উইন্ডোজ ১১ ইন্সটল করার নিয়ম windows-11

যেভাবে উইন্ডোজ ১১ ইনস্টল করবেন প্রথমে Win + R বোতাম দুটি চেপে রান চালু করে 'regedit' কমান্ড দিন। এরপর HKEY_LOCAL_MACHINEYSTEMetup-এ গিয়ে Setup-এ মাউসের রাইট ক্লিক করে New > Key নির্বাচন করুন।


Windows 11 বিভিন্ন বৈশিষ্ট্য অফার করে যা ব্যবসাগুলি করার সুযোগ করবে, তবে সমস্যাগুলিও রয়েছে৷

সূচিপত্রঃ উইন্ডোজ ১১



এখন যেহেতু Windows 11 সামঞ্জস্যপূর্ণ ডিভাইসগুলির জন্য ডাউনলোড এবং ইনস্টল করার জন্য উপলব্ধি, যার একটি বড় অংশ কাজ-সম্পর্কিত ক্রিয়াকলাপের জন্য ব্যবহার করা হবে ৷একটি মসৃণ এবং Carvasius নান্দনিক, পুনর্গঠিত স্টার্ট মেনু এবং নতুন-লুক Taskbar ছাড়াও, Windows 11 বেশ কয়েকটি নতুন বৈশিষ্ট্যও অফার করে যা বিশেষ করে ব্যবসায়িক ব্যবহারকারীদের নজর কাড়বেই।


নতুন ও এস পরিষ্কারভাবে Hybrid কাজের জন্য Optimized করা হয়েছে, যার ফলে কর্মচারীরা তাদের সময়কে বাড়ি এবং অফিসের মধ্যে ভাগ করে নেয়, ব্যবহারকারীদের Multitask করতে এবং তারা যেখানে ছেড়েছিল সেখান থেকে শুরু করার জন্য ডিজাইন করা নতুন বিকল্পগুলির সাথে।

  1. এখনই আমাদের সেরা অফিস Software তালিকাটি দেখুন
  2. এখানে উপলব্ধ সেরা উত্পাদনশীলতা Software আমাদের তালিকা
  3. আমরা সেখানে সেরা প্রজেক্ট ম্যানেজমেন্ট Software গুলির একটি তালিকা তৈরি করেছি৷


Microsoft  মতে, Windows 11 কর্মক্ষমতা এবং নিরাপত্তার জন্য একটি নতুন মানদণ্ড ও সেট করে, যা ব্যবসায়িকদের উৎপাদনশীলতার জন্য অপ্টিমাইজ করতে সাহায্য করবে এবং সাইবার হুমকির একটি চির-পরিবর্তনশীল তালিকার বিরুদ্ধে কর্মীদের রক্ষা করবে।

"উইন্ডোজ হল উদ্ভাবনের চালিকাশক্তি। এটি আমাদের প্রত্যেকের তৈরি করার জন্য একটি স্থায়ী প্ল্যাটফর্ম। এবং এটি One billion এর বেশি লোকের জন্য তাদের কাজ করার, তাদের স্বপ্নগুলিকে বাঁচতে এবং তাদের পছন্দের লোকেদের সাথে সংযোগ স্থাপনের জন্য বাড়ি, "মাইক্রোসফটের চিফ প্রোডাক্ট অফিস প্যানোস পানে বলেছেন।


"হাইব্রিড কাজের স্থানান্তরের সাথে, যেখানে কাজ ক্রমাগত পরিবর্তিত হচ্ছে, আমরা একটি অপারেটিং সিস্টেমের গুরুত্ব বুঝতে পারি যা নমনীয়, সামঞ্জস্যপূর্ণ, সুরক্ষিত এবং আপনি যেভাবে কাজ করেন সেভাবে কাজ করে।"

যাইহোক, Windows 11 ব্যবসার জন্যও কিছু মাথাব্যথা তৈরি করতে পারে। উদাহরণস্বরূপ, হার্ডওয়্যার প্রয়োজনীয়তাগুলির আশেপাশের বিভ্রান্তিগুলি এখনও পুরোপুরি সমাধান করা হয়নি, এবং দেখে মনে হচ্ছে ব্যবহারকারীরা ইতিমধ্যেই লঞ্চের সময় কয়েকটি ত্রুটির সম্মুখীন হচ্ছেন, তাই ব্যবসায়িকদের উইন্ডোজ 11-এ কখন Trigger টানতে হবে সে সম্পর্কে সাবধানে চিন্তা করতে হবে।

সহযোগিতা এবং উত্পাদনশীলতা?Cooperation and productivity? 


