর কাছে প্রমাণ করছেন যে আপনার সাইটটি অন্তত তাদের মতোই মূল্যবান।

শুধুমাত্র আপনার প্রতিযোগী র‌্যাঙ্কিং এর মানে এই নয় যে আপনার উচিত। আপনার সাইটে কি ব্যবহার করবেন তা নির্ধারণ করতে সাহায্য করার জন্য নীচের অগ্রাধিকারের টিপস ব্যবহার করুন।

গ্রাহক গবেষণা

আপনার সাইটে আপনি সবচেয়ে বেশি চান এমন লোকেদের সাথে কথা বলার চেয়ে কীওয়ার্ড খুঁজে পাওয়া আর কিছুই নয়। আপনার গ্রাহক এবং সম্ভাব্য ক্রেতাদের সাথে কথা বলুন। বিকল্পভাবে, বিক্রয় এবং গ্রাহক সহায়তা বা গ্রাহক সাফল্য পরিচালকদের সাথে কথা বলুন।

আপনি যদি গ্রাহকের ব্যথার পয়েন্টগুলি বুঝতে পারেন এবং ক্রেতারা আপনাকে খুঁজে পেতে যে শব্দ বা বাক্যাংশগুলি ব্যবহার করে তা বুঝতে পারেন, আপনি নিশ্চিত হতে পারেন যে তারা এই শব্দগুলি Google-এও রাখছে। দৈনিক নিউজলেটার অনুসন্ধান বিপণনকারীদের উপর নির্ভর করুন পান.

  • আপনার ইনবক্সে সার্চ ইঞ্জিন ল্যান্ড পান
  • এসইও কীওয়ার্ডকে অগ্রাধিকার দেওয়ার জন্য টিপস
  • প্রদত্ত বিজ্ঞাপন

বিজ্ঞাপন ডেটা এসইও-এর জন্য তথ্যের ভান্ডার। যদি কোনো ওয়েবসাইট বিজ্ঞাপন চালায়, তাহলে রূপান্তরকারী কীওয়ার্ডের একটি তালিকা পাওয়া প্রয়োজন। যদি একটি কীওয়ার্ড বিজ্ঞাপনের জন্য রূপান্তরিত হয়, তবে এটি সম্ভবত SEO এর সাথেও রূপান্তরিত হবে।

বিজ্ঞাপনে বিডিং করা প্রতিটি কীওয়ার্ড অর্গানিকভাবে র‌্যাঙ্ক করতে পারে না, কিন্তু যেখানে এটি করা যায়, সেই ব্যবসা এবং বিপণন লক্ষ্যগুলির সাথে ফিট করার জন্য আপনাকে এটির জন্য যেতে হবে। আপনি তাদের রূপান্তর হার পরীক্ষা করার জন্য বিডিং করে বিজ্ঞাপনের সাথে কীওয়ার্ড ট্রায়াল করতে পারেন।

গুগল কীওয়ার্ড প্ল্যানার Google Keyword Planner

আপনি যদি ইতিমধ্যে বিজ্ঞাপনগুলি না চালান, Google কীওয়ার্ড প্ল্যানার - একটি বিজ্ঞাপন সরঞ্জাম - এখনও আপনাকে সমর্থন করতে পারে (এবং এটি বিনামূল্যে)৷

গুগল কীওয়ার্ড প্ল্যানার

Google কীওয়ার্ড প্ল্যানারের স্ক্রিনশট দেখানোর জন্য যে প্রতি ক্লিক প্রতি প্রতিযোগিতা এবং খরচ কীভাবে কীওয়ার্ড অগ্রাধিকারকে প্রভাবিত করতে সাহায্য করতে পারে। Google Keyword Planner কিছু আকর্ষণীয় তথ্য প্রদান করে এর গড় মাসিক অনুসন্ধান সহ কীওয়ার্ড যদি আপনি বিজ্ঞাপনগুলি চালাচ্ছেন তবে সঠিক অনুসন্ধান

আরো পোস্ট দেখুন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url