How To make a 5 Job Post on LinkedIn 2022 . কিভাবে 5 টি সহজ ধাপে বিনামূল্যে LinkedIn চাকরি পোস্ট করবেন।

কিভাবে ৫ টি সহজ ধাপে বিনামূল্যে LinkedIn-এ একটি চাকরি পোস্ট করবেন ?

LinkedIn হল বিশ্বের বৃহত্তম পেশাদার নেটওয়ার্ক যার ৮০০ মিলিয়নের ও বেশি ব্যবহারকারী রয়েছে এবং এটি একটি চাকরি পোস্ট করার এবং Great বা ভালো প্রার্থীদের খুঁজে পাওয়ার বিশ্বের অন্যতম প্রধান উপায়। LinkedIn-এ কীভাবে চাকরি পোস্ট করতে হয় তা বিনামূল্যে এবং আশ্চর্যজনক ভাবে সহজ ও বিনামূল্যে। শুধু আপনার LinkedIn অ্যাকাউন্টে লগ ইন করুন, উপরের ডানদিকে কোণাই "Click “Work" বিকল্পে ক্লিক করুন এবং "একটি চাকরি পোস্ট করুন" নির্বাচন করুন। সেখান থেকে, আপনার কাজের তালিকায় সমস্ত প্রয়োজনীয় তথ্য যোগ করতে এবং LinkedIn-এ বিনামূল্যে পোস্ট করার জন্য Prompts অনুসরণ করুন৷

Read More>>>>

5 Job Post on LinkedIn  2022 


1. LinkedIn যান >"Click “Work">"একটি চাকরি পোস্ট করুন" এ ক্লিক করুন 

  Go to LinkedIn> Click “Work”> “Post to Job

শুরু করতে, আপনার LinkedIn অ্যাকাউন্টে লগ ইন করুন, যেখান থেকে আপনি য়ে চাকুরিটি পোস্ট করতে চান। উদাহরণস্বরূপ, এটি আপনার ব্যক্তিগত অ্যাকাউন্ট হতে পারে, তবে আপনি কি আপনার কোম্পানির অ্যাকাউন্ট থেকে LinkedIn-এ চাকরি পোস্ট করতে ও বেছে নিতে ও পারেন।

ব্যবহারকারী ড্যাশবোর্ড থেকে, screen এ উপরের ডানদিকের কোণায় নেভিগেট করুন এবং "Click “Work”" এ ক্লিক করুন। এটি একটি ড্রপ-ডাউন মেনুকে প্রসারিত করবে যেখানে আপনি "একটি চাকরি পোস্ট করুন" নির্বাচন করতে পারেন।

2. LinkedIn ট্যালেন্ট সলিউশনের জন্য Sign in বা Sign up করুন ।

 Sign in or Sign Up for LinkedIn Talent Solutions

নিম্নলিখিত screen , আপনাকে হয় সাইন ইন করতে বা  LinkedIn Talent Solution অ্যাকাউন্টের জন্য Sign up করতে বলা হবে। আপনি যদি LinkedIn ট্যালেন্ট সলিউশনে নতুন হন, Sign আপ করা আপনার একই লিঙ্কডইন লগইন Certificate ব্যবহার করার মতোই সহজ।

3. ইনপুট কী কাজের বিবরণ ( Input key job details)

আপনার সকল তথ্য অবস্থানের মূল বিবরণ ইনপুট করতে সংক্ষিপ্ত ফর্মটি সম্পূর্ণ করুন। উদাহরণস্বরূপ, চাকরির শিরোনাম, কোম্পানি company, ..কর্মক্ষেত্রের ধরন (যেমন, সাইটে on-site, দূরবর্তী remote বা  হাইব্রিড), চাকরির অবস্থান এবং কর্মসংস্থানের ধরন (যেমন, ফুল-টাইম, পার্ট-টাইম, অস্থায়ী) অন্তর্ভুক্ত করুন। আপনি শেষ হয়ে গেলে, "চাকরি পোস্ট শুরু করুন" এ ক্লিক করুন

4. কাজের বিবরণ লিখুন এবং দক্ষতা যোগ করুন Tea Job Description and Ad Skills in Uri