উইন্ডোজ 11 লঞ্চের দৌড়ে Microsoft প্রধান ফোকাসগুলির মধ্যে একটি হল কোলাবরেশন প্ল্যাটফর্ম টিমের সাথে আন্তঃঅপারেবিলিটির নতুন স্তর, যা নতুন ও এসের মূল অংশে তৈরি করা হয়েছে (এবং এটি একটি উইন্ডোজ 11-স্বাদযুক্ত ভিজ্যুয়াল ওভারহলও পেয়েছে )

Windows 11-এ, ব্যবহারকারীরা সরাসরি টিম চ্যাট এবং মিটিং-এ একটি ক্লিক বা টাচ দিয়ে, একটি আইকনের মাধ্যমে যা টাস্কবারে সামনে-কেন্দ্রে অবস্থান নেয়। নতুন সিস্টেম ট্রে সহজে অ্যাক্সেসের জন্য একটি নিঃশব্দ বোতামও হোস্ট করে, যা সবচেয়ে সাধারণ মহামারী ত্রুটির একটিকে সম্বোধন করে।

Microsoft  ব্যবহারকারীদের কর্মক্ষেত্রে উত্পাদনশীলতা সর্বাধিক করতে সহায়তা করার জন্য ডিজাইন করা একাধিক আপগ্রেডও চালু করেছে। উদাহরণস্বরূপ, Windows 11 স্ন্যাপ লেআউট নামে একটি নতুন বৈশিষ্ট্য অফার করে, যা একাধিক উইন্ডো বা অ্যাপ্লিকেশন জুড়ে মাল্টিটাস্কিং করার সময় ব্যবহারকারীদের অভিযোজন বিকল্পগুলির একটি বৃহত্তর পরিসর দেয়।

একটি বাহ্যিক মনিটরের সাথে একটি ল্যাপটপ বা ট্যাবলেট পুনরায় সংযোগ করার সময়, ইতিমধ্যে, Snap Groups নামক একটি বৈশিষ্ট্যটি সমস্ত উইন্ডোগুলিকে তাদের পূর্ববর্তী অবস্থান এবং অভিযোজনে পুনরুদ্ধার করতে ব্যবহার করা যেতে পারে, যাতে সরাসরি ফিরে যাওয়া সহজ হয়৷

"এই নতুন বৈশিষ্ট্যগুলি আপনাকে আপনার উইন্ডোগুলিকে সংগঠিত করতে এবং আপনার স্ক্রীন রিয়েল এস্টেটকে অপ্টিমাইজ করতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে যাতে আপনি দৃশ্যত পরিষ্কার লেআউটে আপনার যা প্রয়োজন তা দেখতে পারেন," মাইক্রোসফ্ট বলে৷

কর্মক্ষমতা এবং নিরাপত্তা Performance and safety .


উইন্ডোজ 11-এর বিকাশের সময়, মাইক্রোসফ্ট আরও একটি ক্ষেত্র যা অর্জন করেছিল তা হল কর্মক্ষমতা এবং নিরাপত্তা, দুটি গুণ যা যেকোনো ব্যবসার জন্য অগ্রাধিকার তালিকার শীর্ষে থাকবে।
যদিও কোম্পানী হার্ড ডেটা প্রদান করেনি, এটি বলে যে উইন্ডোজ 11 বুট টাইম উল্লেখযোগ্যভাবে দ্রুত, এবং তাই প্রমাণীকরণ পরিষেবা উইন্ডোজ হ্যালো। 

ওয়েব এবং ওয়েব-ভিত্তিক পরিষেবাগুলি নেভিগেট করাকেও বলা হয় অনেক বেশি স্ন্যাপিয়ার, এবং শুধু এজে নয়। নতুন ওএসও কম শক্তি ব্যবহার করে বলে জানা গেছে, যা কর্মীরা তাদের ভ্রমণে কাজ করার সময় ব্যাটারি লাইফকে দীর্ঘায়িত করতে হবে।

আলাদাভাবে, মাইক্রোসফ্ট উইন্ডোজ 11-এর নিরাপত্তা শংসাপত্রগুলিকে হাইলাইট করার একটি পয়েন্ট তৈরি করেছে, যেখানে কর্মচারীরা অবস্থান করুক না কেন কোম্পানির সম্পদগুলি সুরক্ষিত থাকে তা নিশ্চিত করার জন্য একটি চিপ এবং ক্লাউড স্তরে নতুন সুরক্ষা যোগ করা হয়েছে।
Hardware -ভিত্তিক বিচ্ছিন্নতা, এনক্রিপশন, এবং ম্যালওয়্যার প্রতিরোধের মতো প্রধান সুরক্ষা বৈশিষ্ট্যগুলি ডিফল্টরূপে চালু থাকে৷ আমরা বিজনেসের জন্য উইন্ডোজ হ্যালো মোতায়েন করার পদক্ষেপগুলিকে সরল করে পাসওয়ার্ডহীন হওয়াকে আরও সহজ করে দিয়েছি,” ফার্মটি ব্যাখ্যা করেছে।
"এবং এই সমস্ত উপাদানগুলি গুণমান, কর্মক্ষমতা বা অভিজ্ঞতার ত্যাগ ছাড়াই ব্যবহারকারীদের নিরাপদ রাখতে ব্যাকগ্রাউন্ডে একসাথে কাজ করে।"

