Ssc ICT shots shylebus .এসএসসি আইসিটি পরীক্ষা-2023

ব্যাডমিন্টন খেলার নিয়ম

বন্ধুরা আপনারা কি SSC ICT shots shylebus সিলেবাস 2023 খুঁজছেন? আপনি যদি একজন SSC 2023 এবং সমমানের প্রার্থী হয়ে থাকেন এবং Ssc ICT shots shylebus 2023 সিলেবাস খুঁজছেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আপনি আমাদের এখান থেকে SSC ICT shots সিলেবাস 2023 সংগ্রহ করতে পারবেন। আপনি চাইলে এখান থেকে SSC ict সিলেবাসের PDF এবং Image ফর্ম সংগ্রহ করতে পারেন।

আপনারা সবাই জানেন যে 2023 সালের এসএসসি আইসিটি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে।২০২৩ সালের এসএসসি আইসিটি পরীক্ষা লিখিত এবং ব্যবহারিক অংশে পরিচালিত হয়, তাবে এসএসসি আইসিটি পরীক্ষার লিখিত এবং ব্যবহারিক অংশের সিলেবাস শিক্ষা মন্ত্রণালয় প্রস্তুত করেছে, তাই সেই এসএসসি পরীক্ষার্থীরা যারা এখনও আইসিটি সংক্ষিপ্ত সিলেবাস 2023 সংগ্রহ করেননি।

এসএসসি আইসিটি পরীক্ষার সিলেবাস সংগ্রহ করে, দ্রুত সময়ের মধ্যে এসএসসি আইসিটি পরীক্ষার সিলেবাসে 2023 সংগ্রহ করতে পারেন। আপনি আমাদের আজকের নিবন্ধের নীচে থেকে এসএসসি 2023 আইসিটি সিলেবাস MCQ/লিখিত এবং ব্যবহারিক অংশ সংক্ষিপ্ত সিলেবাস সংগ্রহ করতে পারেন। তাই আশা করি আপনি আমাদের আজকের নিবন্ধটি মনোযোগ সহকারে পড়বেন এবং নীচে থেকে আপনার কাঙ্খিত এসএসসি আইসিটি সিলেবাস 2023 সংগ্রহ করবেন।

Ssc ICT shots shylebus 2023. ict সংক্ষিপ্ত সিলেবাস

বন্ধুরা গত কয়েক বছর ধরে দেশে করোনা মহামারির কারণে গত দুই বছরে শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত ক্লাস হয়নি। ফলে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এই আলোকে আইসিটি পরীক্ষার ২০২৩ এর সিলেবাস প্রণয়ন করা হয়েছে।


এসএসসি ও সমমানের পরীক্ষার ২০২৩ সালের রুটিন অনুযায়ী, ১০ মে ২০২৩ তারিখে সারাদেশে নয়টি সাধারণ শিক্ষা বোর্ডে একযোগে ICT (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এসএসসি পরীক্ষার্থীদের জন্য যারা এখনও ICT পরীক্ষার সিলেবাস সংগ্রহ করেননি।


আমি যত তাড়াতাড়ি সম্ভব বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রস্তুতকৃত এসএসসি আইসিটি পরীক্ষা 2023-এর ব্যবহারিক অংশের MCQ/লিখিত এবং সংক্ষিপ্ত সিলেবাস সংগ্রহ করতে চাই। ফলে আপনি সিলেবাস অনুযায়ী আপনার পরীক্ষার জন্য ভালোভাবে প্রস্তুতি নিতে পারবেন।

SSC 2023 ict সংক্ষিপ্ত সিলেবাস

SSC এর ছাত্ররা আপনারা সবাই জানেন যে ICT পরীক্ষা ৫০ নম্বর দিয়ে হয়। যেখানে ২৫ নম্বরের লিখিত পরীক্ষা এবং ২৫ নম্বরের ব্যবহারিক পরীক্ষা নেওয়া হয়। তাই শিক্ষার্থীদের লিখিত প্রশ্নের ৩০ মিনিটের পরীক্ষা এবং ২৫ নম্বরের ব্যবহারিক পরীক্ষা নেওয়া হয়।


যে শিক্ষার্থীরা Ssc ICT shots shylebus 2023 ব্যবহারিক অংশের সংক্ষিপ্ত সিলেবাস খুঁজছে তারা সহজেই এখান থেকে ব্যবহারিক অংশের চিত্র ফর্ম সংগ্রহ বা ডাউনলোড করতে পারে। আইসিটি পরীক্ষায় শিক্ষার্থীদের লিখিত অংশের পাশাপাশি ব্যবহারিক পরীক্ষাও পাস করতে হবে। তাই দুটোরই গুরুত্ব আছে।

কোনোভাবেই ব্যবহারিক অসুস্থতাকে অবহেলা করার কোনো সুযোগ নেই। তাই আমি আশা করি শিক্ষার্থীরা এখন বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় থেকে এসএসসি 2023 আইসিটি পরীক্ষার ব্যবহারিক অংশের সিলেবাস সংগ্রহ করবে। সকল বিভাগের শিক্ষার্থীদের জন্য আইসিটি পরীক্ষা বাধ্যতামূলক। তাই আমি সকল বিভাগের শিক্ষার্থীদের বলবো যে কোনো অবস্থাতেই আইসিটি পরীক্ষাকে অবহেলা করবেন না।

অনলাইনে ভূমি ফি জমা দেওয়া উপায়

সর্বশেষ কথাঃ এসএসসি আইসিটি পরীক্ষার সিলেবাস 2023

পরিশেষে, ssc ICT shots shylebus আমি সর্বোপরি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলতে চাই, আমি আশা করি আপনি আপনার এসএসসি আইসিটি পরীক্ষার সিলেবাস 2023 সংগ্রহ করতে আমাদের আজকের নিবন্ধটি থেকে উপকৃত হয়েছেন।

আপনি এসএসসি আইসিটি পরীক্ষার সিলেবাস সহ আইসিটি পরীক্ষার MCQ প্রশ্নের সমাধান পেতে আমাদের ওয়েবসাইটটি দেখতে পারেন।আমরা সবসময় শিক্ষার্থীদের শিক্ষামূলক ও প্রযুক্তি বিষয়ক তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করি। 

আপনি যদি আমাদের আজকের নিবন্ধটি পছন্দ করেন। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আপনাকে অনেক সবাইকে ধন্যবাদ।

আরো পোস্ট দেখুন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url