ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস- এম এম এস পাঠানোর নিয়ম

বন্ধুরা আপনারা যে কোন নাম্বার থেকে অনলাইনে কিভাবে ফ্রি এম এম এস পাঠানোর নিয়ম ও ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস পাঠাবেন আজকে সে বিষয়ে জানার চেষ্টা করব। আমাদের সময়ে যোগাযোগের অন্যতম গুরুত্বপূর্ণ ও জনপ্রিয় মাধ্যম হল মোবাইল ফোন।


ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস পাঠানোর মাধ্যমে আপনি সরাসরি কল করা থেকে শুরু করে এসএমএস ও পাঠানো সহ অনেক কাজ ব্যবহৃত হয়।আপনার মোবাইলের মাধ্যমে এসএমএস পাঠাতে ও পারবেন একটি জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হিসেবে এম এম এস পাঠানোর। 

সেই জন্য social website গুলো যেমনঃ Facebook, Twitter বা Instagram ইত্যাদি ব্যবহার করে আমরা text, voice বা video messages একে আরেকজনকে পাঠাতেই পারছি। কিন্তু, এই social media গুলো ব্যবহার করে আমরা সরাসরি ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস (SMS) পাঠাতে পারিনা। 

আর তাই, ইন্টারনেটে এমন প্রচুর সাইট রয়েছে যেগুলোর মাধ্যমে আমরা unlimited SMS যেকোনো মোবাইল নম্বরে পাঠাতে পারবো।তাই আজকে একটি গুরুত্বপূর্ণ কাজের সময় কিংবা বিশেষ কোন দরকার এর সময় কিংবা এসএমএস পাঠানোর সময় কোন স্পেশাল মুহূর্তে আমরা এইসব সার্ভিস গুলো পেয়ে থাকি।

এসব এসএমএস পাঠানোর জন্য অনেক টাকা খরচ করতে হয় তাই পকেটের টাকা খরচ করে এসএমএস পাঠানো হয় না কিন্তু যদি এমন আপনি এসএমএস পাঠাচ্ছেন কিন্তু কোন খরচ হচ্ছে না তবে কেমন হবে আপনার। নিশ্চিত খুব ভালো হয়। আপনি বর্তমানে আনলিমিটেড এসএমএস পাঠাবেন যে কোন প্রকার টাকা ছাড়াই।

তাই আজকে আমরা ফ্রি এসএমএস কিভাবে পাঠাবো এ বিষয়ে আপনাদের মোবাইল থেকে অনলাইনের মাধ্যমে আনলিমিটেড এসএমএস কিভাবে পাঠাবেন কোন প্রকার টাকা ছাড়াই।

ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এম এম এস পাঠানোর নিয়ম 

আপনি যদি ওয়েবসাইটের মাধ্যমে বাংলাদেশের সকল নাম্বারে এম এম এস পাঠানোর নিয়ম চান তবে বিডি গো এসএমএস ওয়েবসাইটটি ব্যবহার করতে হবে। আপনার ওয়েবসাইটের গুগল ব্রাউজারে গিয়ে বিডি গো এসএমএস লিখে সার্চ করলে ওয়েবসাইটি চলে আসবে এম এম এস পাঠানোর নিয়ম। এরপর ওয়েব সাইটটিতে প্রবেশ করে।

এখানে আপনার ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনাকে দুটি অপশন দেখাবে যেখান থেকে আপনি পছন্দ অনুসারে আপনি এম এম এস পাঠানোর নিয়মসমূহ জানতে পারবেন।

  • ওয়েবসাইট ব্যবহার করে এম এম এস পাঠানোর নিয়ম
  • মোবাইলে অ্যাপ ব্যবহার করে এম এম এস পাঠানোর নিয়ম

আপনি যদি মোবাইলে অ্যাপ ব্যবহার করে এম এম এস পাঠানোর নিয়ম জানতে চান তাহলে মোবাইলে অ্যাপ এর মাধ্যমে এসএমএস পাঠাতে পারবেন। আর ওয়েবসাইটের মাধ্যমে ফ্রি এসএমএস পাঠাতে চাইলে ওয়েবসাইট মাধ্যমে ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস পাঠাতে পারবেন।

ওয়েবসাইটে মাধ্যমে ফ্রি এম এম এস পাঠানোর নিয়ম?

