লোগো তৈরী করার সফটওয়্যার। কিভাবে বানাবেন একটি ফ্রী লোগো-ব্লগের জন্য লোগো

আপনি যদি কোন ব্লগার হয়ে থাকেন তাহলে আপনার সাইটে লোগো খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।একজন ব্লগারের যেকোন সাইটের জন্য ভবিষ্যতে লোগো তৈরী করার সফটওয়্যার।এই সাইটের ব্যান্ড তৈরি হয়ে যায়। যার ফলে যে কেউ দেখতে পারে এই লোগোটি কোন সাইটের। তাই আপনিও না জেনে থাকলে ব্লগের জন্য লোগো তৈরি করবেন কিভাবে বা করতে হয় কিভাবে।

এজন্য চিন্তার কোন কারণ নেই আজকে আমি এই আর্টিকেলটি মাধ্যমে আপনাদেরকে একটি লোগো তৈরী করার সফটওয়্যার এবং এর সাহায্যে কিভাবে বানাবেন একটি ফ্রী লোগো এবং কিভাবে আপনি ব্লগের জন্য লোগো ভালো মানের লোগো তৈরী করতে পারবেন যেটার জন্য আপনাকে কোন পয়সা দিতে হবে না আপনি একদম বিনামূল্যে বাংলার লোগো ডিজাইন করতে পারবেন।

সূচিপত্রঃ ব্লগ লোগো সফটওয়্যার

বর্তমানে ব্লগারের জন্য দুই ধরনের লোগো তৈরীর সফটওয়্যার থেকে লোগো বানিয়ে আপনাদের দেখানোর চেষ্টা করব।

প্রথমটি হল মোবাইল অ্যাপ্লিকেশন এর সাহায্যে।

দ্বিতীয়টি হলো লোগো তৈরী করে ব্লগের জন্য লোগো তৈরি করার জন্য আপনার মোবাইল কম্পিউটার বা ল্যাপটপের দরকার নেই আপনি আপনার মোবাইলে অপ্লিকেশন ডাউনলোড 

ব্লগের জন্য লোগো তৈরী করার নিয়ম।

প্রথমে আপনারা মোবাইলের লোগো বানানোর জন্য যে মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করবেন তার নাম হলো পিক্স আর্ট।আপনি বিনামলে প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন এবং আপনি অনলাইনে লোগো তৈরি করবার জন্য ক্যানভাস ওয়েবসাইটে সাহায্য নিতে পারবেন।

পিকসআর্ট(PicsArt)এর সাহায্যে কিভাবে বানাবেন ব্লগ লোগো।

বাংলার লোগো ডিজাইন করার জন্য পিকসআর্ট PicsArt খুবই পপুলার সাইট। PicsArt থেকে লোগো বানানোর জন্য প্রথমে আপনার মোবাইলে প্লে-স্টোর থেকে PicsArt অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে হবে এরপর এপ্লিকেশনটি খুলে বা ইন্সটল করে নিয়ে নিচের স্টেপ গুলো অনুসরণ করতে হবে।

ওপেন দা অ্যাপ্লিকেশন।লোগো তৈরী করার সফটওয়্যার।

PicsArt অ্যাপ্লিকেশনটি খুলে নেওয়ার সাথে সাথে আবার সামনে এরকম একটি ডাইসবোর্ড ওপেন হবে।


যেদিকে স্ক্রল করে একদম নিচে গেলে বেগুনি রংয়ের একটি প্লাস আইকন দেখতে পারবেন এই আইকনটির উপর ক্লিক করে আপনি নতুন প্রোগ্রাম তৈরী করতে পারবেন তাই ব্লগের জন্য লোগো তৈরি করার জন্য নতুন প্রোগ্রাম এড করতে এই অপশনটি ক্লিক করুন।

সিলেট ড্রয়িং অপশন।লোগো তৈরী করার সফটওয়্যার।


এরপর নতুন একটি পেজ খুলে যাবে যেখানে ওয়েব পেজটি স্কুল করলে আপনি ড্রইং নামক একটি সেকশন দেখতে পারবেন এবং ওখান থেকে ক্রিয়েট নাউ অপশনটি সাহায্যে আপনি লোগো তৈরী করতে পারবেন এর জন্য ক্রিয়েট নিউ অপশনটি প্রেস করুন বা সিলেট করুন।