নিরাপত্তার কথা মাথায় রেখে, Microsoft Windows 11-এর জন্য হার্ডওয়্যার প্রয়োজনীয়তার একটি কঠোর নতুন সেটও চালু করেছে। উদাহরণস্বরূপ, সমস্ত Windows 11-সামঞ্জস্যপূর্ণ CPU-তে অবশ্যই একটি এমবেডেড TPM বৈশিষ্ট্য থাকতে হবে এবং সুরক্ষিত বুট, ভার্চুয়ালাইজেশন-ভিত্তিক নিরাপত্তা (VBS) এবং নির্দিষ্ট সমর্থন করতে হবে। ভিবিএস ক্ষমতা।
যাইহোক, যদিও এই প্রয়োজনীয়তাগুলি ব্যবহারকারীদের আক্রমণ থেকে রক্ষা করবে (বিশেষ করে একটি ফার্মওয়্যার স্তরে), তারা ব্যবসার জন্যও গুরুতর মাথাব্যথা তৈরি করবে বলে আশা করা হচ্ছে।

হার্ডওয়্যার এর প্রয়োজনীয়তা?Hardware requirements

Microsoft উইন্ডোজ 11 এর জন্য তার ন্যূনতম হার্ডওয়্যার প্রয়োজনীয়তা নিয়ে প্রায় সকলকে বিভ্রান্ত করেছে। বিভ্রান্তির কেন্দ্রবিন্দুতে একটি বিশ্বস্ত প্ল্যাটফর্ম মডিউল বা TPM নামে পরিচিত প্রযুক্তির একটি অংশ। TPM চিপগুলির কাজ হল ক্রিপ্টোগ্রাফিক ক্রিয়াকলাপগুলি সম্পাদন করা যা একটি হার্ডওয়্যার স্তরে সুরক্ষা প্রদান করে এবং লঞ্চের সময় একটি সিস্টেমের সত্যতা যাচাই করে৷ এগুলিকে টেম্পারিং প্রতিরোধী করার জন্য বিভিন্ন প্রক্রিয়াও রয়েছে৷

CPU, RAM এবং স্টোরেজ সম্পর্কিত অন্যান্য স্পেসিফিকেশনগুলির মধ্যে, Windows 11-এর জন্য সমস্ত মেশিনে TPM 2.0 সমর্থনের প্রয়োজন হবে, যা হয় CPU-তে নির্মিত বা মাদারবোর্ডের সাথে সংযুক্ত একটি অতিরিক্ত চিপের আকারে।

ডিভাইস অডিট কোম্পানি ল্যান্সউইপারের একটি সাম্প্রতিক প্রতিবেদনে পরামর্শ দেওয়া হয়েছে যে মাত্র 44.4% ওয়ার্কস্টেশন স্বয়ংক্রিয় Windows 11 আপগ্রেড পাওয়ার যোগ্য। এবং যখন Windows 11 প্রযুক্তিগতভাবে বেমানান মেশিনে স্থাপন করা যেতে পারে, ইনস্টলেশন প্রক্রিয়াটি ম্যানুয়াল (এবং তাই আইটি টিমের জন্য একটি বিশাল উদ্যোগ) এবং ডিভাইসগুলি Microsoft থেকে নিয়মিত স্তরের সমর্থন পাবে না।

ভার্চুয়াল মেশিন ওয়ার্কস্টেশনের ক্ষেত্রে ছবিটি আরও বেশি অন্ধকার, যার মধ্যে মাত্র 0.23% টিপিএম 2.0 সক্ষম। এবং হাইপারভাইজারদের জন্য, শুধুমাত্র কয়েকটি বর্তমানে উইন্ডোজ 11 চালানোর জন্য প্রয়োজনীয় প্রয়োজনীয়তা পূরণ করতে সক্ষম।