কাজের মূল উপাদানগুলি যোগ করার পরে, পরবর্তী ধাপ হল আপনার ব্যাপক কাজের বিবরণ এবং কাজের দক্ষতা যোগ করা। কিছু ক্ষেত্রে, LinkedIn আপনার জন্য একটি কাজের বিবরণ স্বয়ংক্রিয়ভাবে জনবহুল করতে পারে। যদি তাই হয়, এটি ব্যবহার করা সহায়ক হতে পারে। যাইহোক, আপনার এটির মাধ্যমে পড়া উচিত এবং এটি সঠিকভাবে ভূমিকা এবং আপনার সঠিক চাহিদাগুলিকে চিত্রিত করে তা নিশ্চিত করার জন্য এটি কাস্টমাইজ করা উচিত ৷ আপনার হয়ে গেলে, "চালিয়ে যান" এ ক্লিক করুন। 

কাজের বিবরণ লেখার নির্দেশনার জন্য, এখানে কিছু জিনিস অন্তর্ভুক্ত করতে হবে:যেমনঃ

একজন সম্ভাব্য প্রার্থীকে আপনার কোম্পানি এবং অবস্থান সম্পর্কে জানার জন্য এটি প্রথম সুযোগ হতে পারে, যাতে আপনি যতটা সম্ভব তথ্যপূর্ণ এবং আকর্ষক হতে চান। আপনি নিয়োগকারী দল, নেতৃত্ব এবং সম্ভবত বর্তমানে যারা এই কাজ করছেন তাদের কাছ থেকে ইনপুট সহ কাজের অবস্থানের বিবরণ তৈরি করতে কিছু সময় ব্যয় করতে চাইবেন। আপনি চাকরি প্রার্থীদের যত বেশি তথ্য প্রদান করতে পারবেন, যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের খুঁজে পাওয়ার সম্ভাবনা তত বেশি।

5.Screening প্রশ্ন যোগ করুন (ঐচ্ছিক) Ad Screening Costings (Optional)

বন্ধরা আপনারা এবার চূড়ান্ত ধাপে, আপনার কাছে আপনার পছন্দের যোগাযোগ পদ্ধতি নির্দেশ করার সুযোগ রয়েছে এবং সেই সাথে আপনার চাকরির পোস্টিংয়ে Screening প্রশ্ন যোগ করার বিকল্প রয়েছে। এটি সাধারণত Screening প্রশ্ন যোগ করার পরামর্শ দেওয়া হয় কারণ এটি আপনাকে আগত প্রার্থীদের ফিল্ড করতে এবং সময় বাঁচাতে সহায়তা করবে।

আপনার নির্বাচন করার পরে, আপনার কাজের তালিকাটি ভাল দেখাচ্ছে কিনা তা দুবার চেক করতে নীচের বাম দিকের কোণে "প্রিভিউ" বিকল্পে ক্লিক করুন। তারপর, LinkedIn-এ আপনার কাজ পোস্ট করতে "বিনামূল্যে চাকরি পোস্ট করুন" এ ক্লিক করুন।

LinkedIn-এ চাকরি পোস্ট করার খরচ

আপনি LinkedIn এ একবারে একটি কাজ বিনামূল্যে পোস্ট করতে পারেন। যাইহোক, আপনি যদি একবারে একাধিক চাকরি পোস্ট করতে চান বা আপনি আপনার চাকরির পোস্টে আরও ট্র্যাফিক পেতে চান তবে আপনাকে একটি প্রচারিত চাকরির পোস্টের জন্য অর্থ প্রদান করতে হবে। একটি প্রচারিত চাকরির পোস্টের খরচ প্রতি ক্লিকে বেতনের ভিত্তিতে নির্ধারিত হয়, তাই এটি ব্যবসা থেকে ব্যবসায় পরিবর্তিত হবে। যাইহোক, প্রতি ক্লিকে গড় খরচ গড়ে প্রায় $1.50 বলা হয়।

আপনি চাকরির পোস্টের জন্য দৈনিক বাজেট বা মোট বাজেট সেট করতে পারেন। আপনি যদি একটি দৈনিক বাজেট সেট করেন, আপনি এটি বন্ধ না করা পর্যন্ত পোস্টটি খোলা থাকবে। আপনি যদি মোট বাজেট সেট করেন, অন্যদিকে, বাজেটের পরিমাণ পৌঁছে গেলে চাকরির পোস্টটি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে।