আপনি যদি ওয়েবসাইট ব্যবহার করে ফ্রি এম এম এস পাঠানোর নিয়ম জানতে চান তাহলে আপনাকে এসব নিয়মগুলো মেনে চলতে হবে যেমনঃ

আপনার আগে থেকেই ওয়েবসাইট লগইন করা না থাকলে লগইন করে নিবেন আর রেজিস্ট্রেশন না করা থাকলে  প্রয়োজনে তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে ওয়েবসাইটে মাধ্যমে ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস পাঠানোর

  • ওয়েবসাইট ব্যবহার করতে প্রথমে আপনাকে ওয়েবসাইট প্রবেশ করতে হবে।
  • বক্সে আপনার নাম্বার দিবেন তারপর আপনি যে রোবট নয় প্রমাণ দিবেন।
  • তারপর ও গো লেখাতে ক্লিক করুন।
  • আপনার মোবাইল নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।
  • লগইন করার পর দুটি অপশন দেখাবে একটি সেন্ড অপশন এসএমএস অন্যটি ইনবক্স।
  • এসএমএস পাঠানোর জন্য সেন্ড অপশনে ক্লিক করুন।

মোবাইলে সেন্ড এসএমএস এ ক্লিক করলে একটি বক্স দেখতে পাবেন এসএমএস পাঠাতে এবং সম্পূর্ণভাবে ক্লিক করতে হবে আপনি সেন্টার নেম অন রাখতে পারেন এতে করে যাতে এসএমএস পাঠাবেন সে টার নাম দেখতে পাবেন।

পরের বক্সে আপনি যে নাম্বার এসএমএস করবেন সে নাম্বারটা দিন এরপরে বক্সে আপনি এসএমএস লিখবেন মানে আপনি যা লিখতে চান এরপর সেন্ড অপশনে ক্লিক করুন।

সেন্ট বাটনে ক্লিক করলে একটি ইন্টারফেস্ট দেখতে পারবেন যদি আপনার এসএমএস কাঙ্ক্ষিত নম্বরে চলে যায় তবে আপনি ডেলিভারি এসএমএস দেখাবেন। আর এসএমএস না গেলে আপনাকে ফ্রেন্ড ফেইল অপশন দেখাবে।

ফ্রি এসএমএস পাঠানোর সাইট

ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এম এম এস পাঠানোর নিয়ম। ওয়েবসাইট গুলো হলোঃ

  • Way2SMS.com
  • Freesms.in
  • Afreesms.com
  • Fast2SMS.com
  • Freesms8.co.in
  • Freesms.net
  • Globfone.com
  • Smstextbomber.com

আপনি একটা লোক বিষয়ে লক্ষ্যনীয় বিষয় হলো যে আপনি যে নাম্বারে ব্যবহার করে একাউন্ট খুলেছেন এসএমএস এর মাধ্যমে সাথে সাথে আপনার নাম্বারে চলে যাবে তবে এসএমএস যাবে না এসএমএস যাবে কাঙ্খিত নাম্বারে। এই ওয়েবসাইটের মালিক নিকট। এসএমএস এর মাধ্যমে আপনার নাম্বার শো করবে যাতে আপনি যাকে এসএমএস পাঠাবেন সে আপনাকে চিনে নিতে পারে।

সর্বশেষ কথাঃ ফ্রি এসএমএস পাঠানোর নিয়ম

ওয়েবসাইটের মাধ্যমে আপনি কিভাবে ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস পাঠাতে পারবেন।এখান থেকে আপনার জানতে পারবেন কিভাবে আপনি এক মোবাইল থেকে অন্য মোবাইলে ফ্রি এসএমএস কিভাবে করাতে পারেন।

বাংলাদেশের সকল নাম্বারে অনলাইনে মাধ্যমে ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি এসএমএস পাঠানোর উপায় জানাতে পেরেছে আশা করছি আপনি এ সকল তথ্যগুলো মেনে চলে আপনি খুব সহজে ফ্রি এম এম এস পাঠানোর নিয়ম জানতে পারবেন। আর্টিকেলটি ভালো লেগে থাকলে একটু শেয়ার করবেন এবং আপনাকে ধন্যবাদ।

আরো পোস্ট দেখুন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url