Microsoft  মতে, কোম্পানির নিজস্ব পরিষেবা ব্যবহার করে তৈরি করা VMগুলি (যা Windows 10 Pro-এর সাথে বিনামূল্যে বান্ডিল করা হয়) Windows 11 ঠিকই চালাবে, যদি সেগুলি "জেনারেশন 2" VM হিসাবে সেট আপ করা হয়। এবং, উপাখ্যানগতভাবে, ভিএমওয়্যার ওয়ার্কস্টেশন প্রো টিপিএম প্রয়োজনীয়তা পূরণ করতেও বলা হয়।

তবে, মহাকাশের অন্যান্য সংস্থাগুলিকে নিয়ম মেনে চলার উপায় খুঁজতে হবে। ওরাকল টেকরাডার প্রোকে বলেছে যে এটি তার ভার্চুয়ালবক্স ভিএম সফ্টওয়্যারের একটি নতুন সংস্করণে কাজ করছে, তবে সিট্রিক্স মন্তব্যের জন্য আমাদের অনুরোধ ফিরিয়ে দেয়নি। এই সবের মানে হল যে Windows 11 এ আপগ্রেড করা অনেক পরিস্থিতিতে মসৃণ যাত্রা থেকে দূরে থাকবে।

ইনস্টল করতে, বা না ইনস্টল করতে  install or not to install .


সিস্টেমের প্রয়োজনীয়তা বাদ দিয়ে, Microsoft বলেছে যে এটি আইটি কর্মীদের জন্য যতটা সম্ভব সহজে উইন্ডোজ 10 Downlord থেকে উইন্ডোজ 11 এ আপগ্রেড করা নিশ্চিত করার জন্য তার ক্ষমতায় সবকিছু করেছে। উদাহরণস্বরূপ, কোম্পানিটি বিভিন্ন উইন্ডোজ ম্যানেজমেন্ট টুল - যেমন এন্ডপয়েন্ট ম্যানেজার এবং বিজনেসের জন্য উইন্ডোজ আপডেট - জুড়ে ধারাবাহিকতা বজায় রাখতে সতর্ক ছিল - তাই সবকিছুই প্রশাসকদের কাছে পরিচিত বোধ করা উচিত।

যাইহোক, যখন একটি নতুন অপারেটিং সিস্টেম আসে, অনেক ব্যবসা এটিকে বহুদূরে ছড়িয়ে দেওয়ার আগে বিলম্ব করতে বেছে নেয় - এবং সঙ্গত কারণে। যদিও Windows 11 ব্যাপক পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে যাবে, উভয় ল্যাবে এবং প্রারম্ভিক-অ্যাক্সেসের সময়, বাগগুলি ইতিমধ্যেই লঞ্চের পরে ক্রপ করা শুরু করেছে।

এখন পর্যন্ত, উইন্ডোজ 10 Downlord ব্যবহারকারীরা উইন্ডোজ 11 Install করার পরে বিভিন্ন সমস্যার কথা জানিয়েছেন; কেউ কেউ বলছেন যে তারা দুর্বল Wi-Fi কার্যক্ষমতার সম্মুখীন হচ্ছেন, কেউ কেউ খুঁজে পেয়েছেন যে স্টার্ট মেনু অনুসন্ধান ফাংশনটি নষ্ট হয়ে গেছে, এবং অন্যরা ফাইল এক্সপ্লোরারের সাথে সমস্যায় পড়েছেন৷ সম্ভবত সবচেয়ে উদ্বেগজনকভাবে, এটি রিপোর্ট করা হয়েছে যে Windows 11 মেমরির সমস্যায় ভুগছে যা শেষ পর্যন্ত ধীরগতির কারণ হতে শুরু করবে।

সব মিলিয়ে, Windows 11 ব্যবসায়িকদের জন্য প্রচুর পরিমাণে অফার করে, যা কর্মীদের নিরাপদ রাখতে পরিকল্পিত কাজ করার নতুন উপায়গুলিকে সমর্থন করে এমন বৈশিষ্ট্য থেকে শুরু করে, তাদের অবস্থান নির্বিশেষে। এবং যদি Microsoft তার প্রতিশ্রুতিগুলি প্রদান করতে সক্ষম হয়, তাহলে Windows 11 সমস্ত ধরণের ব্যবসার জন্য মূল্য প্রদান করবে কারণ তারা মহামারী পরবর্তী ল্যান্ডস্কেপে নতুন সুযোগগুলিকে পুঁজি করতে চায়।

এটি বলেছে, আইটি দল এবং ব্যবসায়িক নেতাদের সাবধানে চিন্তা করতে হবে যে এই সুবিধাগুলি প্রাথমিক অবলম্বনকারীদের মুখোমুখি হওয়া অনিবার্য ঝামেলাগুলির জন্য মূল্যবান কিনা। কখনও কখনও, সব পরে, ধীর এবং অবিচলিত রেস জয়.

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!