প্রতিদিন চাকরির পোস্টের জন্য সঠিক মূল্য পোস্টটি কতগুলি ক্লিক বা ভিউ পেয়েছে তার উপর ভিত্তি করে, তাই এটি দিনে দিনে পরিবর্তিত হতে পারে। LinkedIn একদিনে আপনার দৈনিক বাজেটের দ্বিগুণের বেশি চার্জ করবে না এবং 30 দিনের মধ্যে আপনার মোট বাজেটের বেশি চার্জ করবে না।

উদাহরণস্বরূপ, আপনি যদি দৈনিক বাজেট $5 সেট করেন, তাহলে আপনাকে একদিনে $10 এর বেশি বা 30 দিনে $150 এর বেশি চার্জ করা হবে না। যদি দৈনিক বাজেটের মধ্যে একটি দিন আসে, তাহলে পরবর্তী দৈনিক বাজেট 30-দিনের মেয়াদে সামঞ্জস্য করা হবে। চাকরির পোস্টটি বন্ধ না হওয়া পর্যন্ত খোলা থাকবে।

LinkedIn চাকরি পোস্ট করার কারণ (Cost is Post Jobs and LinkedIn )

LinkedIn হল বিশ্বের বৃহত্তম পেশাদার নেটওয়ার্কিং সাইট, কিন্তু তার চেয়েও বেশি, এটি একটি কাজের বোর্ড হিসাবেও কাজ করে। 200 টিরও বেশি দেশে 800 মিলিয়নেরও বেশি সদস্যের সাথে, আপনি LinkedIn এর মাধ্যমে সম্ভাব্য প্রার্থীদের জন্য একটি বিস্তৃত নেট কাস্ট করতে পারেন। উপরন্তু, যেহেতু LinkedIn একটি সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম, LinkedIn-এ একটি চাকরি পোস্ট করার অর্থ হল চাকরিটি সহজেই নিয়োগকারী দল, কোম্পানির নেতৃত্ব এবং বর্তমান কর্মচারীদের দ্বারা ভাগ করা যেতে পারে। যেহেতু মুখের কথা কখনও কখনও সবচেয়ে শক্তিশালী বিজ্ঞাপন হয়, এটি একটি দরকারী নিয়োগের টুল হতে পারে।

LinkedIn আপনার চাকরির পোস্টের জন্য LinkedIn ব্যবহার করার বিভিন্ন সুবিধা শেয়ার করে, যার মধ্যে রয়েছে:

  1. "আপনি আগ্রহী হতে পারেন এমন চাকরি" টুলের মাধ্যমে শীর্ষ প্যাসিভ প্রার্থীদের আকৃষ্ট করা
  2. "প্রস্তাবিত পেশাদার" ফাংশনের মাধ্যমে কোন প্রার্থীরা আবেদন না করলেও যোগ্য, তা জানা
  3.  LinkedIn মাধ্যমে সরাসরি আবেদনকারীদের পরিচালনা করা
  4. বিশদ বিশ্লেষণ সহ আপনার চাকরির পোস্টগুলি অপ্টিমাইজ করা
  5. আপনার ক্যারিয়ার পৃষ্ঠাকে একীভূত করে আপনার নিয়োগকর্তার ব্র্যান্ড তৈরি করুন
  6. আবেদনকারীদের একটি ব্যবহারকারী-বান্ধব মোবাইল অভিজ্ঞতা প্রদান

উপরন্তু, LinkedIn-এ চাকরি পোস্ট করার মাধ্যমে, আপনি আপনার দলকে তাদের নেটওয়ার্কের সাথে আপনার চাকরির পোস্টিং শেয়ার করার ক্ষমতা দেন। এটি আপনার চাকরির পোস্টিংয়ের দৃশ্যমানতাকে আরও বাড়িয়ে তোলে এবং আপনার দুর্দান্ত আবেদনকারী পাওয়ার সম্ভাবনা বাড়িয়ে তোলে।

Read More>>>>

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url