ক্লিক অন থ্রিটার অপশন।লোগো তৈরী করার সফটওয়্যার।


এরপর যে নতুন পেজটি ওপেন হবে তার একদম নিচের দিকে আপনি একটি থ্রি লেয়ারযুক্ত একটি অপশন দেখতে পাবেন আপনি ওই অপশনটি যে পিএনজি ফরমেট তৈরি করতে পারবেন এটা এটার সুবিধা হল আপনার লোগো ছাড়া কোন অন্য কোন ব্যাকগ্রাউন্ড কালার বা ইমেজ আপনার লোগোতে যুক্ত হবে না।


তার প্রথমে ৩ লেয়ার অপশনটি ক্লিক করে উপরে দুটি চোখের আইকন এর মধ্যে নিষেধ চোখের আইকনটি ক্লিক করুন এরপর একদম উপরের টির চিহ্ন ক্লিক করে এডিট ইমেজ অপশনটি প্রেস করুন।

থ্রি ডট অপশনের সাহায্যে পিএনজি ফরমেট তৈরি করতে পারবেন খুব সহজে।

পিএনজি ফরমেট তৈরি হয়ে গেলে এডিট টিমে যে এর সাহায্যে পিএনজি ইমেজটি এডিট করতে পারবেন।

টেক্স অন লোগো। লোগো তৈরী করার সফটওয়্যার।

এবার আপনার সাথে একটু নতুন পেজ ওপেন হবে এবং লোগোতে ট্যাক্স করার জন্য একজন নিচে টেক্সট অপশন টি ফেস করতে হবে। আপনি যেহেতু এই সাইটের জন্য ভগবান হতে যাচ্ছে তাই আমি এখানে ইজি খবর না দিচ্ছি। আপনি আপনার সাইটের নামটি এখানে দিয়ে দিন।

নাম দেয়া হলে ঠিক চিহ্ন অপশনটিতে ক্লিক করুন। তারপর আপনি ওই পোস্টে কোন ধরনের কালার ইউজ করতে চান সে কালারটি বেছে নিন লোগোটি সঠিকভাবে সেট করুন। সবকিছু ঠিক হয়ে গেলে একদম উপরে আ্যরো অপশনটি প্রেস করে দিন।

এরপর আপনার লোগোটি গ্যালারিতে সেভ করার জন্য গ্যালারি অপশনটিতে ক্লিক করুন। আপনি এখানে দেখতে পাবেন আপনি আপনার সাইটের জন্য যে লোগোটি বানিয়েছিলেন সেটা কতটা সুন্দর হয়েছে এবার আপনি এই লোগোটি আবার সাইডে কিভাবে সেট করব এটা আপনার দেখাবো।

অনলাইনের লোগো তৈরি করবেন কিভাবে।লোগো তৈরী করার সফটওয়্যার।

প্রথম ক্যানভাস Canva ওয়েবসাইটে গিয়ে সাইন আপ অপশনে সাহায্য নিজেই নাম ইমেইল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে নতুন অ্যাকাউন্ট বানিয়ে নিন।

এরপর আমি ওয়ান্ট টু ক্রিয়েট এ সেকশনটি থেকে লোগো অপশনটি বেছে নিন।

তারপর whatsapp টাইপের লোগো সেকশনটি থেকে আপনি কোন ধরনের লোক তৈরি করতে চান সেটি ভাষণ আপনি কি ব্লগের জনলোগ ও তৈরি করতে করছেন তাই আপনি ব্র্যান্ড লোগো অপশনটি প্রেস করবেন।

এখানে আপনি অনেক ধরনের লোগো ডিজাইন এর ছবি দেখতে পাবেন এখান থেকে মনের মত পছন্দের লোহাটি বেছে নিয়ে লোগোটি কাস্টমাইজ করে নিন।

তোমার লোগোটি ডাউনলোড করার জন্য ডাউনলোড অপশন এ ক্লিক করে ফাইল টাইপ পিএনজি দিয়ে লোগোটি ডাউনলোড করে নিন।

সর্বশেষ কথাঃ ব্লগের জন্য লোগো।

আশা করি আপনি আপনার বাংলা ব্লগের জন্য বাংলা লোগো ডিজাইন করা শিখে গেছেন। এ দুটি পদ্ধতির মাধ্যমে লোগো বানানো খুবই সোজা তবে যদি আপনি এখানে আপনার ফ্লোর এর জন্য লোগো বানাতে না পেয়ে না পেরে থাকেন তাহলে আপনি আমাদের কমেন্ট এর সাহায্যে যোগাযোগ করতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url